আমার ফুল বাগানের সৌন্দর্যের একাংশ অপরাজিতা ফুল।

in আমার বাংলা ব্লগ2 years ago

০৫আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

১৯সেপ্টেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
২২সফর , ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


💐

1663504753111.jpg

সম্মানিত সহযোদ্ধা বন্ধুগণ সর্বাবস্থায় আপনাদের মঙ্গল কামনা করি আপনারা সুস্থ থাকুন ভাল থাকুন। পরিবার পরিজন নিয়ে সুখে শান্তিতে জীবন অতিবাহিত করুন।। আজ দুদিন হলো আমি একটু অসুস্থ ঠান্ডা জ্বর কিছু ছাড়ছে না।। মৌসুম পরিবর্তনের সময় এমনটা হয়ে থাকে।। দুদিন বাদে আর একটু সুস্থতা ফিরে পেয়েছি আশা করছি খুব শীঘ্রই ফুলভাবে সুস্থ হয়ে যাব।। আমি আমার ফুলবাগান সম্পর্কে পূর্বেও আপনাদের সাথে অনেক কিছুই শেয়ার করেছি।। আজ আপনাদের সাথে শেয়ার করব আমার ফুল বাগানের সৌন্দর্যের একাংশ অপরাজিতা ফুলের কিছু সৌন্দর্য সাথে কিছু কথা।। আশা করছি আপনাদের ভালো লাগবে তাহলে চলুন এবার শুরু করি।।


💐

IMG_20220918_183535.jpg

IMG_20220918_183512.jpg

আজ থেকে প্রায় ছয় সাত মাস আগে একটি অপরাজিতা ফুলের চারা রোপণ করেছিলাম আমার ফুলবাগানে।। এই গাছগুলা লতা জাতীয় হওয়াতে খুব দ্রুত বর্ধনশীল এঁচিয়ে পেচিয়ে যে পাশ দিয়ে ফাঁকা পায় সেই পাশ দিয়ে উঠতে থাকে বেয়ে বেয়ে। যদিও এর মাঝে ফুলবাগানে ছাগল গিয়ে দুবার করে এই গাছটির উপরেই হানা দিয়েছে।। তা না হলে হয়তো গাছটি এতদিনে আরও বেশি বড় এবং আরো বেশি ফুল দিত।। ছাগলের কারণে গাছটার অনেক ক্ষতি হয়েছে যেহেতু ছোট অবস্থাতেই ছাগল খেয়েছিল।। তবে অন্য দিক থেকে মনে হচ্ছে ছাগল খাওয়াতে ভালোই হয়েছে যেখান যেখান থেকে খেয়েছে সেখান সেখান থেকে অনেকগুলো আগা ছেড়ে গাছটা অনেক ঝাপটি হয়েছে।।

💐

IMG_20220918_183443.jpg

IMG_20220918_183425.jpg

ছয় সাত মাস পরে এই বর্ষাতেই প্রথম ফুল ফুটেছে।। যদিও এই ফুলগুলো সরায় ফোটে না একটা একটা আলাদা আলাদা ভাবে পাতার ভাজে ফুটে থাকে।। একটা জিনিস আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন যে এই গাছে পাতার সংখ্যা অনেক বেশি।। এই গাছটি লাগানোর পরে পরিচর্যার মাধ্যমে বাগানের দেয়ালে উঠিয়ে দিয়েছি।। এই গাছটি অনেক ঝাঁপটি এবং জঙ্গল জাতীয় এ জন্য বাগানের এক কর্নারে এই গাছটি লাগিয়েছি।। সবুজ পাতার আড়ালে ফুটে থাকা বেগুনি নিলাভ কালারের ফুল গুলো দেখতে বড়ই সুন্দর।।

💐

IMG_20220918_183407.jpg

IMG_20220918_183349.jpg

বাগানে নতুন নতুন ফুল গাছের চারা রোপণ করতে সেগুলোকে পরিচর্যা করতে আমার বরাবরি অনেক ভালো লাগে।। গত সপ্তাহের পোস্টে অনেকেই কমেন্টে বলেছিল যে আপনার পুরা ফুলবাগানটি দেখার আশায় রইলাম।। আসলে অল্প পরিসরে ফুলবাগানটি করেছি তারপরেও চেষ্টা করে নিজের মতো করে সাজিয়ে সুন্দর করে বাগানটিকে ভালো রাখতে।। তবে ফুলবাগানের সবচেয়ে বড় এবং প্রধান শত্রু হচ্ছে আমার ছাগল।। বেচারার সুযোগ পেলেই বাগানে ঢুকে সবগুলা গাছের আগা খেয়ে শেষ করে দেয়।। যতদূর সম্ভব সাবধানে রাখার চেষ্টা করি তারপরও মাঝে মাঝে হয়ে যায়।।

