আমি/আপনি একা নই, একজন অভিভাবক আছেন❤️১০%লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

১৫ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
১৩রজব, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


জীবনের চলার পথে আমাদের সাথে প্রতিনিয়ত কত কিছু হয়ে চলছে।এর জন্য মন ভার করার কিছু নাই। আমাদের সব প্রয়োজনের কথা বলতে হবে আমাদের সৃষ্টি কর্তা আমাদের অভিভাবক তার কাছে।
আমাদের বাস্তব জীবনে যা হয়ে থাকে তারই প্রেক্ষাপট নিয়ে লিখেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।।



মোটিভেশন পেয়েছি @shuvo35 এর অনেক গল্প ও কথা থেকে❤️❤️


woman-gf2e46f4f1_1920.jpg

Source


চলার পথটা একা একা মনে হয়

জীবনের চলার পথে কখনো নিজেকে বড় একা একা লাগে। মনে হয় কোথাও সাহায্য করার কেউ নেই। মনের আকুতি গুলো শোনার কেউ নেই। হৃদয়ের ব্যথাগুলো বোঝার কেউ নেই। জীবনটাকে মনে হয় মরুভূমি। স্বপ্ন প্রত্যাশার গলা টিপে ধরে ব্যর্থতা ও হতাশা। বর্তমান ও ভবিষ্যতের প্রান্তর জুড়ে যেন নেমে আসে ঘোর আঁধার।


আমরা কতটা অসহায় 😅

চাকরির পেছনে ছুটতে ছুটতে ত্যাক্ত বিরক্ত হয়ে উঠেছেন, আমার মত অনেক ভাই। দারিদ্র্যের কশাঘাতে জর্জরিত। অভাবের আগুনে জ্বলছে দিনের-পর-দিন। অনেক ভাই পারিবারিক অশান্তিতে ভূগছেন। অনেক ভাই আছেন অসুস্থ। বিছানায় পড়ে আছেন। অনেক ভাই গুনাহের সাগরে হাবুডুবু খাচ্ছেন।জীবনে চলার পথে এমন হাজারো সমস্যা আছে যেগুলো প্রতিনিয়ত আমাদের বুঝিয়ে দেয় আমরা কতটা অক্ষম কতটা অসহায়।

আমার আপনার অভিভাবক আছেন

অনেক ভাই মুসিবতে পড়লেই ভীষণ অস্থির হয়ে পড়েন। অনেকে মানসিক চাপ সামলাতে না পেরে আত্মহত্যা পর্যন্ত করে।😂 সৃষ্টিকর্ত আমাদের হেফাজত করুন। প্রিয়❤️ ভাই ও বোন, আপনি মোটেও একা নন,আপনার একজন সৃষ্টিকর্তা আছেন। আপনার একজন মালিক আছেন। আপনার একজন অভিভাবক আছেন। যার কাছ থেকে আপনি এসেছেন, এবং যার কাছে আপনি পুনরায় ফিরে যাবেন, যিনি আপনাকে বাঁচিয়ে রাখেন, প্রতিপালন করেন। যিনি আপনাকে পৃথিবীর আরাম আয়েশ দান করেছেন।

তিনি আমাদের সঙ্গে আছেন

কখনো হতাশ হয়েন না। নিজেকে একা মনে করিয়েন না। জীবনের প্রতিটি মুহুর্তে মহান অভিভাবকের অস্তিত্ব অনুভব করেন। প্রিয় ভাই ও বোন, আমরা যখন মায়ের গর্ভে গভীর আঁধারে অসহায় হাত পা ছোটা ছুটি করছিলাম তখন তিনি আমাদের সঙ্গে ছিলেন। আমরা যখন পৃথিবীর মাটিতে তখন তিনি আমাদের সঙ্গে আছেন। আর যখন একদিন পৃথিবীর মায়া ছেড়ে আমরা কবরে /চিতায় চলে যাব তখনও তিনি আমাদের সঙ্গে থাকবেন।

শক্ত হাতে হাল ধরতে হবে

মরু, সাগর পাহাড়, জঙ্গল যেখানেই থাকুন কখনো একাকীত্ব বোধ করবেন না। পরম নির্জনতার সময়ও সৃষ্টি কর্তার সান্নিধ্য অনুভব করেন। যখন মাথায় মসিবতের পাহাড় ভেঙ্গে পড়ে, যখন আসার সব দরজা বন্ধ হয়ে যায়। তখন আপনি সাহস হারিয়ে ফেলবেন না। কারণ আমার আপনার একজন অভিভাবক আছেন। তিনি সব কিছুই দেখছেন।। সাধ্যমত চেষ্টা করতে হবে হাল ছেড়ে দেওয়া যাবে না।অভিভাবকের কাছে বিপদ থেকে মুক্তি প্রার্থনা করতে হবে।

