""রেসিপি ""🍲🍲আলু বেগুন দিয়ে রুই মাছ রান্না "" ১০%লাজুক শিয়ালকে ❤️❤️

in আমার বাংলা ব্লগ3 years ago

০১মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১৫জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
১২জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲🍲🍲🍲

IMG_20220115_093631.jpg

IMG_20220115_093607.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর লোভনীয় রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করে। যেটা দেখেই জিভে জল চলে আসে। আমিও আজকে আলু এবং বেগুন দিয়ে রুই মাছের রেসিপি প্রস্তুত করেছি। আমার আজকের রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এবং আমি খুব সহজেই এটি প্রস্তুত করতে পেরেছি।

উপকরণপরিমাণ
রুই মাছ৯পিচ।
আলু৫টা।
বেগুন৩ টা।
পিয়াজ৩টা।
মরিচপরিমাণ মত।
জিরা১ চা চামচ।
হলুদ৩ চা চামচ
লবণ১টেবিল চামচ।
তেলপরিমাণ মত।

🍲🍲

1642219511892.jpg

প্রথমে আমি মাছগুলা ফ্রিজ থেকে বের করে সুন্দর করে ধুয়ে নিন। এরপরে আমি পাঁচটা আলু এবং তিনটা বেগুন নিয়ে সাইজ মত কেটে নিন। এরপরে আমি পেঁয়াজ কুচি করি এবং মরিচ সিদ্ধ করে নেই। তারপরে আমি চুলার উপরে তেল দিয়ে কিছু পিঁয়াজ কুচি তেলের ওপরে জিরা দিয়ে ভেজে উঠিয়ে রাখি। যা আপনারা উপরের চিত্রের দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲🍲

1642219433446.jpg

এই ধাপে এসে আমি প্রথমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি মাছ ভাজার সব প্রক্রিয়া। প্রথমে মাছগুলো ধুয়ে নিই। তারপরে হলুদের গুঁড়া দিয়ে মাছগুলো মাখিয়ে নিয়েছি। তারপরে আমি কড়াই উপর পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। তেল পর্যাপ্ত পরিমান গরম হওয়ার পরে একটা একটা করে মাছ ছেড়ে দিয়েছি। এরপরে মাছগুলা উল্টিয়ে উল্টিয়ে ভাজি করে আলাদা একটি পাত্রে উঠিয়ে রেখেছি। সবগুলো চিত্র আপনাদেরকে একসাথে করে দেখিয়েছি।

🍲🍲

1642219768893.jpg

এই ধাপে এসে আমি আবারো গ্যাস অন করি এবং গ্যাসের চুলার উপরে করাই দিই। পর্যাপ্ত পরিমান গরম হলে তার ওপর পর্যাপ্ত পরিমাণ তেল দেয়। তেল পর্যাপ্ত পরিমাণ গরম হলে পূর্বে রাখা পিয়াজ এবং মরিচ বাটা কড়াই উপর দিয়ে তেলে ভাসতে থাকি। যখন ভাজিটি বাদামী রং ধারণ করে তখন আমি তার উপরে পূর্বে গুটিয়ে রাখা বেগুন আলু তার মধ্যে দিয়ে দিই। এরপরে আমি পর্যাপ্ত পরিমাণ হলুদের গুঁড়া এবং লবন দিয়ে কড়াই উপর তরকারি নাড়তে থাকি। যা আপনারা উপরের চিত্রের দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲🍲

1642219877094.jpg

কড়াই উপর তরকারি নাড়তে নাড়তে সিদ্ধ হয়ে গেলে তারপরে তরকারির মধ্যে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে দিই। এবার পূর্বে ভেজে রাখা মাছগুলো তরকারির মধ্যে ছেড়ে দিই। আপনারা উপরের চিত্রের দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲🍲

1642219992061.jpg

এই ধাপে এসে আমি পূর্বে ভেজে রাখা পেঁয়াজ এবং জিরা পাটায় বেটে ভ্যানিশ করে নিয়েছি ।এবং যখন তরকারি টগবগ করে ফুটতে শুরু করে তখন তার মধ্যে দিয়ে নাড়তে শুরু করি ।এবং এটাকে বলা হয় স্বাদের মসলা।এর কারণেই তরকারি কালারফুল এবং খুব টেস্টি হয়।

🍲🍲🍲

1642220121403.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের রেসিপি আলু এবং বেগুন দিয়ে রুই মাছ রান্না। আমি আমার মতো করে ফটো তুলে সুন্দরভাবে ধারাবাহিকতা বজায় রেখে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তবে সর্বোপরি বলতে পারি যে আজকে আমার রান্না রুই মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আশা করছি আমার পরিবেশনটা আপনাদের কাছে ভালো লাগবে।



লোকেশন:

https://w3w.co///nudging.roof.truer


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

রুই মাছ আমারও অনেক পছন্দের খাবার ভাই। আলু দিয়ে ঝোল করে এই মাছ খেতে বেশ ভালোই লাগে। আপনার রান্না করার মাছের তরকারি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু ছিল। তরকারি রান্না করার পদ্ধতি গুলো নিয়ে ধাপ আকারে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 3 years ago 

আলু বেগুন দিয়ে রুই মাছ ভাজি করে রান্না করলে আসলে রেসিপিটা অসাধারণ দেখাচ্ছে। রুই মাছ খেতে আমার খুবই ভালো লাগে। তেমনি আপনার রুই মাছের রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে দেখে। এক কথায় অসাধারণ সুন্দর একটা রেসিপি আমাদেরকে উপহার দিলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামত তুলে ধারার জন্য 🍲🍲

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার রেসিপি টি। দেখে খুবই লোভনীয় লাগছে। আমার তো দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সব মিলিয়ে দারুণ ছিলো। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 3 years ago 
  • আলু বেগুন দিয়ে সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি তৈরি করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া❤️❤️

 3 years ago 

আপনার বেগুন দিয়ে রুই মাছ রান্না রেসিপি অত্যন্ত অসাধারণ হয়েছে আপনি ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য

 3 years ago 

ভাইয়া আপনার আলু বেগুন দিয়ে রুই মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় হয়েছে। কালারটা ও খুব সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।।

 3 years ago 

রুই মাছ দিয়ে সুন্দর একটি রেসিপি করেছেন দেখছি। আমার কাছে যে কোনো ধরনের মাছ খেতে খুবই সুস্বাদু লাগে ।কথায় আছেনা মাছে ভাতে বাঙালি আমি প্রতিনিয়ত খেলেই আমার ভিতর কোন দ্বিধাদ্বন্দ্ব কাজ করে না। রুই মাছের রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।। ❤️❤️

 3 years ago 

ভাইয়া আলু ও বেগুন দিয়ে সব ধরনের রেসিপি আমার খুব প্রিয়।আপনি আবার রুই মাছ দিয়ে রেসিপি টা তৈরি খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া।
অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু.🥀🥀

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আলু বেগুন দিয়ে রুই মাছের রান্নার রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিক মাত্রায় দিয়েছেন। আমার অনেক ভালো লাগলো


IMG_20220106_113311.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47