📸রেনডম আলোক চিত্র 📸 পাখি 🐦🐧🦅🦆🦃 ১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২১বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

০৪মে , ২০২২ খ্রিস্টাব্দ
২শাওয়াল, ১৪৪৩ হিজরী
বুধবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


ছোটবেলা থেকেই আমি কবুতর, লাভ বার্ড, টিয়া, এবং ঘুঘু পাখি পুষতাম 🐦 এগুলো খুবই ভাল লাগত আমার কাছে। বিশেষ করে কবুতর এখনো আছে। তবে ঘুঘু পাখি গুলো ছেড়ে দিয়েছি। ছেড়ে দেওয়ার পরেও কিছুদিন তারা ঘুরে ফিরে আবার আমাদের বাড়িতে আসতো। খাঁচায় যেত খাবার খেত আবার চলে যেত। কিন্তু পরে তাদেরকে আর ধরে রাখে নি। কারণ তাদেরকে ডানা মেলে উড়তে দিয়েছি। এতে আমিও খুশি তারা অনেক প্রশান্তি আছে। কারণ মুক্ত পাখি কখনো খাঁচায় সুখে থাকতে পারে না। আমি আজকে কিছু পরিচিত পাখিদের ফটোগ্রাফি নিয়ে একটি পোস্ট দিয়েছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন এবার শুরু করি।


ঘুঘু

IMG_20220504_092654.jpg

লোকেশন:

সবার পরিচিত লাজুক এবং ভীতু ঘুঘু পাখি। এই ফটোগ্রাফি টা করতে গিয়ে অনেক সময় নিতে হয়েছে। কারণ এর পিছু পিছু ঘুরে ফটোগ্রাফি করেছি। স্থিরভাবে কোথাও এই পাখিগুলো বসে না। একটু শব্দ পাইলে ওরাল মেরে অন্য জায়গায় চলে যায়।


গিরিবাজ কবুতর

IMG_20220504_092739.jpg

লোকেশন:

এই ছবিটি হচ্ছে আমার পোষা একটি গিরিবাজ কবুতরের। ছোটবেলা থেকেই আমি কবুতর পুষি। খুবই ভালো লাগে আমার। এই কবুতর গুলা অনেক সুন্দর ডাকাডাকি করে। এবং যখন উড়াল দেয় অনেক উপরে ওঠে এবং প্লেন এর মতো আস্তে আস্তে ঘুরতে ঘুরতে নামতে থাকে। বিশেষ করে এই কবুতর গুলা হাতে তুলি সাথে ডিগবাজি দেয়।

শালিক

IMG_20220504_092806.jpg

লোকেশন:

এর আগে একটি প্রতিবেদনে দেখেছিলাম আমাদের কুষ্টিয়ায় একজনের পোষা দুটি শালিক পাখি মানুষের মত কথা বলতে পারে। প্রতিবেদনটা দেখে সত্যিই আমি অনেক অবাক হয়েছিলাম। আর আজ সকালে দেখলাম আমাদের মসজিদের ইমাম সাহেবের কান্ড, পাখি গুলো যেন তার পিছু ছাড়ছে না। সকাল বিকাল দুপুর তিন-চারবার করে উনি পাখিদের খাবার দেন। এবং উনাকে দেখলেই পাখিগুলো কিচিরমিচির ডাক শুরু করে দেয় খাবারের জন্য। দৃশ্যটি খুবই ভালো লেগেছে আমার কাছে।

দেশি কবুতর

IMG_20220504_092840.jpg

লোকেশন:

সচরাচর সব জায়গায় এই কবুতর গুলা দেখা মেলে। এখন পর্যন্ত আমার প্রায় 40 টার অধিক কবুতর রয়েছে। আমি যখন ক্লাস এইটে পড়ি তখন থেকেই কবুতর পালন করি। শখের বশে খুবই ভালো লাগে আমার। আমি কবুতর ডাক দিলে হাতে খাবার নিলে কবুতরগুলো এসে আমার হাতে বসে, গায়ে বসে তখন আমি অনেক আনন্দ ফিল করি। যা বলে বোঝানোর নয়। আমার কবুতরের ছবি আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করি ভালো লাগবে।

বুলবুলি

IMG_20220504_092902.jpg

লোকেশন:

এই ছোট্ট বুলবুলি পাখিটি আমি ক্যামেরাবন্দি করেছি আমাদের উঠান এর বড়ই গাছ থেকে। অনেকগুলো বুলবুলি পাখি সেখানে বাসা বেধেছে। সবসময়ই কিচিরমিচির করে ডাকাডাকি করে। বিশেষ করে সকালে ডাকাডাকি টা একটু বেশি করে। খুবই ভালো লাগে পাখিদের কলতান। গতকাল সকালে এদেরকে ক্যামেরাবন্দি করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

হাঁস 🦆

IMG_20220504_092932.jpg

লোকেশন:

