বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মুহূর্তের স্মৃতিচারণ

in আমার বাংলা ব্লগ3 years ago

received_1368316136688392.jpeg

received_829438197469939.jpeg

received_637255010428070.jpeg

সালটা ২০১৯। অক্টোবর মাসের শেষ দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর পরীক্ষা হয়ে যায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল একদিন পরেই প্রকাশ করে।এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ায় খুব দ্রুত ফলাফল প্রকাশ করতে পারে। আমাদের পরীক্ষা হয় অক্টোবর মাসের ২৩ তারিখে।২৪ তারিখ বিকালবেলা পরীক্ষার ফলাফল প্রকাশ করলে আমি এ উইনিটে ৫৮৯ তম অবস্থানে টিকে যাই।

খুব ইচ্ছে ছিল কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পড়ার। আমার আগের সিরিয়াল পর্যন্ত এ সাবজেক্টটি পেলেও দুর্ভাগ্যজনকভাবে আমি এই বিষয় পাইনি।কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয় না পেলেও খুব একটা মন খারাপ হয়নি। চান্স পেয়েছি সেটাই অনেক। চান্স পাওয়ার পর মন থেকে খুব ভালো লাগা কাজ করছিল। যদিও পরীক্ষা দেয়ার পরেই আমি বুঝতে পেরেছিলাম যে আমি চান্স পাবো। কারণ পরীক্ষা ভালো দিতে পারলে মন থেকে আমার একপ্রকার ভালো লাগা কাজ করতো। পরীক্ষায় সিরিয়াল আসার পর আম্মুকে ফোন দিয়ে জানানোর পর খুব একটা খুশি হয়নি। তার অবশ্য একটা কারন ছিল। কারণটি হলো আমি ২০১৮ সালে এইচএসসির পর ভর্তি পরীক্ষায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল এ ভর্তি হয়েছিলাম। আমার বাবা-মা চেয়েছিল আমি সেখানেই পড়াশোনা কন্টিনিউ করি। কিন্তু সেখানে বিষয়টি পছন্দ না হওয়ার কারণে পরবর্তীতে ভর্তি বাতিল করি। ২০১৮ প্রথমবার ভর্তি পরীক্ষায় আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রুয়েট, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলাম। আমার পছন্দের বিশ্ববিদ্যালয় রুয়েট হলেও একটি সমস্যার জন্য সেখানে ভর্তি না হয়ে অবশেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ভর্তি হতে হয়েছিল।

সবমিলে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ভালো অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলাম। যদিও আমার বন্ধু বান্ধবদের থেকে এক ব্যাচ নিচে পড়তে হচ্ছে।তবুও মন খারাপ নেই। যা হয় তা ভালোর জন্যই হয়।

received_2603299033249755.jpeg

received_500206230856132.jpeg

received_2876580782611581.jpeg

Sort:  
 3 years ago 

অসাধারণ একটি বিষয় নিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি বলতে আমরা অনেক কিছুই জীবনে চাই,কিন্তু ওই যে একটা কথা আছে চাইলেই কি আর সব কিছু পাওয়া যায় যায় বলেন...?

যদিও আমার বন্ধু বান্ধবদের থেকে এক ব্যাচ নিচে পড়তে হচ্ছে।তবুও মন খারাপ নেই। যা হয় তা ভালোর জন্যই হয়।

শেষের কথা টা আমার খুবই ভালো লেগেছে। শিক্ষার কোন বয়স হয় না। লাইফে ভালো কিছু করতে হলে নিজের প্রাধান্য বা ইচ্ছা টা খুবই জরুরি। আশা করছি আপনি আপনার জীবনে সামনের দিকে লক্ষ স্থির রেখে এগিয়ে যাবেন। শুভ কামনা রইল আপনার জন্য ভাই

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দেশের নাম করা বিদ্যাপীঠ। সেখানে চান্স মানে অনেক বড় কিছু।আমারো স্বপ্ন ছিলো সেখানে পড়ার তবে ভাগ্যে সহায় হয়নি।আপনার জন্য দোয়া রইলো ভাই এগিয়ে যান ভালো কিছু হবে💖

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই।

 3 years ago 

আসলে ভাই পড়াশোনার প্রতি আপনার ব্যাপক চাহিদা ছিল। অনেক ভালো লাগলো কিন্তু আপনি কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পড়ার ইচ্ছা ছিল। একটা জিনিস কি পরীক্ষা যদি ভাল দিয়ে যায় মন থেকে বোঝা যায় যে আমি পাশ করব। কি ভালো রেজাল্ট করব কিনা কিন্তু আপনার কনফিডেন্স ছিল আপনার জন্য দোয়া করি। তারপরও আপনি যখন পরীক্ষা দেওয়ার পর আপনার আম্মুকে ফোন দিয়েন খুব একটা খুশি হননি কারণ যেখানে ভর্তি হওয়ার কথা ছিল সেখানেই দুর্ভাগ্যজনক হয় নাই এবং লাস্টের একটা কথা হচ্ছে যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সব মানুষের স্বপ্ন ও পরিবেশ এবং অনেক ভালো লাগলো আপনার গল্পটি পড়ে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক সুন্দরভাবে আপনার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মুহূর্তের স্মৃতিচারণ করেছেন।অনেকগুলো বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন।অভিনন্দন আপনাকে। তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ও অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66945.54
ETH 3515.79
USDT 1.00
SBD 2.71