তথ্য মেলা কুষ্টিয়া পাবলিক লাইব্রেরী 🗒️🗒️

in আমার বাংলা ব্লগlast year

২৯ মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ

১১ফেব্রুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
১৯রজব, , ১৪৪৪ হিজরী
শনিবার
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🗒️🗒️

1676099467711.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য মঙ্গল এবং দীর্ঘায়ু কামনা করছি। দুর্বার গতিতে এগিয়ে চলছে আমাদের কমিউনিটি এবং আমাদের বাংলা ভাষা। বাংলা ভাষাকে বুকে আগলে রেখে যারা শহীদ হয়েছে যারা জীবন দিয়েছে ভাষার জন্য তাদের জন্য রইল বিনম্র শ্রদ্ধা। আমার বাংলা ব্লক কমিউনিটির জন্য আমরা আজ বাংলা ভাষাকে তুলে ধরতে পেরেছি ব্লগ চেনের মাধ্যমে বিশ্বের বুকে। আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কুষ্টিয়া পাবলিক লাইব্রেরীতে তথ্য মেলার কিছু ফটোগ্রাফি এবং তার সাথে কিছু কথা আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


🗒️🗒️

IMG_20230211_130306.jpg

IMG_20230211_130241.jpg

IMG_20230211_130222.jpg

তথ্য নিব তথ্য দিব সঠিক তথ্যের উপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্তে জীবন গড়বো এটাই আমাদের স্লোগান। দুর্নীতিকে না বলি মাদককে না বলি সঠিক তথ্য দিয়ে সহায়তা করি। গত পরশুদিন সন্ধ্যায় হঠাৎ করেই ফেসবুকে একটি পোস্ট দেখলাম কুষ্টিয়া পাবলিক লাইব্রেরীতে হচ্ছে তথ্যমেলা এবং নাট্য। তো পোস্টটা দেখামাত্রই আমি এবং আমার বন্ধু বেরিয়ে পড়লাম তথ্য মেলার উদ্দেশ্যে। যদিও আমার ম্যাচ থেকে বেশি দূর না তার পরেও ভাবলাম সবটুকুনি শো দেখার জন্য একটু আগে আগে যেতে হবে এজন্য রিক্সা নিয়ে দুজন সেখানে পৌঁছালাম ১০ মিনিটের মধ্যে। ওখানে গিয়ে দেখি অনেক মানুষ আর অনেক স্টল সাজানো রয়েছে বিভিন্ন নামে বেনামে। জেলা পর্যায়ের সরকারি বেসরকারি প্রায় সকল প্রতিষ্ঠানে এখানে স্টল নিয়েছে এবং বিভিন্ন বিষয় এর উপর মানুষকে তথ্য দিয়ে সহায়তা করছে। আসলে মোট কথা বলতে তথ্যের উপর ভিত্তি করেই কিন্তু আমাদের জীবন পরিচালিত হয়। এজন্যই জ্ঞানীরা বলেছেন সঠিক তথ্যে সঠিক সিদ্ধান্ত ভুল তথ্যে ভুল সিদ্ধান্ত। অবশ্যই কারোর কাছ থেকে তথ্য নেওয়ার সময় যাচাই-বাছাই করে দেখতে হবে। সেখানে গিয়ে দেখি হাজারো মানুষের ঢল সবাই এক নজরে তাকিয়ে রয়েছে স্টেজের দিকে। নাট্য মঞ্চের দিকে কিছু সময় তাকিয়ে তাদের কথা শুনেই বুঝতে পারলাম যুদ্ধের সময় আমাদের বাংলাদেশের উপর যে বর্বরতা চালানো হয়েছিল পাকিস্তানের পক্ষ থেকে তারই উপর নির্মিত এই নাটকটি। খুব ভালো লাগলো তাদের নাট্য পরিবেশন খুব সাবলীল ভাষায় সুন্দর অভিনয়ের মাধ্যমে তারা 1971 সালে ঘটে যাওয়া হৃদয়বিদারক ঘটনাগুলো আমাদের সামনে উপস্থাপন করল। তবে একটা জিনিস আমি লক্ষ্য করে দেখেছি সবাই পিংপং নিরবতার সাথে উপস্থাপনাটি দেখছিল। তাছাড়া এখানে উপস্থিত ছিল জেলা এবং উপজেলা পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ। ফটোগ্রাফি গুলা দেখেই বুঝতে পারছেন পিছন থেকে ফটোগ্রাফি করেছি কেননা যেতে অনেক লেট করে ফেলেছি।


🗒️🗒️

IMG_20230211_130418.jpg

IMG_20230211_130353.jpg

স্টল গুলা ঘুরে আমার খুবই ভালো লেগেছে কেননা বিভিন্ন স্টল থেকে বিভিন্ন তথ্যবহুল ব্যানার ফেস্টুন এবং বস্তু দেখতে পেয়েছি। উপরের দুটি ফটোগ্রাফিতে আপনারা দেখতেই পাচ্ছেন বিভিন্ন ধরনের চিত্রের মাধ্যমে বিভিন্নভাবে মানুষকে সতর্ক করানো হচ্ছে। এজন্যই অনেক জায়গায় স্লোগান হিসেবে লেখা দেখি জানাবো জানবো দুর্নীতিকে রুখবো। দুর্নীতি চিকিৎসা শিক্ষা কৃষি কাজ পথ চলাচল ছাড়াও বিভিন্ন বিষয়ে এখানে সতর্কতামূলক ফেস্টুন ব্যানার এবং বিভিন্ন বিষয়ের উপর তথ্য দেওয়া হয়েছে সাধারণ মানুষের।।


