এলোমেলো ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগlast year

০৫অগ্রায়ন , ১৪২৯ বঙ্গাব্দ

২০নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
২৪রবিউস সানি , ১৪৪৩ হিজরী
রবিবার।
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸📸

1668914113026.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে আমার আজকের ফটোগ্রাফি পোস্ট শুরু করছি। বিশ্ব পরিস্থিতি এতটাই খারাপ যে মাঝে মাঝে গভীর চিন্তায় ফেলে দেয়।। প্রায় প্রত্যেকটা রাষ্ট্রের বিশেষজ্ঞ রা বলছে আগামীতে পৃথিবী দেখবে এক ভয়াবহ খাদ্য সংকট।। যা নাকি ৭৬ কেউ হার মানাতে পারে।। বাংলাদেশের অবস্থা তো আরো খারাপ এখনই যে সংকটের মধ্যে আছে এর থেকেও যদি আরও বেশি সংকট হয় তাহলে তো আমরা আরো বেশি বড় বিপদে পড়ে যাব।। দফায় দফাই চলছে রাশিয়া ইউক্রেনের যুদ্ধ।। কয়েকদিন আগে একটা শান্তি চুক্তি হলো ভেবেছিলাম যুদ্ধটা বোধহয় এবার থেমে যাবে।। কিন্তু এতে কোন লাভ হলো না।। আবার ইরান আমেরিকা ইসরাইল মনে হচ্ছে এদের বাধবে নতুন এক রণক্ষেত্র। যাহোক সব মিলিয়ে এখন বলা যায় যে আমাদের পৃথিবীটা মোটেও ভালো নেই।। থাক সব কথা এবার পোষ্টের ব্যাপারে আসি। প্রতিনিয়ত চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি ভালো ভালো ফটোগ্রাফি সহ সুন্দর উপস্থাপনা আপনাদের মাঝে তুলে ধরার জন্য ।। আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে ভালো লাগবে।


দোয়েল

IMG_20221120_091022.jpg

লোকেশন:

দোয়েল আমাদের জাতীয় পাখি। ছোটবেলা থেকেই জেনে আসছি এই পাখিটিকে এমন কেউ নেই যে চিনবে না। দোয়েল পাখির ফটোগ্রাফিটি গতকাল দুপুরে আমার জানালার পাশে থাকা নিম গাছের ডালের উপর থেকে একটি ফটোগ্রাফি করা।। ভোর দুপুর বেলা পাখিটি নিম গাছের ডালে বসে আনমনে শীষ দিচ্ছিল।। এমন সময় তার সুন্দর আনন্দঘন মুহূর্তের একটি দৃশ্য আমি ক্যামেরাবন্দি করে ফেলি সেটি আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।

কাঠ ঠোকড়া

IMG_20221120_090309.jpg

লোকেশন:

উপরের পাখিটি আমাদের সবার পরিচিত কাঠঠোকরা নামেই চিনি।। গাছ ঠুকিয়ে পোকা বের করে তারপরে আহার করে।। যার জন্য এই পাখিটিকে সবাই অনেক পরিশ্রমী পাখি বলে ও চেনে।। লম্বা ঠোঁট মাথায় লাল ঝুটি। গায়ের রং কালার ফুল এক কথায় দেখতে অসাধারণ।। এই পাখিটির চিত্র আমার বাড়ির আঙিনা থেকেই ক্যামেরাবন্দি করেছি বেশ কয়েকদিন আগে সেটি আপনাদের মাঝে আজ তুলে ধরলাম আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।

লালবাগ কেল্লা

IMG_20221120_090129.jpg

লোকেশন:

বাংলাদেশের ইতিহাসের এক পুরাতন ঐতিহ্য লালবাগ কেল্লা। যেটি সবার পরিচিত আমি বেশ কয়েকবার এই লালবাগ কেল্লায় ঘুরতে গিয়েছি। জায়গাটি যেমন সুন্দর সবুজে ঘেরা চারিদিকে শুধু ফুল আর ফুল। তেমনি মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বাংলার এক ইতিহাসের সাক্ষী।। বেশ কয়েকদিন আগে ঢাকায় গিয়েছিলাম সেখান থেকেই লালবাগ কেল্লা ভ্রমণ করেছিলাম। বর্তমানে এখন যেটা প্রধান ফটক সেখান দিয়ে ঢুকেই প্রথমেই এই বিল্ডিংটি আপনার চোখে পড়বে।। আমি এবং আমার বন্ধুরা খুব মজা করেছিলাম এই দিন এবং ইতিহাসের অনেক পাতা যেন মনে হচ্ছিল সেখানে গিয়ে।। সব মিলিয়ে দিনটি অনেক সুন্দর পার করেছিলাম তার একটি চিত্র আজ আপনাদের মাঝে তুলে ধরেছে।।

