এলোমেলো ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ3 months ago

১৬জৈষ্ঠ্য , ১৪৩১ বঙ্গাব্দ

আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।



শুভ রাত্রি ❤️ প্রতি সপ্তাহের মত এ সপ্তাহেও আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে ফটোগ্রাফি পোস্ট ভিডিট করে সৌন্দর্য উপভোগ করতে এবং সেই পোস্ট থেকে নতুন ফটোগ্রাফির আইডিয়া পেতে আমার কাছে বরাবরই অনেক বেশি ভালো লাগে। চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করার জন্য। আর সব সময় ভালো ভালো ফটোগ্রাফি গুলো দিয়েই পোস্টার সাজানোর চেষ্টা করি। আজকে তেমনি কিছু ফুল দিয়ে পোস্টটি সাজিয়েছি। ওই যে একটা অভ্যাস হয়ে গেছে ভালো কোন কিছু বা আকর্ষিক কোনো কিছু দেখলে ফ্রেমবন্দি করার। আজ আমার বন্ধুর বাসায় গিয়েছিলাম একটি কাজে। তো ওর টপ বারান্দা এবং বাড়ির ছাদ এবং বাড়ির আঙিনা থেকে এই ফুলের ফটোগ্রাফি গুলো করেছি। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। প্রথমে যে ফটোগ্রাফি টি দেখছেন এই ফুলটির সাথে আজই আমি প্রথম পরিচিত হয়েছি আমার বন্ধুর বাসায় গিয়ে। সকালবেলায় সে ফুলের যত্নগুলো নিয়েছে পানি দিয়েছে এজন্য দেখতে পাচ্ছেন ফুলের উপর বিন্দু বিন্দু পানির ফোটা জমে রয়েছে। তাৎক্ষণিক অবশ্য এই ফুলের নামটি ওর কাছ থেকে শুনেছিলাম কিন্তু এখন আর মনে পড়ছে না। ছোট ছোট সাদা এই ফুলগুলো সৌন্দর্য সত্যি অসাধারণ।


কাঠ গোলাপ ফুল আমার খুবই প্রিয়। বিশেষ করে এর প্যাঁচানো মোটা মোটা ফুলের পাপড়ি গুলোর সেন্টার পয়েন্টে হলুদ রঙ টার কারণে সৌন্দর্য আরো বেশি বাড়িয়ে দেয়। আমার বন্ধুর বাড়ির আঙিনা থেকে এই ফটোগ্রাফিটি করেছি টপের মধ্যে ছোট একটি কাঠ গোলাপের ফুলের চারা লাগানো রয়েছে সেখানে বেশ কিছু ফুলো ফুটেছে। তবে এর আগে আমি এত ছোট কাঠগোলাপ দেখিনি। আশা করছি এই ফুলের সৌন্দর্য আপনাদের কাছেও ভালো লাগবে।


এই ফুলটি তো আমাদের সবার প্রিয় ভালোবেসে এই ফুলকে অধিকাংশ মানুষই প্রজাপতি ফুল নামে ডাকে। লতা জাতীয় গাছ সবুজ পাতা এবং প্রতিটা গিরায় গিরায় ফুটে থাকে একটা দুটো করে ফুল। বেশিরভাগ সময় এই ফুলগুলো বাড়ির গেট টপ বারান্দা অথবা ছাদে দেখা মেলে। বিশেষ করে আমি যেখানে যেখানে দেখেছি অধিকাংশ জায়গাতেই বাড়ির গেটে এই লতা জাতীয় গাছ ওঠানো রয়েছে সেই সাথে সবুজ পাতার আড়ালে ফুটে থাকা বেগুনি কালারের ফুলগুলো দারুন সৌন্দর্য ছড়িয়ে দেয়। আমার বন্ধুর বাড়িতেও কিন্তু সেম অবস্থা বাড়িতে ঢুকতেই কেটে এই ফুলের সৌন্দর্য দিয়ে সবাইকে বরণ করানো হয়।


