"DIY এসো নিজে করি''রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি (10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

২৮কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

১৩নভেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
০৭রবিউস সানি , ১৪৪৩ হিজরী
শনিবার
হেমন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


IMG_20211113_164231.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমার আজকের ড্রাই, রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় যন্ত্রপাতিঃ

★রঙিন পেপার
★গ্লু গান আঠা
★কেচি
★কার্টুন


IMG_20211113_164701.jpg

প্রথমে ত্রিভুজাকৃতির পেপার কেটে ভাজ করে পাতার আকৃতি তৈরি করি।


IMG_20211113_164856.jpg

এরকমভাবে সবুজ পেপার দিয়ে চারটি পাতা তৈরি করি ।


IMG_20211113_164750.jpg

একইভাবে বেগুনি কালারের পেপার দিয়ে আরও পাঁচটি পাতার আকৃতি তৈরি করি।


IMG_20211113_164944.jpg

এরকমভাবে মোট সবুজ পেপার এর চারটি এবং বেগুনি পেপার দিয়ে পাঁচটি পাতা তৈরি করলাম।


IMG_20211113_165218.jpg

এবার কার্টুন কেটে একটি বৃত্ত তৈরি করি যার উপর পাতাগুলো বসিয়ে ফুল তৈরি করব নতুন কেটে।


IMG_20211113_165305.jpg

এবার সাদা পেপার কেটে তিনটা রোল তৈরি করি এবং বৃত্তের অপর পাশে আঠা দিয়ে লাগাই এবং সুতা দিয়ে একটি আংটা তৈরি করে আঠা দিয়ে লাগিয়ে দেই।


IMG_20211113_165401.jpg

এবার বৃত্তের চারপাশ দিয়ে আঠা ভালভাবে লাগিয়ে দেই পাতাগুলো বসানোর জন্য।


IMG_20211113_165438.jpg

এবার এক এক করে কালার কম্বিনেশন ঠিক রেখে বৃত্তের উপরে পাতাগুলো সুন্দর করে সাজিয়ে বসিয়ে দিই।


IMG_20211113_165616.jpg

এইবার চিত্র আপনারা দেখতে পাচ্ছেন সবগুলো পাতা আঠার পড়ে ভাল ভাবে বসিয়ে দিয়েছি।


IMG_20211113_165732.jpg

এবার আরো তিনটা পাতা রোলের শেষপ্রান্তে আঠা দিয়ে লাগিয়ে দিই।


IMG_20211113_165932.jpg

লাল এবং কালো পেপার দিয়ে বানানো ফুল বৃত্তের মধ্যে ফাঁকা জায়গায় আঠা দিয়ে লাগিয়ে দিই।


IMG_20211113_170032.jpg

এরই মধ্যে দিয়ে শেষ হয়ে গেল আজকে আমার ফুল বানানোর ধাপ গুলো আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


IMG_20211113_164536.jpg

IMG_20211113_164312.jpg

IMG_20211113_164231.jpg

এবার ফুল বানিয়ে শেষ করে আমি দেয়ালে একটি কাটা ফুটিয়ে ফুলটি ঝুলিয়ে দিই।ফুলটি ঝুলানোর পরের কিছু ভিউ আপনাদেরকে উপরের চিত্রগুলোতে দেখানোর চেষ্টা করেছি আশা করছি আমার বানানো আজকের এই ক্রাফটি আপনাদের ভালো লাগবে।


লোকেশন:

https://w3w.co///separators.theory.specified


ডিভাইস ঃrealme


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার ওয়ালমেট তৈরিটি অসাধারণ হয়েছে। ধাপে ধাপে আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনি সৃজনশীলতার পরিচয় দিয়েছেন এই পোষ্টের মাধ্যমে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

রঙিন পেপার ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন দেয়ালে টানিয়েছেন দেখতে খুবি সুন্দর লাগছে।আর প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।আপনার রঙিন কাগজের কালার টিও ছিল চমৎকার। কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। যার জন্য ওয়ালমেট টি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন, যা দেখে খুব সহজেই আপনার ওয়ালমেট তৈরির পদ্ধতি বুঝতে পারছি ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

প্রতিবার আমি আপনার পোস্ট দেখি আমি সত্যিই এটি পছন্দ করি, এবং আজ রাতে আমি আপনার পোস্টে DIY দেখেছি খুব ভালভাবে ব্যাখ্যা করা হয়েছে।

ধন্যবাদ

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো ওয়ালমেটটি অনেক বেশি কালারফুল হয়েছে দেখতে খুব আকর্ষণীয় লাগছে। খুব সুন্দর ভাবে আপনি ওয়ালমেটটি বানিয়েছেন ।কালার কম্বিনেশনটা দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে ছোট ছোট করে দেখিয়েছেন বোঝার সুবিধার্থে দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট বানিয়েছেন। আমার খুবই ভালো লাগলো শুনে। খুবই দক্ষতার সাথে আপনি কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন আর একটা কথা বলব আপনার উপস্থাপনা দারুন ছিল। আপনি বেশ গুছিয়ে লিখতে পারেন

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

হরেক রকম কাগজ দিয়ে কালারফুল একটি ওয়ালমেট তৈরি করেছেন যা আমার খুব পছন্দ হয়েছে।এই ওয়ালমেটটি দেওয়ালে ঝুলিয়ে রাখলে সৌন্দর্য বৃদ্ধি পাবে। আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। যেন আমরা সহজেই বুঝতে পারি। ধন্যবাদ সুন্দর একটা ড্রাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

রঙিন পেপারের সাহায্যে আপনি খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন, দেখে আনন্দে বুকটা ভরে গেল, আমার কাছে খুবই সুন্দর লেগেছে, আপনার নিপুন হাতের সাহায্যে ওয়ালমেট এর বিভিন্ন পর্যায় গুলো খুবই সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন বেশ ভালোই হয়েছে ভাই অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31