কুষ্টিয়া মিরপুর ভেটেনারি হাসপাতাল ভ্রমণ।

in আমার বাংলা ব্লগ6 months ago
৩০ মাঘ , ১৪৩০ বঙ্গাব্দ
১২ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
০২শাবান ১৪৪৫ হিজরী
সোমবার ❤️
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি



🚴

মানুষ বেঁচে থাকে তার কর্মের মাধ্যমে। সেটা হতে পারে সুকর্ম বা কুকর্ম। এক কথায় ভালো কাজ করলে মৃত্যুর পরেও মানুষ আপনার জন্য মন খুলে দোয়া করবে ভালো বলবে সুনাম করবে। আর যদি খারাপ কাজের কারণে বিখ্যাত হয়ে থাকেন তাহলে লোকজন গালি দিবে সমস্ত ধরনের খারাপ কাজের সাথে আপনার নাম উচ্চারণ করে তুলনা করবে। এজন্য এমন জীবন গঠন করতে হবে যেন মৃত্যুর পরেও মানুষ ভালোভাবে নামটা স্মরণ করে। আসলে পৃথিবীতে এখন পর্যন্ত ভালো মানুষ রয়েছে এজন্য পৃথিবীটা এখনো এতটা ভালো পর্যায়ে রয়েছে। এই কথাগুলো বলার একটাই কারণ আমি আজ একজন স্বচ্ছ এবং ভালো মানুষের সাথে পরিচিত হয়েছি। মিরপুর ভেটেনারি হাসপাতালের প্রধান চিকিৎসক এ এস এম মাহবুবুল হক সাহেবের সাথে সাক্ষাৎ হল আজ। তিনি একজন বিসিএস ক্যাডার এত বড় পোস্টে চাকরি করার পরেও আমার মত ক্ষুদ্র একজন মানুষকে যেভাবে সম্মান দেখিয়েছেন এবং কথা বলেছেন সত্যিই আমি অবাক হয়েছি। কথা বলার ধরন একদম ঝাকাসাকা এবং আস্তে আস্তে। কথা শুনলে মনে হবে ইনি একজন অতি সাধারণ মানুষ। বেশ কিছু সময় তার সাথে বসে বেশ কয়েকটা বিষয় নিয়ে কথা হলো। তারপরে তার কাছ থেকে বিদায় নিয়ে চলে আসলাম মূলত সেই কথাগুলোই আজ তুলে ধরব।


🚴

আমার ব্যক্তিগত প্রয়োজনের জন্য এডুকেশনাল সার্টিফিকেটগুলো সত্যায়িত করার দরকার ছিল। যেহেতু ফার্স্টক্লাস গেজেটেড অফিসার দ্বারা এটা সত্যায়িত করতে হয় এজন্য আমি আজ দুপুরে তার কাছে। আমার অফিস থেকে অল্প একটু দূরেই ভেটেনারি হাসপাতাল অবস্থিত। এখানে মূলত পশু চিকিৎসা দেওয়া হয়। আমি প্রথমে গিয়েই পুরো চত্বরটি ঘুরে কিছু ফটোগ্রাফি করে রাখি। তারপরে স্যারের কাছে যাই এবং আমার প্রয়োজনের কথাটা বলি। তিনি প্রথমে আমার নিজের সম্পর্কে জিজ্ঞাস করেন এবং প্রয়োজনীয় কাগজ পাতি গুলো হাতে নিয়ে অরজিনাল গুলো দেখে তারপরে ফটোকপিতে সিগনেচার করেন। কিন্তু তিনি এতটাই কেয়ারফুল প্রত্যেকটা কাগজ একদম নিখুঁতভাবে পর্যবেক্ষণ করে ভেবেচিন্তে তারপরে সিগনেচার দিলেন। উনার বিচক্ষণতা এবং কাজের প্রতি দায়িত্বশীলতা দেখে সত্যিই আমি অবাক হয়ে যাই। এরপর তিনি আমার কাগজ পাতিতে সিগনেচার দেওয়ার পরে আমাকে বলল কোন অবৈধ কাজে এই কাগজ পাতি ব্যবহার করিবেন না। এর জন্য যেন পরবর্তীতে আমাকে কোন জবাবদিহি করতে না হয়।


