"আমার বাংলা ব্লগ" প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা||(১০% লাজুক খ্যাকের জন্য)।

in আমার বাংলা ব্লগ3 years ago

১৪আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২১রা সফর, ১৪৪৩ হিজর
বুধবার
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


১.

IMG_20210929_192029.jpg

বাবলা ফুল মিষ্টি গন্ধযুক্ত, গোলাকার, উজ্জ্বল হলুদ রঙের। ফুল উভলিঙ্গ। পাপড়ি নম্বর 5, পাপড়ি শুরুতে সংযুক্ত করা হয়। পুংকেশর অসংখ্য এবং অসঙ্গতিপূর্ণ। এটি বর্ষা এবং শরত্কালে ফুল ফোটে। বাবলা গাছের ছাল মাড়িতে ব্যথানাশক, কাশি, ডায়রিয়া ও ডায়রিয়ার জন্য ব্যবহৃত হয়। ডায়রিয়ার জন্যও এর শিকড় ব্যবহার করা হয়। উপরের নীল আকাশের সাথে ছবিটি তোলা হয়েছে।


২.

IMG_20210929_192823.jpg

উপরের ছবিতে আপনি দেখতে পাচ্ছেন নদীর তীরে একটি ছোট্ট বরই গাছ পড়ন্ত বিকেলের রোদ পড়ে পাতাগুলো হালকা লাল দেখাচ্ছে এবং ওপরের নীলাকাশ-এর বুকে সাদা মেঘের ভেলা। মনে হচ্ছে গাছটি আকাশের বুকে গজানো।


৩.

IMG_20210929_190426.jpg

উপরের ছবিতে আপনি দেখতে পাচ্ছেন জাল দিয়ে মাছ ধরার দৃশ্য নৌকার উপর থেকে নদীর মাঝে এই জাল দিয়ে ফেলে দুই দিক থেকে টেনে তুলে জেলেরা মাছ শিকার করে


৪.

IMG_20210929_202615.jpg

ছবিটি তোলা সন্ধায়।
শরৎ মানে আকাশ জুড়ে সাদা মেঘের উড়ান। ভাদ্রের শেষে, প্রকৃতির রাজা মনে হয় তার রূপটি আরও মসৃণভাবে মিলেছে।
কখনো সাদা, কখনো ধূসর মেঘ আকাশে। শরতের আকাশ, যা সময়ে সময়ে তার রূপ পরিবর্তন করে, কখনও কখনও শহরবাসীকে ভাল বোধ করে এবং কখনও কখনও বিরক্ত করে। শরৎও চিত্রশিল্পীর তুলিতে রঙিন পরিবেশ এনে দেয়। সাদা ঘুড়ির মতো সারাদিন নীল আকাশে মেঘ উড়ে বেড়ায়।
সন্ধ্যার আকাশ সোনালি। আকাশের বুকে, উড়ন্ত আগল বা নামহীন পাখির ডানা নজর কাড়ে। এছাড়াও, কাজু বিশাল এলাকা জুড়ে সবুজ মাঠে সাদা চাদর ছড়িয়ে দেয়।


৫.

IMG_20210929_192221.jpg

একটি বার্ষিক গুল্ম। এটি দৈর্ঘ্যে সাত মিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে কিন্তু সাধারণত এক বা দুই মিটার বড় হয়। ছাল তন্তুযুক্ত, ডালপালা শৃঙ্গাকার এবং শক্তিশালী এবং ফুল হলুদ। এটি হালকা বাদামী বীজের সাথে শিমের মতো ফল উৎপন্ন করে। এটি দড়ি, মাছ ধরার জাল, বার্ল্যাপ কাপড় এবং পাল কাপড় তৈরিতে ব্যবহার করা যেতে পারে। এর তন্তুগুলি বার্চ গাছের তন্তুর মতো যার অর্থ এটি কাগজ তৈরির জন্য একটি ভাল কাঁচামাল হতে পারে। এই গাছগুলি দুর্ভিক্ষের সময় পশুর খাবার হতে পারে।


৬.

