বাংলা কবিতা 📖 এক নদী ভালোবাসা।

in আমার বাংলা ব্লগ10 months ago

০৯কার্তিক , ১৪৩০ বঙ্গাব্দ

২৬অক্টোবর , ২০২৩ খ্রিস্টাব্দ
০৮রবিউস সানি, ১৪৪৫ হিজরী
বৃহস্পতিবার।
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


জীবনটা তখনই পূর্ণতা পায়, যখন ভালোবাসা পরিপূর্ণ হয়। ভালোবাসাহীন জীবন বিষাদে ভরপুর। আপনার যতই এগোতে চাইবেন দেখবেন ততই পিছিয়ে যাচ্ছেন। আর যেখানে ভালোবাসা আছে সেখানে সফলতা হাতছানি দেবে বারবার। ভালোবাসা থাকলে ছোট্ট কুটিরেও সুখের পাখি ডাকবে। চন্দ্র-সূর্য উকি দিয়ে উপভোগ করবে ভালোবাসা। ভালোবাসা নিয়ে লেখা আজ আমার এই কবিতা আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


people-3163556_1280.jpg

Source


এক নদী ভালোবাসা

ডাগর ওই দুচোখে তোমার,

দেখি এক নদী ভালোবাসা,
ভয়ে ছুঁই না আমি পানি,
ভাসিয়ে দাও যদি ।

দেখি যখন এলো চুলে
খেপায় শিউলি ফুল
বুকটা কেমন করে উঠে,
ব্যথায় দুলে দুলে ।

জানিনা তো কি কারণে
ভালো লাগে এতো,
তোমায় দেখে চাঁদের আলো
কত... লজ্জা পেলো,

তেমায় নিয়ে মনের মাঝে
জ্বালি প্রেমের মশাল,
তোমায় নিয়ে ঘুড়িফিরি
অচিন পুরের দেশে,

সকাল -দুপুর -সাঁঝে ।
বন্দনা মনে তুমি,
ভালোবেসে পাবো কবে,
প্রহর গুনতে থাকি।

পাগল মনরে বোঝাই কেমনে
পেতে চায় শুধু কাছে
হবে কবে তুমি আমার,
সেই আশাতে বাচি।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে ভাইয়া ভালোবাসা কখনো শেষ হয় না নদীর স্রোতের মতো। আসলে ভাইয়া প্রিয় জনকে নিয়েই অচীন পুরে পাড়ি জমাতে হয়।কবিতার প্রতিটি লাইন চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আসলে ভালোবাসা পূর্ণতা পেলে জীবনটা তখনই পরিপূর্ণ হয়। আসলে ভালোবাসা যদি পাশে থাকে তাহলে পুরো পৃথিবী বিজয়ী করা সম্ভব। প্রিয় মানুষটাকে নিয়ে সবাই অনেক বড় যুদ্ধ ও জয় করতে পারে। ভালোবাসা নিয়ে সম্পূর্ণ কবিতাটা লিখেছেন যার কারণে পুরোটা অসম্ভব সুন্দর হয়েছে। সত্যি আপনার কবিতা লেখার প্রশংসা করা লাগে। কারণ আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন।

 10 months ago 

এটা আসলে এক্সপ্লেইন করা কঠিন যে আমার পছন্দের মানুষ টা কেন আমার কাছে ভালো লাগে। তার কথাবার্তা আচার আচরণ সবকিছুই ভালো লাগে। তাকে পাওয়ার এক অতৃপ্ত বাসনা সবসময় জাগ্রত থাকে আমাদের মনে। তাকে ঘিরেই আমাদের সব কল্পনা ভালোবাসা জাগ্রত হয়। ভালোবাসা এমনই একটা জিনিস। কবিতা টা চমৎকার লিখেছেন ভাই। অনেক ভালো লাগল পড়ে। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আজকেও অনেক সুন্দর একটা টপিক তুলে ধরেছেন এই কবিতার মধ্যে, যা সম্পূর্ণ পড়েছি আমি এবং আমার কাছে খুব ভালো লেগেছে পুরোটা পড়তে। আসলে ভালোবাসার মানুষ যদি আমাদের পাশে থাকে তাহলে কোন কিছুই কঠিন মনে হয় না সবকিছু সহজ মনে হয়। আর ভালোবাসার মানুষকে নিয়ে অনেক কল্পনা করে থাকি আমরা। খুব সুন্দর ছিল আপনার লেখা কবিতা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58797.87
ETH 2500.17
USDT 1.00
SBD 2.50