গরুর মুখের অবয়ব এর চিত্র অংকন ||10% beneficiary for shy-fox||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো স্টিমিট বন্ধুরা, ভাই কেমন আছেন? আশা করি সবাই বেশ ভালই আছেন। আমিও বেশ ভাল আছি। আজ আমি আপনাদের সামনে সুন্দর একটি চিত্রাংকন শেয়ার করব। আমার অংকন করা চিত্র টি দাদার একটি পোষ্টের বিষয়বস্তু নিয়ে। খুব সহজভাবে এবং দ্রুত গরুর মুখের অবয়ব অংকন।

আমার অংকন করা চিত্রটি ধাপ আকারে খুব সুন্দর ভাবে আপনাদের সামনে উপস্থাপন করা হলো:

আমার অংকন করা সম্পূর্ণ চিত্রটির ছবি:

received_600412701283314.jpeg

উপকরণ সমূহ

received_1020828275148692.jpeg

  • অফসেট পেপার।
  • পেন্সিল।
  • রাবার এবং
  • কাটার।
প্রথম ধাপ

received_568691597564171.jpeg

প্রথমে পেন্সিল দিয়ে দুটি সরলরেখা ক্রস করে অঙ্কন করি। ক্রসের উপরের অর্ধাংশতে বেশিরভাগ অংশ এবং নিচের অর্ধাংশতে কম অংশ রাখি।

দ্বিতীয় ধাপ

received_1106687676751697.jpeg

এ ধাপে গরুর মুখের অংশের গঠন প্রদানের জন্য অর্ধবৃত্তাকার তিনটি রেখা অংকন করি।

তৃতীয় ধাপ

received_263596345820010.jpeg

মুখের অংশের ভেতরে দু'পাশে দুটি উপবৃত্ত আঁকি এবং সেগুলো পেন্সিল দিয়ে ভরাট করি। মুখের বিপরীত পাশে ছাড়া অন্য দুই পাশে দুটি বৃত্ত একে নেই। বৃত্তগুলো মূলত চোখ অঙ্কনের জন্য একে নিয়েছি।

চতুর্থ ধাপ

received_264728012345239.jpeg

এধাপে চোখের ভেতরের মনি এবং সাদা অংশ অংকন করে নেই এবং উপরের দিকে মাথার অংশ অংকন করার জন্য ক্রসের দু'পাশের সরলরেখা জুড়ে খাজ কেটে নেই।

চতুর্থ ধাপ

received_960459254556137.jpeg

এরপর গরুটির মাথার দুপাশে থেকে দুটি শিং অঙ্কন করে নেই।

পঞ্চম ধাপ

received_320511739904765.jpeg

এধাপে দুটি শিং এর দুপাশ এবং মুখের দুপাশ সামান্য বক্রাকৃতি রেখা দ্বারা যুক্ত করে দেয়।ফলে মুখের অবয়ব এর গঠন প্রায় সম্পন্ন হল।

ষষ্ঠ ধাপ

received_622773085533018.jpeg

এ ধাপে শিংয়ের নিচে দু'পাশে দুটি কান অংকন করে নেই।

সপ্তম ধাপ

received_586097339166275.jpeg

এধাপে মুখের অংশটি পুরোপুরি সম্পন্ন করে নেয়ার জন্য মুখের নিচে আরেকটি অর্ধবৃত্ত অংকন করে নেই।

অষ্টম ধাপ

received_2887415348235607.jpeg

এ ধাপে ক্রস করে নেয়া রেখা দুটি রাবার দিয়ে মিশিয়ে নিই। এরপর চোখের চারপাশের অংশতে কয়েকটি রেখা দেই। ফলে আমার অঙ্কন করা গরুর মুখের অবয়ব পরিপূর্ণ হল।

