আবেগর কবিতা 🗒️উড়ো চিঠি ✒️

in আমার বাংলা ব্লগlast year

০৫ শ্রাবন , ১৪৩০ বঙ্গাব্দ

২০জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ
৩০জিলহজ, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার।
বর্ষাকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


ভালোবাসা যেটাকে কেন্দ্র করে মূলত আমাদের জীবন আবর্তন করতে থাকে। ভালোবেসে কেউ সার্থক হয়েছে আবার কেউ ব্যর্থতার গ্লানি বয়ে দেবদাসার রজকিনীর মতো দিন পার করছে। এমন ভালবাসা আছে যা মানুষ মুহূর্তেই মুছে ফেলতে পারে হৃদয়ের মধ্যে থেকে। আবার কিছু ভালোবাসা এমনভাবে অমরত্ব লাভ করে, না পেয়েও হাজার বছর বেঁচে থাকে হৃদয়ের মাঝে। বারবার মনে পড়ে ভুলি ভুলি করেও ভোলা হয় না। আজ আমার কবিতার মাঝে তেমনি হৃদয়ের মাঝে ফুটন্ত গোলাপের মতো না ভোলা একটি ভালোবাসার কিছু কথা তুলে ধরতে চেষ্টা করেছি ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


Source


উড়ো চিঠি 💌

দশটা বছর পরে,

তার জন্য লেখা আমার শেষ চিঠি।
কত বার ভেবেছি লিখবো লিখবো,
কিন্তু পিছু কথা মনে হয়ে লেখা হয়নি।
হয়তো আবার ব্যস্ততায় ভুলেছি,
আবার ভেবেছি,
তোমার কাছে আমার চিঠি পৌঁছাবে তো?
ভেবেছি,
সেই চিঠিতে আমার নাম দেখে,
রাগান্বিত হয়ে ছুঁড়ে ফেলে দিবে সেই ভয়ে।
হয়তো তুমি ভাববে, হঠাৎ করে এই উড়ো চিঠি কেন?


ধুলোপড়া ডায়েরির পাতা খুলতেই তোমার নাম,
আর চোখে পড়লো তোমার ফোন নম্বরটা,
ভাবলাম ফোন করি একবার,
ভাবলাম আমার ফোন পেয়ে যদি রেগে যাও।
তাই হৃদয়ে জমে থাকা না বলা কিছু কথার ঝুড়ি,
পাঠিয়ে দিলাম এই উড়োচিঠিতে।


তোমার সেই ম্যাসেজটা মনকে দোলা দেয়,
তোমাকে নিয়ে বাঁচতে চাই।
ডানা মেলে উড়তে চাই মেঘের রাজ্যে,
সেই যে আমাদের প্রেমে পড়া শুরু,
আমার এখনো ভালো মনে আছে,
যতবার দেখেছি তোমার সাদা রঙের ড্রেসে,
মনে হতো যেন স্বর্গের পরী ।


সবকিছু বদলে দিলে এক নিমিষেই,
পেয়ে নতুন ঠিকানা,
আমি পেতে চেয়েছি,
কিন্তু বিমুখ হয়ে ফিরেছি বারবার।
তাই আজ এই চিঠি তোমার প্রতি,
কেনো তুমি ছেঁড়ে চলে গেছো তা জানতে নয়,
শুধু জানতে,
তুমি কি সেই আগের মতোই আছো,
নাকি বদলে গিয়োছো,
নতুন ঠিকানায় কতোটা সুখে আছো??



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ধুলোপড়া ডায়েরির পাতা খুলতেই তোমার নাম,
আর চোখে পড়লো তোমার ফোন নম্বরটা,
ভাবলাম ফোন করি একবার,
ভাবলাম আমার ফোন পেয়ে যদি রেগে যাও।
তাই হৃদয়ে জমে থাকা না বলা কিছু কথার ঝুড়ি,
পাঠিয়ে দিলাম এই উড়োচিঠিতে।

খুব চমৎকার একটি কবিতা লিখেছেন ভাই। আসলে আবেগী ভালোবাসায় ভরপুর ছিল আপনার কবিতা। খুব ভালো লাগলো কবিতাটি পড়ে। আর এই লাইনগুলো আরো বেশি ভালো লেগেছে ।

 last year 

উপরের লাইনগুলো আপনার কাছে খুব ভালো লেগে থাকে অনেক খুশি হলাম আসলে চেষ্টা করেছিলাম ভালোভাবে রচনা করার জন্য।

 last year 

দারুন একটি আবেগের কবিতা লিখে আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই আবেগের অনুভূতিমূলক কবিতাটা পড়ে আমার নিজেরও কিছুটা আবেগঘনতা সৃষ্টি হল। এমনিতেই আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আশা করি আপনার এই ধারা যেন অব্যাহত থাকে।

 last year 

আবেগ এবং অনুভূতির কথাগুলো চেষ্টা করেছি কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে সুন্দর মতামত দিয়েছেন দেখে খুব খুশি হলাম।

 last year 

বাহ্,বাহ্ দারুন লিখেছেন তো। কবিতার প্রতিটি লাইন অনেক বেশি ভালো লেগেছে। আসলে সত্যি কথা বলতে হারিয়ে যাওয়া মানুষের কাছে আমাদের চাওয়া-পাওয়ার কিছুই থাকেনা।একটাই জানতে চাওয়ার থাকে সে আমাকে ফেলে কতটা ভালো আছে।চমৎকার হয়েছে কবিতাটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

