🦋🦋🦋প্রজাপতির সাথে বন্ধুত্ব কিছু সময়🦋🦋🦋

in আমার বাংলা ব্লগ2 years ago

৭আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ

২১জুন, ২০২২ খ্রিস্টাব্দ
২০ জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🦋🦋

IMG_20220621_144828.jpg

|গতকাল দুপুরবেলা অফিস রুমের জানালা দিয়ে হঠাৎ করে একটি হলুদ কালো রংয়ের প্রজাপতি ঢুকে কম্পিউটারের উপর বসে পাখা নাড়াতে শুরু করলো জানালার দিকে তাকাতেই দেখি একটি দোয়েল পাখি জানালার পাশে উঠছে।|


🦋🦋

IMG_20220621_144948.jpg

প্রজাপতিটি যখন কম্পিউটারের উপরে এসে বসলো তখন আমি হাত দিয়ে ধরার চেষ্টা করলাম দেখি সে কোন নড়াচড়া করে না। তখন আমি ভাবলাম সে হয়তো অনেক ক্লান্ত। দোয়েল পাখি টি স্বীকার করার জন্য হয়তো তাকে তাড়া করেছিল। সে ফাঁকা পেয়ে জানালা দিয়ে ঢুকে পড়েছে।

🦋🦋

IMG_20220621_144856.jpg

আমিও তখন তার সাথে সদ্ব্যবহার করা শুরু করলাম। এর মানে হাত বাড়িয়ে দিলাম সে এসে আমার হাতের উপরে বসলো। আমি আঙুলের উপর নিয়ে বিভিন্নভাবে ফটোগ্রাফি করতে থাকলাম। এরকমভাবে আমি এবং আমার এক বন্ধু অনেক সময় হাতের উপর রেখে ফটোগ্রাফি করতে থাকলাম।

🦋🦋

IMG_20220621_145013.jpg

কিছু সময় সে হাতের উপর বসে থাকার পরে উড়ে উড়ে পাশে একটি কার্টুন ছিল কাটুন এর উপর গিয়ে বসে পড়ল। হয়তো দুজনের কথা বাত্রা এবং ফটোগ্রাফি করাতে তার খুব ডিস্টার্ব হচ্ছিলো।

🦋🦋

IMG_20220621_145033.jpg

ওখানে বসতেই আমি চেয়ার থেকে উঠে গিয়ে আবারও কিছু ছবি তুলে নিলাম কারণ প্রজাপতি দেখতে এত সুন্দর দেখাচ্ছিল যে ইচ্ছে করছিল তার ফটোগ্রাফি করতেই থাকি।

🦋🦋

IMG_20220621_145104.jpg

হলুদ কালো দোরা কাটা প্রজাপতিটি যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। তারপরে নিজের হাতে রেখে এত কাছ থেকে কখনোই প্রজাপতি সেরকম ভাবে দেখা হয়নি। এজন্য এতো ভালো লাগছিল।

🦋🦋

IMG_20220621_145147.jpg

কার্টুন থেকে হাত বাড়িয়ে দিলাম সে বিড়বিড় করে আবার হাতের উপর উঠে এলো। এভাবে অনেক সময় তাকে হাতের উপর রাখলাম। এবং দুজন নানান ভাবে কথা বলতে থাকলাম প্রজাপতিটি আমার এত ভাল লাগছিলো ইচ্ছে করছিল তাকে বন্দী করে রাখি।

🦋🦋

IMG_20220621_145033.jpg

কিছু সময় পরে এসেও আর তেমন একটা ভয় পাচ্ছিল না। যেভাবেই হাতের উপর নাড়াচাড়া দিচ্ছিলাম এবং এক হাত থেকে অন্য হাতে নিচ্ছিলাম এই ভাবেই যাচ্ছিল। উড়েও কোথাও চলে যাচ্ছিল না। খুবই ভালো লাগছিল মনে হচ্ছিল তার আর আমার যেন কত দিনের দেখা। বন্ধুত্বপূর্ণ আচরণ হচ্ছিল দুজনের মাঝে।

🦋🦋

IMG_20220621_145300.jpg

কিছু সময় পরে আমি অফিসের জানালা দিয়ে তাকে বাহিরে উড়িয়ে দিলাম। উড়তে উড়তে পাশে থাকা একটি কাঁঠাল গাছের উপরে গিয়ে বসলো। খুবই ভালো লাগলো 10 মিনিট সময় প্রজাপতির সাথে পার করে। মনে হচ্ছিলো কতটা সময় যেন পার করেছেি।আসলে যে কোন প্রাণী বিপদে পড়লে তাদের আশ্রয় স্থল খুঁজতে থাকে। আর উপযুক্ত আশ্রয়স্থল পেলে সেখান থেকে সহজে সরতে চায়না। প্রজাপতিটি হয়তো তেমনি দোয়েল পাখির শিকারে পরিণত হতো, যদি না আমাদের আশ্রয়স্থলে পড়তো। তারপরেও প্রজাপতিটি কিন্তু দেখতে দারুন ছিল। প্রজাপতি উড়ে যাওয়ার পরে আমি আমার হাতের দিকে লক্ষ করে দেখতে পেলাম সোনালি রঙের এক ধরনের পদার্থ আমার হাতে লেগে রয়েছে। এবং সেটি খুবই সুন্দর মধুর মত সুগন্ধি ছড়াচ্ছিল ।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

