বাংলা কবিতা : আলো-আধারে 📖

in আমার বাংলা ব্লগ2 months ago

০৪বৈশাখ , ১৪৩০ বঙ্গাব্দ
১৮এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
০৭শাওয়াল ১৪৪৫ হিজরী
বৃহস্পতিবার।
গ্রীষ্মকাল।



আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


Source


মানুষ ভালোবাসার পূজারী। যেখানে ভালোবাসা পাবে সেখানেই যাবে এটাই স্বাভাবিক। আর ভালবাসাটা তখনই সুন্দর যখন বিষাদের ছোঁয়া পায়। আলো ছাড়া আঁধারের যেমন কোন মূল্য নেই। ঠিক তেমনি অভিমান ছাড়া ভালোবাসা মূল্যহীন। কবিতা লিখতে প্রতিনিয়তই অনেক ভালো লাগে এজন্য সপ্তাহে একটি করে কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করি। আমার আজকের কবিতার নাম আলো আঁধারে। মূলত আজকের কবিতার মাঝে একটি ব্যর্থ ভালোবাসার কাহিনী ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।ভালবাসা না পেলে একরকম। কিন্তু যারা ভালোবাসা পেয়ে হারিয়েছে তাদের যন্ত্রণাটা জীবনময়। আশা করছি কবিতাটি পড়তে আপনাদের কাছে ভালো লাগবে।


আলো-আঁধারে

বিষাদে ভরা ধূসর এ ক্লান্তিময় পথ,

আধার নেমেছে ভাগ্যের চারিপাশ,
হারিয়ে ফেলেছি আলোর দিশা,
থামিনি তবুও খুজিছি আলো ময় পথ।

ভেঙ্গেছে হৃদয় বারবার বিষাদের ছোয়ায়,
ভিজেছে চোখের পাতা বহু বার,
পাইনি খুজে আলোর দেখা,
আমি দুয়ারে দারিয়ে তোমার বারবার।

দোয়েলের ডাকে আধার কেটে হবে ভোর,
ভোরের নতুন আলোয় আলোকিত হবে জীবন,
শুধু ঝিঁঝি পোকার আর জোনাকির সাথে হবে বাস,
থাকবো একা আমি গহিন অন্ধকারে।

নেমেছে আধার যতবার খুজেছি আলো সেথা
নতুন করে চেয়ছি শুরু,
ফিরিয়েছো বারবার আমায়,
আলো আঁধারে মিছিলে স্বপ্ন খুঁজেছি বারংবার।

আধার ঘুরে স্বপ্ন খুঁজেছি ,
হারিয়েছি যেথায় আলো
পাইনি কভু আলোর দেখা,
অন্ধকার হয়েছে খুব আপন।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আসলে কিছু মানুষ ভালোবাসা চায়। আবার কিছু মানুষ ভালোবাসা পেয়েও অবহেলা করে। কিন্তু একদিন না একদিন এটা নিয়ে অবশ্যই আফসোস থেকে যায় তার। আলো ছাড়া আঁধারের আসলেই কোন মূল্য নেই। আমি তো মনে করি মানুষ তখনই ব্যর্থ হয়, যখন কেউ তাকে অনেক বেশি ভালোবাসে কিন্তু সে অবহেলা করে। যাইহোক আজ আপনি ব্যর্থ ভালোবাসাকে নিয়ে আলো আঁধারে কবিতাটা সুন্দরভাবে লিখেছেন। যেটা আমার কাছে খুবই দারুণ লেগেছে পড়তে। আপনার লেখা কবিতার শেষের চার লাইন আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

যারা ভালোবাসা পেয়ে অবহেলা করে আসলে তারা ভালোবাসা পাওয়ার যোগ্যতাই রাখে না।
কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 2 months ago 

আমি জানি আপনি খুব সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আজকেও ঠিক তেমনি সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক খুশি হয়েছি। আপনার কবিতার ভাব গম্ভীর এবং প্রতিটা লাইন অসাধারণ। দারুন ভাবে ব্যক্ত করেছেন মনের অনুভূতি এই কবিতার মাঝে। আশা করব এভাবে আরও সুন্দর সুন্দর কবিতা শেয়ার করবেন।

 2 months ago 

আপনি প্রতিনিয়ত আমার লেখা কবিতা গুলো পড়ে অনেক সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাই আপনার লেখা আলো-আঁধারে শিরোনামের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। কবিতাটির মাঝে প্রবাহমান মানব জীবনের এক ক্লান্তিলগ্ন অনুভূতির কথাগুলো দারুণভাবে ফুটে উঠেছে। বেশ চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সব সময় চেষ্টা করি বাস্তবতাকে সামনে রেখে কবিতার লাইনগুলো রচনা করার জন্য।
আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ।

 2 months ago 

আপনার আলো-আঁধার নামের কবিতাটা আমার কাছে অনেক ভালো লাগলো আবৃত্তি করতে। কবিতাটা খুব সুন্দর ভাবে লিখেছেন। প্রত্যেকটা লাইন যেন মন ছুয়ে যাওয়ার মত ছিল। আশা করি এভাবে আপনি আরো কবিতা লিখবেন এবং আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61932.16
ETH 3422.23
USDT 1.00
SBD 2.49