রেনডম ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ11 months ago

১৫আশ্বিন , ১৪৩০ বঙ্গাব্দ

৩০সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
১৪রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী
শনিবার।
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


1696050538546.jpg

আজ আপনাদের সাথে শেয়ার করতে আসলাম সাপ্তাহিক ফটোগ্রাফি। ধারাবাহিকভাবে প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হই। চেষ্টা করি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দিয়ে পোস্টটি সাজানোর জন্য। আজ আপনাদের মাঝে প্রাকৃতিক দৃশ্য নদী নৌকা ফুল পাখি উপস্থাপন করতে চলছি। আসলে রেনডম ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে আমার কাছে যেমন ভালো লাগে। তেমনি অন্যের পোস্ট উপভোগ করতেও ভালো লাগে। কেননা একটি পোষ্টের মাধ্যমে আলাদা আলাদা সৌন্দর্য উপভোগ করা যায়। যাহোক আর কথা নাই তাহলে চলুন এবার ফটোগ্রাফি গুলো উপভোগ করে আসি।


IMG_20230930_110621.jpg

সাপ্তাহিক ছুটির দিন আসলে ভাবি একটু রেস্ট করব। সাপ্তাহিক ছুটির দিনে আরো বেশি ব্যস্ত হয়ে পড়ি। বন্ধুদের সাথে আড্ডা দেওয়া কিছু ফটোগ্রাফি কালেক্ট করা পরিবারকে কিছুটা সময় দেওয়া। বিশেষ করে এখন তো নদীতে পানি ভরপুর তাই বিকেল হলেই বন্ধুদের সাথে নৌকা নিয়ে নদী ভ্রমণ করা সেই সাথে চমৎকার চমৎকার ফটোগ্রাফি করা। যদিও এ বছরে বর্ষার আসল রূপ এখনো দেখিনি পানি এখনো নদীর তলা নিতেই রয়ে গেল। একদম গোধূলি বিকেলে নদীর পাড় থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম।


IMG_20230930_110531.jpg

IMG_20230930_110452.jpg

আপনারা জানেন যে আমি খুবই পাখি প্রেমিক। কবুতর টিয়াপাখি লাভ বার্ড কাকাতোয়া বেশ কয়েক ধরনের পাখি আমার রয়েছে। এর মধ্যে কাকাতুয়া টিয়া এবং কবুতর উল্লেখযোগ্য। আজকের ফটোগ্রাফিতে একটি কবুতর এবং দোয়েল পাখির ফটোগ্রাফি শেয়ার করেছি আপনাদের সাথে।


IMG_20230930_110135.jpg

IMG_20230930_110050.jpg

IMG_20230930_110213.jpg

উপরের ফটোগ্রাফি গুলো সম্পন্ন বিভিন্ন ধরনের। প্রথম ফটোগ্রাফি আমার ফুলবাগান থেকে নেয়া সম্ভবত এই ফুলের নাম কৃষ্ণচূড়া ফুল। বেশ কিছুদিন আগে ভ্রাম্যমান নার্সারি থেকে কিনে লাগানো হয়েছিল। ২০ টাকার একটি ফুল গাছে এতটা সৌন্দর্য ছড়াবে আসলে বুঝতে পারিনি। অন্য আরেকটি ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটি আমার ফুলবাগানের পাশে বন্য ফুলের উপর প্রজাপতির আনাগোনা দেখে দৃশ্যটি ফ্রেমবন্দি করেছি। আশা করছি এই ফটোগ্রাফি দুটি আপনাদের কাছে ভালো লাগবে।


IMG_20230930_110343.jpg

IMG_20230930_105951.jpg

শরৎকালে এসে বর্ষাকালের ফিলিংসটা খুব ভালই উপভোগ করছি এখন আমরা। আষাঢ় মাসের মতো ঘনঘন বৃষ্টি হচ্ছে। সেই সাথে আমার ফুলবাগানটা উষ্ণতা ছেড়ে সবুজে ভরপুর হয়ে গিয়েছে। গাছগুলো শাকে-শাখে গজিয়েছে নতুন সবুজ পাতা সাথে রয়েছে ফুল। উপরের ফটোগ্রাফি দুটি আমার ফুলবাগান থেকে ফ্রেমবন্দি করা। প্রথম ফটোগ্রাফি তে লক্ষ্য করলে দেখতে পাবেন বৃষ্টির বিন্দু বিন্দু ফোটা এখনো ফুলের উপরে জমে রয়েছে।


