🍲রেসিপি🍲মুরগীর মাংস ভুনা🍲😋১০%লাজুক শেয়ালকে❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২১মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৫ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
৩ রজব, ১৪৪৩ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


1644049940807.jpg

IMG_20220205_105520.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করে ।রেসিপি গুলো দেখে আমিও অনেক উৎসাহ বোধ করি। নতুন নতুন রেসিপি প্রস্তুত করার ।তারই ধারাবাহিকতায় আমি আজকে মুরগির মাংস ভুনা রেসিপি প্রস্তুত করেছি রেসিপিটি খুব সহজে আমি প্রস্তুত করতে পেরেছি এবং খেতেও দারুন মজা হয়েছিল এখন ধারাবাহিকতা বজায় রেখে আপনাদের মাঝে উপস্থাপন করছি আশা করি আপনাদের ভালো লাগবে

ক্রমিং নংউপকরণপরিমাণ
১.মুগীর মাংস২ কেজি
২.পিয়াক১৫০
৩.রসুন৩টা
৪.আদা১পিচ।
৫.মরিচের গুড়াপরিমাণ মতো।
৬.ধনিয়া গুড়াপরিমাণ মতো।
৭.হলুদের গুড়াপরিমাণ মতো।
৮.লবণস্বাদ মতো।
৯.তেল২০০গ্রাম।
১০.জিরা,এলাচ,তেজপাতাপরিমাণ মতো।
১১.মুরগীর মসলাছোট১প্যাকেট।

মসলা বাটা

IMG_20220205_104114.jpg

প্রথমে আমি সব ধরনের মসলা একে একে পাটায় বেটে নিই। এর মধ্যে রয়েছে পিয়াজ, রসুন ,আদা ,জিরা এবং এলাচের ফল, যা আপনারা উপরের ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

মসলা ভাজি

1644050132769.jpg

এ ধাপে এসে আমি প্রথমে গ্যাসের চুলার উপরে একটি কড়াই বসিয়ে দিয়ে তার পরে গ্যাসের চুলা টি অন করি ।কড়াইটি পর্যাপ্ত পরিমাণ গরম হয়ে গেলে, পর্যাপ্ত পরিমাণ তেল কড়াইতে দিই। তেল পর্যাপ্ত পরিমাণ গরম হওয়ার পরে পূর্বে বেটে রাখা মসলাগুলো তেলের উপর দিয়ে ভাজি করতে থাকি। ভাজি করা হয়ে গেলে এর মধ্যে হলুদ মরিচ ধনিয়া গুড়া লবণ দিয়ে আরেকটু ভাজি করে তারপর পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে দিই ।

মাংস মসলা একত্র করন

IMG_20220205_104515.jpg

এইবার আপনারা দেখতে পাচ্ছেন ভাজি করা মসলার মধ্যে মাংস গুলা দিয়ে দিয়েছি।

মসলা মিশ্রণ

IMG_20220205_104545.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মাংসের সাথে মসলা পুরোপুরিভাবে মিশিয়ে নিয়েছি ।এখন তাপমাত্রা টা আরেকটু বাড়িয়ে দিয়ে মাংস কষা তে থাকি।

কষানো মাংস

IMG_20220205_104624.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মাংসের কালারটা সুন্দর হয়ে উঠেছে এবং পর্যাপ্ত পরিমাণ সেন্ট বেরোচ্ছিল। এবং মাংস হালকা কষানো হয়ে গেছে ।

ঢাকনা দিয়ে ঢেকে দিই

IMG_20220205_104659.jpg

এবার মাংসের সাথে মশলা ভাল করে মেশান এবং মাংস টি পুরোপুরিভাবে সিদ্ধ করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে কিছু সময় জ্বালাতে থাকি।

