আমার ফুলবাগানের সৌন্দর্যের একাংশ সাদা জবাব ফুল 🌺🌺🌺

in আমার বাংলা ব্লগ2 years ago

১৫আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

৩০সেপ্টেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
৩রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌼🌼

1664460866223.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন। শান্তিপূর্ণভাবে জীবন অতিবাহিত করছেন। সবসময়ই আপনাদের জন্য মঙ্গল কামনা করি আমাদের ফ্যামিলির সবাই যেন সবসময় ভালো থাকে।। সুস্থ থাকতে আমরা অসুস্থতার মর্ম টা বুঝি না।। এজন্য বাংলা ভাষায় একটা কথা আছে দাঁত থাকতে দাঁতের মর্ম কেউ বোঝেনা।। আসলে কথাটা একদমই ঠিক।। যখন যে জিনিসটা থাকে তখন সেই জিনিসের মর্ম আমরা কোন সময় বুঝতে পারি না।। এজন্য আমার রুমমেট আমাকে মাঝে মাঝে বলে ভাই চলেন একটু হাসপাতাল থেকে ঘুরে আসি মানুষের অবস্থাটা পর্যবেক্ষণ করি।। তাহলে আমরা যে এখন সুস্থ আছি অসুস্থতার মর্ম টা বুঝতে পারব।। তাইতো বেশ কয়েকদিন আগে বার্ন ইউনিটে ঘুরতে গেছিলাম সেখানে গিয়ে দেখতে পারলাম মানুষের ক্ষতবিক্ষত পুড়ে যাওয়া শরীরের কষ্টদায়ক যন্ত্রণা নিয়ে শুয়ে থাকা দেহগুলো।। এই কথাগুলো আপনাদের মাঝে শেয়ার করছি কি জন্য বুঝতে পারলেন না তো তাহলে একটু বুঝিয়ে বলি।। আজকে আমি আমার বাগানের সৌন্দর্যের একাংশে সাদা জবা ফুলের কিছু আলোকচিত্র তুলে ধরেছে তবে এই ফুলের গাছটির পিছনে রয়েছে একটি ছোট্ট কাহিনী সেটি আজ আপনাদের মাঝে তুলে ধরবো ফুলের সৌন্দর্যের সাথে।।


🌼🌼

IMG_20220929_200955.jpg

IMG_20220929_200929.jpg

IMG_20220929_200859.jpg

পাঁচ বছর আগে আমি যখন ফুলের বাগানটি নতুন করি ঠিক তখনই এই ফুলের গাছটি লাগানো।। তবে প্রথম অবস্থায় সাদা জাবার ফুলের গাছটি আমার বাগানে ছিল না।। আমার পাশের বাসার ছোট ভাই রবিন এই ফুলের চারাটি আমার বাগানে লাগিয়েছিল।। সে নিজেই নার্সারি থেকে এই গাছটি করায় করে এনেছিল সে আমাকে বলেছিল ভাইয়া সাদা জামা ফুল আমার খুবই ফেভারিট।। সাদা জামা ফুল আমারও অনেক ফেভারিট তবে গাছটা কয়েকবার করে ছাগলে খাওয়াতে এখন পর্যন্তও ঠিকমতো বড় হয়নি।। তবে ছাগলে খাওয়াতে উপকার হয়েছে গাছটা ছোট এবং অনেক ঝাপটি হয়েছে।।

🌼

IMG_20220929_201119.jpg

IMG_20220929_201044.jpg

IMG_20220929_201025.jpg

যার জন্য গাছটি ছোট হলেও ও ডালপালা বেশি ফুলো ধরে বেশি।। আজকে রবিনের কিছু কথা শেয়ার করব।। রবিনের আজ এসএসসি পরীক্ষা শেষ হল।। তবে সে খুব অসুস্থ তার খুব করে মাইগ্রেনের সমস্যা রয়েছে।। পরীক্ষায় লেখাপড়ার চাপে হয়তো মাইগ্রেনে প্রেসার পড়েছে এজন্য মাইগ্রেনের সমস্যাটা একটু বেশি বেড়ে গিয়েছে।। কয়েকদিন ধরেই সে খুব অসুস্থ বর্তমানে হাসপাতালে ভর্তি।। তাকে দেখতে আমি আজ হাসপাতালে গিয়েছিলাম।। দিনের বেশিরভাগ সময় তাকে ঘুমের ওষুধ দিয়ে ঘুম পাড়ানো হয় খুব অল্প সময়ই সে জেগে থাকে।।

