রেসিপি🍲😋মজাদার স্বাদে চিংড়ি মাছ ভুনা ১০%লাজুক শিয়ালকে ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৬জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

৩০মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৮শাওয়াল , ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲😋👨‍🍳

1653890041314.jpg

গত শুক্রবারে বাজারে গিয়ে আমার রুমমেট বরফ দিয়া গল্লা চিংড়ি মাছ কিনে ছিল। সেই চিংড়ি রেসিপি আজ আপনাদের মাঝে উপস্থাপন করতে চলছি। যদিও এভাবে আমি কখনো চিংড়ি ভুনা করিনি এর আগে। প্রথম তবে আমার বাংলা ব্লগ থেকে অনেকগুলো রেসিপি আমি দেখেছি যার জন্য খুব সহজ ভাবে রেসিপিটি প্রস্তুত করতে সক্ষম হয়েছি। রেসিপিটি যেমন লোভনীয় দেখাচ্ছে খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছিল। খুব মজা করে খেয়েছি।কৃতজ্ঞতা থাকবে তাদের জন্য যারা এর আগে চিংড়ি ভুনা রেসিপি আমার বাংলা ব্লগে শেয়ার করেছেন।

উপকরণপরিমাণ
চিংড়ি মাছ২০০গ্রাম
পিয়াজ,মরিচপরিমাণমতো।
আদা১টুকরা।
এলাস,জিরাস্বাদমতো।
হলুদ,মরিচ,ধনিয়া গুড়া২ চা চামচ করে।
তেল ⛽পরিমাণমতো।
লবণস্বাদ মতো।

👨‍🍳

1653890105198.jpg

প্রয়োজনীয় উপাদান হিসেবে প্রথমে আমি কিছু কাঁচা মরিচ এবং পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছি। এরপর চিংড়ি এই মাছগুলা ফ্রিজ থেকে বের করে ভিজিয়ে রেখে ছিলাম। এবং মাছ গুলো পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

🍲🍲

IMG_20220530_114454.jpg

এবার আমি চিংড়ি মাছ গুলোর মধ্যে সামান্য পরিমাণ হলুদ এবং সরিষার তেল দিয়ে চিংড়ি মাছ গুলো মাখিয়ে রেখে দিই।

👨‍🍳

IMG_20220530_114536.jpg

যেহেতু প্রথমবারের মতো এভাবে চিংড়ি মাছ ভুনা করসি সেহেতু একটু স্পেশাল হওয়া চাই। এবং খুব সাবধানে রেসিপিটি প্রস্তুত করতে হবে। তার জন্য প্রথমে আমি পর্যাপ্ত পরিমাণ তেল দিয়ে তেল গরম হলে তার মধ্যে চিংড়ি মাছ গুলো দিয়ে দিয়েছি ভাজি করার জন্য।

👨‍🍳

IMG_20220530_114641.jpg

চিংড়ি মাছ গুলো কিছু সময় তেলের উপর দিয়ে নাড়ার পরে আপনারা দেখতে পাচ্ছেন বাদামি বর্ণ ধারণ করেছে। এখন চিংড়ি মাছ ভাজি করা শেষ। খুব সুন্দর ঘ্রাণ বের হচ্ছিল। আমিতো আস্তে আস্তে খেতে শুরু করেছিলাম। একটা একটা চিংড়ি মাছ।

👨‍🍳

IMG_20220530_114721.jpg

এই ধাপে এসে আমি কড়াইতে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। এবং তেলটি পর্যাপ্ত পরিমান গরম হলে তার মধ্যে পূর্বে কুচি করে রাখা পেঁয়াজ এবং মরিচগুলো দিয়ে ভাজতে থাকি।

👨‍🍳

IMG_20220530_114809.jpg

পেঁয়াজ-মরিচ গুলা হালকা ভাজি হয়ে গেলে এবার তার মধ্যে হালকা আদা বাটা জিরা বাটা দিয়ে দিব। দু চা-চামচ মরিচের গুঁড়া এবং 2 চা চামচ হলুদের গুঁড়া ও 1 চা-চামচ ধনিয়ার গুড়া দিতে হবে। এবং এই মসলাগুলো খুব সুন্দর ভাবে ভুনা করে নেব। কারণ মসলা যত ভুনা ভালো হবে রেসিপিটি খেতে সুস্বাদু হবে।

