''DIY এসো নিজে করি''হাঁটু জলে বকের মাছ ধরার চিত্র (10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

২৫আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১০ অক্টোবর , ২০২১ খ্রিস্টাব্দ
৩ রবিউল আওয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


১.

IMG_20211010_161135.jpg

আমরা তিন বন্ধু গতকালকে আমাদের ছোট নদী পার হয়ে পদ্মায় ঘুরতে গিছিলাম। হঠাৎ করে দেখি আমাদের ছোট নদী তে একটি বক বসে মাছ খাচ্ছে। হঠাৎ করে ছবিটি ক্যামেরাবন্দি করে ফেলি। তখনি আমার বন্ধু সাগর বলে যে এই ছবিটা তুই এঁকে ড্রাই ইভেন্টে অংশগ্রহণ করতে পারিস। তো ওর বলাতে আমি চিত্রটি এঁকেছি অংশগ্রহণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


প্রয়োজনীয় ইন্সট্রুমেন্ট

পেন্সিল।
স্কেল।
রাবার
A4 পেপার
হাডবোর্ড
কাঁটার


২.

IMG_20211010_105009.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে বকের ঠোঁট এবং মাছ আঁকি।


৩.

IMG_20211010_105455.jpg

এই অংশে এসে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি বকের ঠোঁট, মাছ এবং সম্মুখভাগ অংকন এর দৃশ্য।


৪.

IMG_20211010_110701.jpg

এই অংশে এসে আমি বকের পাখা অঙ্কন করেছি এবং হালকা ট্রেস রং দিয়েছি পেন্সিল দিয়ে।।


৫.

IMG_20211010_111219.jpg

এরপর আমি বকের পাখা সহ পা অঙ্কন করি।


৬.

IMG_20211010_161314.jpg

এরপর আমাদের ছোট নদী এবং নদীর পানির দৃশ্য এবং বকের পিছনে গ্রামের দৃশ্য অঙ্কন করি।


৭.

IMG_20211010_113758.jpg

এই অংশে এসে আমি মেঘ সূর্য এবং কিছু পাখির দৃশ্য অঙ্কন করি সৌন্দর্য বাড়ানোর জন্য


৮.

IMG_20211010_114956.jpg


৯.

IMG_20211010_161135.jpg

অংকন এর এই অংশে এসে গ্রামের দৃশ্য টা সুন্দর করে ফুটিয়ে তোলার গাছ অংকন এবং আকাশটা সুন্দর করে অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছে।


১০.

IMG_20211010_161034.jpg

সম্পন্ন অঙ্কনটি শেষ করার পরের দৃশ্য আশা করছি আমার অঙ্কনটি আপনাদের ভালো লাগবে।


লোকেশন:

https://w3w.co///patchy.gratings.paprika


ডিভাইস ঃredmi


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার এই পোস্টে বেশ কিছু বানান ভুল আছে। পোস্টটি আবার নিজে ভালভাবে পড়ুন এবং বানানগুলো ঠিক করুন। আপনার ছবিটি মোটামুটি ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

রুপক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায়!!!
আমাকে সতর্ক করার জন্য।

 3 years ago 

রুপক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায়!!!
আমাকে সতর্ক করার জন্য। আমার পোস্টে কিছু যুক্ত বর্ণের বানানে ভুল ছিল। সেটা ঠিক করে নিয়েছি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হাঁটু জলে বকের মাছ ধরার চিত্র খুবই সুন্দর ভাবে অংকন করেছেন। অনেক ভালো লাগলো পোস্টটি দেখে আপনার চিন্তাধারা খুবই সুন্দর। আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন রুপক ভাইয়া যেটা বলল বানান ভুল আছে ওইটা আপনি সংশোধন করার চেষ্টা করবেন।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ওয়াও ভাই অসাধারণ বকের মাছ ধরা চিত্র । দেখে খুব ভালো লাগে । ধন্যবাদ আপনাকে, এত সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায় সুন্দর মন্তব্য করার জন্য

হাঁটু জলে বকের মাছ ধরার চিত্র অংঙ্কনটা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আপনি বরাবরই অনেক সুন্দর পোস্ট করেন এই পোস্ট তার ব‍্যতিক্রম নয়। বকের অঙ্কন বিশ্লেষণটা ভালো ভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন ভাইয়া।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

বকের মাছ খাওয়ার দৃশ্যটা অসাধারণ হয়েছে। ড্রইং টি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে পানির ঢেউ গুলো খুব সুন্দর করে নিখুঁতভাবে দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায় সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

অসম্ভব সুন্দর হয়েছে ভাই। বকটির মাছ খাওয়ার দৃশ্য ফুটে উঠেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায় সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41