বাংলা কবিতা 🤔জীবন-মৃত্যুর মাঝখানে🙆‍♂️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৬বৈশাখ , ১৪২৮ বঙ্গাব্দ

২৯এপ্রিল , ২০২১ খ্রিস্টাব্দ
২৭রমজান , ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


burning-candles-6768469_1280.jpg

Source


নিজের জীবনটা নিজের কাছে বিষাক্ত মনে হচ্ছে। কত আশা ছিল স্বপ্ন ছিল। সবই চোখের সামনে ভেঙে যেতে দেখেছি। পাওয়া হল না পাওয়ার কাছাকাছি গিয়ে। অনেক স্বপ্ন দেখেছি তবুও না পেয়ে ফিরে আসতে হল। মাঝে মাঝে ভাবি আমার সাথে কেন এমন হয়। যদিও ভাবনাটা ঠিক নয়। কারণ সৃষ্টিকর্তা যা করেন ভালোর জন্যই করেন। তাইতো আমার কবিতার মাঝে আমি উল্লেখ করেছি সৃষ্টি কর্তার সাথে দেখা হলে বলব আমি কেন সবসময়ই মাঝপথে ঝুলে থাকি। না পাওয়ার বেদনাটা সব সময় কেন মনকে কুরে কুরে খায়। না পাওয়ার আক্ষেপের পাল্লাটা দিনদিন ভারী হয়ে চলছে ।জানিনা কবে পাবো সেই সুখের দেখা। নিজের বাস্তব জীবন থেকে কবিতাটি লিখেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


জীবন-মৃত্যুর মাঝখানে

আমি মৃত্যু দেখেছি জীবনের সাথে

নিত্য করে সে বাস।
জীবনের কথা বলবো কি আর
সে তো মৃত্যুর দাস।
আমি এক প্রহর ভাবলাম আজ
ছেড়ে সকল কাজ,
খুঁজে পেলাম জনম এই পাশে
ওই পাশে যমরাজ।
আমি স্বর্গ দেখেছি নরকের পাশে
মাঝখানে তার জল,
স্বর্গ-নরক তো বহুদূরের সেথা
জলের ই পেলাম না তল।
আমি দানব দেখেছি
মানব দেখেছি
দেখিনাই শুধু তারে।
সে কিনা করে বিরাজ সবার উপরে,
এ জগত সংসারে।
আমি একবার পেলে তার সাথে দেখা
বলতাম তারে খুলে।
কোন ভুলে আমি কোন কুল না পাই।
মাঝখানে থাকি ঝুলে।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি আপনার জীবনের সময়ের সাথে মিলিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে ভাইয়া কোন ব্যাপারে হতাশ হবেন না। দুঃখ শুধু সাময়িক। প্রয়োজন শুধু ধৈর্যের। মনে রাখবেন রাত যত গভীর হয় প্রভাত তত নিকটে আসে। তাই পাওয়া-না পাওয়ার ব্যাপারটা কে সৃষ্টিকর্তার হাতেই ছেড়ে দিন। তবে কবিতাটি ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজের জীবনকে নিয়ে লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম এবং উৎসাহ পেলাম ভবিষ্যতে আরো নতুন কবিতা লেখার ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 
 2 years ago 

নিজের জীবনটা নিজের কাছে বিষাক্ত মনে হচ্ছে। কত আশা ছিল স্বপ্ন ছিল। সবই চোখের সামনে ভেঙে যেতে দেখেছি। পাওয়া হল না পাওয়ার কাছাকাছি গিয়ে। অনেক স্বপ্ন দেখেছি তবুও না পেয়ে ফিরে আসতে হল। মাঝে মাঝে ভাবি আমার সাথে কেন এমন হয়। যদিও ভাবনাটা ঠিক নয়। কারণ সৃষ্টিকর্তা যা করেন ভালোর জন্যই করেন। তাইতো আমার কবিতার মাঝে আমি উল্লেখ করেছি সৃষ্টি কর্তার সাথে দেখা হলে বলব আমি কেন সবসময়ই মাঝপথে ঝুলে থাকি।

আসলে ভাই আপনার এই লেখাগুলো পড়ে প্রথমে কিছুক্ষণ হাসলাম যদি একটু মজা পেয়েছি তারপর আবার ভাবলাম যে না আপনি ঠিকই বলেছেন আল্লাহতালা যা করে মানুষের মঙ্গলের জন্যই করেন। খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন, আপনার কবিতাটি খুব ভালো লেগেছে। বেশ কয়েকবার আপনার কবিতাটি পড়লাম এবং আবৃত্তি সুরে কয়েকবার পড়েছি। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনি দু রকম মন্তব্য করেছেন আপনার দু'রকম মন্তব্যর জন্য সাধুবাদ জানাচ্ছি সুস্থ থাকবেন ভালো থাকবেন পাশে থাকার জন্য আবারো ধন্যবাদ

 2 years ago 

আপনার কথাগুলো শুনে খুবই খারাপ লাগলো। আসলে আমি মনে করি প্রত্যেকটা মানুষ তার জীবনে এই রকম সমস্যার মধ্য দিয়ে যায়। কিন্তু যারা এই সব কিছুর মধ্য দিয়ে টিকে থাকতে পারে তারাই ভালো থাকে। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। মনে হচ্ছে কবিতাটি আপনার সাথে একদম মিলে গিয়েছে। প্রত্যেকটা লাইন খুব সুন্দর লিখেছেন।

 2 years ago 

সব সময় একটি কথা মনে পরে রবি ঠাকুরের লেখা মেঘ দেখে কেউ করিসনে ভয় আড়ালে তার সূর্য হাসে প্রত্যেকটা সূর্যাস্তের পরেই নতুন সূর্য উদিত হয় এটি আমিও বিশ্বাস করি অবশ্যই সফলতার মুখ দেখবো ইনশাল্লাহ ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে কবিতার প্রতিটি লাইন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার কবিতার লাইনগুলো দারুন অর্থ বহন করে। আপনি এত সুন্দর ভাবে কবিতার মাঝে আপনার মনের অনুভূতি গুলো শেয়ার করেছেন যা পড়ে খুব ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে এজন্য আমাকে খুব সুন্দর একটি মন্তব্য উপহার দিয়েছেন পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি পড়ে আমার খুব ভালো লেগেছে। আপনি এখানে মৃত্যুর কথা স্মরণ করেছেন। স্মরণ করেছেন জান্নাত জাহান্নামের কথা। সত্যি অনেক চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে পোস্ট করেছেন। আমি আশা করি নেক্সটাইম আপনি আবার এমন কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ ভাই আপনাকে পুরো কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আপনার কবিতাটি আমার অনেক ভালো লেগেছে
আসলে জীবনে হতাশ হওয়ার কিছু নেই, জীবনটা এভাবে চলে যাবে,
যমরাজ কে আমরা কেউ দেখিনা কিন্তু যেদিন তাকে দেখবো সেদিন আমরা আর রবনা ভুবনে। সুতরাং মিছে মিছি টেনশন না করে জীবনটা জীবনের গতিতে এগিয়ে দেওয়া উচিত আমি মনে করি। খুব ভালো একটি কবিতা লিখেছেন ছন্দ মিলিয়ে অনেক ভালো লেগেছে আমার ধন্যবাদ আপনাকে‌।

 2 years ago 

আসলে হতাশ হতে চাই না কখনো কারণ সৃষ্টি কর্তা ভাগ্যবান এ পৃথিবীতে পাঠায় নি ভাগ্যে যা আছে তাই হবে তবে সব সময় ভালোর জন্য চেষ্টা করে যেতে হবে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74