আমার পরিচয়

আমি লাভলী সরকার।
পেশায় একজন প্রাথমিক
IMG20211112134714.jpg
শিক্ষক। শিশুদের মাঝেই আমার সারাদিন কেটে যায়। ভালবাসি শিশুদের বিভিন্ন আচরণ পর্যবেক্ষণ করতে আর সুন্দর ও আনন্দঘন পরিবেশ সৃষ্টি করে তাদের কিছু শেখাতে।
ভালবাসার আরেকটি বিশেষ অধ্যায় হলো বই।বই পড়তে বই সংগ্রহ করে রাখতে খুব খুব ভালো লাগে।মাঝে মধ্যে বই না পড়েও বইয়ের পাতা ছুঁয়ে দেখতে খুব ইচ্ছে করে।প্রিয় লেখকের নামে অবশ্যই রবী ঠাকুর সবার উপরে।তাছাড়া বিভূতিভূষণ, শরৎ চন্দ্র, আশাপূর্ণা, নজরুল ইসলাম , সমরেশ মজুমদার,আনিসুল হক,ইমদাদুল হক মিলন,তসলিমা নাসরীন এনাদের লেখাও খুব ভালো লাগে।প্রিয় বই তালিকা অনেক বড়। তবে সবচেয়ে ভালো লাগে গীতবিতান পড়তে।এতো বেশি প্রিয় যে মাথার কাছে রেখে ঘুমাই।
গান শুনতে কে না ভালো বাসে!আমার তো অবসর কাটে গান শুনেই।রবীন্দ্র সংগীত যেন আমার জীবন কে আমার ছন্দময় করে রেখেছে। পুরনো দিনের গান তো অবশ্যই শুনি।নতুনদের গানও খারাপ লাগে না।প্রিয় গান "চরণ ধরিতে দিও গো আমারে",হেমন্ত মুখোপাধ্যায়ের কন্ঠে।নতুনদের মধ্যে সমীক পাল,সৌম্যের গানও খুব ভালো লাগে।
একটু কবিতার কথা না বললেই নয়।জীবনানন্দ। প্রকৃতির মাঝে নিজেকে খুঁজে পেতে জীবনানন্দ কবিতা ছাড়া আর কোন সহজ উপায় বোধ করি আর নেই।রবী ঠাকুর, নজরুল, মাইকেল মধুসূদন সবার কবিতাই আমার মন ছুঁয়ে যায়।
গান গাইতে যতটা না ভালো বাসি তার থেকে নাচটা আমার বেশি প্রিয়।নৃত্যের ছন্দে তাল মিলিয়ে জীবনের অনেক ছোট খাটো দুঃখ যন্ত্রণা ভুলে থাকি।
এই তো, খুব ছোট করে আমার পরিচয়। এই ব্লগে যুক্ত হয়েছি নিজের সঙ্গে প্রকৃতির বিভিন্ন রূপের যে বন্ধন আর আমি তার থেকে যতটুকু সঞ্চয় করে থাকি,বুঝি সেটুকুই উজাড় করে দিতে।
আপনাদের কথা জানতে পেরেছি আমার ছোট ভাইয়ের কাছ থেকে।সত্যি খুব ভালো একটি মঞ্চ আমার বাংলা ব্লগ।
নিজেকে এখানে যুক্ত করতে পেরে নিজেকে ধন্য মনে করবো।

Sort:  
Loading...
 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আপনার পরিচয় মূলক পোষ্ট টি আমার কাছে মোটামুটি ভালো লেগেছে। আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির যে সকল দিক নির্দেশনা আছে সেগুলো মেনে কাজ করার চেষ্টা করবেন। সেটাই কামনা করি ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার পরিচয় মূলক পোস্ট আমাদের কমিউনিটির নিয়ম অনুযায়ী হয়নি, কমেন্ট সেকশনে বৃষ্টি আপুর কথা ফলো করে প্লিজ এটা ঠিক করে নিন। আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম, দোয়া করি আপনার স্টিমিট জার্নি শুভ হোক।

 2 years ago 

আপনার সম্পর্কে জানতে পেরে অনেক ভালো লাগলো। তবে দুঃখের বিষয় হলো এখন আমার বাংলা ব্লগ কমিউনিটি তে নতুন করে কোন মেম্বার নিচ্ছে না। তাই দয়া করে অপেক্ষা করা ছাড়া এখন আর উপায় নেই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58954.91
ETH 2508.61
USDT 1.00
SBD 2.45