রঙ মাখি গায়ে

IMG_20220322_104633.jpg

IMG20210501171037.jpg

ভালবাসার রঙ,ভালবাসাতে রঙ,ভাল থাকাতেও রঙ।রঙেরও আছে বিভিন্ন রঙ।চোখ বন্ধ করাতে রঙ আবার দুচোখ যেদিক দেখে রঙ আর রঙ।দেখাতে রঙ,না দেখাতেও রঙ।
আসুন রঙ নিয়ে আরো দুটো কথা শুনি।
চিত্রা নদীর গা বেয়ে রয়েছে সাদা কাঁশবন।সাদা রঙে যেন ঢেকে পড়েছে নদীর দু পাড়।নদীর জলরঙ কাছে টেনেছে ঐ আকাশের নীলকে।সেজে উঠেছে চিত্রা।চিত্রার মধ্য হৃদয় খানি চিড়ে মাঝি নতুন বরবধূ কে নিয়ে ঝপঝপ বৈঠা ফেলে গলায় ঐ রঙের গান ধরেছে"রাঙা আবীর মাখবি গায়,আর ছুটে আয় আমার নায়ে"।টুকটুকে লাল বধু যেন আরো রঙিন হয়ে উঠেছে।চিত্রার আছে আরো রঙ।ঘন কালো মেঘ যখন চিত্রাকে ছাইয়ে যায়,চিত্রা কাঁদে।উত্তাল ঢেউয়ে শান্ত চিত্রা অস্থির হয়ে ওঠে।অশান্ত রঙে চিত্রার বুক ফেটে যায়।দুঃখের রঙ বুঝি আধাঁর হয়!
সকালের সোনালি রঙ,গোধূলির রাঙা আবীর, দুপুরের রুপালি যেন মিলেমিশে একাকার হয়ে চিত্রার চিত্রালী।

Sort:  
 2 years ago 

আপু আশা করি ভালো আছেন। আমি মনে করি আপনি ভালো লিখেন। আর আপনি ভালো করবেন এটাও সত্যি। তবে নিয়ম কানুন তো সব জায়গায় থাকে সেগুলো মেনে চললেই হবে।

 2 years ago 

আপু আপনার পোস্টটি ভাল ছিল তবে আমাদের এই কমিউনিটিতে যদি আপনি কাজ করতে চান সেক্ষেত্রে আপনাকে প্রথমে পরিচয় মূলক পোস্ট করতে হবে । আপনার জন্য দোয়া করি আপনার স্টিমিট জার্নি শুভ হোক, শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে পোস্ট করতে হলে আপনাকে প্রথমে পরিচিত মূলক পোস্ট করতে হবে ।আমার বাংলা বল কমিউনিটির যে সকল দিক নির্দেশনা আছে সেগুলো মেনে কাজ করার চেষ্টা করতে হবে। আশা করি আমার বাংলা বল কমিউনিটির নিয়ম-শৃঙ্খলা সম্পর্কে অবগত হবেন ।সেটাই কামনা করি আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার পোস্ট টি সঠিক হয়নি।
আমার বাংলা ব্লগে পোস্ট করতে হলে, সর্বপ্রথম একটি পরিচিতিমূলক পোস্ট লিখতে হবে।
আর অবশ্যই পোস্ট বাংলাতে হতে হবে।

পোস্টে অবশ্যই #abb-intro ট্যাগ ব্যাবহার করতে হবে। একটি পরিস্কার কাগজে আমার বাংলা ব্লগ, আপনার স্টিমিট আইডি এবং তারিখ লিখে সেই কাগজসহ আপনার ছবি তুলতে হবে। এই ছবির সাথে আরও নূন্যতম তিন চারটি ছবি এবং ২৫০ শব্দের একটি পরিচিতি মূলক পোস্ট লিখতে হবে। আপনার সম্পর্কে আরও তথ্য লিখতে হবে যেমন আপনার শিক্ষাগত যোগ্যতা, পরিবার, জাতীয়তা, এলাকা সম্পর্কে সব তথ্য উল্লেখ করতে হবে। আপনাকে সঠিকভাবে ভেরিফিকেশন পোস্ট করতে হলে এই সকল নিয়ম মেনে আবার পোস্ট করতে হবে। আপনার পোস্টে রেফারার সম্পর্কে লিখতে হবে অথবা এই কমিউনিটির ব্যাপারে কোন 'মাধ্যম' থেকে জানতে পেরেছেন তা উল্লেখ করতে হবে অবশ্যই।

নিচের লিংক টি ক্লিক করে দেখে নিতে পারেনঃ আমার বাংলা ব্লগ এর সর্বশেষ আপডেট নিয়মাবলী
👉 [লিংক] ঃ (https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-29-sep-21)

আরও কিছু জানতে জয়েন করুন আমাদের
Discord এ 👇
Discord link: https://discord.gg/5aYe6e6nMW

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68394.60
ETH 3288.17
USDT 1.00
SBD 2.67