"ফটোগ্রাফি"ফুল,ফুল,ফুল আর ফুল|♥১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

১২মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

২৬ জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
২৩জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
বুধবার।।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌹🥀🌹🥀

1643114462149.jpg

এখন যেখানে যাই শুধু দেখতে পাই ফুটন্ত বাহারি রকমের ফুল।আর ফুলে মৌমাছির আনাগোনা। বিশেষ করে গ্রামে প্রায় প্রত্যেক টা বাড়ির দিকে তাকালে চোখে পড়ে গাধা ফুলের দৃশ্য। আর শহরের ছাদ গুলো যেন এক একটা নার্সারী।আল্লাহ যেন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে আমাদের রক্ষা করেন।এবং আমাদের জীবন হোক ফুটন্ত ফুলের মতই সুন্দর ❤️❤️🌹❤️


হলুদ খয়রি গোলাপ🌹

IMG_20220125_183535.jpg

IMG_20220125_183509.jpg

গত ছয় মাস আগে রাস্তার ধারে একটা গোলাপ চারা কুড়িয়ে পেয়েছিলাম। তখন ভাবছিলাম আমার বাগানে তো গোলাপ গাছ আছেই কয়েক প্রজাতির।এটা নিব না, আবার কিছু সময় পরে ভাবলাম গাছ টা নষ্ট হয়ে জাবে তাই নিয়ে আমার বাগানের এক কোণে লাগায়ে রাখছিলাম। আর এখন তো আমি পুরাই অবাক যে, এই প্রজাতির গোলাপ আমার বাগানে নাই। আর ফুল টা দেখতেও অনেক ভালো হালকা লাল এর মধ্যে হলুদের ছাপ।এই ছবি দুটো কড়ি অবস্থায় ফটোগ্রাফি করা।

হলুদ খয়রি গোলাপ🥀

IMG_20220125_183855.jpg

IMG_20220125_183831.jpg

কুড়িয়ে পাওয়া গাছ থেকে এত সুন্দর ফুল আমি ও আমার পরিবারের সবাই অবাক🤔🤔।কড়ি থেকে ফুটেছে মাত্র তিন দিন হলো। সবাই এসে শুধু এই ফুল টার ই ফটো তুলে📸।এই প্রজাতির ফুল পেয়ে আমি খুব খুশি।আর যে ব্যক্তি ফেলে গেছে তাকে আন্তরিক ভাবে ধন্যবাদ 🌹🌹।

মিষ্টি কালার গোলাপ 🌹🥀

IMG_20220125_183627.jpg

IMG_20220125_183606.jpg

IMG_20220125_182838.jpg

উপরের ছবিতে আপনার সুন্দর একটি মিষ্টি সাদা রংঙের গোলাপ দেখতে পাচ্ছেন। এই গোলাপটাও এই বার নতুন ফুটেছে। এই চারা টি আমি আমার বন্ধুর বাগান থেকে এনে লাগিয়ে ছিলাম।

লাল চন্দ্রমল্লিকা

IMG_20220125_183327.jpg

IMG_20220125_182929.jpg

নার্সারীতে গিয়ে বলেছিলাম চার কালারের চন্দ্র মল্লিকা ফুলের চারা দিতে। দিয়েছিলো ও। এখন আমার বাগানে এসে ফুটেছে সবই এক কালার। উনি আমার সাথে প্রতারণার আশ্রয় নিয়েছে।তবে ফুল গুলো অনেক ভালো হাইব্রিড।

সাদা গোলাপ

IMG_20220125_183259.jpg

IMG_20220125_183241.jpg

IMG_20220125_183224.jpg

সাদা গোলাপ সচারাচর সব জায়গায় দেখা মেলে।আমার বাগানে ফুটন্ত এই সাদা গোলাপের ছবি বিভিন্ন ভিউ থেকে আপনাদের দেখানোর চেষ্টা করেছি 📸।

কাগজ ফুল

IMG_20220125_183123.jpg

এটা একটি লাল কাগজ ফুল। দেড় বছর আগে ছোট একটা চারা লাগিয়ে ছিলাম এখন মোটামুটি একটু বড় হয়েছে।কিন্তু দুই ছোপা ফুল ফুটেছে। আসলে আমি ভাবতেও পরি নাই এত তাড়াতাড়ি ফুল ফুটবে।

আমও সজনে ফুল

IMG_20220125_183355.jpg

IMG_20220125_183013.jpg

আমার ফুল বাগানের দুই কোণায়, একটি আম গাছ ও একটি সজনে গাছ লাগানো আছে।সজনে গাছ টা অবশ্য হাইব্রিড বারো মাসই সজনে থাকে।ভাবলাম ফুলের সাথে এদের ও ফটোগ্রাফি করি।📸📸।

