ফটোগ্রাফি 📸📸এলোমেলো প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ।

in আমার বাংলা ব্লগlast year

২১শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ

০৫আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬মহররম ১৪৪৫ হিজরী
শনিবার।
বর্ষাকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


অবশেষে শ্রাবণ মাসের শেষ লগ্নে এসে বর্ষার আবহাওয়ার কিছুটা লাগলো ধরার বুকে। বাড়ছে পদ্মার পানি আশেপাশের শাখা নদী গুলো ফুলে উঠছে। জেলে আর মাছের খুব মিতালী চলছে রাত দিন ভর। রাস্তার মোড়ে মোড়ে বসছে এখন মাছের বাজার। কত রকমের যে নদীর মাছ দেখলে ইচ্ছে করে বাসায় নিয়ে রান্না করে খেতে শুরু করি। বর্ষা কে কেন্দ্র করে আজ কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। নদী ফুল পাখি এক কথায় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ যেমনভাবে করেছি ঠিক তেমনভাবেই উপস্থাপন করব আপনাদের সাথে। আশা করছি আমার ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।


🌺🌺

লোকেশন:

আমি চেষ্টা করি সব সময় আমার দেখা সেরা সৌন্দর্যগুলো ফ্রেমবন্দি করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আসলে সৌন্দর্য উপভোগ করলে যেমন মনটা ভালো হয়ে যায়। তেমনিভাবে যদি ফ্রেমবন্দি করে রাখা যায় পরবর্তীতে সেটি শেয়ার করা যায় এবং দেখেও ভালো লাগে। গতকাল বিকেলে আমার ফুলবাগান থেকে জবা ফুলের ফটোগ্রাফি করেছি। একটি লাল জবা এবং অপরটি সাদা জবা। বিকেলবেলা বৃষ্টি হয়েছিল বৃষ্টির পরে ফটোগ্রাফি ডিউটি করা।


🌺

লোকেশন:

অল্প অল্প করে মাঝে মাঝেই বৃষ্টিপাত হচ্ছে যার কারণে রুক্ষতা কেটে সজিবতায় ভরে উঠেছে আমার ফুলের বাগান। সবগুলো গাছে কুশি ছেড়ে পাতা ছেড়ে একদম ভরপুর হয়ে গিয়েছে। সাথে সাথে ডালে ডালে নতুন পাতার ফাঁকে ফুটতে শুরু করেছে নতুন নতুন ফুল। আমার ফুলবাগানের অন্যতম একটি চমক হাজারী গোলাপ। একই গাছে একটি ফুলের তিন-চার রকমের কালার প্রদর্শিত হয়। কুড়ি থেকে শুরু করে ঝরে যাওয়ার আগ পর্যন্ত বেশ ভালো সৌন্দর্য প্রদর্শিত করে। ছোট্ট একটি গাছে অনেকগুলো শাখায় অনেকগুলো করি এসেছে বড় ফুল ফুটেছে।


🐦🐦

লোকেশন:

আসলে বৃষ্টির পানিতে চারপাশ যেমন সজিবতায় ভরে উঠছে, তেমনি পশুপাখি গুলো গরম থেকে মুক্তি পেয়ে গা ঝাড়া দিয়ে উঠছে। গতকাল বিকেলে বৃষ্টির পরে এই দুটি পাখি দেখি টিনের চালের উপর বসে খুব করে গা ঝাড়া দিচ্ছে। এদের দেখেই বুঝতে পারলাম যে বৃষ্টিতে গোসল করেছে। আসলে বৃষ্টি হওয়ার আগে খুব গরম পড়ছিল।


🐦

লোকেশন:

উপরের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন বাশের আগায় বসে থাকা একটি বুলবুলি পাখি। এই পাখিগুলো খুব দ্রুত লোকালয় থেকে দূরে থাকার চেষ্টা করে। উড়ন্ত পোকা এদের প্রধান খাদ্য। দেখতে খুব সুন্দর ছোটখাটো গায়ের রং কালো এবং লালচে। বসেছিল অন্যরকম একটি ভঙ্গিতে কিন্তু ফটোগ্রাফি করতে করতে মুড চেঞ্জ হয়ে গেছে।


🚣‍♀️

লোকেশন:

একটু বৃষ্টি হওয়ার পরে আকাশ খুব করে পরিষ্কার হয়ে পশ্চিম আকাশে আবার সূর্য উদিত হল। আকাশের কোথাও কোন মেঘ নেই নীল আকাশের বুকে শুধু কয়েক টুকরা সাদা মেঘের ভেলা ভেসে বেড়াচ্ছে। বাড়ি থেকে এমন সুন্দর দৃশ্য উপভোগ করছিলাম। হঠাৎ করে মনে হল নদীর পাড়ে গেলে হয়তো আরো বেশি ভালোভাবে সৌন্দর্যটা উপভোগ করতে পারব। তাইতো ছোট ভাইকে সাথে নিয়ে চলে গেলাম নদীর পাড়ে এমন সুন্দর সুন্দর নদীর বিশালতার সাথে উপভোগ করতে। দেখতেই পাচ্ছেন ঘাটে একটি নৌকা বাধা সেই সাথে উপরে সাদা মেঘ তার উপরে নীল আকাশ। একটু ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন মনে হচ্ছে নদীর মাঝ থেকে উদিত হচ্ছে এমন সৌন্দর্য।


🚣‍♀️

লোকেশন:

