রেসিপি🍲😋 স্পেশাল মুরগির মাংস ভুনা😋😋 10% লাজুক শেয়ারের জন্য❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

৩০মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

১৩ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
১১রজব, ১৪৪৩ হিজরী
রবিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


😋😋

1644684325674.jpg

IMG_20220212_224303.jpg

আমাদের কমিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করে। দেখেই লোভ😋 হয় খাওয়ার জন্য। আমিও আজকে একটি লোভনীয় স্পেশাল মুরগির মাংস ভুনা রেসিপি প্রস্তুত করেছি। খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এবং আমরা খুব মজা করে খেয়েছি। পর্যায়ক্রমে আমার পোস্টটি নিচে উপস্থাপন করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

ক্রমিং নংউপকরণপরিমাণ
১.মুগীর মাংস১.৫ কেজি
২.পিয়াক১৫০
৩.রসুন৩টা
৪.আদা১পিচ।
৫.মরিচের গুড়াপরিমাণ মতো।
৬.ধনিয়া গুড়াপরিমাণ মতো।
৭.হলুদের গুড়াপরিমাণ মতো।
৮.লবণস্বাদ মতো।
৯.তেল১৫০গ্রাম।
১০.জিরা,এলাচ,তেজপাতাপরিমাণ মতো।
১১.মুরগীর মসলাছোট১প্যাকেট।
১২.গুড়া দুধ১প্যাকেট।

প্রয়োজনীয় মসলা

IMG_20220212_223538.jpg

প্রয়োজনীয় উপকরণ হিসেবে প্রথমেই আমি পিয়াজ, মরিচ, রসুন ,আদা, জিরা এবং এলাচের ফল, পাটায় বেটে ভ্যানিশ করে নিই। পরিমাণমতো।

পরিষ্কার করা মাংস

IMG_20220212_223452.jpg

স্পেশাল মুরগির মাংস ভুনা করার জন্য সবকিছুই হওয়া চাই স্পেশাল। এজন্য প্রথমে আমি মুরগি সুন্দর মত টুকরা টুকরা করে কেটে পানি দিয়ে কয়েকবার পরিষ্কার করে ধুয়ে নিই। আপনারা উপরের চিত্রে দেখতে পাচ্ছেন।

মসলা মেশানো

1644728925100.jpg

এই ধাপে এসে আমি মাংসের মধ্যে পূর্বের ভেনিস কড়া মসলা এবং তার মধ্যে পরিমাণমতো তেল দিয়ে প্রথমে মাংসের সাথে মসলাগুলো সুন্দর মতো মিশিয়ে নিই। তারপরে সেকেন্ড স্টেপে এসে প্যাকেটের গুড়া দুধ পানি দিয়ে তরল করে মাংসের মধ্যে দিয়ে মাখিয়ে কিছু সময় রেখে দিই।

মাংস কষানো হচ্ছে

IMG_20220212_223824.jpg

এই ধাপে এসে আমি মাখানো মাংস কড়াই সহ চুলার উপরে দিয়ে চুলা জ্বালিয়ে দিই। এবং আউজাতে থাকি।

মাংস কষানো হচ্ছে

IMG_20220212_223928.jpg

এরকমভাবে 7 থেকে 10 মিনিট মতো মাংস চুলার উপরে দিয়ে কষাতে থাকি।

ঢাকনা দিয়ে ঢেকে দিই

IMG_20220212_223900.jpg

এবার মসলার সাথে মাংস ভালো করে মিশ্রণ এবং মাংসটা পরিমাণ মতো সিদ্ধ করার জন্য গ্যাসের চুলার তাপমাত্রা টা একটু বাড়িয়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখি।

কিছু সময় পর

IMG_20220212_224002.jpg

7 থেকে 8 মিনিট পর ঢাকনা সরানোর পরের অবস্থা আপনারা চিত্র দেখতে পাচ্ছেন। মাংসের সুন্দর একটি কালার এসেছে এবং মাংস পুরোপুরি সিদ্ধ হয়ে গেছে।

মাংসের মসলা মিশ্রন

IMG_20220212_224031.jpg

এই ধাপে এসে আমি মাংসের সুন্দর কালার এবং স্বাদে ভরপুর করার জন্য পরিমাণমতো মাংসের মসলা দিয়েছি। যা আপনারা উপরের ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