🌼🌼

IMG_20220929_201235.jpg

IMG_20220929_201218.jpg

IMG_20220929_201158.jpg

তাকে দেখতে গিয়ে আমি অনেক সময় অপেক্ষা করেছি তার সাথে কিছু কথা বলার জন্য।। প্রায় চার ঘন্টা বসে থাকার পরে সন্ধ্যা ছয়টার সময় তার সাথে আমার অল্প কিছু কথা হয়।। আমাকে দেখে খুব কান্না করে এবং বলে আমি কি আর সুস্থ হবো না।। ডাক্তার আমাকে শুধু ঘুমের ওষুধ দেয় আমি শুধু ঘুমাই কখন দিন কখন রাত বুঝতেই পারি না।। খুব কষ্টের মধ্যে আছি ভাইয়া আমাকে বাড়ি নিয়ে চলো।। তবে ডাক্তার বলেছে এরকম ভাবে কিছুদিন চিকিৎসা দিলে ও মোটামুটি সুস্থ হয়ে যাবে।। সবাই রবিনের জন্য দোয়া করবেন যেন সৃষ্টিকর্তা তাকে সুস্থ করে আবার আমাদের মাঝে ফিরিয়ে দেন।। এই ছিল আমার আজকের ব্লগ সাদা জবা ফুলের কিছু ফটোগ্রাফি এবং রবিনের কিছু কথা সবাই ওর জন্য দোয়া করবেন ও যেন খুব শীঘ্রই সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে আসতে পারে।। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তী কোন নতুন পোস্টে।।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

হ্যাঁ ভাইয়া একদম ঠিক বলেছেন হসপিটালে গেলেই নিজের জীবন সম্পর্কে এবং বাস্তবতা সম্পর্কে অনেক কিছু জানতে পারা যায়। সুস্থতা কত বড় নেয়ামত সেটা হসপিটালে গেলেই বুঝতে পারা যায়। দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝা যায় না চিরন্তন সত্য কথা ।তাছাড়া আপনার বাগানের সাদা জবাব ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। মাঝে মাঝে বিভিন্ন জায়গায় এই ধরনের ফুল দেখতে পাই অনেক ভালো লাগে।

 2 years ago 

সুস্থতা সৃষ্টিকর্তার দেওয়া এক বড় নিয়ামত যা আসলে অসুস্থ না হলে বোঝা মুশকিল।। তাইতো সব সময় সুস্থ থাকতেই আবার অসুস্থতা কামনা করা অসুস্থতা যেন না ঘিরে ধরে কোন বিপদ আপদ যেন নিজের উপর চেপে না পড়ে এজন্য সৃষ্টিকর্তার কাছে সব সময় পানাহ চাওয়া।।

 2 years ago 

প্রথমে দোয়া করি আল্লাহ যাতে আপনার ভাইকে তাড়াতাড়ি সুস্থ করে দেয়। একদম একটি খাঁটি কথা বলেছেন। আমরা দাঁত থাকতে দাঁতের মর্ম বুঝি না। আর সুস্থ থাকলেও অসুস্থতা যে কতটা মর্মান্তিক তা আমরা অনেক সময় উপলব্ধি করতে পারি না। আপনার এই মূল্যবান কথাগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। সাদা জবা ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার বাগানের সাদা জবা ফুলের ফটোগ্রাফি দেখতে খুব চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে চমৎকার সাদা জবাব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাগানের সাদা জবা ফুলের ফটোগ্রাফি গুলা দেখে আপনি খুব সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য আমাকে উপহার দিয়েছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।। ছোট ভাইটি মোটামুটি এখন সুস্থ অল্প কিছুদিনের মধ্যেই ফিরে আসবে আমাদের মাঝে আবারও আশা করছি।।।

 2 years ago 

সাদা জবা ফুল আগে কখনো দেখা হয়নি আমার। ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার বাগানের একাংশের ছবিগুলো শেয়ার করার জন্য।আর আপনার ভাইয়ের জন্য অনেক দোয়া রইলো উনি যেন খুব শীঘ্রই সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসেন।

 2 years ago 

আসলে আমার বাগানে আমি চার রকমের জবা ফুলের গাছ রোপন করেছি অনেক আগেই সবগুলা গাছি এখন বড় বড় এবং সুন্দর ফুল ফোটে।। সাদা লাল মিষ্টি এবং গোলাপী কালারের জবা রয়েছে আমার বাগানে।।।