IMG_20210929_203325.jpg

আমরা দুই বন্ধু নদীর তীর দিয়ে হাটতে ছিলাম হঠাৎ করেই সামনে দেখি একটি পাটকাঠির পলার ওপরে একটি বুলবুলি পাখি বসে আছে সাথে সাথে ক্যামেরাবন্দি করে ফেলি উপরে নীল আকাশ দেখতে অবশ্যই সুন্দর লাগছে।


৭.

IMG_20210929_191343.jpg

উপরের ছবিতে আপনি দেখতে পাচ্ছেন একটি লাল ফড়িং পানির উপরে গজানো দুবলা ঘাসের উপর বসে আছে

৮.

IMG_20210917_124039.jpg


লোকেশন:

https://w3w.co///marginally.narrating.blueberries


ডিভাইস ঃredmi


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago (edited)

আপনার প্রতিটা চিত্র অসাধারন ছিল আর আপনার উপস্থাপনা বেশ দারুন ছিল। শুভ কামনা রইলো।

তবে ভাই মনে হচ্ছে আপনার প্রতিটা ছবি dslr ক্যামেরা দ্বারা তুলেছেন সেক্ষেত্রে ক্যামেরার নাম এবং লোকেশন কোড গুলো দিন।আর প্রতিটা চিত্র তো এক যায়গা থেকে তুলেন নাই।ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

জি ভাই ছবি গুলো একই জায়গা থেকে তোলা আমাদের বাড়ির পাশের নদীর ঘাট থেকে আর ছবি গুলো সবই মোবাইলের ক্যামেরায় ধারণ করা।
ধন্যবাদ।

অনেক সুন্দর সুন্দর প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারলাম আপনার পোস্টের মাধ্যমে।অনেক ভালো লাগলো ভাই।সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

image.png

এই ছবিটি আমার কাছে অনেক বেশি ভালো লাগছে।অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

প্রতিটি সাধারণ জিনিস আপনি অসাধারণভাবে ক্যামেরাবন্দি করেছেন।প্রতেকটি ছবিই অসম্ভব সুন্দর।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

দুর্দান্ত হয়েছে ছবিগুলো এবং তৃতীয় ও চতুর্থ ছবি দুটি অসাধারণ লেগেছে আমার কাছে

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। দেখে আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে আকাশের ৪ নং ছবিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

সত্যি কথা বলতে ভাইয়া আপনি প্রশংসার দাবিদার এত সুন্দর ফটোগ্রাফি করেছেন কোনটা রেখে কোনটা দেখব এবং আমার কাছে এই ৭ নম্বর ছবিটা অনেক ভালো লেগেছে. একটি পাখি অনেক ভালোভাবে আপনি ক্লিক করেছেন। অনেক ভালোলাগলো
অনেক সুন্দর ছিল আর বিশেষ করে তিন নম্বর ছবিটা নৌকায় চড়ে মাছ ধরছিল মনে হয় অসম্ভব সুন্দর এবং কিছু গাছপালার ছবি এবং ফড়িঙের ছবি ক্লিক করেছেন যা দেখার মত ছিল।আপনার জন্য শুভকামনা রইল অনেক অনেক অনেক ভালোবাসা রইলো ভাইয়া
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Td6CAxtHjythBHM1pWd6ZMQrR38q1fEJaLahTDn23r3j9aEZFEVz7LXwL4BHAHY3Ztepunk33Y3vqteAcBdELyxpNKfk.jpeg

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ওয়াও সবগুলো ফটোগ্রাফি চোখ জুরানোর মত।খুব সুন্দর ভাবে সবগুলো ছবি ক্যাপচার করছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ছবিগুলো খুব সুন্দর ছিল ♥️
আপনার জন্য শুভকামনা রইল 🥀
দুবলা ঘাসের উপর ফড়িং এর ছবিটি খুব সুন্দর ছিল।

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

অসাধারণ ভাবে পুরো প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যপট সাজিয়েছেন। আগামী দিনের জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাদের ভালোলাগার মধ্যে খুঁজে পাবো আমার ফটোগ্রাফির সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার প্রত্যাকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে,,, অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57034.02
ETH 3084.35
USDT 1.00
SBD 2.41