স্মৃতির পাতা থেকে বাংলা কবিতা ""চাঁদের জোছনা 🌙""

in আমার বাংলা ব্লগ2 years ago

২৭আষাঢ় , ১৪২৮ বঙ্গাব্দ

১২জুন , ২০২১ খ্রিস্টাব্দ
১২জ্বিলকদ , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আকাশ ভরা জোসনা দেখে তোমায় মনে পড়ে । 🌙 কে দেখে পুরনো স্মৃতি ভাসে চোখের জলে। আজ জীবন আমার আমাবর্ষা কালো অন্ধকারে ঘেরা। যেখানে দুঃখ শুরু দুঃখ শেষ সুখেরা বনবাসে। ভালো থাকার কথা ছিল আমরা দুজন মিলে, ভালো ঠিকই আছো তুমি আমি আজ দুখে।

cloudy-1869753__480.webp

source


চাঁদের জোছনা 🌙

আজও শ্রাবনে নামে বৃষ্টি

সন্ধ্যায় হয় মন উদাসী ,
তোমাকেই ভাবি
বসে একাকি।


হঠাৎ ঘুম ভাঙ্গা রাত
শিশিরে ভেজা খোলা ছাদ ।
সকালের পাখির কলতানে
মন আজো খোঁজে তেমার পরশ।


হৃদয় কাঁদে শূন্যতার আরালে
শুধু তুমি নেই বলে ,
ফিরে এসো তুমি
আবার ফেলে যাওয়া পথ ধরে ।


ছায়া ছায়া কিছু স্মৃতিকে
সেই চেনা সঙ্গী করে ,
ফিরে এসো প্রিয় মন আঙ্গিনায় বিরহ ভরা
এই মধু জোছনায় ।


নিঃসঙ্গ একাকী রাত ,
জানালা ভেজা চাঁদের জোছনা ।
অভ্যেসে আজও খোঁজে তোরই হাত !
ভুলে গেছি তোকে ! ? ওসব নিছকই বাহানা ।


জেগে থাকে মরা চাদ
নীরব সে জোছনা
জীবন যুদ্ধের সংকটে ,
ভালো থাকার ছলনা ..


আমি কবি নই , তবু মাঝে মাঝে
অবাধ্য কিছু শব্দ করোটির দেয়ালে আছড়ে পড়ে ।
কবিতা নয় নেহাৎ কিছু অ" কবিতা জন্ম লয়,
কার্তিকের জ্যোৎস্নার প্রান্তরে ...



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

চাঁদের জোসনা কবিতাটি পড়ে খুব ভালো লাগলো ।অনেক চমৎকার করে আপনি কবিতা লিখেছেন ।এর পূর্বে আপনার কবিতাগুলো পড়েছি। আপনি খুব চমৎকার লিখেন ।বর্তমানে আমি আপনার লেখার মাঝে অনেকটা পেশাদারিত্ব খুঁজে পাই ।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর এবং উৎসাহমূলক একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো আসলে চেষ্টা করে যাচ্ছি ভালো ভালো কবিতা রচনা করার যাইহোক আমার কবিতাগুলো আপনি পূর্বেও পড়েছেন জেনে আরো ভালো লাগল এভাবেই উৎসাহ করে সাথে থাকবেন আশা করি সব সময়

 2 years ago 

পূর্বের ন্যায় আজকেও সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমার খুব ভালো লাগলো। সুন্দর কিছু আবেগ জড়িয়ে রচনা করেছেন চাঁদকে নিয়ে। বেশ ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

প্রতিনিয়ত আপনি আমার কবিতা পড়ে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করে আসছেন সত্যিই অনেক খুশি হই আমি আপনার মন্তব্য পেয়ে ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

রাতের জোৎস্না নিস্তব্ধতা কয়েক মূহুর্ত্তের জন্য আমাদের অতিতে নিয়ে যায় স্মরণ করাই কিছু পুরানো স্মৃতি। তবে আমার কাছে কিন্তু জোৎস্না দারুণ লাগে। রাতের আকাশের জোৎস্না নিয়ে কবিতা টা দারুণ লিখেছেন ভাই। বেশ ভালো লেগেছে আমার কাছে।।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া রাতের জোসনার স্নিগ্ধতা কিছু সময়ের জন্য হলেও স্মরণ করিয়ে দেয় আমাদের অতীতকে আর অতীতকে স্মরণ করে আমি এই কবিতাটি রচনা করেছি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক আনন্দিত

 2 years ago 

সুন্দর একটি কবিতা রচনা করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতা আমার কাছে খুবই ভালো লাগে আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে যাচ্ছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম চেষ্টা করি সব সময় ভালো ভালো কবিতা রচনা করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40