রেসিপি 🍗 স্পেশাল মুরগির মাংস ভুনা🍗😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

২ আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

১৬সেপ্টেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
১৯সফর , ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍗🍗😋

1663304430488.jpg

IMG_20220916_105845.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন খুব সুন্দর ভাবে জীবন যাপন করতেছেন।। আমার বাংলা ব্লগ শুরু থেকেই উল্লেখযোগ্য একটি কমিউনিটি।। বর্তমানে এখনের অবস্থান সবার উপরে গতকাল রাতের হ্যাংআউট শুনে খুবই ভালো লাগলো যে আমরা আর কিছুদিনের মধ্যে টপারে টপার হতে পারব । যাইহোক বেশ কিছুদিন পরে আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট শেয়ার করতেছি বয়লার মুরগির।। যদিও যে পরিমাণ দাম আমাদের মত মধ্যবিত্তদের নাগালের বাইরে।। শুক্রবার ছুটির দিন ভাবনাহীন ঘুম তাইতো ঘুম থেকে উঠতে অনেক দেরি হয়েছে।। সাড়ে এগারোটা বাজে ঘুম থেকে উঠে তড়িঘড়ি করে রেসিপি প্রস্তুত করতে হয়েছে।। কেননা আজকের জুম্মার দিন ১২:৩০ টায় আজান নামাজে যেতে হবে।। যাহোক প্রতিটি রেসিপি নেয় আজও আমার রুমমেট আমাকে সফলভাবে সহযোগিতা করেছে তার জন্যই এত অল্প সময়ে ভালোভাবে রেসিপিগুলা প্রস্তুত করতে সক্ষম হয়েছি। যদিও সকাল সকাল উঠে রেসিপি প্রস্তুত করার কথা ছিল সেটা সম্ভব হয়নি কোথাও লেগেছিল খুব করে তাই প্রথমে নুডুলস রেসিপি প্রস্তুত করে সেটা খেয়ে বাদবাকি রেসিপিগুলো প্রস্তুত করেছি।। ছুটির দিন হিসেবে অনেকটাই স্পেশাল ভাবে রেসিপি গুলা প্রস্তুত করে খাওয়া হয়।। আর কথা নয় তাহলে চলুন এবার রেসিপি এর প্রস্তুত প্রণালী শুরু করে দেই।।।

প্রয়োজনীয় উপকরণ :

১.মাংস
২.শুকনা মরিচ।
৩.কাঁচা মরিচ।
৪.পিয়াজ।
৫. এলাস,দারচিনি জিরা।
৬.তেসপাতা।
৭.রসুন।
৮.লবণ.
৯.তেল ⛽
১০.আদা।


🍗🍗🍗

IMG_20220916_105136.jpg

প্রথমে ফ্রিজ থেকে মাংসের টুকরা গুলা বের করে , পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।

🍗🍗

IMG_20220916_105422.jpg

এবার প্রয়োজনীয় উপাদান হিসেবে পেঁয়াজ রসুন কাঁচা মরিচ শুকনা মরিচ দারচিনি এলাচ তেজপাতা জিরা এক কথায় রেসিপি প্রস্তুত করতে যা যা মসলার প্রয়োজন সব ধরনের মসলা একত্র করে নিয়েছি। এরপর পেঁয়াজ রসুন আদা এবং মসলাগুলো একত্র করে পাটায় ভেনিস করে নিয়েছি।।

🍗🍗

IMG_20220916_105457.jpg

এবার কড়াইয়ের উপর পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। তারপরে তেলটি পর্যাপ্ত পরিমাণ গরম হলে তার উপরে পূর্বে প্রস্তুত করে রাখা ভেনিস করা মসলাগুলো তেলে দিয়ে ভালো করে ভুনা করে নিয়েছে ।কেননা এই ভুনা করা মসলার উপরেই রেসিপির টেস্ট নির্ভর করে ।