সিদ্ধ করা শেষ

IMG_20220205_105150.jpg

IMG_20220205_105114.jpg

উপরের দুইটা ছবি আপনারা দেখতে পাচ্ছেন মাংস সিদ্ধ করা শেষ। মাংস রান্না করাও প্রায় শেষ। সুন্দর কালার এসেছে এবং মাংস থেকে সুগন্ধ ছড়াচ্ছে। আমার তো খুব লোভ হচ্ছিল খাওয়ার জন্য। আমি তখন একটা একটা করে তুলে খাওয়াও শুরু করে দিয়েছিলাম।

জিরা ও এলাচ বাটা মিশ্রণ

IMG_20220205_105238.jpg

আপনারা দেখতে পাচ্ছেন আমি পূর্বে বেটে রাখা এলাচ ও জিরা মাংসের মধ্যে দিয়ে মিশ্রণ করেছি ।

🍲🍲

IMG_20220205_105340.jpg

IMG_20220205_105416.jpg

শেষ ধাপ 😋 মুরগির মসলা পরিমাণমতো নিয়ে মাংসের সাথে মিশিয়ে দিয়েছি। এখন মাংস রান্না করা শেষ ।খুব সুগন্ধ ছড়ায় এবং কালারটা দারুণ ফুটেছে । জিহ্বয় জল চলে আসছিল। খুব দ্রুত খাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম😋😋

পরিবেশন

IMG_20220205_105520.jpg

IMG_20220205_105452.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করলাম আমার আজকের মুরগির মাংস ভুনা রেসিপি ।খুব সহজেই আমি রেসিপিটি প্রস্তুত করতে পেরেছি ।এবং খেতেও দারুণ সুস্বাদু হয়েছিল 😋😋খুব মজা করে খেয়েছো ।

লোকেশন:

https://w3w.co///ladybug.sparkling.enfolded


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি আমাদের মাঝে মুরগির মাংস ভুনা রেসিপি খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন । মুরগির মাংস খেতে আমি খুবই ভালোবাসি আপনার উপস্থাপন করা এই মুরগির মাংস রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছিলো । দেখে তো আমার খিদে অনেক বেড়ে গেছে😋 আপনি খুবই চমৎকার ভাবে রান্নার প্রসেস গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহ প্রদান করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

 2 years ago 
  • মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ভাইয়া পরিবেশন করা আছে বেশি ক্ষুধা লাগলে খেয়ে নিয়েন।।
ধন্যবাদ আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য

 2 years ago 

মুরগির মাংস ভুনা রেসিপি দেখেই জিভে পানি চলে আসলো। মুরগি মাংস আমার খুবই পছন্দের। মুরগির মাংসের ভুনা এভাবে রান্না করলে খেতে অনেক বেশি‌ সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত তুলে ধরার জন্য 🌹🌹

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে মুরগির মাংস রান্না করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে, আর বেশ লোভনীয় লাগছে। আপনার উপস্থাপন গুলো অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দ। আপনার রান্নার কালার দেখে এখনই খেতে ইচ্ছে করছে। খুবই চমৎকার ভাবে রান্নার ধাপ দেখিয়েছেন। শুভকামনা রইল

 2 years ago 

  • ভাই এত বড় পাতিলে রান্না হচ্ছে দেখে খুব ভালো লেগেছে। মুরগীর মাংস ভুনা দেখতে খুব অসাধারণ লাগতেছে। । আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনাটা ও আমার খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

ভাই ছুটির দিনের রান্না আমি আট আমার চার রুমমেট।।

ধন্যবাদ

 2 years ago 

মুরগির মাংস ভুনা প্রায় সবারই প্রিয় একটি খাবার বা রেসিপি । রুটি বা গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে । আপনি ধাপে ধাপে রেসিপির বর্ণনা খুব সুন্দর করে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ❤️❤️❤️

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। মুরগির মাংস আমার অনেক পছন্দের। বিশেষ করে ভুনা তরকারি ঝাল করে রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে খেতে। অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন পুরো রান্নার প্রক্রিয়া টি। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল😋😋😋। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করবার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেয়ার জন্য

 2 years ago 

মুরগির মাংস ভুনা আর অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস ভুনা বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনার এই মুরগির মাংস ভুনা রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45