নবম ধাপ

received_600412701283314.jpeg

এ ধাপে আমার অংকন করা চিত্রের নিচে আমার স্টিমিট আইডির লোগো যুক্ত করি।

উপরোক্ত সকল ধাপ অনুসরণ করে আমি আমার অঙ্কন করা গরুর চিত্রটি সম্পন্ন করলাম।

ধন্যবাদ সবাইকে।

@mahamuddipu

Photography@mahamuddipu
DeviceOPPO F17
LocationLink

আমি মাহমুদ দিপু। আমি বাংলাদেশের বগুড়া জেলায় অবস্থান করছি।আমি পেশায় একজন ছাত্র। বিজ্ঞান বিভাগের ছাত্র হলেও লেখালেখি করতে আমার খুব ভালো লাগে। বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো এবং বিভিন্ন ধরনের খাবার খাওয়া আমার সখ। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে অনেক ভালোবাসি।

Sort:  
 3 years ago (edited)

আমাদের দাদার সার্থকতার তৃতীয় পোস্ট। দাদার চিত্রাঙ্কনে অনুপ্রাণিত হয়ে আপনি তৈরি করেছেন অসাধারণ গরুর মুখ।

দাদার সৃজনশীলতা গুলোকে আপনাদের বুকে ধারণ করেছেন এটা আমার বাংলা ব্লগ পরিবারের জন্য সত্যিই একটি গৌরবোজ্জ্বল বিষয়।

শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago (edited)

আপনার মন্তব্যের ২য় স্টেপ এ দাদার জায়গায় গাদার হইছে।বানান ঠিক করে নিন।তাছাড়া আপনার মন্তব্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই অনেক উপকারী কমেন্ট

 3 years ago 

আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে।আমাদের অনেকের কাছেই অংকন মানে কঠিন বিষয়।কিন্ত আপনি অনেক সহজ ভাবে অংকনটিকে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল আপনের জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করেছেন।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

গরুর মুখের চিত্রাংকন টি অসাধারণ হয়েছে। দেখতে খুব সুন্দর লাগছে। আমার মনে হচ্ছে যে,এই আর্ট টি অনেক সতর্কতার সঙ্গে করা হয়েছিল।

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপু আপনার মন্তব্যটি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে আপনার চিত্রটি অঙ্কন করেছেন। এবং আপনাকে স্বাগত জানাই আমাদের সাথে এত সুন্দর অবলা প্রাণী গরুর চিত্রটি উপস্থাপন করার জন্য। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ দাদার ট্রিকস টা দেখছি জনপ্রিয় হয়ে গেছে। কয়েকদিন আগে দাদা তার পোস্টে এইরকম সুন্দর সহজ ভাবে গাভীর মুখ অংকন করা দেখিয়েছিলেন। আপনিও ঠিক একইভাবে কাজটা করেছেন। সর্বসমেত দারুণ হয়েছে আপনার আর্টটা।

 3 years ago 

সুন্দর মন্তব্য করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

গরুর মুখের চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করেছেন। গরুর শিং দুইটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। গরুর মুখের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুব সুন্দর করে এবং যত্ন সহকারে আপনি আপনার মেধা খাটিয়ে একটি গরুর মাথা চিত্র অঙ্কন করেছেন। তা দেখে খুবই ভালো লাগলো আমার। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লাগলো।এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

দাদার অংকন করা চিত্র টি আপনি খুব সুন্দর করে একেছেন। চিত্রটি অঙ্কন এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে এবং সহজভাবে ব্যাখ্যা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
  • দিপু ভাই অনেক সুন্দর করে গরুর মুখের চিত্রটি অঙ্কন করেছেন। গরুটি দেখতে অনেক মিষ্টি লাগছে, অনেক প্রফেশনাল ভাবে সম্পন্ন করেছেন কাজটি। এমন ছবি অঙ্কন করতে অসাধারণ প্রতিভার প্রয়োজন যা দেখছি আপনার মধ্যে বিদ্যমান। প্রত্যেকটি ধাপ অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর একটি প্রতিভা আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে উৎসাহিত হলাম। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর করে আপনি গরুর মাথার চিত্র অংকন করেছেন। বিশেষ করে শিং দুটি অসাধারণ লাগছে।
শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63968.82
ETH 2633.99
USDT 1.00
SBD 2.84