বাংলা কবিতা 🫶🫶 হঠাৎ দেখা 🫶🫶

in আমার বাংলা ব্লগ2 years ago

০৯কার্তিক , ১৪২৮ বঙ্গাব্দ

২৬অক্টোবর , ২০২১ খ্রিস্টাব্দ
২৯রবিউল আওয়াল , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


সবার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে আমার আজকের পোস্ট শুরু করছি। প্রতিনিয়তই চেষ্টা করি নতুন নতুন পোস্ট আপনাদের মাঝে তুলে ধরার ।আজকে আপনাদের সাথে শেয়ার করব আমার লেখা একটি বাস্তবধর্মী কবিতা। প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা আপনাদের মাঝে শেয়ার করে নেওয়ার । প্রায় চার থেকে পাঁচ দিন ধরে একটি কবিতা লেখার চেষ্টা করি। ভাষা এবং বাক্য গুলো যেন অর্থবোধক হয় এজন্য সবসময়ই সময় একটু বেশি নিয়ে থাকি।। যা হোক তাহলে চলুন শুরু করি আমার কবিতাটি।


winter-3779861__480.jpg

Source


🫶🫶 হঠাৎ দেখা 🫶🫶

হঠাৎ দেখায় কাউকে এতটা ভালো লাগে।
সেই পরশটা আজীবন থাকে মনের মাঝে,
এমন আবেগে অবিশ্বাসী ছিলাম।
কিন্তু যুক্তি আজ নিজের কাছেই পরাজিত।।


না না আমি কঠর মনের মানব,
প্রশ্রয় দেখো না হঠাৎ
ভালবাসাকে করতে চাইনা আলিঙ্গন।
কিছু চোখের জল কিছু নির্ঘুম রাত্রি।
দেখিয়েছে আমায় ভয়।


পারিনা তবুও কিছুতেই ভুলতে,
বাকা দু নয়ন আর রাঙা ঠেটের হাসি।
সে আছে মনের খুব গভীরে,
ভালো ছিল ভালো থাকবে,
হৃদয়ের কন্দন শুধু তারই আলিঙ্গন।


আজও শ্রাবনে ঝড়ে বারি,
গোধুলী সন্ধ্যায় হয় মন উদাসী,
হঠাৎ নিদ্রা জাগা রাত,
শিশির জড়ানো খোলা ছাদ।
হৃদয় কাঁদে তোমার শূন্যতায়।
আজ শুধু তুমি নেই বলে,


আবার এসো ফিরে তুমি,
ফেলে আসা পথ ধরে ৷
পায়ে পায়ে কিছু স্মৃতি চেনা পথের সঙ্গী করে,
ফিরে এসো তুমি মনের বাগিচায়,
বিরহ ভরা এই মধু চন্দ্রিমায়।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আজও শ্রাবনে ঝড়ে বারি,
গোধুলী সন্ধ্যায় হয় মন উদাসী,
হঠাৎ নিদ্রা জাগা রাত,
শিশির জড়ানো খোলা ছাদ।
হৃদয় কাঁদে তোমার শূন্যতায়।
আজ শুধু তুমি নেই বলে

ভাই কবিতাটি খুবই অসাধারণ হয়েছে। পুরো কবিতা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। সত্যি এই লাইনগুলো খুবই দুর্দান্ত হয়েছে‌। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার লেখা কবিতাটি পড়ে খুবই সুন্দর এবং উৎসাহমূলক একটি মন্তব্য করে সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাদের এমন সুন্দর মন্তব্যের মাধ্যমে আমি অনেক অনুপ্রেরণা পাই ভালো ভালো কবিতা লেখার।।

