রেসিপি 🍲😋সুস্বাদু লাউ চিংড়ি ভুনা।

in আমার বাংলা ব্লগ4 months ago
২৯মাঘ , ১৪৩০ বঙ্গাব্দ
১১ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
০১ শাবান ১৪৪৫ হিজরী
রবিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি



🍲😋

প্রতি সপ্তাহের মত আজ আবার আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আশা করছি এই রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। সব থেকে বড় কথা হল লাউ চিংড়ি কিন্তু আমাদের সবারই পরিচিত একটি রেসিপি। খেতে অনেক সুস্বাদু। লাউ চিংড়ি তো আমার খুবই প্রিয়। লাউ চিংড়ি রেসিপি হলে আমি সব ভুলে যাই। বিশেষ করে শীতের সময় লাউচন্ডীর রেসিপি খেতে আমার কাছে আরও বেশি মজা লাগে। তাইতো খুব সহজে ঝটপট লাউ চিংড়ির রেসিপি প্রস্তুত করেছিলাম ।খুব ভালো মজা হয়েছিল ।আজ আপনাদের মাঝে তুলে ধরবো ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।



🍲🍲

প্রয়োজনীয় উপাদান

১.চিংড়ি মাছ।
২.লাউ।
৩.পিয়াজ।
৪.মরিচ।
৫.তেজপাতা।
৬.এলাচ।
৭.দারচিনি।
৮.লবন।
৯.তেল।


🍲

লাউ চিংড়ির রেসিপি সব সময় অনেক সহজ ভাবে প্রস্তুত করা যায় ।তেমন কোনো ঝামেলা পোহাতে হয় না। রেসিপি করার জন্য প্রথমে করাইতে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। পর্যাপ্ত পরিমাণ গরম হলে তার মধ্যে কুচি করার পেঁয়াজ মরিচ এবং সব ধরনের মসলা দিয়ে দিয়েছি। এই মসলাগুলো ভালোভাবে ভুনা করে নিতে হবে। মসলাগুলো ভালোভাবে ভুনা হয়ে গেলে এবার পূর্বে প্রস্তুত করে রাখার চিংড়ি মাছগুলো এর মধ্যে দিয়ে দিয়েছে। এবার চিংড়ি মাছগুলো সুন্দর করে ভেজে নিতে হবে মসলার সাথে।


🍲

মসলা এবং চিংড়ি ভালোভাবে ভুনা করা হয়ে গেলে এবার পূর্বে প্রস্তুত করে রাখা লাউ এর টুকরোগুলো তার মধ্যে দিয়ে দিব। এবং ভালোভাবে নেড়ে মিক্সচার করে নেব। এবং এভাবে প্রায় 5 থেকে 10 মিনিট মত নাড়তে থাকবো করাই উপার।


🍲

মজা লায়ন চিংড়ি ভালোভাবে মাখানো হয়ে গেলে। এবারের মধ্যে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে দিব। ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য এবার ঢাকনা দিয়ে ঢেকে প্রায় 15 মিনিট মতো রেখে দেবো।


🍲🍲

ঢাকনা সড়ানোর পরে দেখতে পাচ্ছেন লাউ কিন্তু সিদ্ধ হয়ে গিয়েছে। এবার এরকম ভাবে কিছু সময় রাখতে হবে। যত ভালোভাবে সিদ্ধ হবে এবং পানি শুকিয়ে যাবে রেসিপি ততটাই প্রস্তুতির কাছাকাছি চলে আসবে।


🍲🍲

এবার পাঁচ মিনিট পরে আপনারা দেখতে পাচ্ছেন রেসিপির প্রস্তুত প্রণালী প্রায় শেষের দিকে। ঝাল এবং লবণের পরিমাণটা ভালোভাবে দেখে নিয়েছি। লবণের পরিমাণ এমন তেমন হলে কিন্তু রেসিপি খেতে কখনোই মজাদার হয় না। এরই মধ্যে দিয়ে এই পর্বের প্রত্যক প্রণালী শেষ হয়ে যায়।