বেলি ফুলের মত দেখতে অথচ এটি বেলি ফুল নয়। বলের মতো গুটি এবং চিরল চিরল পাতা সাদা ফুল দারুন সৌন্দর্য ছড়িয়ে দেয়। সব থেকে বেশি ভালো লাগে এই ফুলের ঘ্রাণ সন্ধ্যা হলেই সরাতে থাকে। ও একদম ওর রুমের সামনে এই ফুলের টপটি রেখে দিয়েছে। আমাকে বলল সন্ধ্যা হলেই ফুলের সৌন্দর্যর থেকে সুগন্ধিটা বেশি ছড়িয়ে পড়ে এজন্য রুমটার মধ্যে অনেক ফ্রেশনেস আসে। সত্যি ফুলটা অসাধারণ যদিও এই মুহূর্তে নামটা মনে পড়ছে না। আশা করছি এর সৌন্দর্য আপনাদের কাছে ভালো লাগবে।


করমচা এক জাতীয় টক ফল। অনেকের কাছে হয়তো অপরিচিত তবে আমার কাছে ছোটবেলা থেকে বেশ পরিচিত। আমার বাড়ির পাশে একটি বাড়িতে এই ফলের গাছ ছিল ছোটবেলা থেকেই এই ফল খেয়েছি। কাঁচা থাকতে কষে ভরপুর এবং পেকে গেলে লাল টকটকে রক্তের মত। মোটামুটি সুগন্ধি তবে লবণ দিয়ে খেতে অনেক বেশি মজা লাগে। দেখতেই পাচ্ছেন টোকাই থোকায় করমচা ধরে রয়েছে। এবং অপর একটি ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন গোলাপ ফুলের সৌন্দর্য গাছ ভর্তি। আশা করছি এ দুটি ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।


সর্বশেষ দুটি ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এর মধ্যে একটি হচ্ছে বেগুনি কালারের ফুল। এটা আসলে যত্ন নিতে হয় না লাগাতে হয় না কোথাও আপনা আপনি আতো জ্বালা হয়ে দারুন সৌন্দর্য ছড়িয়ে দেয়। এই ফুলগুলো বাড়ির আঙিনায় লোভ ঝড়ে বা রাস্তার পাশে দেখবেন আপনা আপনি হয়ে রয়েছে। আমার বন্ধুর বাড়ির আঙিনায় এক পাশে দেখলাম দারুন এই সৌন্দর্যগুলো সরিয়ে রয়েছে অযত্নে বেড়ে ওঠা এই সৌন্দর্যগুলো কিন্তু দারুন উপভোগ্য। এবং অপর একটি ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এই গাছটাতে আগে থোকা থোকা বেগুনি এবং সাদা কালারের ফুল ছিল। এবং এখন ফল হয়েছে যদিও এই গাছটার নাম অজানা তাদের ফুলগুলো অনেক সুন্দর ছিল। আবার ফলগুলো নাকি দারুন হয় বিশেষ করে পেকে গেলে এটা দূরে ঝাকি দিলে অনেক সুন্দর ঝমঝম ঝমঝম শব্দ হয় বাচ্চাদের গায়ে ঝুনঝুনির মত। যাইহোক বন্ধুর বাড়িতে গিয়েছিলাম একটি কাজের জন্য সেই সাথে কিন্তু আরো একটা কাজ হয়েছে কিছু ফটোগ্রাফি। তবে ওর বাড়ির আঙিনা বারান্দা এবং ছাদের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। অনেক সুন্দর করে অনেক রকমের ফুল দিয়ে সুন্দর করে সাজিয়ে রেখেছে বাড়ির সৌন্দর্য ও বৃদ্ধি পেয়েছে কয়েক গুনে। যাই হোক এই ছিল আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

