বাংলা কবিতা 📚📚শুভ্র শরৎ।

in আমার বাংলা ব্লগ11 months ago

২১ভাদ্র , ১৪৩০ বঙ্গাব্দ

০৭সেপ্টেম্বর , ২০২৩ খ্রিস্টাব্দ
২১সফর ১৪৪৫ হিজরী
বৃহস্পতিবার।
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


barley-field-1684052_1280.jpg

Source


প্রতিদিনের মতো আজ আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি কবিতা পোস্ট নিয়ে। আজকের কবিতাটি লিখেছি শরৎ কালকে কেন্দ্র করে। কবিতার নাম শুভ্র শরৎ। শরৎকাল আমার খুবই ভালো লাগে। বিশেষ করে নদীতে ঘুরতে নৌকা নিয়ে। নদীর দুই পাশ দিয়ে ফুটে থাকা কাশ ফুলের দৃশ্য দেখতে অসাধারণ। যা হোক আজকের কবিতার মাঝে শরৎকালের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করছি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।


শুভ্র শরৎ

প্রভাত হাসে দূর্বাঘাসে

আলোক রশ্মির ঝিলিকে
শিশির কেশে শরৎ এসে
আলোকিত করে লিলিকে।

শুভ্র শরৎ সৃষ্টি করে
ঘাসের আগায় মুক্তা’র
সাদা মেঘের ভেলা ভাসে
মনের যত সুখে তার।

জুঁই চামেলি কদম শিউলি
কাশফুলেরা দোলে রে
সাদা বকের ডানায় চড়ে
শরৎ রানীর দোলে রে।

আমন ধানের কোমল হাসি
তালের পিঠায় মজা রে,
ভরা নদীর ঢেউয়ের তালে
মাঝি পাল উড়ায় রে।

আকাশ জুড়ে বকের সাড়ি
উড়ছে উঁচুনিচু
সাদা মেঘের লুকোচুরি
সূর্যের পিছুপিছু।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

আলোক রশ্মির ঝিলিকে
শিশির কেশে শরৎ এসে
আলোকিত করে লিলিকে।

চমৎকার লিখেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাই আপনি প্রতি সপ্তাহে বেশ দারুন দারুন কিছু কবিতা লিখে থাকেন। আজকেও খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। শরৎ মাসের যেসব বিষয় গুলো ঘটে থাকে সেসব বিষয় গুলো খুব চমৎকার ভাবে কবিতার মধ্যে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাই আপনার লেখা কবিতাটি আমার কাছে বেশ দারুন লেগেছে। আপনি প্রতি সপ্তাহে আমাদের মাঝে দারুণ কবিতা উপহার দেন দেখে বেশ ভালো লাগে। কবিতাটি পড়ার সময় আমি বেশ মুগ্ধ হয়ে ছিলাম ভাই কারণ কবিতার ভিতরে আমার ভালোবাসার মানুষের নাম ছিল জুঁই । ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

শরৎ কালকে কেন্দ্র করে চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

শরৎ ঋতুকে কেন্দ্র করে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা রচনা করে শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ কবিতা রচনা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার লেখা কবিতাটি আবৃতি করতেও বেশ ভালো লাগলো আমার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45