🍲😋

এরই মধ্যে রেসিপি প্রস্তুত প্রণালী শেষ হলো।এবার রেসিপিটি অন্য একটি পাত্রে ঢেলে নিই এবং ভালো একটি ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে পরিবেশন করি। সব সময়ই লাউ চিংড়ি রেসিপি দারুন কম্বিনেশন আসে। সেই সাথে খেতে অনেক মজাদার হয়। বিশেষ করে শীতের সময় আমার কছে সবথেকে বেশি মজা লাগে। রেসিপি ঐ খুব সুস্বাদু হয়েছিল ।দেখতে ঠিক তেমনটাই লোভনীয় দেখাচ্ছে। আশা করছি আমার প্রস্তুত করা রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

খুব মজাদার একটি রেসিপি শেয়ার করলেন ভাইয়া।আসলে শীতের সিজনে লাউ ও চিংড়ী মাছের রেসিপিটি এমন কেউ নেই যে পছন্দ করে না বা রান্না করে না।আমিও কিন্তু অনেক পছন্দ করি। এই রেসিপিটি হলো আমাদের বাংলাদেশের একটি ঐতিহ খাবার। হলুদ কম দেয়াতে রান্নার কালারটিও বেশ সুন্দর হয়েছে।আজ আপনার লাউ দিয়ে চিংড়ী মাছের রেছিপিটি কিন্তু খুব সহজে প্রতিটি ধাপে ধাপে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আপনি আজকে খুবই সহজ ও মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। লাউ দিয়ে চিংড়ি মাছ এভাবে রান্না করে খেতে খুবই দারুন লাগে। বিশেষ করে শীতের সময় এই রেসিপিটা খেতে বেশি ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে তৈরির ধাপ সমূহ আমাদের মাঝে উপস্থাপন করে দেখানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

লাউ সবজিটি আমার বেশ পছন্দের। আর চিংড়ি মাছ দিয়ে রান্না করলে তো কথাই নেই। লাউ সবজিতে ঠান্ডা হলে খেতে বেশি ভালো লাগে। আপনার রেসিপিটি দেখেই লোভনীয় লাগছে । দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

লাউ চিংড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে লাউ চিংড়ি রেসিপি আমারও খুবই প্রিয়। আপনারও প্রিয় জানতে পেরে ভালো লাগলো। তবে লাউ দিয়ে বোয়াল মাছের রেসিপি আমার কাছে বেশি সুস্বাদু লাগে। আপনার এই রেসিপির পরিবেশে আমার ভালো লাগলো।

 4 months ago 

লাউ দিয়ে চিংড়ি মাছের রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। লাউ দিয়ে তৈরি যেকোনো রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনিও খুব সুন্দর ভাবে লাউ দিয়ে রেসিপি তৈরি করেছেন। আপনার উপস্থাপনা দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

লাউ চিংড়ি ভুনা রেসিপিটি বেশ মজাদার হয়েছে। রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি বেশ চমৎকারভাবে আমাদের মাঝে রেসিপিটি উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 4 months ago 

লাউ সবজির সাথে চিংড়ি মাছের ভুনা খেতে অসাধারণ সুস্বাদু লাগে। এটা আমার অত্যন্ত প্রিয় একটি খাবার। আপনার এই রেসিপি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অত্যন্ত রুচির সম্মত এবং সুস্বাদু একটি খাবারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লাউ চিংড়ি ভীষন মজাদার একটি রেসিপি।লাউ দিয়ে মজাদার করে আপনি রেসিপি করে শেয়ার করেছেন যা ভীষণ লোভনীয় লাগছে।তৈরি পদ্ধতি চমৎকার করে উপস্থাপন করেছেন ধাপে ধাপে সব মিলিয়ে চমৎকার। ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65124.62
ETH 3554.39
USDT 1.00
SBD 2.46