রেসিপি🍲😋আলু দিয়ে ঝাল ঝাল রুই মাছের ঝোল❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৯চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

১২এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১০রমজান, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲😋🍲🐟

1649758255654.jpg

IMG_20220412_153041.jpg

আমার বাংলা ব্লগ বাসি সবাই সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করে। অনেক নতুন নতুন রেসিপি শেয়ার দেখে আমি শিখেছি এই ব্লগ থেকে। পূর্ব নিজেই রান্না করে খেতাম। এখন নিজে নিজেই রান্না করি সব সময় খাওয়া-দাওয়া করি। তাইতো যখন যেটা রান্না করি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। আজকের পোস্টে আমি ঝাল ঝাল আলু দিয়ে রুই মাছের রেসিপি আপনাদের মাঝে তুলে ধরব। ঝাল খেতে সব সময় আমি অনেক পছন্দ করি। ঝাল খাবারগুলো আসলে আমার খুব ফেভারিট। আশা করছি আমার প্রস্তুতকৃত রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে এবার পর্যায়ক্রমে ধাপগুলো উপস্থাপন করি।

উপকরণপরিমাণ
রুই মাছ৭পিচ।
আলু৩টা।
পিয়াজ৪টা।
শুকনা মরিচের গুঁড়ো৪চা চামচ।
হলুদ, লবণ, ধনিয়া গুরা২ চা চামচ করে।
⛽ তেলপরিমাণ মতো

🍲

1649758881858.jpg

প্রথমে রেসিপি তৈরি করার আগে সবগুলো উপকরণ একসঙ্গে করে রেখে দিতে হবে।

🍲

IMG_20220412_153718.jpg

মাছগুলোকে হলুদের গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়ে মেখে একটা পাত্রে রেখে দিতে হবে।

🍲

IMG_20220412_153648.jpg

IMG_20220412_153609.jpg

এখন কড়াইয়ে পরিমান মত তেল দিয়ে মাছ গুলো হাল্কা ভেজে নিতে হবে এবং ভাজা হয়ে গেলে একটা পাত্রে উঠিয়ে রাখতে হবে।।

🍲

IMG_20220412_153454.jpg

মাছ ওঠিয়ে রাখার পর করাইয়ে যে তেল ছিল সেই তেলের উপর আলু কুচি দিয়ে হালকা ভেজে নিতে হবে।।

😋🍲

IMG_20220412_153420.jpg

এখন কড়াইয়ে পেঁয়াজকুচি গুলো দিয়ে হালকা নেড়ে হলদে করে নিতে হবে।

🍲😋

IMG_20220412_153348.jpg

IMG_20220412_153309.jpg

পেঁয়াজ কুচির মধ্যে মসলাগুলো দিয়ে দিতে হবে। তেলের ওপর দিয়ে নেড়ে কষিয়ে নিতে হবে।

🍲😋

IMG_20220412_153158.jpg

এখন করাইয়ে মাছগুলো ছেড়ে দিয়ে নাড়তে থাকতে হবে।।

🍲😋

IMG_20220412_153234.jpg

এরপর কড়াইয়ে আলু দিয়ে নাড়তে থাকতে হবে।। প্রায় 20 মিনিট নাড়তে থাকতে হবে এবং চুলায় আগুনের আঁচ রাখতে হবে।।

🍲😋

IMG_20220412_153041.jpg

IMG_20220412_152928.jpg

এখন কড়াইয়ে পরিমাণমতো পানি দিয়ে নাড়তে থাকতে হবে। কিছু সময় পড় বুঝতে হবে রেসিপিটি হয়ে গেছে। এইতো আজ তৈরি করে ফেললাম ঝাল ঝাল আলু দিয়ে রুই মাছের রেসিপি।। আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

রুই মাছের ঝোল অনেক মজার রেসিপি। আসলে আমি ছোট থেকেই রুই মাছ অনেক পছন্দ করি। আপনার রুই মাছের ঝোল তৈরির পদ্ধতি ছিলো অসাধারণ। ভালো লাগলো এই সুস্বাদু রেসিপিটি।

 2 years ago 

আমিও ছোট থেকে দুই মাস অনেক বেশি পছন্দ করি তাই তো বাজারে গেলে রুই মাছ তাই আগে কেনার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

এভাবে যে কোন মাছ আলু দিয়ে ঝাল করে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। রুই মাছ হলে তো কথাই নেই। আপনার রান্না করা আলু দিয়ে ঝাল ঝাল রুই মাছের ঝোল রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ভাইয়া। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন এভাবে ঝাল ঝাল করে যে কোন মাছ রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 
 2 years ago 

আলু দিয়ে ঝাল ঝাল রুই মাছের ঝোল দেখে তো আমার খুব লোভ লেগে গেছে। আপনার চোখে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। দেখে তো আমার খুবই খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন খুব সুন্দরভাবে ধাপে ধাপে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু খুবই সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

আপনার মাছের রেসিপি দেখে অনেক ভালো লাগলো। রেসিপি টি অনেক সুন্দর হয়েছে।লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জ্বী ভাইয়া রেসিপিটি অনেক লোভনীয় হয়েছিল খেতে অনেক সুস্বাদু হয়েছিল খুবই মজা করে খেয়েছি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আজ আমার বাংলা ব্লগে রুই মাছের ছড়াছড়ি। এক আপুও আলু দিয়ে রুই মাছের ঝোল রেসিপি শেয়ার করেছে।পছন্দের মাছগুলোকে বারবার রেসিপি হিসেবে দেখতে বেশ ভালই লাগে। আর আপনার রেসিপিতে আলু গুলোকে ভেজে নিয়ে রুই মাছের সাথে ঝাল ঝাল ঝোল তৈরি করেছেন। এভাবে আলু ভেজে রান্না করলে রেসিপির স্বাদ আরও দ্বিগুণ হয়ে যায়। এতো সুস্বাদু এটি রেসিপি ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রুই মাছ আপনার পছন্দ বাহ খুবই ভালো লাগলো শুনে আমারও খুব প্রিয় তবে রেসিপিটি একটু ঝাল ঝাল হতে হবে

 2 years ago 

আপনার আলু দিয়ে ঝাল ঝাল রুই মাছের ঝোল রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। কালার দেখে বুঝা যাচ্ছে কতটা মজার হয়েছে। জিবে জল ধরে রাখা কষ্টকর হয়ে উঠেছে। আপনার রান্না যেমন সুন্দর উপস্থাপনা ও চমৎকার। সেই সাথে প্রতিটি ধাপ সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন। শুভ কামনা রইল।

 2 years ago 

দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমনই সুস্বাধু হয়েছিল খুব মজা করে খেয়েছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রেসিপের কালার খুব অসাধারণ হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লাল মরিচ দিয়ে রান্না করলে কালার টা একটু দুর্দান্ত হয় খেতেও খুব সুস্বাদু হয় ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে ঝাল ঝাল রুই মাছের ঝোল অনেক ভালো লাগলো। আমার আলু মাছ খুবই ভালো লাগে। আপনার এই আলু দিয়ে ঝাল ঝাল ্্😋😋😋 সত্যি মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। ভাইয়া আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন আপনি খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছো ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলু দিয়ে ঝাল ঝাল রুই মাছের ঝোল রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে গরম ভাত নিয়ে বসে পরি খাওয়ার জন্য। অনেক সুন্দর ভাবে আপনি মজার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35