জেনারেল রাইটিং ✍️ ইচ্ছাশক্তি।

in আমার বাংলা ব্লগ2 months ago

০৮জৈষ্ঠ্য , ১৪৩১ বঙ্গাব্দ

আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।



শুভ রাত্রি ❤️ সারাদিনের কর্মব্যস্ততা শেষে আজও চলে আসলাম আপনাদের মাঝে নতুন আরেকটি পোস্ট নিয়ে। প্রতিনিয়তই আমার বাংলা ব্লগ থেকে অনেক সুন্দর সুন্দর কনটেন্ট উপভোগ করছি। এগুলো পড়ে যেমন ভালো লাগছে তেমন জ্ঞান আহরণ করতে পারছি নানাবিধ। আসলে মিশে আছি আমরা একটি পরিবার হিসেবে সবাই মিলে। আমরা প্রতিনিয়তই একে অপরের কাছ থেকে বিভিন্ন মাধ্যমে কিন্তু উপকৃত হচ্ছে বিভিন্ন বিষয়ের উপর। এই বিষয়টা আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। আবার অনেক ভাই বা বোনের পোস্ট পড়ে অনেকভাবে অনুপ্রাণিত হচ্ছি নতুন একটি বিষয় সম্পর্কে জানতে পারছি আবার সেই বিষয়ের উপর কাজও করতে পারছি। আসলে সবাই মিলেমিশে একসাথে থাকলে এটাই এর প্রধান সুবিধা। একে অপরের দ্বারা উপকৃত হওয়া। যাইহোক আজ আমি আপনাদের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করব। আমার আজকের পোষ্টের বিষয় ইচ্ছা শক্তি। মানুষের জীবনের চলার পথে ইচ্ছা শক্তি কিন্তু সব থেকে বড় হাতিয়ার হিসেবে কাজ করে। আমি কি করবো কোথায় যাবো বা কিভাবে যাব এটা কিন্তু আমাকে আগেই মনি স্থির করে নিতে হয়। আমার মধ্যে যদি অদম্য সাহস এবং প্রবল ইচ্ছা শক্তি থাকে তাহলে একটি কাজ যত কঠিন হোক আর যত ভয়ানক হোক সেখানে সফলতা অর্জন করা সম্ভব। যেকোনো কাজের শতকরা ৬০% মানুষের ইচ্ছা শক্তির উপর নির্ভর করে। একবার যদি মন স্থির করে ফেলি যে এটি করব করতে হবে সবাই যদি পারে তাহলে আমি কেন পারব না আবার কেউবা কেউ এই কাজটা তো করেছে তাহলে আমি কেন পিছিয়ে যাব। এই যে ইচ্ছা শক্তিটা এবং মনোবল এই দুটা মিলিয়ে যদি এগিয়ে যায় তাহলে কিন্তু যত কঠিনই হোক না কেন কাজ সফলতা অর্জন করা সম্ভব যদিও লেট হতে পারে।

দেখবেন তারাই অলস বোকা এবং ব্যর্থ যাদের মধ্যে কোন ইচ্ছা শক্তি কাজ করে না। আমি কেন পারব না সবাই যেটা পারে। আমি যে পারবো সেই ইচ্ছাটা তো আমার মধ্যে থাকতে হবেদম্য সাহসটা তো জোগাতে হবে। প্রতিবছর কিন্তু আমাদের দেশে যখন এসএসসি এইচএসসি রেজাল্ট হয় বা বিসিএস এর রেজাল্ট হয় দেখবেন এমন কিছু খবর আমাদের সামনে ভেসে আসে যা দেখে সত্যিই আমরা তাৎক্ষণিক অনেক অনুপ্রেরণা পেয়ে থাকি। যেমন হাত নেই পা দিয়ে লিখে জিপিএ ফাইভ। প্রতিবন্ধী কলম দিয়ে লিখে ভালো রেজাল্ট। অথবা রিক্সা চালিয়ে বা লোকের বাড়ির জন দিয়ে লেখাপড়া করে বিসিএস ক্যাডার। এই যে কয়েকটা সফলতার কথা বললাম এর পিছনে কিন্তু মানুষের অদম্য সাহস ইচ্ছাশক্তি এবং মনোবল সবথেকে বেশি কাজ করে। মানুষ তখনই একটা দিকে সফলভাবে এগিয়ে যেতে পারে যখন তার ভিতর থেকে ইচ্ছা শক্তিটা জাগ্রত হয়ে তাকে সেই দিকে যেতে বাধ্য করে।

