রেনডম ফটোগ্রাফি 📹🎥

in আমার বাংলা ব্লগlast year

০২ বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

১৫এপ্রিল , ২০২৩ খ্রিস্টাব্দ
২৩রমাদান, ১৪৪৪ হিজরী
শনিবার।
বসন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🎥🎥

1681529912276.jpg

সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি কিছু রেনডম ফটোগ্রাফি।। আসলে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। ভালো কোন মুহূর্ত ভালো কোন বস্তু দেখলেই ফ্রেমবন্দি করে রাখি। তারই ধারাবাহিকতায় আজ আপনাদের মাঝে উপস্থাপন করব আমার পোশাক টিয়া পাখি এবং আমার বাগান থেকে ফুলের ফটোগ্রাফি ।এবং গতকাল সন্ধ্যা পর্যন্ত পদ্মা নদীর পাড়ে কাটানোর মুহূর্তের ফটোগ্রাফি এবং কিছু কথা। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।


🦅🦅

IMG_20230415_091458.jpg

IMG_20230415_091435.jpg

IMG_20230415_091412.jpg

IMG_20230415_091341.jpg

লোকেশন:

পশুপাখি নিয়ে ছোটবেলা থেকেই দুষ্টামি থেকে শুরু হয় পশু পাখির প্রতি দুর্বলতা এবং অগাধ ভালোবাসা।। ছোটবেলায় যখন ছোট বুদ্ধি ছিল তখন পাখির বাসা ভাঙতাম পাখির ছানা নিয়ে চলে আসতাম পাখির ডিম কুড়িয়ে নিয়ে আসতাম ইত্যাদি ইত্যাদি।। সেই থেকেই মনে করেন যে পাখিদের প্রতি অন্যরকম একটি ভালবাসা কাজ করে এখন তো বুঝতে শিখেছি এখন তো কোন কথাই নেই।। প্রায় তিন বছর আগে একটি টিয়া পাখির বাচ্চা আমার পাশের গ্রামের একজন থেকে কিনে লালন-পালন করতে থাকি।। এখন টিয়া পাখিটি আমাদের পরিবারের একজন সদস্য হয়ে গিয়েছে।। সব সময় ওকে উন্মুক্ত করে রাখি ও উরুরি করে আবার সময় মতো বাসায় ফিরে আসে। খাবার-দাবার হিসেবে আমরা যা খাই এই ধরনের খাবার দিলেই হয়।। তবে মাঝে মাঝে খুব অভিমান এবং রাগ হয় তার মানুষের মতই।। রাগ করলে জোরে জোরে ঠোকর দেবে। খুব জোরে জোরে ডাকাডাকি করবে। আবার কখনো যদি তার খাঁচার মধ্যে খাবার না থাকে তখনও খুব জোরে ডাকাডাকি করে।। আমি যখনই বাড়ি থেকে বের হয় মাঝে মাঝেই উড়ে এসে পিঠের উপর বসবে এবং যেখানে যাব সেখানেই চলে যাবে আমার সাথে। তেমনি কালকে বিকেলে আমি যখন বাসা থেকে বের হই নদীর পারে যাওয়ার জন্য এবং স্কুল মাঠে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য। গতকাল তখনই আমার সাথে অনেকটা সময় ঘোরাঘুরি করেছে ।ঠিক তখনই এই ছবিগুলো ক্যামেরাবন্দি করেছি আজ আপনাদের মাঝে তুলে ধরলাম।


🥀💐

IMG_20230415_091224.jpg

IMG_20230415_090949.jpg

IMG_20230415_090928.jpg

IMG_20230415_090845.jpg

লোকেশন:

আমি মাঝে মাঝেই আমার বাগানের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে থাকি তেমনি আজও কিছু ফটোগ্রাফি তুলে ধরলাম। আজ যে গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি এটি আমার বাগানের ফুটে থাকা সদ্য গোলাপ। আসলে গোলাপ ফুলের সৌন্দর্য দেখে আমরা সবাই মুগ্ধ হই আর তা যদি হয় একই ফুলের বিভিন্ন কালার তাহলে তো কোন কথাই নেই। উপরের ফটোগ্রাফি তে লক্ষ্য করলে দেখতে পাবেন হাজারী গোলাপের ফটোগ্রাফি।


💐💐

IMG_20230415_091126.jpg

IMG_20230415_091030.jpg

IMG_20230415_090706.jpg

লোকেশন:

উপরের তিনটি ফটোগ্রাফিতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি আমার বাগানের সদ্য ফুটে থাকা তিনটি ফুলের ফটোগ্রাফি। প্রথমটি হচ্ছে চন্দ্রমল্লিকা দ্বিতীয়টি কসমো জবা এবং তৃতীয়টি প্রজাপতি ফুল।। আসলে বাগানের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন প্রজাতির ফুল এবং পাতাবাহারের গাছ রোপন করার জন্য।


🥀

IMG_20230415_093436.jpg

লোকেশন:

উপরের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন আমার বাগানে ফুটে থাকা কৃষ্ণচূড়া ফুলের সৌন্দর্য সাথে প্রজাপতির মধু আহরণের মনোরম দৃশ্য. গাছটি ছোট হলেও অনেক ডালপালা অনেক ফুল ফুটেছে এই সময়টাতে প্রতিনিয়তই অনেক প্রজাপতির আনাগোনা লক্ষ্য করতে পারি।।
আশা করছি এই ফুলের ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লেগেছে।


🦅

IMG_20230415_093323.jpg

লোকেশন:

গতকালকে বিকেলে যখন নদীর পাড়ে বসে ছিলাম আমার ঠিক সামনাসামনি একটি বাঁ শ গাড়া ছিল নদীর কিনারায়।। হঠাৎ করে একটি রঙিন মাছরাঙ্গা উড়ে এসে বসে পড়লো তাতে।। আমার খুব কাছাকাছি হওয়ায় আমি খুব সহজেই ফটোগ্রাফিটি ক্যামেরা বন্দি করে নেই।। দৃশ্যটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।


🌞

IMG_20230415_093018.jpg

লোকেশন:


গত রবিবারে শুভ ভাই আমাকে প্রশ্ন করেছিল আপনার মন খারাপ থাকলে আপনি কি করেন?? আমি উত্তরে বলেছিলাম আমার মন খারাপ থাকলে আমি নদীর পাড়ে গিয়ে একা একা বসে থাকি। ঠিক তেমনি একটি কারণে মনটা কেমন যেন করছিল তাই হঠাৎ করেই বাইক নিয়ে পাখিটা কাঁধের উপর করে ছুটে গিয়েছিলাম নদীর পাড়ে।। ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত সেখানে বসে মুক্ত বাতাসে নদীর কলতানে খুব সুন্দর সময় অতিবাহিত করেছি।। এই ছবিটি ক্যামেরা বন্দি করেছি সূর্য যখন পশ্চিম আকাশে রক্তিম আবহাওয়ায় আলোকিত এই ডুবে যায় যায় ভাব ঠিক সেই মুহূর্ত।
যাহোক এই ছিল আমার আজকের রেনডম কিছু ফটোগ্রাফি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 last year 

আপনি আজকে দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সত্যি দারুন ছিল। তবে আমার কাছে কৃষ্ণচূড়া ফুলের থেকে প্রজাপতির মধু সংগ্রহ করার ফটোগ্রাফিতা সবথেকে বেশি ভালো লেগেছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

কৃষ্ণচূড়া ফুল থেকে প্রজাপতির মধু আহরণ করার দৃশ্যটি আপনার কাছে খুবই ভালো লেগেছে অনেক খুশি হবেন আসলে চেষ্টা করেছি ভালো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।।

 last year 

বাহ্ একেবারে মন ছোঁয়া ফটোগ্রাফি ছিল তো। ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি দেখে আমি তো একেবারেই মুগ্ধ। অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি ফটোগ্রাফি পোস্ট দেখতেও তেমনি ভালো লাগে আমার কাছে। এক একটা ফটোগ্রাফির দিক থেকে চোখ ফেরানো যাচ্ছে না। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো ছিল। কোনটা একটু বেশি ভালো লেগেছে তাও বলতে পারতেছি না। কারণ সবগুলাই ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আমার ফটোগ্রাফি গুলা আপনার মন ছুয়ে গেছে জানতে পেরে সত্যিই অনেক ভালো লাগছে মনে হচ্ছে এখন আমার ফটোগ্রাফি করা সার্থক হয়েছে ধন্যবাদ ভাইয়া।।

 last year 

আপনি তো প্রায় সময় পদ্মার পাড়ে ঘুরতে যান সব সময় অনেক ভালো লাগে কারণ পদ্মার পাড়ে ঘুরতে গেলে মনটা অনেক ফ্রেশ হয়ে যায়। আর ছোট বেলায় পাখি নিয়ে অনেক খেলা করতেন আর ডিম নিয়ে আসতেন সুন্দর অনুভূতি শেয়ার করছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।