🚴

হাসপাতাল চত্বর ঘুরে আমার কাছে খুব ভালো লেগেছে। একটা বড় বিল্ডিং দুপাশ দিয়ে অনেকগুলো ফুলের বাগান এবং পাতাবাহারের গাল দিয়ে সাজানো। এছাড়া গেট দিয়ে ঢুকতেই প্রথমে চোখে পড়বে বড় একটি ব্যানার যেখানে লেখা রয়েছে পশুদের বিভিন্ন রোগের নাম এবং তার প্রতিকার। এবং কি ধরনের সেবা দিলে এই পশুগুলো কৃত্রিমভাবে ভালো হবে এই বিষয়ে বিস্তারিত। এক সাইডে বিভিন্ন জাতের ঘাস লাগানো রয়েছে যেগুলো পশুর জন্য অনেক পুষ্টি সরবরাহ করে। সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে এখানকার ফুলের বাগান। বিভিন্ন ধরনের ফুল দিয়ে সাজানো বিশেষ করে গোলাপ ফুলের বেশ কয়েকটি জাত ছিল। অনেক বড় বড় গোলাপ ফুল দেখলাম যা আপনারা ফটোগ্রাফিতেও দেখতে পাচ্ছেন। তাছাড়া গাধা ফুল কৃষ্ণচুরাম এবং চন্দ্রমল্লিকা ছিল। এবং অনেক বড় বড় সাইজের ডালিয়া ফুল যেগুলো আর কি ফটোগ্রাফি করতে পারেনি। এখানে দেখতে পাচ্ছেন একটি হলুদ ফুল টির নাম জানি না তবে এর সৌন্দর্য আমাকে ব্যাপকভাবে মুগ্ধ করেছে। আসলে সুন্দর জায়গা ভ্রমন করলে নিজের কাছে অনেক ভালো লাগে। পরিবেশ পরিস্থিতি সব সময় মানুষের অনুকূলে থাকে না কিন্তু গোসল থাকলে এবং চারিপাশটা সুন্দর রাখলে নিজের কাছে অনেক ভালো লাগে। যাহোক শেষ পর্যন্ত আমার কাজটা হাসিল করে ফিরে আসি আমি। এই ছিল মিরপুর ভেটেনারি হাসপাতাল ভ্রমণের ফটোগ্রাফি এবং কিছু কথা।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

হ্যাঁ ভাই দুনিয়ায় ভালো মানুষ আছে বলে এখনো জগৎটা বেঁচে আছে। বেশ ভালো লাগলো আপনার সুন্দর আজকের এই পোস্ট দেখতে পেরে। যেন পোষ্টের পাশাপাশি মন ছুঁয়ে গেল আজকের এই সুন্দর তথ্য দেখে। বেশ ভালো লাগলো ভাইজান আপনার এই অসাধারণ ব্লগ সাজানো আর তথ্যমূলক পোস্ট পড়তে পেরে।

 6 months ago 

বেশ ভালো লেগেছে পোস্টটি আপনার কাছে জানতে পেরে আমারও বেশ ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নিজের কিছু ডকুমেন্টস সত্যায়িত করার জন্য হাসপাতালে গিয়েছিলেন তবে হাসপাতালে গিয়ে সেখানের সৌন্দর্যটা কিন্তু তুলে ধরেছেন। সেখান থেকে তোলা ফুলের ছবিগুলো কিন্তু অসাধারণ সুন্দর লেগেছে আমার কাছে একদম নিখুঁত ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপনাকে পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

যারা সঠিক শিক্ষায় শিক্ষিত হয় ভাই তাদের ব্যবহার এরকম সুন্দর হবে, এটাই তো স্বাভাবিক। যাইহোক, আপনি আপনার যে কাজে গিয়েছিলেন সেটা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে অর্থাৎ আপনার এডুকেশনাল সার্টিফিকেটগুলো সত্যায়িত হয়েছে, এটাই অনেক বড় ব্যাপার। তাছাড়া আপনি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন সেগুলো আসলেই অনেক বেশি সুন্দর ছিল ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54