😋😋😋

IMG_20220212_224203.jpg

IMG_20220212_224125.jpg

মাংসের মসলা দেওয়ার পর 5 থেকে 6 মিনিট হালকা তাপমাত্রায় রেখে দিতে হবে। যাতে মশলাটা মাংস এবং মাখা ঝলের সাথে ভালো মতো মিশ্রণ হয়। এখনতো সুন্দর সেন্ড আসতেছে। এবং খুব লোভ হচ্ছিল তাই আস্তে আস্তে খেতে শুরু করি।

পরিবেশন

IMG_20220212_224303.jpg

IMG_20220212_224240.jpg

এবার পরিবেশনের পালা। দীর্ঘক্ষন প্রচেষ্টার পড়ে শেষ করলাম মুরগির মাংসের স্পেশাল ভুনা রেসিপি। স্পেশাল বলতে আজকে একটু স্পেশাল ভাবেই রান্না করেছি। আমার এক ভাই ছিল তার আইডিয়াতে আজকে এই স্পেশাল মুরগির মাংস আমার রান্না করা। এর আগে কখনো দুধ দিয়ে আমি মুরগির মাংস রান্না করি ও নাই খাইনি। তবে ভাইয়ের আইডিয়া তে আজকে আমি দুধ দিয়ে মাংস রান্না করেছি। খুব সুন্দর ঘ্রাণ বের হচ্ছিল। এবং খেতেও খুব সুস্বাদু হচ্ছিল। মাংস সিদ্ধ হওয়ার পর থেকে দুইজন আস্তে আস্তে খাওয়া শুরু করি। মোটামুটি অনেক ইনজয় করেছি রান্না করার সময়। এবং খুব মজা করে খেয়েছি। আশা করছি আমার আজকের পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয় অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

লোকেশন:

https://w3w.///student.hometown.warmest


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

লোভনীয় । দেখেই খেতে ইচ্ছে করছে । ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্য করার জন্য ❤️❤️

 2 years ago 

মাংসের মধ্যে যদি বাটা মসলা ব্যবহার করা হয় তাহলে এটি একদম মাখামাখা হয় আর অনেক ফ্লেভারফুল হয়।আমার কাছে খুবই ভালো লাগে তখন,আর আপনার রেসিপিটি খুব সুন্দর হয়েছে ভাইয়া।খুব সুন্দ্র করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপনি।লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন আজকে।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

খুব ভালো লেগেছে রেসিপিটি দেখতে। খুব সুন্দর ভাবে আপনি রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগতেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।। সুস্বাদু একটি প্রিয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

ওয়াও কি লোভনীয় একটি রেসিপি শেয়ার করলেন আজকে। মুরগির মাংস ভুনা দেখেই তো খুব খেতে ইচ্ছা করছে😛😛 এরকম সুস্বাদু একটা রেসিপি যদি দুপুরবেলায় সামনে আসে কার না লোভ হবে। একেবারে আমার পছন্দের রেসিপিগুলো এ কেন যে সবাই তৈরি করে কে জানে। আপনার পুরো রেসিপি টা আমার কাছে দুর্দান্ত লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া 🤗🤗

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

খুবই সুন্দর কালার হয়েছে আপনার মাংসটির দেখেই খেতে ইচ্ছা করছে খুব সুন্দর ভাবে আপনি মাংসটি রান্না করেছেন। মাংসের উপর দিয়ে তেল ভেসে উঠেছে এরকম হলে মাংস খেতে অনেক ভালো লাগে ।অনেক ধন্যবাদ মজার একটি মাংসের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

আপনার রেসিপির দেখতে খুবই লোভনীয় লাগছে। রেসিপিটি মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে । আপনার স্পেশাল মুরগির ভুনা রেসিপি টা খুব দারুন হয়েছে। বিশেষ করে মুরগির মাংস বুনা খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

খুবই সুন্দরভাবে স্পেশাল মুরগির মাংস ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটি তৈরির পদ্ধতির ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি দরকার বলে মনে হচ্ছে এটি অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

আসলেই স্পেশাল এর মতোই লাগছে। মুরগির মাংস ভুনা রেসিপি আমাকে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া সবাই এত সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করে যে দেখে লোভ সামলানো মুস্কিল হয়ে যায়। আপনার আজকের মুরগির মাংসের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। যদিও আমি আজকে বাসায় মুরগির মাংস রান্না করেছি কিন্তু তারপরও আপনাকে মুরগির মাংস দেখে খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার স্পেশাল মুরগীর মাংসেত রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি টি তৈরি করেছেন। আপনার করা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপির প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌹🌹

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56125.76
ETH 2526.68
USDT 1.00
SBD 2.27