"DIY" ম্যাচের কাঠি ও কার্টুন কেটে খাট তৈরি। ১০%লাজুক শেয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৬মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

৩০জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
২৭জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
রবিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌹শুভেচ্ছা 🌹

IMG_20220130_100949.jpg

IMG_20220130_101328.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে আমাদের সাথে শেয়ার করে। যেগুলো দেখতে বেসম্ভব ভাল। অন্যের ড্রাই গুলো দেখে আমিও অনেক উৎসাহ বোধ করি। নতুন কিছু তৈরি করার। তারই ধারাবাহিকতায় আজকে আমি কাটুন এবং ম্যাচের কাঠি দিয়ে একটি খাট তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। ধন্যবাদ।

উপকরণপরিমাণ
১.ম্যাচের কাঠি।
২.কার্টুন।
৩.পুতি।
৪.রঙিন পেপার।
৫.খোপার ফুল।
৬.গ্লু-গান আঠা।
৭.কর্ক।

কাঠি জোড়া দেওয়া

IMG_20220130_100107.jpg

প্রথমে আমি ম্যাচের কাঠি গুলা এপাশ-ওপাশ করে একটার সাথে একটা আঠা দিয়ে জোড়া লাগিয়ে একটি চারাট তৈরি করি।

প্যায়া তৈরি ও লাগানো

IMG_20220130_100145.jpg

IMG_20220130_100242.jpg

এবার ইনজেকশনের সিরিঞ্জ কেটে চারটা পায়া তৈরি করি ।এবং পায়া চারটি 4 মাথায় লাগিয়ে দিই ।আঠার সাহায্যে।

শেট তৈরি

IMG_20220130_100318.jpg

এবার কার্টুন কেটে খাটের দুই পাশে লাগানোর জন্য দুইটা শেট তৈরি করি খাটের মাপ।

শেট ডিজাইন

IMG_20220130_100404.jpg

IMG_20220130_100440.jpg

এবার সেট ডিজাইন করার জন্য শেট এর ঠিক মিডিল পজিশনে একটি কক বসিয়ে নেই আঠার সাহায্যে। এরপরে কর্কের চারপাশ দিয়ে আঠার সাহায্যে লাল পুতি বসিয়ে দিই। শেটের সৌন্দর্য বাড়ানোর জন্য। `

শেট ডিজাইন

IMG_20220130_100607.jpg

এবার অন্য আরেকটি শেটের উপরে খোপার ফুল আঠার সাহায্যে লাগিয়ে দিই।

শেট লাগানো

IMG_20220130_100715.jpg

IMG_20220130_100659.jpg

এবার শেট লাগানোর পলা ।প্রথমে পিছনের দিকের শেট আঠার সাহায্যে খাটের সাথে সেট করে দিই।

শেট লাগানো

IMG_20220130_100749.jpg

এবার অন্য শেট্টি সামনের দিকে আঠার সাহায্যে লাগিয়ে দিই খাটের উপরে।

বালিশ তৈরি ও স্থাপন

IMG_20220130_100907.jpg

IMG_20220130_101213.jpg

এবার রঙিন কাগজ আঠার সাহায্যে লাগিয়ে একটি বালিশ তৈরি করি ।এবং বালিশটি খাটের উপর স্থাপন করি।

ভিউ

IMG_20220130_101117.jpg

IMG_20220130_101029.jpg

IMG_20220130_100949.jpg

খাট তৈরি শেষ এবার খাটের বিভিন্ন অ্যাঙ্গেল থেকে কিছু ফটোগ্রাফি করে আপনাদের দেখানোর চেষ্টা করেছি আশা করছি আপনাদের ভালো লাগবে

