বাংলা কবিতা 🫶🤝বন্ধু🫶🤝

in আমার বাংলা ব্লগ2 years ago

১২আশ্বিন , ১৪২৮ বঙ্গাব্দ

২৭সেপ্টেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
৩০সফর , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


hands-2847508__480.webp

Source


আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন।। সুস্থ আছেন সব সময় আপনাদের মঙ্গল কামনা করি। প্রতিনিয়তই চেষ্টা করি নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে নতুন নতুন কবিতা লিখে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য।। সব থেকে বেশি ভালো লাগে যখন আপনারা অনুপ্রেরণামূলক অনেক সুন্দর সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেন।। আজকের কবিতার বিষয় হলো বন্ধু।। বন্ধু বা বন্ধুত্ব এমন একটি জিনিস যা কখনো টাকা পয়সা বা অন্য কোনভাবে হয় না এটা শুধুই দুটি বা কয়েকটি মনের মিল।। পৃথিবীতে অনেক মানুষ দেখেছি শুনেছি যেটা আপন রক্তের কেউ করতে পারে না সেটা বন্ধুর দ্বারা সম্ভব।। আর বন্ধুগুলা সব সময় কলিজারই হয়ে থাকে।। আমার তো কিছু বন্ধু আছে যেগুলা আমার একান্তই আপন এবং কলিজার বন্ধু যাদেরকে আমি কখনোই ভুলতে পারিনা।। আজ আমার একটা বন্ধুর কথা খুব করে মনে হচ্ছিল অবশ্যই এখন সৌদিতে থাকে।। তো ভাবলাম একটি কবিতা লিখি।। তাহলে চলুন এবার কবিতাটি শুরু করি।

বন্ধু

বন্ধু ছিলে তুমি মনের নীড়ে

জোৎস্নার মহীনি আলোর শেষে
লাল সূর্যের সুন্দর সোনালীর সেই ।
ফুটন্ত ক্ষনে , অতি আপনে


কাটিয়েছি শৈশব থেকে আজ অবধি।
হেঁটেছি এত দুর একই সাথে,
আছি মোরা কত নির্বিক হাতে হাত রেখে।
ভেবে , মিশে যাই আমি অন্তগভীরে।


বন্ধু যদি হতে চাও মোর
চলো হাতে রেখে হাত
হাঁট সমান তালে ।
তবে সাবধান , কখন চেওনা ফিরে


চাঁদকে ভালবাসে সবাই কিন্তু
তাকে পাবার আশা করে না ।
তাহলে ব্যর্থতাই হবে তার জয় ।
বন্ধু বান্ধবের ভালবাসা
সেত এক সুন্দর বৃক্ষের শাখা


যদি একেই বল প্রেম
তবে করছ ভূল
বন্ধুর সাথে বন্ধুত্বেই হবে
তার প্রকৃত পরিচয় ।।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন বন্ধুত্ব কখনো টাকা পয়সা দিয়ে হয় না, শুধু একের সাথে অপরের মনের মিল থাকলেই হয়। যখন বন্ধুর সাথে খুব ভালো একটা আন্ডারস্ট্যান্ডিং হয় তখন সেই বন্ধুগুলো হয় কলিজার টুকরা। যাই হোক ভাইয়া সেই বন্ধুত্ব নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আসলে বন্ধুত্বের সম্পর্ক গুলো সবসময়ই ভিতর থেকে আসে আর ভিতর থেকে আসা বন্ধুত্ব সম্পর্ক কখনো নষ্ট হয় না চিরজীবন থেকে যায় এবং আলো ছড়ায় ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই।আসলেই বন্ধুত্ব টাকা পয়সা দিয়ে কেনা যায়না।মনের মিল ছাড়া বন্ধুত্ব সম্ভব নয়।আপনার কবিতায় আপনি সুন্দর ভাবে বন্ধুত্বের মাহাত্ম্য তুলে ধরেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বন্ধু তো সবসময় বন্ধুই হয় যেটা টাকা পয়সা বা কোন সম্পদের সাথে কখনো তুলনা করা যায় না।। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য

 2 years ago 

আসলে একজন ভালো বন্ধু জীবনের অবিচ্ছেদ্য অংশ। বন্ধু ছাড়া জীবন কল্পনা করা যায় না। বিপদে যে জীবন বাজি রেখে এগিয়ে আসে সেই প্রকৃত বন্ধু। বন্ধুকে নিয়ে মনের অনুভূতি এত চমৎকার কবিতা মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া একজন ভালো বন্ধু সারা জীবনের অবিচ্ছেদ্য এক অংশ সুখে দুখে সর্ব অবস্থায় সবকিছু শেয়ার করে নেওয়ার একটি মাধ্যম ধন্যবাদ আপনাকে মন্তব্য করে সাথে থাকার জন্য

 2 years ago 

বাহ খুবই অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি বন্ধু নিয়ে। সত্যি বন্ধু হতে টাকা পয়সা লাগে না। বন্ধুত্ব এমন একটা জিনিস যে একসাথে সব কিছু শেয়ার করে এবং মনের কথা প্রকাশ করা যায়। আপনার কবিতার মাঝে বন্ধুত্ব কে নিয়ে খুব সুন্দর উপস্থাপনা করেছেন। কবিতাটি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বন্ধু এমনই হওয়া উচিত যে বন্ধুর কাছে সুখ-দুঃখ আনন্দ-বেদনা হাসি খান্না সবকিছু শেয়ার করে নেওয়া যায় এবং ভার কিছু চাপিয়ে দেওয়া যায় নিজের কষ্টগুলোকে হালকা করা যায় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য

 2 years ago 

বন্ধুত্ব নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাই আপনি। খুবই ভালো লাগলো আমাকে। এভাবেই সামনের দিকে এগিয়ে যান। আগামীতে আরো ভালো কবিতা দেখার অপেক্ষায় রইলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এভাবেই পাশে থেকে প্রতিনিয়ত প্রার্থনা করে যাইয়েন যেন প্রতিনিয়ত ভালো ভালো কবিতা লিখে আপনাদেরকে উপহার দিতে পারি ধন্যবাদ আপনাকে সাথে থাকার জন্য

বন্ধু বা বন্ধুত্ব এমন একটি জিনিস যা কখনো টাকা পয়সা বা অন্য কোনভাবে হয় না এটা শুধুই দুটি বা কয়েকটি মনের মিল।

এই কথাটা একদম সত্য তবে এখন ভালো বন্ধু পাওয়া প্রায় মুশকিল হয়ে গেছে।

চাঁদকে ভালবাসে সবাই কিন্তু
তাকে পাবার আশা করে না ।
তাহলে ব্যর্থতাই হবে তার জয় ।

এই লাইনগুলো খুব সুন্দর লিখেছেন। যদিও আপনার লেখা কবিতা মনে হয় এই প্রথমবার পড়লাম। বেশ মুগ্ধ হয়েছি আমি, আপনার কবিতা পড়ে।

 2 years ago 

একজন ভালো বন্ধু একটা ভালো গাইডলাইন একটা ভালো রাস্তা একটা ভালো ভবিষ্যৎ।। বন্ধুত্বের সম্পর্ক চিরদিনই অমর।। ধন্যবাদ ভাইয়া আমার লেখা কবিতাটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33