👨‍🍳

IMG_20220530_114913.jpg

মসলাগুলো সঠিক মাত্রায় ভুনা হয়ে গেলে তার মধ্যে পূর্বে ভাজি করে রাখা চিংড়ি মাছ গুলো দিয়ে দিব। এবং মসলার সাথে ভুনা করতে থাকবো।

👨‍🍳

IMG_20220530_115036.jpg

মসলা এবং চিংড়ি মাছ গুলো পরিমাণমতো ভুনা হয়ে গেলে এর মধ্যে পরিমাণমতো গরম পানি দিয়ে দিব।

👨‍🍳

IMG_20220530_115124.jpg

যত সময় পানি না শুকিয়ে ভুনা ভুনা হবে ততো সময় আস্তে আস্তে জ্বালাতে থাকব এবং কিছু সময় পরে লবণ এর স্বাদ চেকে দেখব। কারণ লবণ এর ব্যাপারে আমি খুবই সিরিয়াস লবণ বেশি হলে ও রেসিপি খেতে ভালো লাগে না, আবার কম হলেও রেসিপি খেতে ভালো লাগে না।

😋😋

IMG_20220530_114250.jpg

রেসিপিটি প্রস্তুত করা শেষ হয়ে গেলে এবার আমি চুলা অফ করে রেসিপিটি নামিয়ে আলাদা একটি পাত্রে ঢেলে নেই। এবং এরপরে সুন্দর করে ফটো তুলে আপনাদের মাঝে পরিবেশন করি। আমার রুমমেটের আবদারে আজকের আমারে রেসিপিটি প্রস্তুত করা। যদিও প্রথমবার প্রস্তুত করেছি। তারপরও খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আবারো কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বাংলা ব্লগের ইউজারদের যারা এরকম ভাবে রেসিপি প্রস্তুত করে ব্লগে শেয়ার করেছিল। তাদের শেয়ার করা রেসিপি দেখেই আমার এই রেসিপিটি প্রস্তুত করা।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাই আপনার চিংড়ি ভুনা দেখে খুবই লোভনীয় লাগছে। তবে সবচেয়ে বেশী ভালো লেগেছে আপনাকে প্রত্যেকটা ফটোগ্রাফি এত চমৎকার ভাবে তুলেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ এভাবে চালিয়ে যান আর রেসিপিটি সব মিলিয়ে অসাধারণ লাগছে, খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আমাদের মাঝে এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল যদিও প্রথমবারের মতো প্রস্তুত করেছে এভাবে চিংড়ি মাছ ভুনা ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে খুব সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

ও ভাইয়া,কি রেসিপি শেয়ার করলেন আপনার রেসিপি দেখে তো জিভে জল এসে যাচ্ছে। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনি মনে হয় একদম তরতাজা চিংড়ি মাছ দিয়ে খুব লোভনীয় একটি রেসিপি তৈরি করছেন? ভাইয়া,আপনার রান্না করা চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আসলে রেসিপিটি দিয়ে জল চলে আসার মতই হয়েছে খুবই মজা হয়েছিল যদিও এরকম ভাবে রেসিপি এর আগে কখনো প্রস্তুত করি নিয়াজী প্রথম ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের। চিংড়ি মাছ ভুনা হোক আর ঝোল হোক খেতে খুবই মজা লাগে। এভাবে ভুনা করলে তো খেতে আরো বেশি সুস্বাদু লাগে। আপনার চিংড়ি মাছের কালার দেখে বোঝা যাচ্ছে যে খেতে খুবই মজাদার হয়েছিল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু চিংড়ি মাছ ভুনা হল অথবা কাঁচামরিচ দিয়ে ভর্তা সব রকম ভাবে খেতে আমারও খুব ভালো লাগে রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া,মজাদার স্বাদের চিংড়ি মাছ ভুনা রেসিপিটি আপনি এই প্রথম তৈরি করেছেন। তাও আবার আমার বাংলা ব্লগের ভাই ও বোনদের রেসিপি গুলো অনুসরণ করে, এ জন্য আরও বেশি ভালো লাগছে। তবে ভাইয়া আপনার রন্ধনপ্রণালী দেখে কিন্তু মোটেও বোঝা যাচ্ছেনা আপনি এই প্রথম চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। কেননা রেসিপিটির কালার অত্যন্ত চমৎকার হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। এতো সুস্বাদু একটি রেসিপি এই প্রথম রান্না করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া দেশটাই সফলতা চেষ্টা করলে সবি সম্ভব আমি বেশ কয়েকটা চিংড়ির রেসিপি সুন্দর মত পর্যবেক্ষন করে এই রেসিপিটি প্রস্তুত করেছি এই জন্যই হয়তো প্রথমবার এই সফলতা অর্জন করতে পেরেছি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

