প্রতারকদের ফাঁদ 💰💰আকর্ষণীয় পোস্ট লোভনীয় বেতন।

in আমার বাংলা ব্লগ11 months ago

১০আশ্বিন , ১৪৩০ বঙ্গাব্দ

২৬সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
০৯রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী
মঙ্গলবার।
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


corruption-2727571_1280.webp

Source

আমার নিজের অভিজ্ঞতা,,,,
আমার এই বন্ধু থেকে সবাই সাবধান!আমার মতোন বিশ্বাস করে ঠকবেন না।
নাম:-------
কারন এই লোকটি সবার কাছে পরিচয় দেয় সে একটা ভালো চাকরি করে।রাষ্ট্রিয় প্রতিষ্ঠান তাকাফুল প্রোকল্প। প্রগ্রেসিফ লাইফ ইনসুরেন্স লিমিটেড কোম্পানিতে ভালো একটা জায়গায় তার বেতন অনেক।আমি বন্ধুর কাছে একটা সুজগ চাই এবং জানতে চাই বিস্তারিত।সে রাজি হয় আর আমাকে বলেছে ১৪/১৫ হাজার টাকার বেতন কাজ(বস্ কে)অফিসের কাজে সহযোগিতা করা। অফিসের কোয়ার্টারে থাকা খাওয়া ফ্রিরি। আর বলেছিলো ১০/১৫ হাজার টাকা লাগতে পরে চাকরিটা হওয়ার পর।আর ইন্টারভিউ দেয়ার সময় হাতে ১০হাজার টাকা আনতে। আমার চাকরিটা প্রয়োজন ছিলো তাই বন্ধুকে বিশ্বাস করে কিছু জিজ্ঞেস না করে বন্ধুর কথা অনুযায়ী ১০ হাজার টাকা নিয়ে যা-ই। ইন্টারভিউ দিলাম চাকরি হয়ে গেলো। এখন বলে আপনি যদি চাকরি করতে চান তহলে ২ ঘন্টার মধ্যে ৩৪ হাজর টাকা দিতে হবে।আমি প্রথমে রাজি হলাম না।স্যার বলে এটা আপনারি থাকবে আপনার নামে বিমা হবে।ভেবে দেখলাম আমার টাকা আমারি থাকবে রাজি হলাম।আমার কাছে তখন ১০ হাজার টাকা ছিলো দিয়ে দিলাম। কারন চাকরিটা আমার দরকার। আমি ধার দিনা করে আরো ২৪ হাজার টাকা দিলাম।তারপর এক সপ্তাহের ট্রেনিং।ট্রেনিং অবস্থায় আমি জানতে পারলাম আমার বন্ধু মিথ্যা বলেছে। এখানে কোনো বেতন দেওয়া হয় না।এখানে একটাই কাজ মিথ্যা চাকরির কথা বলে বিমা করানো।আর ১টা বিমা করাইতে পারলে ৪ হাজার টাকা অফিস দেবে, আর একসাথে ৩টা করাইতে পারলে তারজন্য টাকাসহ যমুনা ফিউচার পার্কে শপিং ফ্রি।এই কথা শুনার পর আমি বুঝতে পরলাম আমি বন্ধুকে বিশ্বাস করে কতো বড় ভুল করেছি।তারা আমাকে আমার বন্ধুদের আনার জন্য চাপ দেয় আমি না বলি।তার মতো আমি আমার কোনো বন্ধুর সাথে এমনটা করতে পারবো না।মিথ্যা চাকরির কথা বলে এখানে লোক আনতে পারবো না।তারা বলে তোমার যত বন্ধু এবং চেনা জানা লোক আছে তাদের কাছে মিথ্যা বলতে হবে।বলতে হবে আমি ভালো আছি। আমার কিছু খরচ এর বিবরণ ৩২ হাজার টাকার বিমা করা। ট্রেনিং করার জন্য ২ হাজার টাকা। আবেদন করার জন্য ৪৭০টাকা।আরো অনান্য কিছু ফি আছে।আমি ছাড়া আরো অনেকে এই সুযোগ এর কথা শুনে রানিং কাজ ছেড়ে এখানে আসে। এবং এসে অসহায় হয়ে ফিরে যায়।এখন আমি টাকা ফেরত চাইলে সে বলে অফিস থেকে নিতে। আমি এই কথাই বলতে চাই কখনো কারো দূর্বলতার সুযোগ নিয়ে কাউকে ঠকাবেন না।উপকার না করতে পারেন সমস্যা নাই।কিন্তু বন্ধু হয়ে বন্ধুর ক্ষতি করবেন না।😭😭
সবাইকে জানিয়ে দিন,
ফেসবুক পোস্ট লিংক