ম্যাজিক গোলাপ

IMG_20221120_085612.jpg

লোকেশন:

উপরে আপনারা দেখতে পাচ্ছেন একটি গোলাপ ফুল। ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন একই গাছে কয়েক রকমের গোলাপ ফুটে আছে। এই গোলাপ ফুলকে ম্যাজিক গোলাপ বা বহুরূপী গোলাপ বলা হয়। কেননা ফুল ফোটা থেকে শুরু করে ফুল ঝরে দেওয়া পর্যন্ত মোট ছয়টা কালারের রূপ নেয়।। এই ফটোগ্রাফিটি গতকাল বিকেলে আমার ফুলবাগান থেকে করেছি আশা করছি ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লাগবে।

❤️👨‍👨‍👦‍👦❤️

IMG_20221120_085805.jpg

IMG_20221120_090421.jpg

লোকেশন:

বেশ কিছুদিন আগে সব বন্ধুরা মিলে ইউটিউব ভিলেজে ভ্রমণ করতে গিয়েছিলাম। এটি আমাদের বাড়ি থেকে ১২ কিলোমিটার দূরে। জায়গাটি অনেক সুন্দর চারিপাশ বিভিন্ন ধরনের ফুল গাছ দিয়ে মোড়ানো। এর আগেও আমি একটি পোস্ট করেছিলাম ইউটিউব ভিলেজ নিয়ে। সেখানে আপনাদেরকে দেখিয়েছিলাম ইউটিউব ভিলেজের বর্ণনা সহ অনেকগুলো ফটোগ্রাফি। বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে ইউটিউব ভিলেজের লাভ পার্কের নিচে বন্ধুদের সাথে তোলা ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে শেয়ার করেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

নদীর পাড়

IMG_20221120_090711.jpg

লোকেশন:

আপনারা জানেন যে আমি সময় পেলেই বন্ধুদের সাথে অথবা একা একাই নদীর পাড় ভ্রমণ করতে খুবই ভালবাসি। যেহেতু আমার বাড়ি থেকে পদ্মা নদীর দূরত্ব বেশি না তাই মাঝে মাঝে একা একা গিয়ে হলেও বিকেলে সময়টা পদ্মা নদীর পাড়ে বসে কাটানোর চেষ্টা করি। নদীমাতৃক আমাদের এই বাংলাদেশ চারিদিকে নদী ছড়িয়ে রয়েছে ঝালের মত। ছোটবেলা থেকেই নদীর পাড়ে বড় হয়েছি এজন্য নদীর প্রতি একটি আলাদা আকর্ষণ এবং ভালোবাসা কাজ করে। ছোটবেলা থেকেই নদীতে সাঁতার কাটা মাছ শিকার করা নৌকা চালানো আনন্দঘন মুহূর্ত পার করে এসেছে।। আজকে যেখান থেকে ফটোগ্রাফিটি করেছি ম্যাক্সিমাম সময় আমি এখানে গিয়েই বসে থাকি।।

সূর্যাস্ত

IMG_20221120_090839.jpg

IMG_20221120_090755.jpg

লোকেশন:

উপরের দুইটি ফটোগ্রাফিতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি সূর্যাস্তের ফটোগ্রাফি। পদ্মার পাড় থেকে বাসায় ফিরে আসার সময় এই দুটি দৃশ্য ক্যামেরাবন্দি করেছি।। আসলে গোধূলি লগ্ন এবং গোধূলি লগ্নের ফটোগ্রাফি বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সুন্দর এই দৃশ্য ক্যামেরাবন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 last year 

চমৎকার তুলেছেন। আমিও এমন করি। ফটো তুলে রাখি র‍্যান্ডমলি।

 last year 

এত ছোট কমেন্ট না করাটাই ভালো। কেননা আমাদের সম্প্রদায় এত ছোট কমেন্ট গ্রহণ করে না।।
ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফটোগ্রাফি পর্বগুলো অনেক ভালো লাগে। আর আজকেও আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আজকের এই পর্ব সাজিয়েছেন। ম্যাজিক গোলাপ বা বহুরূপী গোলাপ ফুলটা সবচেয়ে বেশি সুন্দর ছিল। তবে ম্যাজিক গোলাপ নামটা আমার কাছে একটু ভিন্ন ধরনের লেগেছে।

 last year 

এই গোলাপ ফুলটিকে ম্যাজিক গোলাপ বলা হয়েছে এজন্যই যে একটি ফুল কলি থেকে শুরু করে ঝরে যাওয়ার আগ পর্যন্ত কয়েকটি রং ধারণ করে। আবার অনেকে বহুরূপী গোলাপও বলে থাকে।। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর এবং উৎস মূলক মন্তব্য করার জন্য।।

