এলোমেলো ফটোগ্রাফি 📷🐈

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)
২০মাঘ , ১৪৩০ বঙ্গাব্দ
০৩ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
২৩রজব ১৪৪৫ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি



📷🐈

প্রতি সপ্তাহের মতো আজও হাজির হয়ে গেছি আপনাদের মাঝে নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে। প্রতিনিয়তই চেষ্টা করি সৌন্দর্যপূর্ণ কিছু দৃশ্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আজ বেশ কিছু ছবি দিয়ে অ্যালবামটি সাজিয়েছি আশা করছি আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। উপরে একটি ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন প্রথম দেখায় হয়তো ভুল করে ফেলতে পারেন এটা বিড়াল না বাঘ। ভালো করে দেখলেই বুঝতে পারবেন এটা একটি বিড়াল। চিতা বাঘের মত গায়েতোরাকাটা দাগ রয়েছে এজন্য আমাদের বাড়ির সবাই একে টাইগার বলে ডাকে। বাঘের মতো দেখতে হলেও ও শান্ত স্বভাবের। আমাদের বাড়ির সবারই অনেক প্রিয় এই বিড়ালটি। মাঝে মাঝে এরকম ভাবে দাঁড়িয়ে বা বসে থাকলে আমি এর ফটোগ্রাফি করি। এভাবে ছিল দেখতে খুব ভালো লাগছিল তাই তো ফ্রেমবন্দি করে রেখেছিলাম আজ আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📷🦋🦋

ফুলের উপর থেকে প্রজাপতির মধু আহরণের দৃশ্য আমাদের সবার কাছেই অনেক ভালো লাগে। তবে প্রজাপতির ফটোগ্রাফি করার জন্য এই ফটোগ্রাফিটি করেছিলাম না। মূলত ছোট ছোট সাদা ফুলের সৌন্দর্য ফ্রেমবন্দি করলে কেমন লাগে এটি দেখার জন্যই ফটোগ্রাফিটি করি। কিন্তু কখন যে উড়ে এসে প্রজাপতিটি ফ্রেমবন্দী হয়ে যায় এবং এই ফটোর সৌন্দর্য আরো বাড়িয়ে দেয় সেটা বুঝতেই পারেনি। দেখতে পাচ্ছেন ছোট ঘাস ফুলের সৌন্দর্য সেই সাথে প্রজাপতি।


📷🚣‍♀️

আমি মাঝে মাঝেই বলে থাকি যে নদীর পাড়ের সৌন্দর্য দেখতে এবং নদীর পাড়ে বসে থাকতে আমার খুবই ভালো লাগে। এটি হচ্ছে আমাদের বাড়ির পাশ দিয়ে বয়ে চলা ছোট নদী পদ্মা নদীর শাখা। বর্ষাকালে এখানে অথৈ পানি থাকে আর এখন এটা একটি বদ্ধ নদী যার জোয়ার ভাটা স্রোত কিছু নেই। তবে এখানে বেশ ভালো মাছ পাওয়া যায়। এবং এখানে প্রতিবছরই অনেক অতিথি পাখি আসে। এ বছরেও অনেক অতিথি পাখি এসেছিল এর আগের একটি ফটোগ্রাফিতে সেগুলো শেয়ার করেছিলাম। আজকের ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন নদীতে নৌকা রয়েছে এবং নৌকার উপর বসে একজন মাছ শিকার করছে।


😋😋

বেশ কয়েকদিন আগে সকালে খোলার উপর গিয়েছিলাম রস খাওয়ার জন্য আখের। আখের রস আমার খুবই প্রিয়। মাঝে মাঝে শহর থেকে কিনে খাওয়া হয় তবে সেটা খেয়ে তৃপ্তি মেটে না। গ্রামে গিয়ে এরকম ভাবে সবাই মিলে একসাথে আখের রস খাওয়ার মজাই অন্যরকম। তাইতো আখের খোলায় গিয়েছিলাম রস খেতে সেখান থেকেই আখ মারাই করার দৃশ্য প্রেম মন্দির করেছিলাম। মেশিনের মাধ্যমে আগড়ায় করে রস বের করে তারপরে গুড় প্রস্তুত করা হয়।