হারিয়ে যাওয়া মানুষ কথা এবং স্মৃতি সবসময়ই আমাদের একটু বেশিই মনে পড়ে।
যাহোক কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ

 last year 

ভালোবাসা নিয়ে আপনার সুন্দর অনুভূতি পড়ে ভালো লাগলো। ঠিক বলছেন কিছু মানুষ আপনজনদেরকে কাছে পেয়েও দূরে রেখে চলে যাই। আবার অনেক মানুষ আছে ভালোবাসা না পাওয়ার বেদনায় সেই স্মৃতি বুকে ধারণ করে থাকে। আবার সেই স্মৃতিকে সারাজীবন বুকে আগলে রেখে বেঁচে থাকতে চাই। অসাধারণ হয়েছে উড়ো চিঠি কবিতাটি। কবিতার অনুভূতি গুলো পড়তে বেশ ভালো লাগলো।

 last year 

অনুভূতি এবং কল্পনা মনের ভিতরে সব সময় জাগে। চেষ্টা করি কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য। আজকের কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আসলে ভালোবাসায় সার্থকতা এবং ব্যর্থতা দুটোই থাকে। অনেকেই রয়েছে যারা ভালোবেসে সার্থক হয়েছে, আবার অনেকের রয়েছে ব্যর্থ হয়েছে। আপনি উড়ো চিঠি কবিতাটা লিখেছেন অনেক সুন্দর করে। আমার কাছে আপনার লেখা উঠে চিঠি কবিতাটা পড়ে খুব ভালো। প্রত্যেকটা লাইন অনেক আবেগীয় ছিল। আবেগের কবিতা গুলো খুব ভালো লাগে পড়তে।

 last year 

সার্থকতা এবং ব্যর্থতা দিয়েই আমাদের জীবন সব জায়গায় এই দুটি দিক থাকে ভালোবাসা তার ব্যতিক্রম নয়।
ভালো লাগলো আপনার মন্তব্য পরে।

 last year 

আবেগের কবিতাগুলো পড়তে আমি একটু বেশি পছন্দ করি। আপনি খুব সুন্দর করে আবেগের কবিতা লিখেছেন। আর কবিতাটির নাম দিয়েছেন উড়ো চিঠি। কবিতাটার নাম আমার কাছে যেমন ভালো লেগেছে, তেমনি কবিতাটা পড়তে আরও বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে লিখেছেন আপনি। এরকমটা টপিক নিয়ে কবিতা লেখা আমার খুব পছন্দের।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুসন্তিত মতামত দেওয়ার জন্য।

 last year 

আমাদের কমিউনিটিতে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখে থাকে। আর সেই ধারাবাহিকতা আপনি খুব দারুণ একটি কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। ওর সিটি নিয়ে আপনি যে কবিতাটি দেখছেন কবিতার প্রতিটা লাইন খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

যা বলেছেন ভাই আমাদের কমিউনিটির আসলে সবাই সব বিষয়ে পারদর্শী হয়ে উঠছে আস্তে আস্তে অনেকেই আছে খুব সুন্দর সুন্দর কবিতা লেখেন যেটা দেখে আমরা অনেক অনুপ্রেরণা পাই।

 last year 

খুব সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। কোন এক প্রিয়জনকে অনুভব করে এত চমৎকার কবিতা লিখেছেন সত্যি অতুলনীয়। প্রিয়জন চিঠি দিবেন দিবেন ভাবা হয়েছে কিন্তু দেয়া হলো না।

ধুলোপড়া ডায়েরির পাতা খুলতেই তোমার নাম,
আর চোখে পড়লো তোমার ফোন নম্বরটা,
ভাবলাম ফোন করি একবার,
ভাবলাম আমার ফোন পেয়ে যদি রেগে যাও।
তাই হৃদয়ে জমে থাকা না বলা কিছু কথার ঝুড়ি,
পাঠিয়ে দিলাম এই উড়োচিঠিতে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

পুরনো স্মৃতি পুরনো কথা পুরো পৃথিবীর মাধ্যমে পাঠানো ছাড়া কোন উপায় নেই তাই তো এভাবেই পাঠিয়ে দিলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29