সুস্বাদু মুরগীর মাংস🍗ভুনা😋১০%লাজুক শিয়ালকে❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

০৯বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

২২এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২০রমজান, ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍗🍲

1650466074068.jpg

আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি সুস্বাদু মুরগির মাংস ভুনা রেসিপি। মুরগির মাংস খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। যদি একটু ঝাল বেশি দেওয়া হয় তাহলে টেস্ট আরো বেড়ে যায়। আশা করি আমার রেসিপিটি ভালো লাগবে।

উপকরণপরিমাণ
মাংস🍗১.৫কেজি।
পিয়াজ,মরিচ, রসুনপরিমাণমতো।
আদা১টুকরা।
মরিচ,হলুদ,ধনিয়া গুড়াপরিমাণ মতো
তেল ⛽পরিমাণমতো।
লবণস্বাদমতো।

ধাপ ১

IMG_20220420_201809.jpg

IMG_20220420_201530.jpg

প্রথমে মুরগিটাকে ভালো করে পরিষ্কার করে নিয়ে টুকরা টুকরা করে কাটতে হবে। তারপর পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে একটা পাত্রে রাখতে হবে ।পানি ঝরানোর জন্য । পেঁয়াজ কুচি কুচি করে কেটে একটা পাত্রে রেখে দিতে হবে।

ধাপ ২

IMG_20220420_201640.jpg

এখন পেঁয়াজ কুচি গুলো কড়াইয়ে পরিমান মত তেল দিয়ে তার উপর দিয়ে দিতে হবে। নাড়তে থাকতে হবে যত সময় এর কালার হলদে না হয়।।

ধাপ ৩

IMG_20220420_201854.jpg

এখন কড়াইয়ে পরিমান মত হলুদ গুঁড়া মরিচ গুঁড়া আদা বাটা রসুন বাটা ও লবণ স্বাদমতো দিয়ে নাড়তে থাকতে হবে। প্রায় 5 মিনিট এভাবে কষিয়ে নিতে হবে।

ধাপ ৪

IMG_20220420_201935.jpg

মসলাগুলো কষানো হয়ে গেলে মাংস দিতে হবে। মাংস দিয়ে নাড়তে থাকতে হবে।

ধাপ ৫

IMG_20220420_202013.jpg

এভাবে প্রায় 15 মিনিট মাংস চুলার উপর রেখে কষাতে হবে ।খেয়াল রাখতে হবে কড়াইয়ের নিচে যেন মাংস লেগে না যায়।
--

ধাপ ৬

IMG_20220420_202044.jpg

যখন মাংসের গায়ে মসলাগুলো লেগে যাবে ।তখন একটা ঢাকনা দিয়ে কিছু সময় ঢেকে রাখতে হবে ।তখন অবশ্যই চুলার আঁচ কমিয়ে দিতে হবে।

ধাপ ৭

IMG_20220420_202130.jpg

তারপর ঢাকনা নামিয়ে পরিমাণমতো পানি দিতে হবে ।তারপর নাড়তে থাকতে হবে ।।যখন পানি কমে যাবে বুঝতে হবে মাংস রান্না শেষ।

ধাপ ৮

IMG_20220420_202213.jpg

পরিবেশনের জন্য প্রস্তুত ।।মাংস রান্না শেষ ।এখন খাবার পালা ।আসলে অনেক টেস্ট হয়েছিল মাংস রান্না ।আপনারাও এভাবে খুব সহজে রান্না করে খেতে পারেন ।আশা করি আমার রেসিপি আপনাদের কাছে ভাল লেগেছে।।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আজকে আমার বাসায় ও রান্না হইছে, মুরগীর মাংস মানেই অনেক মজাদার। খুবিই ভালো লাগে খেতে আমার অনেক পছন্দের। আপনি খুবিই সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার বাসায় আজকে মুরগির মাংসের রেসিপি প্রস্তুত হচ্ছে বা খুবই ভালো লাগলো শুনে ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 
 2 years ago 

মুরগি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি এটি খেতে খুবই ভালোবাসি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস আমারও খুব পছন্দের তাই তো মাঝেমধ্যেই মুরগির মাংসের রেসিপি প্রস্তুত করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া মুরগির মাংসতে যদি একটু ঝাল বেশি দিয়ে ভুনা ভুনা করা যায় খেতে খুবই মজা লাগে। আপনি ঠিক সেভাবেই রান্না করেছেন আজকে। দেখেই মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে আপনার মুরগির মাংসের ভুনা । কালারটিও অনেক লোভনীয় হয়েছে।

 2 years ago 

মুরগির মাংসের ঝাল ঝাল নাহলে আমার খেতে ভালো লাগে না এমন কি আমি মাঝেমধ্যে খাইও না ঝাল না হলে তাইতো আমি যখন প্রস্তুত করে একটু ঝাল বেশি দেই প্রস্তুত করার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সুস্বাদু মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে ভাইয়া। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। মুরগির মাংসের রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু ঠিক ই বলেছেন রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি ঝাল ঝাল করে প্রস্তুত করলে সব ধরনের রেসিপি খেতে আমার ভালো লাগে

 2 years ago 

আজকের তৈরি করা এই মুরগির মাংসের রেসিপি দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল এর কারণ বলে আমার কাছে মনে হচ্ছে আপনার রেসিপিতে আদার ব্যবহারটি। কেননা আদা ব্যবহার করলে রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া আদা এক ধরনের মসলা যে মসলার কারণে রেসিপি সু সাধু বাড়িয়ে দেয় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার তৈরি সুস্বাদু মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে তো লোভ লেগে গেলো ভাইয়া। আপনার রন্ধনপ্রণালীটা দেখে বেশ বুঝতে পারছি মুরগির মাংসের ভুনা খেতে অনেক অনেক মজার হয়েছে। আর এই মজার রেসিপিটা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন রন্ধনপ্রণালী উপর নির্ভর করে রেসিপির মজাটা আমি রান্না করেছি বলে কথা না রেসিপিটি আসলেও খেতে অনেক সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আমি গতকালও মুরগীর মাংসের ভুনা রেসিপি দিলাম।যাই হোক আপনি ঠিক বলেছেন,মুরগীর মাংসটা একটু ঝাল ঝাল হলে বেশ ভালো লাগে।খুব সুন্দর করে প্রতিটি ধাপ দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপিটি আমি দেখেছিলাম আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছিল ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ভাল থাকবেন সুস্থ থাকবেন

 2 years ago 

আপনার মত আমিও মুরগির মাংসে একটু ঝাল বেশি খেতে পছন্দ করি। আর আপনার রান্না করা মুরগির মাংসের রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ভাইয়া। খেতে সত্যিই অনেক সুস্বাদু হয়েছে দেখেই তা বোঝা যাচ্ছে। আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মুরগির মাংসের রেসিপি সুন্দরভাবে পর্যবেক্ষণ করে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

মুরগির মাংস আমার কাছেও খেতে বেশ ভালোই লাগে, তবে দেশি মুরগির মাংস হলে একটু বেশি ভালো লাগে 😁। সে যাই হোক আপনার রেসিপিটি কিন্তু দুর্দান্ত ছিল। মুরগির মাংসের এরকম ভুনা রেসিপি খেতে বেশ ভালোই লাগে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া দেশি মুরগির মাংস টা খেতে একটু অন্যরকম স্বাদ যেটি পোল্টির মধ্যে পাওয়া যায় না ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74