 last year 

ঠিকই বলেছেন আপু আমার মন খারাপ থাকলে অথবা আমি বেশি খুশি থাকলে বন্ধুদের সাথে পর্দার ঘরে গিয়ে সময় অতিবাহিত করে থাকি।
ছোটবেলায় একটু আধটু দুষ্টামি আমরা সবাই করে থাকি।।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।।

 last year 

পাখির ফটোগ্রাফি গুলো দেখে তো চোখ ফেরাতে পারছিনা ভাইয়া। এক কথায় অসাধারণ হয়েছে। সত্যি ভাইয়া আপনি যে একজন দক্ষ ফটোগ্রাফার এতে কোন সন্দেহ নেই। আসলে আমারও মাঝে মাঝে ইচ্ছে করে ফটোগ্রাফি করতে। কিন্তু আমাকে দেখলেই পাখি উড়ে চলে যায় 😅😅।

 last year 

একজন দক্ষ ফটোগ্রাফার হয়েছে কিনা জানিনা তবে আপনারা যখন অনেক চমৎকার চমৎকার মন্তব্য করেন তখন সেটি পড়ে আমি অনেক উৎসাহ পাই আরো ভালো ফরজ রাখি করার জন্য।।
ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য

 last year 

আপনার ছবিগুলো আমার কাছে দূরদান্ত লেগেছে। কোনটা ছেড়ে কোনটা ভালো বলি। বিশেষ করে পাখি, কৃষ্ণচূড়া ফুলের উপর প্রজাপতি এবং মাছরাঙার অসাধারণ ছবি তুলেছেন ভাই। ছবিগুলো একদমই নিখুঁত শট ছিল। ধন্যবাদ চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

একদম নিখুঁত শর্ট নিতে পারছি কিনা জানিনা তবে চেষ্টা করে যাচ্ছি আরো ভালো ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য।।
ধন্যবাদ মন্তব্য করার জন্য

 last year 

আপনার টিয়া পাখির মত একটা টিয়া পাখি পোষার ইচ্ছা আমার অনেক দিনের।কিন্তু দু:খের বিষয় কেন জানিনা উড়ে যায়।অনেক ভাল লাগল আপনার পাখিটি দেখে। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফ অসাধারণ হয়েছে।ধন্যবাদ ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

আসলে ভাইয়া অনেক সাধনার পরে এই পাখিটিকে খুব ভালোভাবে পোষ মানাতে পেরেছি এবং নিজের মত করে বড় করতে পেরেছি।।
চেষ্টা করেন অবশ্যই আপনিও পারবেন।।

 last year 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুল পাখি প্রকৃতি সব আপনার ফটোগ্রাফিতে ফুটে উঠেছে। আসলেই ছোটবেলায় ছেলেরা আমরাও দেখতাম বিভিন্ন পাখির বাসা ভেঙে পাখিগুলোকে নিয়ে আসতো। তবে বড় হলে এটাই কেউ করেনা ।অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে।

 last year 

আসলে দুরন্ত কৈশোরের সময়কার দুষ্টামি আর এখনকার বয়স সব আকাশ পাতাল পার্থক্য।
ধন্যবাদ আপু পোস্টটি পর্যবেক্ষণ করে সুন্দর মন্তব্য করার জন্য।।

 last year 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল কোনটি ছেড়ে কোনটি ভালো বলব বুঝতে পারছি না। আসলে পদ্মার পাড়ে ঘুরতে গেলে মন খুবি ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার মন খারাপ থাকলে একা একা বসে পদ্মার পরে সময় অতিবাহিত করি। আমার বন্ধুরা যখন সবাই মিলে এক জায়গায় হয় আড্ডা দেওয়ার জন্য হলেও পদ্মার পাড়ে গিয়ে বসে থাকি।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।।

 last year 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা। পদ্মার পাড়ে কাটানো আপনার অনেক মুহূর্ত আমি পোস্টের মাধ্যমে দেখেছি এবং পড়েছি। আপনি পাখি ভালোবাসেন সেটা আপনার পোস্ট পড়লেই বোঝা যায়। আপনি চমৎকার কিছু পাখি এবং ফুলের ফটোগ্রাফি করেছেন অনেক দক্ষতার সাথে। পাখির ছবি তোলা খুব কঠিন মনে হয় আমার কাছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

জেনে অনেক ভালো লাগলো যে আমার পোস্ট আপনি প্রতিনিয়তই পর্যবেক্ষণ করেন।।
আসলে পাখিদের প্রতি মায়া এবং ভালোবাসা ছোটবেলা থেকেই আমার খুব বেশি।।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65037.75
ETH 2638.96
USDT 1.00
SBD 2.81