🍗🍗

IMG_20220916_105631.jpg

এবার ভুনা করা মসলার মধ্যে পূর্বে প্রস্তুত করে রাখা মাংসের টুকরাগুলা দিয়ে দিব। এবার মসলা এবং মাংসের টুকরাগুলো ভালো করে ভুনা করতে থাকবো কেননা এই ধাপ যত ভালো করে যত্নের সাথে প্রস্তুত করা যাবে রেসিপিটি খেতে ততটাই মজাদার হবে।

🍗🍗

IMG_20220916_105728.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মসলা এবং মাংস একাকার হয়ে ভুনা হয়ে গেছে।। খুব সুন্দর সুগন্ধি বেরোচ্ছিল।। এইরকম ভুনা করা মাংস খেতে আমার খুবই ভালো লাগে।। প্রায় গুলা রেসিপি প্রস্তুত করার সময়ই এরকম অবস্থায় আমি কিছুটা তুলে খেয়ে থাকি।।

🍗🍗

IMG_20220916_105807.jpg

এই ধাপে এসে মাংসের মধ্যে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়েছি মাংস আরো ভালো করে সিদ্ধ হবে এবং মসলার সাথে মাংস আরো ভালোভাবে মিশ্রণ হবে এজন্য।। এরকম ভাবে চুলার উপরে দশ মিনিট মত জ্বালাতে থাকবো পানির পরিমাণটা একদম শুকিয়ে নিতে হবে।। লবণের স্বাদ টেস্ট করতে হবে কম বেশি করে লবণ দিতে হবে।। কেননা লবণ কম হলে রেসিপি খেতে ভালো লাগে না বেশি হলেও রেসিপি খেতে ভালো লাগে না মাঝামাঝি একটা পর্যায়ে রাখতে হবে। এবার কিছু সময় পরে চুলা থেকে রেসিপিটি নামিয়ে রাখতে হবে।।

পরিবেশন

IMG_20220916_105845.jpg

এই ধাপে এসে কিছু মাংসের টুকরা একটি প্লেটের উপর রেখে ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে পরিবেশন করেছি।। রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি।। খাওয়ার আগে ভেবেছিলাম এত তাড়াহুড়া করে রেসিপি প্রস্তুত করলাম না জানি খেতে কেমন লাগে।। তো খাওয়ার সময় সব কষ্ট দূর হয়ে গেছে খুবই মজা হয়েছিল একদম স্পেশাল পারফেক্ট মুরগির মাংস ভুনা।। এই ছিল আজ আমার ছুটির দিনের স্পেশাল রেসিপি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।। সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্টে।।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

আপনি তো ম্যাস লাইফে রান্না করতে করতে সেরা রাঁধুনি হয়ে যাচ্ছেন। খুবই চমৎকারভাবে মুরগির মাংস রান্না করেছেন যদিও এখন মুরগির মাংসের দাম বেশি আমাদের মত মধ্যবিত্তের খুবই কষ্ট হয়ে যায় এটা আপনি ঠিক বলেছেন। তবুও আমাদের খেয়ে তো বাঁচতে হবে। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে।

 2 years ago 

আসলে আপু আমি পূর্বে এত ভালো রেসিপি প্রস্তুত করতে পারতাম না আমার বাংলা ব্লগে সবার ভালো ভালো রেসিপি বিভিন্ন আইটেমের বিভিন্ন কৌশল দেখে আমিও এখন মোটামুটি ভালোভাবে রেসিপিগুলো প্রস্তুত করতে পারে।। যাইহোক আমার প্রস্তুত করার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে উৎসাহ এবং অনুপ্রেরণা দিয়ে সাথে থাকার জন্য।।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি সবকিছু যেভাবে দাম বাড়ছে মধ্যবিত্তদের নাগালের বাইরে চলে যাচ্ছে। শুক্রবার কিংবা ছুটির দিন পেলে আমিও দেরি করেই ঘুম থেকে উঠি। আজকের রেসিপিটি দারুন লেগেছে। যদিও মুরগির মাংস আমার খুব একটা পছন্দ না। তবে মাঝে মাঝে এরকম ভুনা করে খেতে ভালোই লাগে। খুবই লোভনীয় লাগছে দেখতে। সুস্বাদু এবং লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দাম বাড়াটা ঠিক আছে চাহিদাটাও ঠিক আছে যদি আমাদের অর্থটা আর একটু বেড়ে যেত অর্থাৎ ইনকাম সোর্সটা যদি বেশি থাকত তাহলে এই দাম বৃদ্ধি টা কিছু মনে হতো না তার পরেও যেহেতু জীবন ধারণ করতে হবে যার জীবন ধারণ করতে হলে তো খেতে হবে কিছু করার নেই।। সর্বোপরি রেসিপিটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি খুবই খুশি হলাম।।