 last year 

সারা পৃথিবীর অবস্থাই খুবই খারাপ! সামনে দূর্ভিক্ষ হলে মানুষ না খেয়েই মারা যাবে! আশা করি দেশের সরকার খুব শীঘ্রই পদক্ষেপ গ্রহণ করবে। আর আমাদের প্রাকৃতিক পরিবেশের দিকেও খেয়াল রাখতে হবে! আপনার ফটোগ্রাফি চমৎকার হয়েছে। অনেকদিন পর কাঠটুকরা পাখি দেখলাম! ইউটিউব ভিলিজের নাম শুনেছিলাম। কখনো যাওয়া হয়নি।

 last year 

বিশ্ব পরিস্থিতি খারাপের দিকে এগোচ্ছে এখনই আমাদেরকে সতর্কতা অবলম্বন করতে হবে।। ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম।। চলে আসুন আমাদের কুষ্টিয়ায় অবশ্যই ইউটিউব ভিলেজ ঘুরিয়ে দেখানো হবে আপনাকে ধন্যবাদ।।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফি ছিল খুবই সুন্দর। ভাই আপনি একদম প্রফেশনাল ফটোগ্রাফারের নেই ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার হৃদয় ছুয়ে গিয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ফটোগ্রাফি আমার নেশা ফটোগ্রাফি আমার পেশা ছোটবেলা থেকে মিশে আছে মনে হয় আমার রক্তের সাথে।। যাহোক ফটোগ্রাফি গুলা দেখে আপনার ভালো লেগেছে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করেছেন ধন্যবাদ আপনাকে।।

 last year 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আপনারা আজকের এই ফটোগ্রাফিটা সত্যি অনেক বেশি আকর্ষণীয় ছিল প্রতিনিয়ত এরকম সুন্দর ফটোগ্রাফি আপনার থেকে আশা করব।

 last year 

সর্বদাই আপনি আমার ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য আমাকে উপহার দেন আপনার মন্তব্য গুলা দেখলে অনেক উৎসাহ পাই পরবর্তীতে আরো ভালো ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ আপনাকে।।

 last year 

জানিনা আমরা কতটা খাদ্য সংকটের মধ্যে পড়বো। তবে সবার মাঝে ইতোমধ্যেই আতঙ্ক তৈরি হয়েছে। খাদ্য সংকটের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সবাই নিজের মতো করে পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছে। কিন্তু এতে আমাদের কিছু করার আছে বলে মনে হয় না। যাইহোক ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। আপনি তো সবসময় দারুন ফটোগ্রাফি করেন।

 last year 

সবাই নিজ নিজ পদক্ষেপ গ্রহণ করতে হবে কেননা যদি এরকম ভয়াবহতা নেমে আসে আমাদের ওপর তাহলে উপরওয়ালার উপর ভরসা করা ছাড়া আর আমাদের কিছু করার নেই।।
ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর মন্তব্য করার জন্য।।

 last year 

ঠিক বলছেন ভাইয়া বর্তমান পরিস্থিতি অনেক ভয়াবহতার দিকে চলে যাচ্ছে আমার খুব ভয় লাগতেছে।কাঠ ঠুকড়া টা কোথায় পেলেন ভাইয়া আমার অনেক প্রিয় একটি পাখি।আপনি সবসময় কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেন আমার দেখতে খুব ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঠিকই বলেছেন আপনি বিশ্ব পরিস্থিতি ভয়াবহতার দিকে এগোচ্ছে দিন দিন কি হতে চলছে আগামী বিশ্বে সেটা ধারণা করাও মুশকিল।। গত কয়েকদিন আগে আমার বাড়ি আঙ্গিনা থেকে এই কাঠঠোকরার ফটোগ্রাফিটি করেছিলাম আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম।।

 last year 
 last year 

৭৬ এর দুর্ভিক্ষ দেখিনি,এবার মনে হয় দেখতে হবে।আমি তো ভাবতেই পারি না।কি হবে বাংলাদেশের। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো বেশ অসাধারণ হয়।নদীর পাড়,পানি,ফুল, নৌকা, সূর্যাস্ত সব মিলিয়ে অসাধারণ। দোয়েল পাখিটা বেশ সুন্দর।
সূর্যাস্ত ছবিগুলোও বেশ ভালো তোলেছেন।ধন্যবাদ

 last year 

বাংলাদেশের শেয়ারের দুর্ভিক্ষ নাকি সব থেকে বেশি ভয়াবহতা নেমে এসেছিল। দেখিনি ইতিহাসে পড়েছে কিন্তু আপনার মত আমারও মনে হচ্ছে এবার মনে হয় দেখা যেতেও পারে।।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63645.37
ETH 3067.90
USDT 1.00
SBD 3.81