ফটোগ্রাফি & সবুজ প্রান্তরে ঘোরাঘুরির মূহুর্ত❤️ ১০% লাজুক শিয়ালের জন্য।❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১০বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

২৩এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২১রমজান, ১৪৪৩ হিজরী
শনিবার।
গ্রীষ্মকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🏝

1650607220686.jpg

সুজলা সুফলা শস্য শ্যামলা ছায়ায় ঘেরা পাখি ডাকা আমাদের এই বাংলাদেশ। রুপো বৈচিত্রময় চারিদিকে ঘেরা। যতদূর চোখ যায় ততদূর চোখ মিললে আপনি দেখতে পাবেন সবুজে ছাওয়া ফসলের মাঠ। প্রান্তর গ্রামে গেলে তো বিশুদ্ধ অক্সিজেন এর কোন অভাব নেই।


🏝

IMG_20220422_115352.jpg

বারো মাসে ছয় ঋতু। একেক ঋতুতে এক এক রকম সৌন্দর্য আমরা উপভোগ করতে থাকি। কখনো বৃষ্টি কখনো গরম। কখনো সে কখনো আবার নাতিশীতোষ্ণ। তাইতো একজন বাঙালি হিসেবে পরিচয় দিতে খুবই ভালো লাগে যে আমি বাংলাদেশে বাস করি।

🏝

IMG_20220422_115454.jpg

আমার দেশটি ষড়ঋতুর। সবুজ প্রান্তর ঘুরতে কার না ভালো লাগে। তাইতো সময় পেলেই ঘুরতে ছুটে চলে যায় সবুজ প্রান্তরে। ঘুরাঘুরির পাশে ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।

🏝

IMG_20220422_115437.jpg

আর মাঝেমধ্যে কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। আজকের পোষ্টে কিছু সবুজ ঘাস এবং ঘাসের ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে চলছি।

🏝

IMG_20220422_115417.jpg

আসলে সবুজ প্রান্তর ঘোরাঘুরি করতে খুবই ভালো লাগে। কারণ সেখানে গেলে মেলে বিশুদ্ধ অক্সিজেন। বুক ভরে নিতে পারি। তাইতো বারবার ছুটে চলে যায় সবুজের খোঁজে।

🏝

IMG_20220422_115256.jpg

IMG_20220422_115241.jpg

যখন আমি ঘাসের মধ্যে দিয়ে হাঁটছিলাম হঠাৎ করে চোখ মেলে দেখতে পারি কত রংবে রঙের ছোট ছোট পোকা ঘাসের সাথে মিলে করছে খেলা। কত সজীবতা সাথে চলাফেরা খুবই ভালো লাগলো দেখে আমার।

IMG_20220422_115312.jpg

হঠাৎ করে আমি দাঁড়িয়ে গেলাম এবং কিছু সময় পোকাগুলোর চলাফেরা পর্যবেক্ষণ করলাম। এবং তাদের কিছু ফটোগ্রাফি করতে থাকলাম। যেগুলো আজকের পোস্টটি আপনাদের সাথে আমি শেয়ার করেছি।

🏝

IMG_20220422_115217.jpg

আসলে গ্রামে বাস করার মজাটা অন্যরকম যেটা শহরের মানুষ বুঝতে পারে না। বেশ কিছুদিন হল শহরের ইট-পাথরের মাঝে থেকে কেমন যেন মনের ভেতর হাঁসফাঁস লাগে। বারবার ছুটে চলে যেতে মন চায় সবুজ প্রান্তরে।

🏝

IMG_20220422_115156.jpg

তাই তো ছুটির দিন এলেই নিরিবিরি সবুজ প্রান্তর খুঁজে সেখানে বসে কিছু সময় পার করার চেষ্টা করি। গত তিনদিন আগে সবুজ মাঠের মধ্যে অনেকটা সময় পার করেছি এবং সেখান থেকেই এই ফটোগ্রাফি গুলা ক্রিয়েট করেছেি।

🏝

IMG_20220422_115517.jpg

ফটোগ্রাফি এবং সবুজ প্রান্তরে সময় পার করার আমার অনুভূতিগুলো আপনাদের কাছে তুলে ধরছি আশা করছি আপনাদের ভালো লাগবে।

হায়রে আমার মন মাতানো দেশ। হায়রে আমার সোনা ফলা মাটি রূপ দেখে তোর কেন আমার প্রাণ ভরে না।❤️❤️

