ক্যাম্পাস লাইফের স্মৃতিচারণ -পর্ব ২

in আমার বাংলা ব্লগ3 years ago

সাভার এ আসার পর বাস থেকে নেমে একটা আটো নিয়ে ক্যাম্পাসের উদ্দেশ্য এ রওনা করলাম। আমার সাথে ছিল লাগেজ, বস্তা সহ আরও অনেক কিছু। যার ফলে পুরো একটা অটো রিজার্ভ নিতে হয়েছিল। মন খারাপ কিছুটা থাকলেও বাস এর ভিতর এ যতটা ছিল ততটা আর নেই।কারণটা হল বাসে পাশের সিটে বসা ঐ বড় ভাইয়া। কিছু সময় পর এ ক্যাম্পাসের মেইন গেট এ এসে পৌছালাম।অটো থেকে নেমে এরপর একটা রিকশা নিয়ে আমার সিলেক্ট করা হল আ ফ ম কামাল উদ্দিন হল এর গেট এর সামনে এসে নামলাম। এ হলটি ক্যাম্পাসের বটতলার পাশেই ছিল।বটতলা হরেক রকমের ভরতার জন্য বিখ্যাত।

received_871913980008796.jpeg
হলের সামনে গিয়ে কিছুক্ষণ দাড়ায়ে থাকার পর একটা ভাই বুজতে পারল যে আমি নতুন জুনিয়র। উনি হলে নিয়ে গেলেন।হলে গিয়ে সকল ফর্মালিটি মেনে তারপর সিট নিলাম। বলে রাখা ভাল বাংলাদেশের প্রথম এবং একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয় হল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।অর্থাৎ হলে আগত সকল ছাত্রের জন্য সিট বরাদ্দ।কিন্ত আমার দেরি হওয়াতে গণরুমে থাকতে হল।যাইহোক গণরুমের ২৬ জনের সাথে ভালো এক ধরনের সখতা গড়ে উঠল। আমাদের রসায়ন বিভাগের ভাইরাও আমাদের সাথে পরিচিত হল। রাতের আড্ডা তা অনেক জোশ ছিল।
রাতে নতুনরা সবাই মিলে ক্যাম্পাস ঘুরলাম। রাতের ক্যাম্পাস অনেক সুন্দর। সবাই মিলে আড্ডা দিয়ে গণরুমে এসে ঘুম দিলাম।ক্যাম্পাস লাইফের ১ম দিনটা এভাবে কাটল।এরপরের ঘটনা পরের পর্বে।আশা করি গল্প গুলা পড়ে আমার পাশে থাকবেন। সবার সুস্থতা কামনা করি।
received_744820753082485.jpeg

received_236289774879361.jpeg

Sort:  
 3 years ago 

আমি তোমার ক্যাম্পাস লাইফের প্রথম ঘটনাটাও পড়েছিলাম এবং তুমি ভালো লিখেছিলে ।ধন্যবাদ তোমার নতুন আরেকটা পর্ব শেয়ার করার জন্য। যাইহোক তোমার জন্য শুভকামনা রইল। তুমি এগিয়ে যাও তোমার মত করে ।

Best of luk...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77