সমাপ্তি

IMG_20220130_101328.jpg

IMG_20220130_101029.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আজকের ড্রাই পোস্ট ম্যাচের কাঠি এবং কার্টুন কেটে সুন্দর একটি খাট তৈরি। নিজের মেধা শক্তিকে খাটিয়ে আজকের এই পোস্টটি করার চেষ্টা করেছি আমি। আমার মতো করে আমি যথাসাধ্য চেষ্টা করেছি সুন্দর উপস্থাপনা সাথে সুন্দর করে খটি তৈরি করে আপনাদের দেখানোর। আশা করছি আমার আজকের তৈরিকৃত খাটি টি দেখতে আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন:

https://w3w.co


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ম্যাচের কাঠি ও কার্টুন কেটে খাট তৈরি অনেক সুন্দর হয়েছে দেখে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️
সুন্দর মন্তব্য করার জন্য

এতদিন রঙ্গিন কাগজ দিয়ে খাট বানানো দেখেছি কিন্তু ম্যাচের কাঠি দিয়ে খাট বানানো যায় সেটা আজকে দেখলাম। আপনি অনেক সুন্দর ও সহজ করে খাট বানিয়েছেন ভাইয়া। যেটা কেউ একবার দেখলেই বুঝতে পারবে ও সেই অনুযায়ী করতে পারবে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া উনি একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 
  • ম্যাচের কাঠি ও কার্টুন কেটে খাট তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ম্যাচের কাঠি দিয়ে খাট তৈরি করা সত্যিই অনেক কঠিন কাজ। আপনি দারুণভাবে এই সুন্দর খাট তৈরি করেছেন। আপনার দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি খাট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।
 2 years ago 

ধন্যবাদ 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 2 years ago 

আপনিতো অনেক সুন্দর একটা খাট তৈরি করলেন। ম্যাচের কাঠি আর কার্টুন দিয়ে তৈরি করার কারণে খাট টাকে আরো অসাধারণ দেখাচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনাটা ও করলেন আমাদের সবার মাঝে। আমার খুবই ভালো লাগলো এত সুন্দর একটা খাট তৈরি দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 2 years ago 

আপনার তৈরি করা ম্যাচের কাঠি দিয়ে খ খাঁটি খাট টি অনেক সুন্দর হয়েছে । তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আশা করি পরবর্তীতে আরো নতুন কিছু ইউনিক টেকনিক দিয়ে তৈরি করা জিনিস আমাদের সামনে উপস্থাপন করবেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 2 years ago 

সৃজনশীলতাই শক্তি

ম‍্যাচের কাঠি দিয়ে খাট টা দারুণ তৈরি করেছেন। এইরকম ক্রাফট এর জন্য প্রচুর সময় লাগে। এবং খুব সুন্দরভাবে পোস্ট টা উপস্থাপন করেছন। ধন্যবাদ আমাদের সাথে আপনার প্রতিভা টা শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 2 years ago 

ম্যাচের কাঠি দিয়ে আপনি খুব সুন্দর একটি খাট তৈরি করেছেন। খাট টিকে ফুল ও পুতি দিয়ে সাজানোর কারণে দেখতে আরো বেশী সুন্দর লাগছে। ম্যাচের কাঠি ও কার্টুন দিয়ে খাট তৈরি করার আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 2 years ago 

ভাইয়া,ম্যাচের কাঠি এবং কার্টুন দিয়ে আপনি সত্যিই অসাধারণ সুন্দর একটি খাট তৈরি করেছেন। দেখেতে খুবই সুন্দর লাগছে।এই খাট তৈরি করতে আপনার অনেকটা সময় লেগেছে দেখেই বুঝা যাচ্ছে।ভাইয়া, ম্যাচের কাঠি এবং কার্টুন দিয়ে খাট তৈরি করা প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

 2 years ago 

দারুন তো আইডিয়াটি। ম্যাচের কাঠি গুলো খাটের চালি হিসেবে ব্যবহার করেছেন। তাছাড়া খাটের দুপাশে সুন্দর ডিজাইন করেছেন। এটি একটি খাটের মডেল আইডিয়া হতে পারে। মানে এই আইডিয়াটি দেখিয়ে আপনি পুরো একটি বড় খাট তৈরি করে নিয়ে আসতে পারেন।। সুন্দর হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ 🌹🌹
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44