🌺🌹

উপরের ফটোগ্রাফিতে দুটি ফুলের সৌন্দর্য দেখতে পাচ্ছেন। দুটি ফুলি আমাদের সবার অতি পরিচিত। একটি হলুদ ফুল দেখতে পাচ্ছেন এটি সরিষা ফুল। খুব সকালে এই সৌন্দর্যটি ফ্রেমবন্দি করেছিলাম এজন্য দেখতে পাচ্ছেন বিন্দু বিন্দু শিশির কণা এখনো জমে রয়েছে ফুলের উপরে। আমাদের অঞ্চলে অনেক বেশি পরিমাণে সরিষার চাষ করা হয়। এই সময় এলে তো মাঠের মধ্যে গেলে চারিদিকে শুধু মৌমাছির ভনভন আওয়াজ আর এরকম হলুদ ফুলের সৌন্দর্যে ভরপুর দৃশ্য দেখতে পাওয়া যায়। অন্য আরেকটি ফুল দেখতে পাচ্ছেন চন্দ্রমল্লিকা। এই সৌন্দর্যটি আমার ফুলবাগান থেকে ফ্রেমবন্দি করেছি। যাহোক এই ছিল আমার আজকে আপনাদের মাঝে উপস্থাপন করা কিছু ফটোগ্রাফি। আশা করছি এই ফটোগ্রাফি গুলো সৌন্দর্য আপনারা উপভোগ করতে পারবেন।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ না হয়ে পারলাম না‌। আপনি দারুন ভাবে সবগুলো ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। তবে বিড়াল আর ছোট ছোট ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

ছোট ফুল ফটোগ্রাফি এবং বিড়ালের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতেই ফটোগ্রাফি যে কোন মানুষ অনেক বেশি পছন্দ করে। সরিষা ফুলের সৌন্দর্য দেখে সত্যি বেশ মুগ্ধ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রতিনিয়ত ফটোগ্রাফি পোস্ট দেখে অনেক সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে আবারও ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফটোগ্রাফি গুলো দেখতে যেমন ভালো লাগে। তেমনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারলে অনেক ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে বিড়ালের ফটোগ্রাফিটা অসাধারণ ভালো লেগেছে। এত সুন্দর কালারের বিড়াল আপনি কোথায় থেকে আনলেন বাড়িতে ভাইয়া?

 4 months ago 

পাশের বাসা থেকে নেওয়া হয়েছিল বিড়ালটা যখন অনেক ছোট।
ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে বিড়ালের ফটোগ্রাফি টা অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 4 months ago 

অনেক ভালো লেগেছে সবার কাছেই মনে হচ্ছে বিড়ালের ফটোগ্রাফি টা।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ চমৎকার রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। দেখে বেশ ভালো লাগলো। যেখানে সুন্দর সুন্দর ফুলের দৃশ্য,নদীর বুকের নৌকার দৃশ্য। এদিকে রয়েছে প্রাণীর দৃশ্য, আখ খেতে রস তৈরি দৃশ্য। সব মিলে বলতে পারি অসাধারণ।

 4 months ago 

নদীর বুকে ভাসমান নৌকা এবং ফুলের দৃশ্য গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে তবে এর মধ্যে থেকে বিড়ালের ফটোগ্রাফি টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে বরাবরের মতো এবারও সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য ।

 4 months ago 

অনেক প্রশংসা করলো আমার বিড়াল সম্পর্কে অনেক ভালো লাগলো।
আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ সুন্দর লাগে যেমন আজকে যে ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন সেখানে বিড়ালের ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। সেই সাথে শেষের দিকে শেয়ার করা ফুলের ছবিগুলো বেশ স্পেশাল ছিল বিশেষ করে সরিষা ফুলের সৌন্দর্যটা বেশি আকৃষ্ট করেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সরিষা ফুলের সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে অনেক ভালো লাগে।
ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগে, আর এলোমেলো ফটোগ্রাফির সাথে বর্ণনা করেছেন অসাধারণ। তাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে ভাইয়া। এই সপ্তাহে শেয়ার করা ফটোগ্রাফি গুলোও আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে বিড়ালের ফটোগ্রাফি এবং সরিষা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 4 months ago 

রেজাল্টটি আমারও খুব প্রিয় আমাদের পরিবারের সদস্য বলতে পারেন।
আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি তো বেশ চমৎকার কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। শীতকালে সরিষা ফুল গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে আখের রস খেতে গিয়ে যে ফটোগ্রাফি করেছেন সত্যি ফটোগ্রাফিটি অনেক ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আসলে শীতকালে অনেক সৌন্দর্য আমাদের চারিপাশে থাকে।
এর মধ্যে কিন্তু বিভিন্ন ধরনের ফুল অন্যতম।
ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65124.62
ETH 3554.39
USDT 1.00
SBD 2.46