গোলাপের কড়ি

IMG_20220125_183809.jpg

লাল গোলাপের কড়ি আপনাদের দেখানোর চেষ্টা করেছি।। কিছু দিন আগে ফুটেছিল এখন সব ঝড়ে গিয়েছে আবার কড়ি হচ্ছে।এটিও হাইব্রিড বড় লাল গোলাপ ফুল।🌹🌹

৫তারা ও গাধা ফুল

IMG_20220125_183733.jpg

IMG_20220125_183653.jpg

পাঁচ তারা ও গাধা ফুল আপনাদের দেখানোর চেষ্টা করেছি। পাঁচ তারা ফুল প্রায় সারা বছরই ফোটে। আমার বাগানের তিন কোণে তিন টা গাছ আছে।আর গাধা ফুল তো সবার বাড়ি বাড়ি এখন পাওয়া যায়।

কাগজ জবা ফুল

IMG_20220125_183448.jpg

IMG_20220125_183423.jpg

এটি একটি হাইব্রিড মিষ্টি কালারের কাগজ জবা ফুলের 📸ফটোগ্রাফি।এই গাছটি পুরোনো। বাগান এর শুরু থেকেই। আগে ফুল ছোট হলেও এখন বড় বড় হয়।তবে এই ফুলে অনেক মধু। ফুল ফোটার পর থেকেই মৌমাছি ও পিঁপড়া ফুলে লেগেই থাকে।

লোকেশন:

https://w3w.co///reiterate.solitudes.homing


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আপনি দেখছি ফুলে দারুন ফটোগ্রাফি করেছেন। কোনটা রেখে কোনটা বলবো। সবগুলো আমার খুবই ভাল লাগল কারণ জবাফুল তারপর গাঁদা ফুল এক কথায় আপনি দারুন দারুন ফটোগ্রফি। আমাদের মাঝে তুলে ধরেছেন।


IMG_20220106_113311.png

 2 years ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার নিজে করা বাগান থেকে তোলা আপনার ভাল লেগেছে শুনে খুব খুশি হলাম ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

কুড়িয়ে পাওয়া গোলাপের চারা হতেও যে এত সুন্দর গোলাপ ফুল ফুটতে পারে বিশ্বাস হচ্ছে না। টাকা দিয়ে কিনেও হয়তো এত সুন্দর গোলাপ চারা পাওয়া যেত না।প্রতিটি ছবিই চমৎকার ছিল। ধন্যবাদ

 2 years ago 

জি ভাই কুড়িয়ে পাওয়া গাছ থেকে এত সুন্দর ফুল ফুটবে ভাবতে পারু নি🤔🤔
ধন্যবাদ ❤️❤️

 2 years ago 
  • ফুল একটি পবিএ জিনিস। ফুল অপছন্দ করে এমন মানুষ পাওয়া কঠিন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল। বিশেষ করে হলুদ খয়েরি বর্ণের গোলাপ আমি কখনোই দেখি নাই এটা দারুণ ছিল। এবং মিষ্টি বর্ণের গোলাপ টা অসাধারণ ছিল। দারুণ ছিল পোস্ট টা।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত তুলে ধরার জন্য

 2 years ago 
  • আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি দেখি আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে গোলাপ ফুলের বিভিন্ন জাতের ফুল দেখতে পেয়ে আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য

 2 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে এবং কি খুব সুন্দর করে ধাপে ধাপে বিস্তারিত লিখেছেন ,অনেক ভাল।শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, 🌹🌹

নানান রকমের ফুলের কালেকশন দেখে চোখটা জুড়িয়ে গেল। খয়রি গোলাপটা আমাকে সবচেয়ে বেশি ভালো লেগেছে কারণ এর আগে আমি কখনও খয়রি গোলাপ দেখি নি। আর অন্যান্য ফুল গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া সবগুলা ফুলের ফটোগ্রাফি আমার নিজ ফুলের বাগান থেকে করা আপনার ভাল লেগেছে শুনে খুব খুশি হলাম ধন্যবাদ

 2 years ago 

  • ফুলের ফটোগ্রাফির দেখলে আমি যেন ফুলের রাজ্যে স্বপ্নের দেশে হারিয়ে যাই। অসম্ভব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফুল আমার কাছে অসাধারণ লেগেছে।
 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য 🌹🌹

 2 years ago 

আপনার তোলা ফুলে ফটোগ্রাফি গুলো আসলেই খুবই আকর্ষণীয় দেখাচ্ছেন। আমার তো খুব ফুল ভালো লাগে। আমাদের বাড়ির ছাদের উপরে ও খুব সুন্দর সুন্দর ফুল গাছ লাগিয়েছি আমি। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সবগুলো ফুল ই আমার বাগান থেকে ফটোগ্রাফি করা।।
আপনার বাসার ছাদে ফুলের বাগান করেছেন শুনে খুব ভালো লাগল।।।
ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে । বিশেষ করে কাগজ ফুলের ছবিটা বেশি ভালছে আমার। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50