বাহ বেশ বন্ধুত্ব করে নিয়েছিলেন প্রজাপতিটির সাথে। দীর্ঘ দশ মিনিটের মতো আপনাদের বন্ধুত্ব ছিল। বেশ ভাল লাগল আপনার লেখা পড়ে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

10 মিনিট হলে কি হবে বন্ধুত্বটা ছিল খুব গভীর খুবই ভালো সময় অতিবাহিত করেছিলাম ধন্যবাদ আপনাকে ব্লক টিপ পড়ে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 
 2 years ago 

ভাইয়া এভাবে পশুপাখি প্রজাপতি বিভিন্ন জিনিস এর সাথে সময় কাটাতে খুব ভালো লাগে। তারা কথা বলতে পারে না ঠিকই কিন্তু তাদের সাথে একান্ত সময় কাটাতে খুবই ভালো লাগে।আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন প্রজাপতির। আপনাকে ধন্যবাদ এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি পশুপাখি তারা কথা বলতে না পারলেও তাদের সাথে সময় কাটাতে খুবই ভালো লাগে এজন্যই প্রজাপতির সাথে কিছু কিছু সময় অতিবাহিত করে খুবই ভালো লেগেছিল আমার

প্রজাপতির রঙ টা ভীষণ সুন্দর। প্রকৃতির রূপ যেন আরও বারিয়ে দেয় এই রংবেরঙের প্রজাপতি গুলো। এত সুন্দর মুহূর্ত কাটালে যে কারো মন ভালো হয়ে যায়। ফটোগ্রাফি টা বেশ দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রজাপতি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিল হলুদ রঙের মাঝে কালো ডোরাকাটা দাগ তাছাড়া আমার সময়টা খুব সুন্দর কেটেছিল

 2 years ago 

প্রজাপতির সাথে বন্ধুত্বের মুহূর্তটা সত্যিই অসাধারণ ছিল। আসলেই যে কোন প্রাণীর সাথে বন্ধুত্ব সৃষ্টি হলে ভালোবাসার হৃদয়ের সম্পর্কের সৃষ্টি হয় ।আপনার অনুভূতি গল্প গল্প পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে পোস্টটি সুন্দর হবে পর্যবেক্ষণ করে খুব সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার প্রজাপতির সঙ্গে বন্ধুত্ব আর ফটোগ্রাফি। অসম্ভব সুন্দর লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি এবং প্রজাপতির সাথে বন্ধুত্বর গল্পটি পড়ে আপনার সুন্দর একটি মন্তব্য তুলে ধরেছেন খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ্,প্রজাপতি টা বেশ সুন্দর তো।ভালোই তো সুযোগ পেয়ে ভালো বন্ধু বানিয়ে ফেললেন।যাক দোয়েল পাখির শিকার হতে বাচঁতে পারলো।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন সুযোগ পেয়ে ভালো বন্ধুত্ব গড়ে তুলেছিলাম ফাঁকে ফাঁকে ফটোগ্রাফি গুলাও সুন্দরভাবে নিয়ে ছিলাম যার কারণে আজ আপনাদের মাঝে তুলে ধরতে পারলাম

 2 years ago 

প্রজাপতির সাথে বন্ধুত্বের অনেক সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার সুন্দর মুহূর্ত দেখে আমার খুবই ভালো লেগেছে। যাইহোক এত চমৎকার একটি রোমাঞ্চকর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া খুব সুন্দর মুহূর্ত পার করেছিলাম যদিও সময়টা ছিল খুবই কম তারপরও ভোলার নয়। মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago (edited)

কিছু কিছু প্রজাপতি রয়েছে এমনিতেই রাতের বেলা অথবা দিনের বেলা যেকোনো মুহূর্তে ঘরের মধ্যে আসে অথবা মানুষের গায়ে বসে। বারবার বসার চেষ্টা করে তবে সেই মুহূর্ত ক্যামেরায় ধারণ করেছেন আপনি। অনেকেই বলে প্রজাপতি এলে বরকত বাড়িয়ে, এগুলো কিছুই নয়। আবার মনে করে না যেন আপনার কম্পিউটারের বরকত বাড়বে।

 2 years ago 

আসলে পরজাপতি 🦋 সবসময়ই লাজুক টাইপের হয়ে থাকে সহজে ধরা ছোঁয়া ফটোগ্রাফি করা যায় না আমিও সুযোগ পেয়ে মুহূর্তটা কাজে লাগিয়ে নিয়েছি

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25