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর সবুজ প্রান্তরে ঘুরাঘুরির মুহূর্তে অনেক ফটোগ্রাফি করেছেন। আমার কাছে সবুজ প্রান্তরে ঘুরাঘুরি করতে খুবই ভালো লাগে। আপনার ফটোগুলো আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার ফটোগ্রাফি এবং ঘোরাঘুরি মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সবুজ প্রান্তর এর ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যিই আমি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

হায়রে আমার মন মাতানো দেশ। হায়রে আমার সোনা ফলা মাটি রূপ দেখে তোর কেন আমার প্রাণ ভরে না।

এই গানটি আমি একবার কভার করেছিলাম ভাই। বাংলার রূপ বৈচিত্রের উপমা দেয়ার জন্য এই গানটি যথেষ্ট। সবুজ প্রকৃতির মধ্যে ঘুরতে গিয়ে সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাভার করা গানটি আমি শুনেছিলাম খুবই ভালো লেগেছিল আমার কাছে ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সবুজ প্রকৃতির এই ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে চির সবুজের দেশ আমাদের বাংলাদেশে।তাই এই সবুজ প্রকৃতি পরিবেশ দেখলেই ভালো লাগে।

 2 years ago 

সবুজ প্রকৃতির মাঝে ঘুরতে বরাবরই আমার খুব ভালো লাগে তাই তো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মতো সবুজ প্রান্তরে ঘুরে বেড়াতে আমারও খুবই ভালো লাগে ভাইয়া। শান্তিতে নিঃশ্বাস নেয়া যায় ঠিকই পাশাপাশি দারুন দারুন সব ফটোগ্রাফিও ধারণ করা যায়। যেমনটা আপনি করেছেন। সত্যি ভাই আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতার তারিফ করতেই হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া একমাত্র বুক ভরে প্রশান্তির নিঃশ্বাস পাওয়া যায় সবুজ প্রকৃতির মধ্যে থেকেই যা আমরা অনেক সময় মিস করে থাকি ইট সিমেন্টের শহরে

 2 years ago 

বাংলাদেশের ছয় ঋতুর দেশ। যেখানে ঋতুতে ঋতুতেপরিবেশের বিভিন্ন রূপ নেয়। যা দেখতে অসাধারণ। পরিবেশের একেক সময় এর রূপ যেন একেক রকম। আপনি খুব সুন্দর করে প্রকৃতির কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। এর সাথে বিশেষ করে আপনার বর্ণনা গুলো অসাধারণ ছিল।আপনার উপস্থাপনা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া শরোরিতু দেশে বাস করে আমরা সত্যিই অনেক আনন্দিত হ্যাক এক সময় দেখতে পাই এক এক রকমের রূপবৈচিত্র্য সৌন্দর্য দৃশ্য

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরবনের ফটোগুলো তুলে ধরার পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

সবুজ প্রকৃতি তাতে সাদা ফুলের ছোঁয়া দারুণ লাগলো ছবিগুলো। যান্ত্রিক নগর জীবন থেকে গ্রামের প্রকৃতি আসলেই ভিন্ন রকম খুব ভালো লাগলো ছবিগুলো। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

যান্ত্রিক জীবন থেকে বেরিয়ে যখন একটু সবুজের আভাস পাই মনটা আনন্দে প্রফুল্ল হয়ে যায় আর সবুজ প্রকৃতির মাঝে সময় পার করতে খুবই ভালো লাগে আমাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সবুজ প্রান্তরে ঘোরাঘুরির মূহুর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এমন জায়গায় ঘুরতে ভিশন ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সব সময় সবুজ পরিবেশ সবুজ প্রকৃতি প্রশান্তির নিঃশ্বাস আমার প্রিয় তাই তো সময় পেলে ঘুরতে চলে যাই সবুজের প্রান্তরে ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সবুজ মানেই সুন্দর, সবুজ মানেই মনকে সতেক করে দেয়। আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।ভালো লাগলো আপনার ফটোগ্রাফি দেখে ধন্যবাদ আপনাকে, আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই আর সবুজ মানে একটি সতেজ মোহন এবং সতেজ নিঃশ্বাস ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সবুজ প্রান্তরে ঘুরে বেড়াতে সবাই খুব পছন্দ করে। বিশেষ করে যারা প্রকৃতিকে ভালবাসে তারা আরো বেশি পছন্দ করে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। সবকিছু খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। ঠিকই বলেছেন আপনি এরকম জায়গায় বিশুদ্ধ অক্সিজেনের অভাব থাকে না। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি ছোটবেলা থেকেই একজন প্রকৃতিপ্রেমিক সবুজের মাঝে ঘুরতে খুব ভালো লাগে তাই তো সময় করে চলে যায় সবুজ প্রান্তরে ঘুরতে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74