মজাদার স্বাদে চিংড়ি ভুনা রেসিপি দেখতে খুবই সুন্দর হয়েছে খেতেও নিশ্চয়ই খুবই সুন্দর হবে। আপনার উপস্থাপনা এবং উপকরণ গুলো ছিল খুবই সুন্দর ভাবে সাজানো-গোছানো। মজাদার স্বাদের চিংড়ি রেসিপি ভুনা দেখেই খেতে ইচ্ছে করতেছে। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মজাদার স্বাদের চিংড়ি মাছ ভুনার রেসিপি দেখে সুন্দর একটি মন্তব্য আপনি করেছেন খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

চিংড়ি মাছ এমনিতেই অনেক মজার একটি মাছ আর এভাবে করে চিংড়ি মাছ ভুনা করলে খেতে অসাধারণ টেস্ট লাগে। আর আপনি আমার বাংলা ব্লগ থেকে মজার একটি রেসিপি শিখেছেন শুনে ভালো লাগলো। আপনার চিংড়ি মাছের কালারটা কিন্তু অনেক সুন্দর হয়েছে। প্রথমবার রান্না করেছেন কিন্তু রান্নাটা একেবারে পারফেক্ট করেছেন দেখেই মনে হচ্ছে যে একেবারে মজাদার হয়েছে খাবারটি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু প্রথম বার রান্না করেছি তারপরেও খেতে অনেক সুস্বাদু হয়েছিল আসলে আমি বেশ কয়েকদিন ধরে বেশ কয়েকটি চিংড়ি ভুনা রেসিপি চিংড়ি ভালোমতো পর্যবেক্ষণ করেছি তারপরে রেসিপিটি প্রস্তুত করেছি ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

কি দেখালেন ভাইয়া, আপনার তৈরি চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে প্রচন্ড খিদে পেয়ে গেল। চিংড়িগুলো আকারে দেখতে বড়ই লাগছে। এরকম চিংড়ি মাছ খেতে আমার কাছে অনেক অনেক ভালো লাগে। আপনার চিংড়ি মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনিও একই পদ্ধতিতে চিংড়ি ভুনা করে খেয়ে দেখতে পারেন খুবই মজা হবে খেতে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

চিংড়ি মাছ সকলের মত আমার কাছেও অত্যন্ত প্রিয়। আর চিংড়ি মাছ পছন্দ করে না আমার মনে হয় এমন লোক খুঁজে পাওয়া যাবে না। আপনি খুব চমৎকার করে চিংড়ি মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। আপনার রেসিপির প্রত্যেকটি ধাপের উপস্থাপনা বেশ ভালো ছিল। রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া চিংড়িমাছ পছন্দ করে না এমন মানুষ হয়তো বাংলায় খুঁজে পাওয়া মুশকিল কেননা চিংড়ি মাছ যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করে খাওয়া যায় এবং খেতেও দারুণ সুস্বাদু

 2 years ago 

চিংড়ি মাছ ভুনা আমরা অনেক অনেক পছন্দের একটি খাবার। চিংড়ি মাছের এমন ভুনা খাওয়ার জন্য আমার আর কোনো কিছুরই প্রয়োজন হয় না। ভাইয়া আপনার রেসিপি কালার টা দেখে বোঝা যাচ্ছে কতটা অসাধারণ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর করে উপস্থাপনার মাধ্যমে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কালার টা দেখতে তেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও ঠিক তেমনি সুস্বাদু হয়েছিল আমি এবং আমার রুমমেট দুজনে মজা করে খেয়েছি ধন্যবাদ আপু রেসিপিটি সম্পর্কের সুন্দর মন্তব্য করার

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69