কল্যান সু-নিশ্চিত

মনের দুঃখ গুলো তার কাছে খুলে বলেন। আপনি বেকার তো কি হয়েছে। চেষ্টা করতে থাকুন ব্যবস্থা নিশ্চিত হয়ে যাবে। একটু বিলম্ব হবে একটু বেশি ছোটাছুটি করতে হবে আপনি চেষ্টা চালিয়ে যান আপনার প্রয়োজন সৃষ্টি কর্তাকে বলুন। আপনি আপনার চেষ্টা অব্যাহত রাখুন।এই প্রচেষ্টা কল্যাণ বয়ে আনবে। আপনি অসুস্থ ভয় পাবেন না। সুস্থতার জন্য প্রার্থণা করুন দেখবেন আপনার জন্য কল্যাণের ফায়সালা হবে।

শেষ কথা

জীবনে সুখ আসবে, দুঃখ আসবে। হাসিও থাকবে, কান্নাও থাকবে। অভাব যেমন আসবে, প্রাচুর্য আসবে। কিন্তু কখনোই সাহস হারিয়ে ফেলবেন না। একাবারে হতাশ হয়ে পড়বেন না। কারণ আপনি একা নন আপনার অভিভাবক আছেন। তিনি সবকিছু জানেন সবকিছু দেখেন।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

সবকিছুর অন্তরালের কিছু না কিছু কিছু থেকে থাকে সেটা অবশ্য জানি। তবে জীবনের প্রতিটি পদক্ষেপে আমাদেরকে অবশ্যই মনে রাখা উচিত একজন অভিভাবক আছেন বা রয়েছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য করার জন্য 🌹❤️

 2 years ago 

আপনার কথা শুনে বেশ ভালো লাগল ভাই। সম্পূর্ণ টা পড়ে অনেক অনুপ্রেরণা পেলাম। সত্যি জীবনের পথে চলার সময় আমরা খুবই একা। মাঝে মাঝে কেউ হয়তো আমাদের সঙ্গ দেবে কিন্তু তা চিরকালের জন্য না। পৃথিবীতে কেউ কারো জন্য না। দারুণ লিখেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমার লেখা ব্লগ টি পড়ে আপনার যদি এতোটুকু উপকারে আসে তাহলে আমার লেখাটি আমি মনে করি ধন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️❤️

 2 years ago 

আসলে জীবনে এমনই লাগে নিজেকে সবসময় একা লাগে। কেউ সাহায্য করার কেউ নাই কিন্তু আমাদের উপরে একজন তো আছে। তিনি আমাদের সব দেখছেন। আসলে আমাদের হতাশ হওয়া ঠিক না। ধৈর্য ধরাটা আমাদের একমাত্র উপায়। জীবনে সবকিছু আসবে শুধু ধৈর্য ধরতে হবে। হতাশা থেকে বেরিয়ে আসতে হবে। আপনি অনেক সুন্দর লিখেছেন

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহ করার জন্য ❤️❤️

 2 years ago 

বাহ খুব সুন্দর সাবলীল উপস্থাপনা। প্রতিটি বিষয় নিয়ে খুব সুন্দর আলোচনা। আসলেই আমরা একা নই আমাদের একজন মহান অভিভাবক আছেন তিনি সব সময় আমাদের দেখভাল করছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর বিষয়গুলোকে সুন্দর উপস্থাপন করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পেশ করে আমাকে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই। অনেক ভালো লাগলো আপনার লেখাটা পরে। আসলে সবাই আমরা অনেক সময় হতাশ হই।কিন্তু আসলে আমাদের অনেক কিছু করার থাকে এই অল্প সময়ে। মনের ইচ্ছা থাকতে হয় এবং জীবনে কখনো একা ভাবা ঠিক না। সবাইকে নিয়ে বাচতে হয়। পথ চলতে সবার সাথে চলতে হয়। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এরকম ভাবে সাপোর্ট পেলে ভবিষ্যতে আরও কন্টেন লিখতে পারবো আপনার জন্য ও ভালোবাসা রইলো ❤️❤️

 2 years ago 

ভাইয়া আপনার পোস্ট পড়ে আমার খুব ভালো লাগলো। আমাদের জীবনে চলার পথে আমরা খুবই একা সত্যি। মাঝে মাঝে কেউ হয়তো আমাদের পাশে এসে সঙ্গ দেয় কিন্তু সেইসঙ্গে ক্ষণস্থায়ী চিরস্থায়ী নয়। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া ❤️❤️

 2 years ago 

2.2.png

প্রতিটি কথা অত্যন্ত মূল্যবান। সত্যি কথাটি বলেছেন যে আমার কেউ একা নই আমাদের একজন অভিভাবক আছেন। সে আমাদের মাথার উপর বটবৃক্ষের মত দাড়িয়ে আছেন। আমরা কেন ধৈর্য হারা হব, আমরা কেন চিন্তিত হবো। তিনিই আমাদের দেখবেন। আপনার লেখাটি খুবি ভাল লাগলো। এই লেখা যে পড়বে সে মনে সাহস মনোবল ফিরে পাবে । ভাল থাকবেন। ধন্যবাদ।

2.2.png

 2 years ago 

আমার ব্লগ টি পড়ে যদি আপনার এতটুকুও উপকারে আসে তাহলে আমি নিজেকে ধন্য মনে করব আপনাদের এরকম উৎসাহ পেলে ভবিষ্যতে আরো নতুন নতুন কন্টেন লেখার অনুপ্রেরণা ও পাব আপনার জন্যও অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61