এলোমেলো ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগlast year (edited)

১৩ শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ

২৯জুলাই , ২০২৩ খ্রিস্টাব্দ
১০মহররম ১৪৪৫ হিজরী
শনিবার
বর্ষাকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸

প্রকৃতি আপনা আপনি অনেক সুন্দর। এই সৌন্দর্য শুধু চক্ষু মিলিয়া দেখতে হবে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে প্রতিনিয়ত আমরা মুগ্ধ হই। ফ্রেম বন্দি করলে সৌন্দর্যগুলো আরো বেশি ভালোভাবে ফুটে ওঠে ‌। আজ আপনাদের মাঝে কিছু প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করব। বর্ষাকালের প্রাকৃতিক সৌন্দর্য অন্যরকম ভাবে প্রদর্শিত হয় আমাদের মাঝে। কিন্তু বর্তমান সময়ের প্রকৃতি এতটাই রুক্ষ যে মনে হচ্ছে আমরা শরৎকাল অথবা গ্রীষ্মকালে অবস্থান করছি। যা হোক রেনডম ফটোগ্রাফিলে আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📸📸

আমাদের বাড়ির পাশে। বাড়ির আঙিনায় ।অথবা রাস্তার ধারে কত রকমের উদ্ভিদ আর সেখান থেকে প্রতিনিয়ত ভিন্ন রকমের ফুলের সুবাস এবং সৌন্দর্য আমরা উপভোগ করে থাকি। আর এই ফুলের সৌন্দর্য বহু গুনে বেড়ে যায় যখন এর উপর ভোমরা অথবা প্রজাপতি মধু 🍯 আহরণ করে। সবুজ পাতার উপর ফুটে থাকা লাল ফুল আর তার উপর প্রজাপতির মধুহরণের দৃশ্য কোথায় অসাধারণ।


📸📸

রাস্তার ধারে লতার মাঝে ফুটে থাকা একটি গোলাপ ফুল। লাল হলুদ গোলাপি কালার সৌন্দর্যটা বড়ই অদ্ভুত। খুলবে লতা পাতার উঁকি দেওয়া গায়ে সবুজ চাদর মোড়ানো। আসলে এমন অনেক সুন্দর্য আছে আমাদের চারপাশে যে আমরা প্রতিনিয়ত উপভোগ করি। আশা করছি এই ফটোগ্রাফি কেউ আপনাদের কাছে ভালো লাগবে।


📸📸

বুলবুলি পাখি আমাদের সবার প্রিয় এবং পরিচিত। হঠাৎ আজ ভোর বেলা দেখি আমার ফুল বাগানে কৃষ্ণচূড়া গাছের ডালে বসে থাকা একটি বুলবুলি পাখির ছানা। ডালে বসে আছে এবং ওর মা বারবার খাবার নিয়ে এসে ওর মুখে দিচ্ছে। সৌন্দর্যাদা দেখে খুব ভালো লাগলো। এজন্য ফ্রেমবন্দী করে আপনাদের মাঝে তুলে ধরলাম।


📸

শালিকের তত্ত্বাবধানে কোকিলের বাচ্চা। আমরা সবাই জানি কোকিল কখনো বাসা বাঁধে না অন্যের বাসায় ডিম পাড়ে। খুব সকালে দেখি আমাদের বাড়ির সামনে একটি গাছের ডালে একটি কোকিলের ছানা বসে রয়েছে। এবং বুড়ো শালিক তাকে খাবার এনে খাওয়াচ্ছে। এটা দেখে এতটুকুনি বুঝতে পারলাম যে শালিকের ডিম ফেলে দিয়ে কোকিল সেখানে ডিম পেড়েছিল। এখন কোকিল দেখা মেলে কম।


📸📸

দীর্ঘদিন যাবত বৃষ্টি হয় না আবহাওয়া রুক্ষ অনেক দিন যাবত খুব গরম পরছে। আমার টিয়া পাখিটি অনেক সময় আকাশে ওড়াওরি করে এসে খাঁচার উপর বসে মনে হচ্ছে খুব ক্লান্ত। এমন অবস্থায় আবার সে তার শরীরের যত্ন নেয়া শুরু করলো দৃশ্যটি দেখতে আমার খুবই ভালো লাগছিল। আমি ও ফ্রেমবন্দি করে রেখেছিলাম আজ আপনাদের মাঝে তুলে ধরলাম।


📸📸

উপরের দুটি ফটোগ্রাফিতে আপনারা একটি ঢেঁড়স ফুল এবং অপরটির কচুরিপানার ফুল দেখতে পাচ্ছেন। সৌন্দর্য দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে ছিলাম। ভালোলাগা থেকে দৃশ্যটি ফ্রেমবন্দি করে রাখি। আজ আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করছি ভালো লাগবে।


📸

বর্ষাকালে যেমন পদ্মার শাখা নদী গুলো পানিতে ভরপুর হয়ে যায় ।তেমনি জেলেদের মাছ ধরার হিড়িক পড়ে যায়। বিভিন্ন রকম মাছ ধরার ফাঁদ দিয়ে এরা মাছ ধরে থাকে। গত কয়েকদিন আগে নদীতে ঘুরতে গিয়েছিলাম তখন দেখি একজন জেলে মাছ ধরা ফাঁদে মাছ ঝেড়ে সেটি তার পাত্রের মধ্যে রাখছে।