পৃথিবীতে অনেক ধরনের প্রাণী আছে যারা দলনেতা অনুসরণ করে চলাচল করে। তারমধ্যে হাস একটি। আমি অনেক সময় ধরে দেখতে ছিলাম। হাঁসগুলো একদম সারিবদ্ধ ভাবে শৃংখলার সাথে হাঁটাহাঁটি করছে। একটা হাঁসের বাচ্চার সামনে ছিল সে যে দিকে যাচ্ছিল সেই ভাবেই পিছনের গুলা হাটাহাটি করছিল। এদের মধ্যে কতটা ডিসিপ্লিন কাজ করে। সেটাই অবাক হয়ে তাকিয়ে ছিলাম।

মাছরাঙ্গা

IMG_20220504_093013.jpg

লোকেশন:

মাছরাঙ্গা পাখিটি সবারই অনেক পরিচিত। পুকুর পাড়ে বসে ছিলাম হঠাৎ করে দেখি ডালে এসে বসলো একটি মাছরাঙ্গা। সে পুকুরের দিকে এক নজরে তাকিয়ে আছে মাছ শিকারের জন্য। একবার যদি সে একটা সো মারে তাইলে আর সেটা মিস হওয়ার সম্ভাবনা থাকে না। কারন সে বিচক্ষণ ভাবে তার মিশন কমপ্লিট করে।

গাঙশালিক

IMG_20220504_093139.jpg

লোকেশন:

উপরের ফটোতে আপনারা দেখতে পাচ্ছেন একটি গাঙশালিখের ছবি। ছোটবেলায় দেখতাম এই পাখিগুলো নদীর পার ছিদ্র করে বাসা তৈরি করত। এবং সেখানে থাকত। অনেকবার এই পাখিগুলো বাসা থেকে আমরা ধরে সেই পাখি গুলো নিয়ে খেলা করেছি। তার পরে ছেড়ে দিয়েছি। এই পাখিগুলো সচরাচর মাছ এবং পোকামাকড় বেশি খেয়ে থাকে। প্রথম দেখাতেই পাখিটি ক্যামেরাবন্দি করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

পাখির ছবি গুলা অনেক সুন্দর হইছে। ভালো সময় নিয়ে ছবি গুলো তুলেছেন। তাই। দারুন হয়েছে। একদম প্রফেশনালি কাজ টি করেছেন।

 2 years ago 

আপনার পাখির ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন। ফটোগ্রাফির অভিজ্ঞতা খুবই ভালো আপনার। আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে চাই আপনার কাছ থেকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের কাছ থেকে এরকম সুন্দর মন্তব্য এবং উৎসাহ পেলে অবশ্যই নতুন নতুন ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হব ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সম্পূর্ণ ভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছেন কারণ কবুতর, পাখি এসব ফটোগ্রাফি খুব কমই দেখা যায়। ঘুঘু পাখির ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফির মধ্যে ঘুঘু পাখির ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক উৎসাহ বোধ করলাম ভবিষ্যতে আরো নতুন নতুন ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অসাধারণ ভাই আপনি ফটোগ্রাফি দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম । সত্যি আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে আর চিত্রগুলো ক্যামেরাবন্দি করেছেন দুর্দান্ত হয়েছে। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অন্তরের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি আপনার তরে আমার ফটোগ্রাফী পোস্টটি দেখে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 
 2 years ago 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে তারপর আবার যদি এরকম কিছু সুন্দর সুন্দর পাখির ছবি দেন তাহলে তো আরো ভালো লাগে ।আপনার পাখির ছবি গুলো সত্যি অনেক ভালো হয়েছে। আমি ঘুঘু পাখির নাম শুনেছি তবে ভীতু ঘুঘু পাখি কখনো শুনিনি ।প্রত্যেকটা পাখি ভালো লাগছে মাছ রাঙা পাখি আমার কাছে খুব ভালো লাগে ।

 2 years ago 

ভীতু পাখি বলতে বুঝিয়েছি ঘুঘুকে কারণ ঘুঘু পাখি এমনিতেই অনেক লাজুক এবং ভীতু প্রকৃতির ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার পাখির রেনডম ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফির সত্যিই অসম্ভব সুন্দর সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ফটোগ্রাফি গুলা দেখে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া আপনার পাখির ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিলো যেন একজন প্রফেশনাল ফটোগ্রাফার ছবিগুলো তুলেছে, আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভাইয়া আমি আপনার ফটোগ্রাফির ফ্যান হয়ে গেলাম, আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল কোন একটাকে সুন্দর বলা মোটেই সম্ভব নয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু উৎসাহমূলক মন্তব্যের দেওয়ার জন্য খুবই ভালো লাগলো মন্তব্যটি পড়ে সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তী কোন পোস্টে

 2 years ago 

প্রতিটা ছবি দেখে মুগ্ধ হয়েছি ভাই।অনেক সুন্দর করে দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন খুবই দারুন হয়েছে গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

সবসময়ই চেষ্টা করি ভাল কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32