আমার ফুল বাগানে সদ্য ফুটে থাকা হাসনাহেনা ফুলের সৌন্দর্য🌼🌼

in আমার বাংলা ব্লগ11 months ago

২৭জৈষ্ঠ্য , ১৪৩০ বঙ্গাব্দ

১০জুন , ২০২৩ খ্রিস্টাব্দ
২১জিলক্বদ ১৪৪৪ হিজরী
শনিবার।
গ্রীষ্মকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


হাসনাহেনা ফুলের সৌন্দর্য

IMG_20230610_153331.jpg

IMG_20230610_153359.jpg

সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করছি। অতিরিক্ত গরমের কারণে যেমন বিভিন্ন রোগের উপসর্গ লক্ষ্য করা যাচ্ছে তেমনি অনেকেই বেশ ভালোই অসুস্থ হয়ে পড়ছেন।। আজকে অনেকেরই পোস্ট করতে গিয়ে দেখলাম প্রথমেই লিখেছে খুবই অসুস্থ বোধ করছে। আসলে যে পরিমাণ গরম পড়ছে এই গরমে ভালো থাকাটা সময়ের ব্যাপার।। যতটা গরম পরছে তার থেকে বিদ্যুতের লোডশেডিং আরো বেশি হচ্ছে।। এই গরমের সাথে যদি বিদ্যুতের লোডশেডিং ডা না হতো তাহলে এতটা কষ্ট হতো না আমাদের।। যা হোক সকলেই সাবধানে থাকবেন স্বাভাবিক তাপমাত্রার পানি পান করবেন।। কেননা অতিরিক্ত ঠান্ডা পানি পান করার কারণে স্টক হওয়ার সম্ভাবনা রয়েছে।। যা হোক আজ আমি আমার বাগান থেকে হাসনাহেনা ফুলের অনেকগুলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে নিবো। হাসনাহেনা ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার পক্ষেও কিছু গুরুত্বপূর্ণ কথা রয়েছে সেগুলো তুলে ধরবো


IMG_20230610_153618.jpg

IMG_20230610_153713.jpg

প্রতিদিন রুটিন করে আমাদের গ্রামে দুই ঘন্টা পর পর এক ঘন্টা বিদ্যুৎ থাকছে। মাঝে মাঝে একটু কম বেশি হচ্ছে। বিদ্যুৎ চলে গেলে ঘরের মধ্যে এক মুহূর্ত থাকা সম্ভব হচ্ছে না। গত বৃহস্পতিবারের দিন অফিস করে বাড়ি গিয়েছি ,আর গিয়েই পড়ে গিয়েছি বিদ্যুৎ বিভ্রান্তির ঝামেলায়। সন্ধ্যাবেলায় বাড়ি গিয়ে দেখি বিদ্যুৎ নেই ।আর সবাই হাসনাহেনা গাছের তলায় পাটি পেরে কেউ বসে আছে কেউবা শুয়ে আছে।। আমি তো দেখি অবাক ।সবাই এখানে কেন।। মায়ের কাছ থেকে জানতে পারলাম সন্ধ্যাবেলায় সবাই বিদ্যুৎ চলে গেলে এখানেই ভিড় জমায়।।


IMG_20230610_153524.jpg

IMG_20230610_153556.jpg

গাছের তলায় যেমন ঠান্ডা তেমন সুঘ্রান মনে হবে যেন আপনি সুঘ্রাণের ভুবনে হারিয়ে গিয়েছেন। আমিও বাড়ি গিয়ে ফ্রেশ হয়ে সবার সাথে আড্ডায় মেতে উঠলাম হাসনাহেনা গাছের তলায়।। যত সময় বিদ্যুৎ না আসলো সেখানে অপেক্ষা করলাম সবার সাথে অনেক গল্প হলো আড্ডা হলো। তবে সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে এই গরমে এত ঠান্ডা দিয়েছে তো দিয়েছে সুঘ্রাণ। সন্ধ্যাবেলা থেকে শুরু করে সারারাত অব্দি সবগুলো ফুল ফুটে থাকে আর এত পরিমান সুঘ্রাণ ছড়ায় পথচারীরা হেঁটে গেলেও মাঝে মাঝে থমকে দাঁড়িয়ে পড়ে।


IMG_20230610_153425.jpg

IMG_20230610_153501.jpg

**বেশ কিছুদিন পর বাড়ি গিয়ে গাছ ভর্তি এমন শুভ্রাণ ফুল দেখে আমার খুব ভালো লেগেছে। আমি তো আগে মাঝে মাঝে হাসনাহেনা ফুলের ঘ্রাণের পারফিউম ব্যবহার করতাম।। বাড়ি গিয়ে যখন উপস্থিত পারফিউম পেয়েছি এক নাম্বার খাটে তখন তো আর কোন কথাই নেই।। রাত্রে মনে মনে ভেবে রেখেছিলাম সকালে ফটোগ্রাফি করব এবং এই ফটোগ্রাফি গুলা দিয়ে একটি পোস্ট করবো। পাঁচ বছর আগে ছোট্ট চারা গাছটি এখন অনেক বড় হয়ে গিয়েছে হয়েছে তার শত ডালপালা। দিনে যেমন ছায়া দিচ্ছে রাতে তেমন সুঘ্রাণ ছড়াচ্ছে। হাজার টাকা দিয়ে ফাইভ স্টার হোটেলে থাকলেও হয়তো এমন মনোরম সুন্দর সময় অতিবাহিত করতে পারবেন না।। যাহোক সুন্দর ফটোগ্রাফি সেই সাথে হাসনাহানা ফুলের গাছ তলায় কাটানো কিছু সময়ের কথা আজ আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করছি ভালো লাগবে।।