 2 years ago 

একবার দেখেই এতটা ভালবেসে ফেলেছেন,যে তার বিরহে প্রতিনিয়ত পুড়ছেন।কবিতার প্রত্যেকটি লাইন সেই বিরহ প্রকাশ করছে।অনেক সুন্দর হয়েছে।তবে বানানের প্রতি একটু যত্ন নিলে ভাল হয়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি বিরহের কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া প্রথম দেখে প্রেমে পড়া প্রথম ভালবাসা আর প্রথম ভালবাসার গল্প বলা সবসময়ই অনেক রোমান্টিক এবং স্মরণীয় হয়ে থাকে তাই তো সেই গল্পগুলো আজও মনে রেখেছি এখনো ভোলা হয়নি

 2 years ago 

একবার দেখে যে ভালোবাসা হয় সে ভালোবাসা গুলো অনেক পবিত্র হয়।আপনার হঠাৎ দেখা কবিতাটি পড়ে খুব ভালো লাগলো।কবিতার ছন্দ গুলো মিলিয়েছেন সুন্দর করে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হঠাৎ করে দেখে কারো ও মায়ায় পরা তাকে ভালোবাসা এবং তাকে নিয়ে অনেক জল্পনা কল্পনা স্বপ্ন দেখা তার সাথে দীর্ঘদিন সম্পর্কে জড়িয়ে থাকা তারপরে হঠাৎ ভেঙে যাওয়া এগুলা নিয়ে চলছে এখন জীবন। কবিতাটি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম

 2 years ago 

পারিনা তবুও কিছুতেই ভুলতে,
বাকা দু নয়ন আর রাঙা ঠেটের হাসি।

আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের উপহার দিয়ে আসছেন এবারও তার ব্যতিক্রম না। সত্যি ভাই আপনার কবিতাটি পড়ে আমি মুগ্ধ। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

প্রতিনিয়ত আপনি আমার লেখা কবিতা পরেন জানতে পেরে খুবই ভালো লাগলো আজকের কবিতার উপরে খুব সুন্দর একটি মন্তব্য আমার খুব উপহার দিয়েছেন খুবই খুশি হলাম

 2 years ago 

জানেন তো ভাই কয়েকদিন সময় নিয়ে লিখেছেন বলেই কবিতার আবেগটা এত চমৎকার ফুটে উঠেছে 👌। কিন্তু আমার একটা কথা, লেখা টা কি নিছক কোন কল্পনায় লেখা? নাকি বাস্তবের সাথে কোথাও সংযোগ ঘটেছিল?
আমার তো বেশ ভালো লাগলো। ভালোবাসার যে আকুতি, প্রিয় মানুষটাকে চোখে চোখে রাখার একটা মিনতি এই ব্যাপারটা দারুন ছিল কবিতার মাঝে। আশা করি আরো ভালো লেখা পাব আপনার থেকে এরপর। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

কিন্তু আমার একটা কথা, লেখা টা কি নিছক কোন কল্পনায় লেখা? নাকি বাস্তবের সাথে কোথাও সংযোগ ঘটেছিল?

সুন্দর একটি কথা তুলে ধরেছেন ভাইয়া কথাটি আসলে কল্পনা নয় আমার জীবনে ঘটে যাওয়া কিছু কথা নিয়েই এই কবিতাটি রচনা করেছি।

আসলে সব সময় চেষ্টা করি বাস্তব ধর্মের কোন কিছু লিখি আপনাদের সাথে শেয়ার করার আপনার ভালো লেগেছে কবিতাটি জেনে খুবই খুশি।।

 2 years ago 

আমিও আপনার মতোই বাস্তবধর্মী কবিতা লিখতে পছন্দ করি ভাইয়া।কিন্তু আপনি চার থেকে পাঁচ দিন ধরে একটি কবিতা লেখেন এটা জেনে অবাক হলাম।যাইহোক কবিতাটি বেশ অর্থবহ হয়েছে।শেষটা অনেক বিরহ নিয়ে লেখা।তবে ভাইয়া ,অনেকগুলি বানান ভুল আছে কবিতার মধ্যে।বানানগুলি সঠিক থাকলে আরো সুন্দর লাগতো পড়তে,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর এবং গঠনমূল্য মন্তব্য করে সাথে থাকার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে নতুন কোন পোস্টে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62