 2 years ago 

বয়লার মুরগি এভেবে রান্না করা ছাড়া খওয়া যায় না।দেখে মনে হচ্ছে বেশ মজা হবে।

 2 years ago 

জি রেসিপিটি অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছিল।। খুব মজা করে খেয়েছি।। সব থেকে বড় কথা হলো নিজের হাতে প্রস্তুত করার রেসিপি খাওয়ার মজাটাই অন্যরকম।। প্রতিনিয়তই দেখে আসছি আপনি অনেক ছোট ছোট কমেন্ট করেন এগুলো আসলে আমাদের কমিউনিটি সাপোর্ট করে না সবসময় চেষ্টা করবেন পোস্টগুলা ভালো করে পড়ে একটু বড় কমেন্ট করার ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

এখানে যেটা আসলে কষা হয় সেটাকেই ওখানে ভুনা বলে। তবে ইন্ডিয়া তে ভুনা কথার অর্থ হল ভাজা করা। আর চাকেন ভুনাটা যে বানানো হয় সেটা স্রেডেড চিকেন দিয়ে গা মাখা করে বানানো হয়। অঞ্চল ভেদে খাবার এক থাকলেও নাম আলাদা হয়ে যায়। আপনার রেসিপি সুস্বাদু হয়েছে।

 2 years ago 

অঞ্চলভেদে একই রেসিপি আলাদা নাম থাকতে পারে সেটা বড় কথা নয়।। সব থেকে বড় কথা হলো আমার বাংলা ব্লগ থেকে এই রেসিপিগুলা আমি দিনে দিনে শিখে ফেলেছি আর এখন বাস্তব জীবনে প্রয়োগ ঘটাচ্ছি।। রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তী

 2 years ago 

প্রয়োজনীয় উপকরণে তেলের জায়গায় আপনি পাম্পে তেল দেওয়া মেশিন দিয়ে কি বুঝাতে চেয়েছেন ভাই? তেলের দাম কি সস্তা হয়ে গেছে নাকি? যাই হোক উপাদানগুলো আমার বেশ ভালো লাগলো অনেক কিছুর সমন্বয়ে খুব মনোমুগ্ধকর ও সুস্বাদু মুরগির মাংসের ভুনা করে দেখিয়েছেন। অবশ্য আপনার রেসিপিটা ছিল বড়ই লোভনীয়।

 2 years ago 

আসলে ভাই সেটা না আমি মনে মনে কল্পনা করছি যে তেলের দাম অনেক কম তাই পাম্প বসিয়ে নিয়েছি রান্নার পাশে।। আসলে তেল বেশি খাওয়াটা ও ক্ষতি আর দামও অনেক বেশি দাম কমাতে তেল খাওয়াটাও কমিয়ে দিয়েছি সব মিলিয়ে অনেক সাশ্রয় হচ্ছে আর কি।। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের মাধ্যমে সাথে থাকার জন্য।।

 2 years ago 

মুরগির মাংসের ভুনা খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি খাবার। মুরগির মাংসের ভুনা তৈরির বর্ণনাগুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তবে ভুনা তৈরীর ক্ষেত্রে মাংসের মধ্যে পানি দেওয়াটা দেখে মনে হচ্ছে কিছুটা বেশি পানি দিয়ে ফেলেছিলেন।

 2 years ago 

মুরগির মাংস ভুনা ছাড়া খেতে আমার তেমন একটা ভালো লাগে না তাই কখনোই সময় পাই মুরগির মাংস ভুনা করে রেসিপি প্রস্তুত করে থাকি আসলে রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল।। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর অনুপ্রেরণা মূলক মন্তব্য করে সাথে থাকার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40