অনেকেরই দেখা যায় যে সে সারা জীবন যেটাই করছে না কেন সেখানেই ব্যর্থ হয়েছে। আমি বা আপনি কি তাই। কোন না কোন কাজ এত সফলতা অর্জন করতে পেরেছি। সেখান থেকে সেই ইচ্ছা শক্তিটাকে তো আমরা কাজে লাগাতে পারি। কখনো চোখ উপরের দিকে তুলে দেখা যাবে না। আমার থেকে নিজের পজিশনে যারা আছে তাদেরকে দেখি। তারা তো আমার থেকে অনেক দুর্বল বা অনেক দিক থেকে পিছিয়ে রয়েছে। তাহলে এখান থেকে আমি আমার ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে আরো উপরে উঠতে পারি কিন্তু। নিজের মেধা এবং ইচ্ছা শক্তি দিয়ে এমন কিছু করতে হবে যেন চলার পথে আমার সেই কাজ কেউ অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করে। নিজের উপর আত্মবিশ্বাস রাখতে হবে যে না আমি পারবো। নিজেকে যদি আপনি হারিয়ে ফেলেন অলসতার কাছে তাহলে কিন্তু কখনোই সফলতা সম্ভব নয়। অলসতা কে জয় করতে হবে নিজের মধ্যে থাকা সাহস থাকে জাগিয়ে তুলতে হবে মনোবল বাড়াতে হবে। আসলে মানুষ একটি কাজে কতটুকুনি সফলতা অর্জন করবে তা কিন্তু তার ইচ্ছাশক্তির উপর নির্ভর করে। আপনি যদি কাজ করার আগেই মনে মনে ভেবে নেন যে না এই কাজ আমাকে দিয়ে হবে না বা আমি করতে পারব না তাহলে কিন্তু কখনোই আপনি সেই কাজে সফলতা অর্জন করতে পারবেন না। আর কাজটা যত কঠিনই হোক না কেন যদি আপনার মধ্যে সাহসটা থাকে যে না আমি করতে পারব তাহলে কিন্তু সেটা যত কষ্টই হোক সম্ভব।

বাংলা ভাষায় একটা কথা আছে না যেটা আমরা ছোটবেলা থেকে পড়ে আসছি লিখে আসছি ইচ্ছা থাকলে উপায় হয়। এই যে দেখুন মহাকাশ জয় মানুষের চাঁদে যাওয়া এভারেস্ট বিজয় করা এগুলো কি এমনি এমনি হয়েছে। মোটেও না মোটেও না মানুষের মধ্যে সেই ইচ্ছা শক্তিটা কাজ করেছে যে না আমাকে পারতে হবে। এই ধরুন ছোটবেলায় যখন আমরা সাঁতার শিখেছি তখনকার কথা একটু ভেবে দেখুন তো। আগে পানিতে নামলে ফুট করে ডুবে যেতাম কিন্তু নিজের মধ্যে থাকা ইচ্ছাশক্তি টা দিয়ে যখন চেষ্টা করেছি না আমি পানির উপরে ভেসে থাকতে পারবো সবাই তো পারছে আমি কেন পারব না। এই যে মনোবল এবং ইচ্ছাশক্তি আস্তে আস্তে কিন্তু সফলতায় রূপ নিয়েছে। এজন্য যেকোনো কাজ করার আগে চাই সঠিক পরিকল্পনা ইচ্ছাশক্তি মনোবল এবং সঠিক পন্থা। যেকোনো কাজের পিছনে যদি এই দিক নির্দেশনা গুলো মেনে চলা যায় তাহলে কিন্তু সফলতা আসবে ইনশাল্লাহ। তাই আসুন আমরা আমাদের ইচ্ছা শক্তিকে জাগ্রত করি। মনোবল বৃদ্ধি করি। নিজের মধ্যে থাকা ভয় এবং অলসতাকে দূর করে দেয়। সফলতা অর্জন করতে ইচ্ছাশক্তি দিয়ে কঠোর পরিশ্রমে ধাবিত হই।


ডিভাইসঃ Redmi Note 5



break .png

Banner.png

|| [আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

এই কমিউনিটি থেকে কত ধরনের জ্ঞান অর্জন করতেছি কত কিছু শিখতেছি বলে শেষ করা যাবে না। কারণ এখানে যেমন ক্রিয়েটিভিটির অভাব নেই তেমনি জ্ঞানের অভাব নেই। আমরা প্রতিনিয়ত শিখতেছি সবার মাধ্যমে। আমার বেশ ভালো লাগলো আপনার টপিক্স পড়ে। যে মানুষের ইচ্ছে শক্তি নেই সে মানুষের সফলতা নেই। সফলতা অর্জনের মূল চাবিকাঠি হচ্ছে ইচ্ছে শক্তি। যার ইচ্ছে শক্তি যত বেশি দৃঢ় হবে তত বেশি সে সফলতার কাছাকাছি এগিয়ে যাবে।

 2 months ago (edited)

একদম ঠিক বলেছেন আমাদের কমিউনিটিতে যথেষ্ট পরিমাণ জ্ঞানী ব্যক্তি রয়েছে যাদের থেকে আমরা প্রতিনিয়ত উপকৃত হচ্ছি।
ধন্যবাদ আপনাকে পোস্ট পরে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

ভাই আপনি যে কোন কাজ করতে গেলেই তার সফলতা অর্জনের জন্য আপনাকে দীর্ঘ পরিশ্রম করতেই হবে। সফলতা তো এত সহজে আসে না আর সফলতার পিছনে সবচেয়ে বড় অবদান নিজের মনের ইচ্ছা শক্তি।

 2 months ago 

নিজের মেধা এবং ইচ্ছা শক্তির মাধ্যমেই একমাত্র সফলতা অর্জন করা সম্ভব আর কঠোর পরিশ্রম তো রয়েছে।
ধন্যবাদ আপনাকে প্রস্তুতি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67865.46
ETH 3258.03
USDT 1.00
SBD 2.64