📸

বর্ষাকালে যখন নদীতে প্রথম পানি আসে এটি তখনকার দৃশ্য। অল্প পানিতে মানুষ গাড়ি গরু মহিষ প্রতিনিয়ত নদী পার হয়। ফটোগ্রাফিতে লক্ষ্য করলে আপনারা দেখতে পাবেন মহিষের গাড়ি পানির মধ্যে দিয়ে মহিষ কিভাবে টেনে নিচ্ছে। সাথে লক্ষ্য করলে আরো দেখতে পাবেন গাড়ির পিছনে মানুষ কিন্তু সাঁতরিয়ে নদী পার হচ্ছে। নদীতে সাঁতার কাটতে আমার খুব ভালো লাগে।


📸📸

নদী নৌকা এবং উপরে নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা একত্রে এক ফ্রেমে বন্দী করেছি। এই দৃশ্যটি আমার কাছে এতই ভালো লেগেছে অনেক সময় ধরে একটি উপভোগ করেছি। যাহোক এই ছিল আজ আমার ফটোগ্রাফি পোস্ট আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাইয়া আপনি সব সময় অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করেন। আমার দেখে অনেক ভালো লাগে। আমি অনুপ্রাণিত হয়ে আপনার ফটোগ্রাফি গুলো দেখে। প্রকৃতি ফুল সব ফটোগ্রাফি আজ আপনি করে ফেলেছেন খুবই ভালো লেগেছে দেখে।

 last year 

আসলে কতটুকুনি ভালো ফটোগ্রাফার হয়েছি জানিনা তবে আপনাদের সুন্দর মন্তব্য করলে খুব ভালো লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

আসলে ভাই আপনার ফটোগ্রাফি গুলোর যতটাই প্রশংসা করব যেন কম হয়ে যায়। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল। তবে ২ নং ফুলের ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে কারণ সেখানে লতাপাতা টা সৌন্দর্য বৃদ্ধি করেছে।

 last year 

আপনি প্রতিনিয়ত আমার ফটোগ্রাফি পোস্ট দেখেন জানতে পেরে খুব ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই বর্তমানে এতটাই গরম পড়ছে যে মনে হচ্ছে এটা বর্ষাকাল নয় গ্রীষ্মকাল চলছে।যাইহোক প্রকৃতির ফটোগ্রাফিগুলো আমার কাছে একটু বেশিই ভালো লাগে।আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দারুণ হয়েছে।বিশেষ করে প্রথম ও শেষ ছবিটি খুবই ভালো লেগেছে আমার কাছে।ভাইয়া প্রথম ফুলটি পুটুস ফুল আর আপনি যাকে গোলাপ ফুল বলছেন সেটা আসলে কলাবতী ফুল

একজন ছেলে মাছ ধরা ফাঁদে মাস করেছে সেটি তার পাত্রের মধ্যে রাখছে।

গাড়ির পিস পিস মানুষ কিন্তু ছাত্রী নদী পার হচ্ছে। নবীদের সাঁতার কাটতে আমার খুব ভালো লাগে।

আর এখানে আপনার অনেকগুলো বানান ভুল রয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপনাকে ভুলগুলো ধরিয়ে দিয়ে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।

 last year 

ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ছবি উপস্থাপন করার জন্য। ছবিগুলো দেখে সত্যিই আমি মুগ্ধ, তবে বেশ কিছু জায়গায় বানানের ভুল রয়েছে। তাছাড়াও ফুলের নামগুলো ভুল হয়েছে। যাইহোক আমি নিজেও নাম তেমন মনে রাখতে পারিনা, তবুও বলবো যতটুকু সঠিক লিখা সম্ভব চেষ্টা করতে হবে।

 last year 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আমি ভাইয়া সব সময় আপনার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করি দুর্দান্ত সব ফটোগ্রাফি আপনি আমাদের সাথে সবসময় শেয়ার করেন। আপনার বিশেষ কোন ফটোগ্রাফির প্রশংসা করতে হয় না কারণ প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়। সেজন্য তো আপনি বর্ষাকালীন ফটোগ্রাফি প্রতিযোগিতায় সেরা হলেন। অনেক ধন্যবাদ প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। শুভ কামনা রইলো ভাইয়া।

 last year 

আপনাদের এত সুন্দর অনুপ্রেরণা পেয়ে সত্যিই আমি অনেক খুশি।
ভালো লাগে ফটোগ্রাফি করতে ফটোগ্রাফির প্রতি অন্যরকম একটি দুর্বলতাও কাজ করে।

 last year 

ভাইয়া আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার প্রতিটি ফটোগ্রাফিতে নতুন রূপে প্রকৃতির সাজ।আপনার ক্রিয়েটিভিটি ও সৃজনশীলতার মাধ্যমে খুবই চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমার বাংলা ব্লগ পরিবারের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

বর্ষা এলে প্রকৃতি নতুন রূপে সাজে কিন্তু এবার আর সেটার দেখা পেলেন না।
চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো ভালোভাবে উপস্থাপন করার জন্য আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 last year 

বিষয়ভিত্তিক ফটোগ্রাফির চাইতে মাঝে মাঝে রেনডম ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে। আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি। তাই ফটোগ্রাফি দেখলে অনেক বেশি ভালোলাগা কাজ করে। ধন্যবাদ ভাই।

 last year 

ঠিকই বলেছেন বিষয় ভিত্তিক ফটোগ্রাফি থেকে এলোমেলো ফটোগ্রাফি আমার কাছেও ভালো লাগে। একটি পোষ্টের মাধ্যমে অনেকগুলো সৌন্দর্য উপভোগ করা যায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56998.67
ETH 2405.23
USDT 1.00
SBD 2.28