লোকেশন:


ডিভাইসঃcanon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া যে পরিমাণে গরম পড়ছিল তাতে অনেকেই অসুস্থ হয়ে পড়ছে। তবে এই দুজনের বৃষ্টিতে অনেকটা ঠান্ডা হয়েছে আবহাওয়া। যাইহোক ভাইয়া হাস্নাহেনা ফুল কিন্তু আমারও বেশ পছন্দের। আমি হাসনাহেনা ফুলের পারফিউম ব্যবহার করিনি কিন্তু তেল ব্যবহার করেছি। ভীষণ সুন্দর এবং মিষ্টি গন্ধ। আপনার হাসনাহেনা ফুলের ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগছে এগুলো যখন পুরাপুরি ফুটে যাবে তখন দেখতে আরো বেশি সুন্দর লাগবে।

 11 months ago 

আমার ফুল বাগানের হাসনা হেনা ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।।।

 11 months ago 

হাসনাহেনা ফুলের সৌন্দর্য দেখি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। নিজ বাগানের ফুলের অপরূপ সৌন্দর্য খুব সুন্দর ভাবে উপভোগ করেছেন নিশ্চয়। আসলে বাগান করতে আমার কাছে খুব ভালো লাগে। এত সুন্দর হাসনাহেনা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

জ্বী ভাইয়া ঠিকই বলেছেন নিজ বাগানের ফুলের সৌন্দর্য খুব ভালোভাবে উপভোগ করছে ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

 11 months ago 

আপনাদের তাও দুই ঘন্টা পর পর একঘন্টা,আমাদের ৪৫মিনিট পর পর এক ঘন্টা থাকছে না।কি যে বাজে অবস্থা৷ আমাদের বাসা তেও হাসনা হেনা ছিল।রাতে মন হত পুরো বাড়ি এর সৌরভে ভরে গেছে। এত ভাল লাগত। আপনার পোস্ট দেখে সেই কথা মনে পড়ল। ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্ট টির জন্য।

 11 months ago 

ঠিকই বলেছেন ভাইয়া ফুল বাড়িতে থাকলে রাতের বেলায় সারাবাড়ি সৌরভে ভরে দেয়।।

 11 months ago 

গরমের কারণে অনেক মানুষ অসুস্থ হয়ে পড়েছে। তবে এখন বৃষ্টি আসার কারণে একটু শান্তি ফিরে আসলো। আপনিতো দেখতে অনেক সুন্দর করে হাসনাহেনা ফুলের সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করেছেন। পাঁচ বছর আগের ছোট চারাটি এখন অনেক বড় হয়ে গেছে। তবে ঠিক বলেছেন ভাইয়া ফাইভ স্টার হোটেলে এত ভালো লাগবে না। কারণ এই হাসনাহেনা ফুলের যে গ্রান মনকে ফ্রেশ করে ফেলে। আপনি অনেক সুন্দর করে হাসনাহেনা ফুলের সৌন্দর্য আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ।

 11 months ago 

হাসনাহেনা ফুলের সুগন্ধে মুখরিত হয়ে থাকে সারাটা বাড়ির সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত।।
আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।।

 11 months ago 

হাসনাহেনা ফুলের সুগন্ধে মুখরিত হয়ে থাকে সারাটা বাড়ির সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত।।
আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।।

 11 months ago 

কিছুদিন আগে গরম এমনভাবে পড়েছে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গেল। আপনাদের ওদিকে তাহলে আমাদের এই দিক থেকে কারেন্ট ভালোই ছিল।হাসনাহেনা ফুলের সৌন্দর্য অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন।হাসনাহেনা ফুলের সুঘ্রাণ আমার কাছে অনেক ভালো লাগে। আসলে এরকম ফুলগুলো বাড়ির মধ্যে লাগালে আলাদা একটি মজা লাগে। পরিবেশন সুন্দর লাগে এবং ঘ্রাণ ভালো লাগে। অনেক সুন্দর করে হাসনাহেনা ফুলের সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আমার কাছে ও হাসনাহেনা ফুলের ঘ্রাণ অনেক ভালো লাগে।
আমার পোস্টটি আপনার কাছে ভালো লেগে থাকে খুশি হলাম ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69033.32
ETH 3748.46
USDT 1.00
SBD 3.67