এলোমেলো ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ19 days ago (edited)
৩০চৈত্র , ১৪৩০ বঙ্গাব্দ
১৩এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
০৩শাওয়াল ১৪৪৫ হিজরী
শনিবার।
বসন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি



📸

GridArt_20240413_194305650.jpg

শুভ রাত্রি ❤️প্রতি সপ্তাহের মতো আজও আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম নতুন আরেকটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে যেমন ভালোবাসি তেমন অন্যের ফটোগ্রাফি থেকে সৌন্দর্য উপভোগ করতেও ভালোবাসি। অন্যের ফটোগ্রাফি পোস্ট ভিজিট করে নতুন নতুত্ব নিয়ে আসা সেই সাথে ভালো ফটোগ্রাফির আইডিয়া পাওয়া সেটাতো অনেক বড় একটি ব্যাপার। প্রতিনিয়ত্ই নতুনত্বের খোঁজে থাকি। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের সাথে শেয়ার করে নেব আমার ফুল বাগানে সদ্য ফুটে থাকা কিছু ফুলের সৌন্দর্য। এবার অনেক ফুল ফুটেছিল ফুলবাগানে যদিও তেমন কোন ফটোগ্রাফি আমার বাগান থেকে শেয়ার করা হয়নি। তবে শেষে ভাবলাম কিছু ফটোগ্রাফি আপনাদেরকে দেখার সুযোগ করে দেই। ফুলবাগানটি আমার অনেক শখের। তাইতো সময় পেলে অনেক যত্নে রেখে ভালো ভালো ফুলের গাছ থেকে ভালো ফুল ফোটানোর চেষ্টা করি। বেশ কয়েক প্রজাতির ফুল বর্তমানে ফুটে রয়েছে সেগুলো এখন আপনাদের মাঝে তুলে ধরবো আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📸

IMG_20240413_190508.jpg

IMG_20240413_190428.jpg

IMG_20240413_190353.jpg

প্রথম তিনটি ফটোগ্রাফিতেই আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি আমার বাগানে ফুটে থাকা তিন রকমের জবা ফুলের সৌন্দর্য। ছয় রকমের জবা ফুল রয়েছে আমার ফুলবাগানে। এখন আপাতত এই তিন রকমের সৌন্দর্যই বিদ্যমান। বিশেষ করে লাল জবা এবং মিষ্টি কালারের জবা ফুলের সৌন্দর্য আমাকে সব থেকে বেশি মুখরিত করেছে। সেই সাথে রয়েছে সাদা জবা ফুল গাছ ভর্তি দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে জায়গাটি।


📸

IMG_20240413_190539.jpg

মাঝে মাঝে অযত্নে বেড়ে ওঠা কিছু ফুলের সৌন্দর্য দেখেও কিন্তু আমরা মুগ্ধ হই। আমার ফুলবাগানের এক কন্যারে এই সৌন্দর্যটির খোঁজ পেয়েছি। এটি হচ্ছে এক প্রকার বনফুল। নাম জানিনা তবে যেভাবে গাছে ফুটে রয়েছে মনে হচ্ছে তোলা কখন যেন বাতাসে উড়ে যাবে। সবুজ কান্ডের সাথে পাতা বিহীন গাছটিতে অনেক ফুল ফুটে রয়েছে এজন্যই দেখতে এত সুন্দর দেখাচ্ছে। যদিও এই গাছটি একটি ঔষধি গাছ বলে এলাকার লোকজন জেনে থাকে।


📸

IMG_20240413_190707.jpg

IMG_20240413_190610.jpg

উপরের দুটি ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এর মধ্যে রয়েছে বেলি ফুল এবং নাম না জানা অন্য আরেকটি ফুল। আমি নাম জানিনা তবে এর সৌন্দর্য আমাকে মুগ্ধ করে খুব সুন্দর সুগন্ধি সেই সাথে থোকায় থোকায় ফুটে থাকার কারণে সৌন্দর্যটা বেশি ভালো লাগে। তবে অনেক রেস্টার পরে এবার বাগানে বেলি ফুলের চারা রোপন করে সার্থকতা অবলম্বন করেছি।মূলত যখন হাসনাহেনা ফুল ফুটবে না তখন বেলি ফুলের সুবাসে যেন এরিয়াটি মুখরিত থাকে এজন্যই এটি করা হয়েছে।


📸

IMG_20240413_193708.jpg

IMG_20240413_193625.jpg

উপরের ফটোগ্রাফিতে আপনাদেরকে দুটি ফুলের সৌন্দর্য দেখিয়েছি এর মধ্যে একটি আমাদের অতি পরিচিত অপরাজিত ফুল। এবং অন্যটি হল বেগুন গাছের মতো দেখতে বুনোফুল। এই গাছটিও আমার ফুলবাগানের এক কন্যারে বিনা যত্নে বেড়ে উঠেছে তবে ফুলগুলো কিন্তু অনেক সুন্দর ভালো সৌন্দর্য ছড়াচ্ছে। আশা করছি উপরের এই দুটি ফুল আপনাদের কাছেও ভালো লাগবে।