🗒️🗒️

IMG_20230211_130323.jpg

IMG_20230211_130206.jpg

উপরের ফটোগ্রাফির মাধ্যমে আপনারা দেখতে পাচ্ছেন ছোট ছোট হ্যান্ডবিল এবং ব্যানার এর মাধ্যমে বিভিন্ন বিষয়ের উপর লিখনি। এই লেখাগুলো পড়েই আমি বুঝতে পারলাম এখানে সতর্কতা মূলক লিখনি। সতর্কতার মাধ্যমে মানুষের অনেক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে পারে। এজন্যই মানুষকে সতর্ক করার প্রয়োজন আমি মনে করি বিভিন্ন বিষয়ের।। এখানে সবাই এসেছে সবার চাহিদা মত স্টল ঘুরে তথ্য সংগ্রহ করেছেন।


🗒️🗒️

IMG_20230211_130142.jpg

IMG_20230211_130122.jpg

IMG_20230211_130041.jpg

**যদিও সবগুলো ফটোগ্রাফির হাতে করা এজন্য বেশি পরিষ্কার দেখাচ্ছে না। তবে প্রত্যেকটা স্টল অনেক সুন্দর এবং জাঁকজমক করে সাজানো ছিল। আমি এবং আমার বন্ধু সেখানে প্রায় রাত সাড়ে নটা পর্যন্ত সময় অতিবাহিত করেছি এবং নাট্যমঞ্চে উপস্থাপন করা যুদ্ধের কাহিনীগুলা অনেক সুন্দর ভাবে তারা ফুটিয়ে তুলেছে সেগুলা দেখেছি। তবে স্টল ঘুরে সব থেকে বেশি ফেস্টুন এবং সতর্কতামূলক লেখনী দেখেছি দুর্নীতি এবং মাদকের উপরে। দুর্নীতি ছড়িয়ে পড়েছে আমাদের দেশের সর্বস্তরে যেটা থেকে আমরা বের হতে চাইলেও সহজে বের হতে পারছি না। আর মাদকের কথা কি বলব ছোট থেকে বড় সবার মাঝেই ছড়িয়ে পড়েছে খুব করে। অতিরিক্ত মাদক সেবনের জন্য হচ্ছে বিভিন্ন ধরনের বড় বড় রোগ বিশেষ করে ক্যান্সারজনিত রোগে ভুগছে অনেক মানুষ।। আমি দেখেছি মাদকের উপর অনেকগুলো স্টল অনেক মানুষকে তারা সতর্ক করছে ব্যানার ফেস্টুনের মাধ্যমে।। যাহোক এই ছিল তথ্য মেলায় ভ্রমণ ফটোগ্রাফি এবং বিস্তারিত বর্ণনা আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।


লোকেশন:

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 last year 

ছোট ছোট ব্যানারের মাধ্যমে জনগণকে সচেতন করার করা হয়েছে দেখে ভালো লাগলো। আসলে তথ্য মেলায় দারুন আয়োজন করা হয়েছে। জনসচেতনতা বৃদ্ধির জন্য এরকম মেলা খুবই প্রয়োজনীয়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো ভাইয়া।

 last year 

মূলত এই মেলার আয়োজন করা হয়েছে মানুষকে সচেতন করার জন্য অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ

 last year 

খুব বাস্তব একটি পোস্ট। তথ্য মেলায় দেখা যাচ্ছে খুব ছোট ছোট কিছু ব্যানারের মাধ্যমে তথ্য আদান প্রদান আ দুর্নীতি বিষয়ে জনগন কে সচেতন করা হচ্ছে। কিন্তু আমার প্রশ্ন হলো আসলেই এ দেশ কি দুর্নীতি মুক্ত হচ্ছে, নাকি দুর্নীতি যুক্ত হচ্ছে? শহীদের রক্ত কি বৃথা যাচ্ছে না?

 last year 

মুখে যারা বলেছ উড়ছে তারাই আসলে দুনীতির কলকাঠি নড়ছে তারাই আসলে এর পিছনে ব্যস্ত। ঠিকই বলেছেন এত কষ্ট করে ভাষা এবং দেশ স্বাধীন হলো শহীদের রক্ত যেন আজ বৃথা যাওয়ার পথে।

 last year 

কুষ্টিয়া পাবলিক লাইব্রেরীতে একটা তথ্য মেলায় আপনি অনেক সুন্দর মুহূর্তের কিছু দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি একটু আগে গিয়ে ভালোই করেছেন না হলে হয়তো অনেক কিছুই মিস হিয়ে যেতো। মেলার স্লোগানটা ও কিন্তু চমৎকার ছিল। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

মূলত জন সচেতনতামূলক সবকিছুই এখানে তুলে ধরা হয়েছে বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন এবং নাট্যমঞ্চের অভিনয়ের মাধ্যমে।। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে সাথে থাকার জন্য।।

 last year 

তথ্য নিব তথ্য দিব সঠিক তথ্যের উপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্তে জীবন গড়বো এটাই আমাদের স্লোগান। দুর্নীতিকে না বলি মাদককে না বলি সঠিক তথ্য দিয়ে সহায়তা করি

ভাইয়া উপরের কথা গুলো অনেক সুন্দর। পড়ে আমার কাছে অনেক ভাল লেগেছে। প্রতি জেলা,উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে এমন তথ্য মেলা হওয়া দরকার। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাই যারা এই মেলার আয়োজন করবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তারাই সব সময় দুর্নীতি নিয়ে ব্যস্ত এজন্যই তো হয় না সরকারি নিয়ম তাই জেলা পর্দায় হয়তো এই আয়োজনটা করেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61143.97
ETH 3363.47
USDT 1.00
SBD 2.51