****নদীর পাড়ে সৌন্দর্য দেখতে দেখতে কখন যে সুন্দর ঘুমিয়ে এলো আসলে বুঝতেই পারছিলাম না। তবে ছোট খুব জ্বালাতন করছিল একবার নদীতে নামতে যায় একবার এটা ধরে টানে ওটা ধরে টানে দড়িয়ে অন্যদিকে চলে যায়। তবে ও ছিল এজন্যই আরো আনন্দটা ভালোভাবে উপভোগ করতে পেরেছি। যেহেতু বাড়ি থেকে নদী বেশি একটা দূরে না এজন্য ভোর সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করেছি আরো ভালোভাবে সৌন্দর্য উপভোগ করার জন্য। উপরের ফটোগ্রাফি দুটি লক্ষ্য করলেই দেখতে পাবেন এর আসল সৌন্দর্য। এই মনে হচ্ছে নদীর মাঝে সূর্য টি ডুবে যাচ্ছে সেই সাথে সূর্যের পড়ন্ত আলো পানির সাথে যেন খেলা করছে। হালকা ঢেউ এর সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে। সূর্য ডুবে যাওয়ার পরে যখন পড়ছি আকাশ লাল টকটুকে ছিল তখন মনে হচ্ছিল ওপারে আগুন লেগেছে অথবা পানির ভিতরে দাউদাউ করে জ্বলছে আগুন। আসলে এমন সুন্দর্য উপভোগ করলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। বিকেলের সময়টা খুব ভালোভাবে পার করেছি নদীর পারে ছোটর সাথে। যাহোক এই ছিল আমার আজকের ফটোগ্রাফি গুলো আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।***

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। বিশেষ করে সাদা জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আমি তো আপনার ফটোগ্রাফি গুলোও দেখি আমার কাছে অনেক ভালো লাগে।
ধন্যবাদ আপনাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে খুব ভালো লাগে। অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল। তবে বিশেষ করে সূর্য ডোবার ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আসলে সূর্য ডোবার দৃশ্য আমার কাছে অনেক ভালো লাগে। চেষ্টা করি এই সময়টি বাড়ি থাকলে নদীর পারে কাটানোর জন্য।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার ফটোগ্রাফির মধ্যে এমন সুন্দর সুন্দর কিছু দৃশ্য থাকে যা মুগ্ধ করার মত। আজকে কিন্তু তার ব্যতিক্রম হলো না প্রাকৃতিক দৃশ্য এবং ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তাছাড়া বাবুর ফটোগ্রাফিটাও অসাধারণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনি খুব সুন্দরভাবে ফটো গুলো শেয়ার করেছেন এবং দেখার সুযোগ করে দিয়েছেন।

 11 months ago 

প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে এবং সেগুলো ফ্রেমবন্দি করে আপনাদের মাঝে তুলে ধরতেও আমার অনেক ভালো লাগে।
ধন্যবাদ আপনাকে।

 last year 

মাথা নষ্ট করা কিছু ফটোগ্রাফি আজকে তুলে ধরেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ না হয়ে পারলাম না। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত। একটাকে রেখে অন্যটাকে ভালো বলার সাধ্য আমার নেই। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদেরকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলা দেখে অনেক সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

ওয়াও ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।ফটোগ্রাফি এলোমেলো প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ । আসলে এই ধরনের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা অত্যন্ত মজার একটি বিষয়। আর আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার নজর কেড়েছে অনেক সুন্দর ছিল ভাইয়া। শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

ফ্রেমবন্দি করা আমার এলোমেলো ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি এবং উৎসাহ পেলাম।
ধন্যবাদ আপনাকে।

 last year 

বেশ ভালোই উপভোগ করলাম ভাই, আপনার সুন্দর ফটোগ্রাফি গুলো। বেশি ভালো লেগেছে নদীর ধারের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো।

 last year 

নদীর পারের সৌন্দর্য উপভোগ করতে প্রায় বিকাইলে আমরা সবাই মিলে নৌকা নিয়ে ঘুরাঘুরি করি।
আপনাকেও আমন্ত্রণ রইলো ভাইয়া।আমাদের কুষ্টিয়ায়।
ধন্যবাদ।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো অন্যরকম ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখলে বোঝা যায় এটা একজন প্রফেশনাল ফটোগ্রাফার দ্বারা ক্যাপচার করা। একটা ফটোগ্রাফির চেয়ে অন্য টা বেশি সুন্দর লাগে। তবে নদীর পাড়ে সৌন্দর্যগুলো তুলনামূলক একটু বেশি নজর কেড়েছে।

 last year 

বর্ষার এই সময়টায় নদী নালা পানিতে ভরে ওঠে জন্য এর সৌন্দর্য আরো কয়েকগুণ বেড়ে যায়। তাছাড়া সবুজের একটা আভা পাওয়া যায়। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে শেষের দুটি ফটোগ্রাফি থেকে তো চোখ সরানো যাচ্ছে না। এত ভালো লাগছে দেখতে।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু বর্ষার এই সময়টাতে নদী-নালা পানিতে ভরে ওঠে সৌন্দর্য অনেক বেশি উপভোগ করা যায়।
অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপনার এই সুন্দর চিত্রগুলো একদম মন ছুয়ে যাওয়ার মত। বেশ ভালো লেগেছে আকাশের দারুন দৃশ্য গুলো দেখে। পাশাপাশি নদীর দৃশ্য খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। এই প্রাকৃতিক দৃশ্য এত সুন্দর দৃশ্যগুলো আমাদের মাঝে দারুণভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77