 2 years ago 

আপনার ফুল বাগানের অনেক সুন্দর্য বাড়িয়ে তুলেছে এই সাদা রঙের জবা ফুলটি। সাদা রংয়ের জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। তবে ফুলটা আমি কখনো বাস্তবে দেখিনি কয়েকবার ফটোগ্রাফিতে দেখেছি। জি ভাইয়া যে গাছ ছাগলে কয়েকবার খেয়ে ফেলে সে গাছ খুব তাড়াতাড়ি বড় হতে পারে না। কারণ ছাগলে খেয়ে খেয়ে ছোট করে ফেলে।

 2 years ago 

অনেক আগে থেকেই আমার বাগানে এই সাদা জবা ফুলের গাছটি রয়েছে তাইতো বাগান করার সময়ই গাছটি রোপন করেছিলাম।।।

ছাগলে গাছটি খাওয়াতে ক্ষতির চেয়ে উপকারটাই বেশি হয়েছে কারণ গাছটি এখনো ছোট রয়েছে কিন্তু অনেক ঝাপটি হয়েছে যার কারণে অনেক ডালপালা এবং অনেক বেশি ফুল ধরছে গাছে।।

 2 years ago 

আপনার ফুল বাগানের অনেক সুন্দর্য বাড়িয়ে তুলেছে এই সাদা রঙের জবা ফুলটি। সাদা রংয়ের জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। তবে ফুলটা আমি কখনো বাস্তবে দেখিনি কয়েকবার ফটোগ্রাফিতে দেখেছি। জি ভাইয়া যে গাছ ছাগলে কয়েকবার খেয়ে ফেলে সে গাছ খুব তাড়াতাড়ি বড় হতে পারে না। কারণ ছাগলে খেয়ে খেয়ে ছোট করে ফেলে।

 2 years ago 

আমারও খুব পছন্দের এই সাদা জবা টি। আমারও ছোট্ট একটি বাগান আছে। আমিও নার্সারি থেকে সাদা জবা কিনেছিলাম। অনেক সুন্দর ফুল হয়। দোয়া করি আপনার ভাই তাড়াতাড়ি সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসুক। ঠিকই বলেছেন দাঁত থাকতে কেউ দাঁতের মর্ম বোঝেনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটা পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝা খুবই কষ্টকর।। সাদা জবা ফুল আপনার পছন্দের জেনে খুবই ভালো লাগলো সব থেকে বড় কথা হলো আপনার একটি ফুলের বাগান আছে এটা জানতে পেরে আরো বেশি ভালো লাগলো আমার মত মনে হচ্ছে আপনারও শখ রয়েছে ভালো একটি ফুলের বাগান গড়ে তোলার।।

 2 years ago 

আপনি আগেও আপনার ফুলের বাগান সম্পর্কে আমাদের মাঝে অনেকগুলো পোস্ট শেয়ার করেছেন। আপনার ফুলের বাগান থেকে আপনি খুবই সুন্দর সুন্দর সাদা জবা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে লাল জবা ফুলের থেকে সাদা জবা ফুল আমার কাছে বেশি আকর্ষণীয় লাগে। আমারও ইচ্ছা আছে আপনার মত সুন্দর একটি ফুলের বাগান তৈরি করার।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার ফুল বাগানের সৌন্দর্য এবং এর ফটোগ্রাফি পূর্বের পোস্টগুলো আপনি উপভোগ করেছেন।। এই পর্বের ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে।।।

 2 years ago 

আমাদের দিকে সাদা জবা খুবই রেয়ার ।এই জবা আমাদের দিকে প্রায় বিলুপ্তির পথে। হঠাৎ দুই এক জায়গা দেখা যায়। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার ফুল বাগানের সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলা দেখে আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে

 2 years ago 

সাদা জবা ফুল আমার অনেক বেশি ভালো লাগে। আসলে সাদা জবা ফুল খুব একটা বেশি দেখা যায় না। আজকে আপনার বাগানের এই সাদা জবা ফুল গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে জবা ফুল আমার খুবই ফেভারিট তাইতো যখন ফুলের বাগানটি গড়ে তুলি তখনি চার কালারের জবা ফুলের গাছ সংগ্রহ করে বাগানের ওপেন করেছিলাম এখন অবশ্য কাজগুলো অনেক বড় হয়ে অনেক ফুল দিতাছে।।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67