লোকেশন


ডিভাইসঃ Redmi Note 5



break .png

Banner.png

|| [আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

আপনি সবসময় খুবই চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। আজকেও তার ভিন্নতা নেই। আজকের প্রতিটা ফটোগ্রাফি দারুন হয়েছে। ফটোগ্রাফি এই সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনি সব সময় আমার ফটোগ্রাফি পোস্ট দেখে সুন্দর মন্তব্য করেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

আসলে আজকে আপনি আমাদের মাঝে দারুন দারুন কতগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও আমার সব থেকে প্রিয় ফুলের ছবিটি দেখতে পেয়ে আমার খুব ভালো লাগলো। আসলে বেলি ফুল আমার সবথেকে প্রিয় ফুল। এছাড়াও আপনি আপনার ফটোগ্রাফির ধরনটা ঠিকঠাক ছিল। আর প্রতিটা ছবির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

বেলী ফুল আপনার সবথেকে প্রিয় জানতে পেরে অনেক ভালো লাগলো।
ধন্যবাদ দাদা সবগুলো ফটোগ্রাফি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 months ago 

ভাই আপনার বন্ধুর বাড়িতে যেয়ে দারুন সব ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে বেশ ভাল লাগল ।আপনার বন্ধু তো দেখছি অনেক ধরনের ফুলের গাছ লাগিয়েছে। প্রথম ফুলের গাছের নামটি হচ্ছে পর্তুলিকা ফুল যেটি আমার বাগানেও রয়েছে ।আর যেটিকে আপনি প্রজাপতি ফুল বলছেন সেটিকে আমরা নীল অপরাজিতা বলে থাকি ।আর যেটিকে বেলি ফুলের মতো বলেছেন, কিন্তু বেলি ফুল নয় বলেছেন আমার কাছে তো ওটি বেলি ফুলই লাগলো। আমার বাসায়ও বেলি ফুলের গাছ রয়েছে ।সত্যিই চমৎকার ঘ্রাণ। অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

জি ওনার বাড়িতে অনেক ধরনের ফুলের সংগ্রহ করেছে।
যেমন সুগন্ধি তেমন দেখতে অনেক সৌন্দর্য বহন করে রয়েছে।
ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করার জন্য।

 3 months ago 

প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করেন জেনে ভালো লাগলো ভাইয়া। আপনার ফটোগ্রাফি পোস্টগুলো প্রায় সময় দেখা হয়। অনেক ভালোলাগে আপনার ফটোগ্রাফি গুলো। আজকে চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যার প্রত্যেকটি আমাকে মুগ্ধ করেছে।

 3 months ago 

ফটোগ্রাফিতে যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।।

 3 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি মানুষ ফটোগ্রাফি করতে বেশ পছন্দ করে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে সবুজ লতার প্রজাপতি ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

প্রজাপতি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। খুবই ভালো লাগলো সুন্দর এই ফটো গুলো দেখে। বেশ দারুণভাবে আপনি ফটো ধারণ করে আমাদের দেখানোর চেষ্টা করেছেন। এত সুন্দর ফটো ধারণ করে দেখানোর জন্য ধন্যবাদ।

 3 months ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করার জন্য।

 3 months ago 

কাঠগোলাপ টা অসাধারণ লাগছে। চমৎকার ফুলটার গঠন। দ্বিতীয় ফুলটাকে আমরা নীল অপরাজিতা বলেই জানি। করমচা টক হলেও আমার বেশ পছন্দের। তবে এখন খুব একটা পাওয়া যায় না। চমৎকার করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 3 months ago 

কাঠগোলাপ ফুলটি আসলে আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে এর গঠন প্রণালী জন্য এর সৌন্দর্য একটু বেশি।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 months ago 

বন্ধুর বাড়ির ছাদ বাগান এবং টপ বারান্দা থেকে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে ভালো লেগেছে। প্রথম ফটোগ্রাফিটা অসাধারণ ভালো লেগেছে। তবে অপরাজিতা ফুল এবং কাঠগোলাপ ফুল বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

প্রতিটা ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48