💐

IMG_20220918_183321.jpg

IMG_20220918_183253.jpg

IMG_20220918_183236.jpg

এই ফুল টা আসলে কেমন ঘ্রাণের সেটা বলতে পারবো না তবে আমার বাগানের সৌন্দর্যটা যে 100 বাড়িয়ে দিয়েছে এটা ঠিক।। অপরাজিতা ফুলের পাশেই রয়েছে হাসনাহেনা ফুলের গাছ। এই গাছটিতে আর ক'দিনের মধ্যেই ফুল ফুটে ভরে যাবে এবং চারিদিকে সুগন্ধি ছড়াবে।। কিন্তু এই অপরাজিতা ফুলের গাছের জন্য হয়তো এবার সম্ভব হয়ে উঠছে না তেমনভাবে।। লতা গুলো বেয়ে বেয়ে প্রতিনিয়ত হাসনাহেনা গাছের উপরে চড়ে বসছে।। একদিন দুদিন পরপরই পরিষ্কার করতে হয় না হলে আর হাসনা হেনা ফুলের গাছ দেখা যায় না অপরাজিতা ফুল দিয়ে ঢেকে যায়।।

💐💐

IMG_20220918_183214.jpg

IMG_20220918_183141.jpg

প্রথমে যে ফটোগুলা আপলোড করেছি সেই ফটোগুলোতে আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন বিন্দু বিন্দু বৃষ্টির পানি জমে রয়েছে এজন্যই ফুলের সৌন্দর্যটা আরও বেড়ে গিয়েছে।। এবার মনে মনে ভেবেই নিয়েছি এই ফুলের গাছগুলো বাড়ির গেটের ওপর করবো এবং গেটের উপর দিয়ে উঠিয়ে সুন্দর একটি ডিজাইনের আবিষ্কার করব।। কতটুকুনি সফল হতে পারব জানিনা তবে আমার মত আমি চেষ্টা করব।।

💐💐

IMG_20220915_142903.jpg

IMG_20220915_142902.jpg

IMG_20220915_142858.jpg

IMG_20220915_142854.jpg

IMG_20220915_142847.jpg

IMG_20220915_142838.jpg

এখন আপনারা যে ফটোগুলো দেখতে পাচ্ছেন এটা গতকাল সন্ধ্যায় ক্যামেরাবন্দি করা।। এজন্য আলোটা কম দেখাচ্ছে।। অনেকগুলা ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করছি আমার বাগানে ফুটে থাকা অপরাজিতা ফুলের সৌন্দর্য আপনাদেরকেও মুগ্ধ করেছে।। এই ছিল আজকের মত দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্টে ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন এই কামনাই রইল।।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।অপরাজিতা ফুলটি দেখতে অনেক সুন্দর।ফুলটি দেখে অনেক ভালো লাগলো।আপনার নিজের বাগানের ফুল এর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।আশা করি আগামীতে আরো ভালো কিছু দেখতে পারবো

 2 years ago 

আসলে এক ভাই আমাকে বলেছিল নিজের বাগানের গাছে ফুল ফুটা মানে নিজের মনে ফুল ফোটা ঠিকই বলেছিলেন তিনি আসলে এই ফুল ফুটাতে আমি অনেক খুশি হয়েছি এই প্রথমবার অপরাজিতা ফুলের দেখা পেলাম আমার বাগানে

 2 years ago (edited)

ভাই আপনার বাগানের অপরাজিতা ফুলগুলো দেখতে অনেক সুন্দর ।আমার মনটা ভরে গেছে। আশা করি আগামীতে আরও সুন্দর সুন্দর পোস্ট দিবেন।

 2 years ago 

আমার বাগানের অপরাজিতা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেন সত্যি অনেক খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে নতুন কোন।।