IMG_20230930_110308.jpg

IMG_20230930_110024.jpg

উপরের ফটোগ্রাফিতে আপনাদেরকে ভিন্ন ধরনের দুটি ফটো দেখিয়েছি। এর মধ্যে একটি প্রজাপতি এবং অন্য একটি কে আমাদের গ্রাম্য ভাষায় রক্ত চোষা বলে এটি এক ধরনের সরীসৃপ।আমার ফুল বাগানের পাশে একটি লতাঝার থেকে এই দুটি ফটোগ্রাফি ফ্রেমবন্দি করেছি। যাহোক এই ছিল আমার আজকের ফটোগ্রাফি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

এইটা আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া সাপ্তাহিক ছুটির দিন আসলেই যেন ব্যস্ততার পরিমাণটা বৃদ্ধি পেয়ে যায়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে দোয়েল পাখির ফটোগ্রাফি এবং কৃষ্ণচূড়া ফুলের উপর প্রজাপতির ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 11 months ago 

দোয়েল পাখি কৃষ্ণচূড়া এবং প্রজাপতি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আপনি দারুণ দারুণ ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। এইরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা পোস্ট করার জন্য।

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে ফুল এবং পাখির ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

ফুল এবং পাখির ফটোগ্রাফি গুলো আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপু।

 11 months ago 

আসলে ভাইয়া ছুটির দিনগুলোতে মানুষ রেস্টে থাকবে এই কথা চিন্তা করে ঠিকই কিন্তু দেখা যায় যে ছুটির দিনগুলোতে মানুষ অনেক বেশি ব্যস্ত থাকে ।তারপরেও আপনি বেশ ভালো সময় কাটিয়েছেন বোঝা যাচ্ছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল ।আপনার কাছে বেশ কিছু পাখি আছে জেনেও ভাল লাগল ।আবার আপনার ফুলের বাগান আছে সেটি জেনেও ভীষণ ভালো লাগছে। অনেক কিছুর সঙ্গে জড়িত আছেন আপনি দেখছি । প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 11 months ago (edited)

ঠিকই বলেছেন আপু ছুটির দিনগুলোতে যেন ব্যস্ততা টা আরও বেশি বেড়ে যায়। ফুলের বাগান পরিষ্কার করতে হয় পাখিগুলোর যত্ন নিতে হয়। আনুষাঙ্গিক আরো কত কাজ থাকে।

 11 months ago 

আজকে ভাইয়া আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অসম্ভব ভালো লাগলো। আসলে ছুটির দিন সবাই মনে করে একটু রেস্ট করবে। ঐদিন আরো ব্যস্ততা বেশি বেড়ে যায়। যাইহোক আপনার সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর করে রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে অনেক সুন্দর একটি গোছানো মন্তব্য করেছেন সত্যি অনেক ভালো লাগলো মন্তব্যটি পড়ে ।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খুব চমৎকারভাবে আজকে আপনি আমাদের মাঝে অনেকগুলো রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করেছেন ভাইজান। আপনার এই সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলোর মধ্যে উঠে এসেছে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি বেশ কিছু কীট পতঙ্গের ফটোগ্রাফি পাখির ফটোগ্রাফি সহ আরো অনেক কিছু। আর এই সমস্ত ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো।

 11 months ago 

চেষ্টা করি সবসময়ই সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 11 months ago 

ওয়াও আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। প্রজাপতির ছবিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির তুলনা হয়না ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রজাপতির ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।
আসলে এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক উপভোগ্য মনে হয় এজন্য আপনাদের মাঝে তুলে ধরেছি।

 11 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ফুল প্রজাপতি পাখি বিভিন্ন রকম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সরীসৃপ ফটোগ্রাফি দেখে সত্যিই খুব ভালো লাগলো । এত দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আসলে চেষ্টা করি আমার ফটোগ্রাফির মধ্যে সবসময়ই ভিন্নতা আনার জন্য।
এজন্যই ভিন্ন ভিন্ন সৌন্দর্য আপনাদের মাঝে এই পোষ্টের মাধ্যমে তুলে ধরেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48