📸

IMG_20240413_193808.jpg

উপরের ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন একটি সাদা গোলাপ ফুল এই ফুলের ফটোগ্রাফিতে গতকাল সন্ধ্যায় আমার ফুল বাগান থেকে নিয়েছি। বেশ কয়েক প্রজাতের গোলাপ ফুল থাকলেও এখন বর্তমানে এই একটি ফুলি ফুটন্ত অবস্থায় রয়েছে। বাদবাকি গাছগুলোতে এখন মাত্র করি আসছে। তাছাড়া গোলাপ ফুল তো আমাদের সবারই প্রিয় আশা করছি তুইও আপনাদের কাছে ভালো লাগবে।


📸

IMG_20240413_193857.jpg

এটি হচ্ছে কৃষ্ণচূড়া ফুলের শেষ সময়ের সৌন্দর্য। গাছ থেকে প্রায় সবগুলি ঝরে গিয়েছে। মাঝে মাঝে একটু একটু ফুল রয়েছে সেখানেই দেখছি প্রজাপতির খুব আনাগোনা। সেখানে প্রজাপতি। যদিও ফুল গুলোর অনেক বয়স হয়ে গিয়েছ। গা ঝাকি দিলে ফুলগুলো ঝরে পড়ে যাচ্ছে। তারপরও দেখছি প্রজাপতি কুক করে আনগোনা করছে।যাহোক এই ছিল আমার ফুলবাগান থেকে ফুটন্ত কিছু ফুলের সৌন্দর্য আপনাদের জন্য। আশা করছি আমার ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 19 days ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকে ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়েছি। অনেক সুন্দর করে ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলেন । আপনার করা ফটোগ্রাফি প্রতিনিয়ত উপভোগ করতে পেরে সত্যিই অনেক আনন্দিত। যেটা করতে আমিও পছন্দ করি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 17 days ago 

ফটোগ্রাফির সৌন্দর্যগুলো উপভোগ করে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলা।
ধন্যবাদ আপনাকে ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 19 days ago 

ভাইয়া আপনার এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার প্রতিটা ফটোগ্রাফি একদম ক্লিয়ার হয়েছে বলে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 17 days ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 19 days ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে খুব সুন্দর লাগে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করছেন। প্রতিটি ফটোগ্রাফির পরিষ্কার এবং স্বচ্ছ ধারনা দিয়েছেন আপনি। কৃষ্ণচূড়া ফুল এবং গোলাপ ফুল আমার কাছে অসাধারণ লেগেছে। সব গুলো ফটোগ্রাফি মুগ্ধ করার মতো।

 17 days ago 

কৃষ্ণচূড়া ফুল এবং গোলাপ ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।
ধন্যবাদ ভাইয়া।

 19 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে সাদা জবা ফুলের ফটোগ্রাফি আর সাদা গোলাপের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আর বেগুন ফুলের ফটোগ্রাফি ছিল মুগ্ধময়।

 17 days ago 

বেগুনি ফুল সাদা গোলাপ এবং সাদা জবা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।
ধন্যবাদ আপনাকে।

 19 days ago 

আমি এর আগেও আপনার বেশ কয়েকটি ফটোগ্রাফি পোস্ট দেখেছি। আপনি প্রতিটা ফটোগ্রাফি পোস্টে বেশ সুন্দর সুন্দর কয়েকটা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। এই পোস্টের মাঝেও ভালো লাগার মত বেশ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো প্রতিনিয়তই আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য।

 17 days ago 

আপনি প্রতিনিয়ত আমার ফটোগ্রাফি পোস্টগুলো ফলো করেন জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 19 days ago 

আপনার তোলা ফুলের প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। বৈচিত্র্যময় ফুল গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। প্রজাপতির ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে । ফুলের উপর বসে থাকা প্রজাপতির ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 17 days ago 

। ফুল থেকে মধু আহরণ করার দৃশ্যটি সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল আপনার কাছেও ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ

 19 days ago 

আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে দেখে। যেহেতু আপনার ফুলের বাগান থেকে নিয়ে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। বিশেষ করে জবা ফুল দেখতে আমার খুব ভালো লাগে। যদি হয় সাদা জবা ফুল তাহলে তো অসাধারণ উপভোগ করতে পারি। এছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো আপনি চমৎকার ভাবে শেয়ার করলেন। অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করে দেখার সুযোগ করে দিলেন।

 17 days ago 

সাদা জবা ফুল আপনার প্রিয় জানতে পেরে খুবই ভালো লাগলো।
ধন্যবাদ আপু পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 19 days ago 

বাহ্ বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ প্রত্যেকটা ছবি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ তবে জবা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক বেশি ভালো লাগলো ৷ জবা ফুল আমার অনেক বেশি পছন্দের ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 17 days ago 

জবা ফুল আমারও অনেক পছন্দের তাইতো আমার ফুল বাগানে ছয় রকমের জবা ফুল রয়েছে। । আপনাকে অসংখ্য ধন্যবাদ

 19 days ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই ভালো লাগে। কৃষ্ণচূড়া ফুলের মধ্যে প্রজাপতি বসে আছে দেখতে অসাধারন লাগতেছে। সাদা রঙের ফুল আমার অনেক বেশি পছন্দের। জবা ফুল এবং বেলি ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 17 days ago 

কৃষ্ণচূড়া ফুল প্রজাপতি সাদা রঙের জবা ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.031
BTC 57410.43
ETH 2916.25
USDT 1.00
SBD 3.67