 2 years ago 

ভাই আপনার অপরাজিতা ফুলের ফটোগ্রাফি গুলা দেখতে বেশ চমৎকার হয়েছে। নিজের বাগানে ফুল ফোটা মানে নিজের মনের বাগানে ফুল ফোটা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপনি নিজের বাগানের গাছে ফুল ফুটা মানে নিজের মনে ফুল ফোটা আসলে এই ফুলানোর জন্য আমাকে অনেক পরিশ্রম করতে হয়েছে অনেক পাহারা দিতে হয়েছে যদিও মাঝে দু'বার ছাগলে খেয়েছে গাছ টা।।

 2 years ago 
 2 years ago 

দোয়া করি আপনি যেন খুব শীঘ্রই সম্পূর্ণভাবে সুস্থ হয়ে ওঠেন। মৌসুম পরিবর্তনের কারণে অনেকেরই এমনটা হচ্ছে। অপরাজিতা ফুল আমার খুবই পছন্দ। বিশেষ করে এর রংটা আমার কাছে খুবই ভালো লাগে।
আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই দারুণ হয়েছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে সাথে থাকার জন্য আসলে আবহাওয়া পরিবর্তনের জন্য এমনটি হচ্ছে আলহামদুলিল্লাহ এখন অনেক সুস্থ ঠিকই বলেছেন অপরিচিতা ফুলের রংটা দারুন।।

 2 years ago 

সবুজ গাছে ফুটে থাকা নীল রঙের অপরাজিতা ফুল গুলো দেখলেই মন আনন্দে ভরে ওঠে। ভাইয়া আগামী দিনে হাসনাহেনা ফুল এবং ফুল গাছের ফটোগ্রাফি গুলো দেখার অপেক্ষায় রইলাম। আপনার বাগানের অপরাজিতা ফুলের অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া অবশ্যই চেষ্টা করব পরবর্তীতে ভালো ভালো ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার আসলে বাগানটা নিজের মতো করে সাজিয়েছেন মোটামুটি অনেক ধরনের ফুলগাছি লাগিয়েছি অনেক ফুলে ফুটেছে ধারাবাহিকভাবে সবগুলো আপনাদের মাঝে তুলে ধরবো ইনশাল্লাহ।।

 2 years ago 

জি ভাইয়া মৌসুম পরিবর্তনের সময় এরকম হয়। আপনার সুস্থতা কামনা করছি। আপনি অতি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। আপনার ফুল বাগানের অপরাজিতা ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে ফুলটি আপনার ফোনের ক্যামেরা বন্দি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অপরাজিতা ফুল ফোটাতে সত্যি আমার বাগানের সৌন্দর্য আরো বহু গুনে বেড়ে গিয়েছে এতদিন মনে হতো কি যেন কোন দেশে এখন মনে হচ্ছে ফুল ভাবে বাগান সম্পূর্ণ ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করি। বৃষ্টির ফোটা পরানো ফুলের ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনি ঠিকই বলেছেন সবুজ পাতার আড়ালে ফুটে থাকা বেগুনি নিলাম কালারের ফুল গুলো দেখতে বড়ই সুন্দর। আপনি যদি চেষ্টা করেন তাহলে অবশ্যই সাফল্য অর্জন করতে পারেন। আপনি এবার গেটের উপরে এই ফুল গাছটি ওঠাবেন জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 

জ্বী ভাইয়া দোয়া করবেন যেন ফুলবাগান নিয়ে আমার যে পরিকল্পনা এবং আশাগুলো রয়েছে সবগুলো যেন পূর্ণ হয় আমিও এগুলো পূর্ণ করতে চাই এবং ফুলবাগানকে আরো বড় করে সুন্দর করে সাজাতে চাই ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে সাথে থেকে ছবি দেয়ার জন্য

 2 years ago 

আপনার ফুল বাগানে ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। ফটোগ্রাফি গুলো পড়ার পাশাপাশি আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনাগুলো উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি আমার ফুলের ফটোগ্রাফি এবং বাগানের কথাগুলো পড়ে আপনার ভালো লেগেছে সেই জন্য সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনেক সুন্দর উৎসাহ দিয়েছেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62629.89
ETH 2572.37
USDT 1.00
SBD 2.74