আমরা সবাই কোন না কোন ভাবে আমাদের পরিচিত, অথবা বন্ধু অথবা অতি আপনজনের কাছ থেকেই প্রতিনিয়ত প্রতারণার শিকার হচ্ছি। যা হয়েছে আমার ছোট ভাই সোহেলের সাথে তা থেকে আসলে আমাদের শিক্ষা নেওয়া উচিত। এক বছর হলো ডিপ্লোমা পাস করেছে কোন চাকরির ব্যবস্থা না করতে পারে শেষমেষ বন্ধুর কাছে গিয়ে ধরা খেয়েছে ৩৪ হাজার টাকা। আমার বাড়ির পাশের এই ছেলেটা সব সময় সব বিষয়ে আমার সাথে অনেক কথা শেয়ার করতো। হঠাৎ করে শুনতে পেলাম ঢাকাতে ভালো একটা চাকরি হয়েছে ওর। আমি নিজেই ফোন দিলাম ও আমাকে সব কথা বলল। কিন্তু ও যে টাকা দিয়ে এরকম কাজ করতেছে একবারের জন্যও আমাকে বলেনি। আমাকে বললে হয়তো আমি একটু খোঁজখবর নিয়ে ওর কোন উপকারে আসতে পারতাম।


লেখাপড়া শিখে মা বাবা এবং পরিবারের জন্য সবাই আমরা কিছু না কিছু করতে চাই। যখন আমরা কাঙ্খিত মানের চাকরি পাই না ঘুরতে ঘুরতে ডিপ্রেনশনে চলে যাই যেমন তেমন একটা চাকরির কথা তখন চিন্তা করে খুঁজতে থাকি। পরিচিত বন্ধু আপন জনদেরকে বারবার মেসেজ দিয়ে থাকি একটি চাকরির ব্যবস্থা করে দেয়ার জন্য। যখন চাকরি না পেয়ে মানুষ অসহায় হতে ভোগে তখনই অন্যজন এর থেকে ফায়দা লুফে নেয়। ভালো চাকরি দেবে থাকা খাওয়া ফ্রি ভালো বেতন দেবে এটা বলে নিয়ে যায়।


আকর্ষণীয় বেতন এবং ভালো মানের পোষ্টের লোক দেখে নিয়ে অনেক মানুষ এখন তাদের ব্যবসা খুলেছে। আকর্ষণীয় বেতন এবং ভালো পোস্টের আশায় আমরা সেই ফাঁদে পা দিয়ে বারবার প্রতারিত হচ্ছি। বুদ্ধি পরামর্শ না করে হঠাৎ করে একটা কাজ করে ফেলে অনেকদিন ধরে এই ভোগান্তির বোঝা টানতে হচ্ছে।


আসলে যারা মিথ্যা বলে চাকরি দেওয়ার কথা বলে টাকা নেয় এদের কোন আত্মীয় বা নীতি থাকে না। এরা শুধু টাকা চেনে আপনজনকে চেনে না। এদের কাজ হচ্ছে মানুষ ঠকিয়ে তাদের কাছ থেকে টাকা লোকে নেওয়া। আমরাও কিন্তু অসহায় হয়ে চাকরির আশায় ভালো বেতনের আশায় তাদের পাতা ফাঁদে পা দিচ্ছে। যেকোনো চাকরি করার আগে সেই প্রতিষ্ঠান এবং যে ব্যক্তির মাধ্যমে চাকরি নিচ্ছি এই সম্পর্কে অবশ্যই জেনে নেওয়া উচিত। আর কি বলব এমন মানুষ আমাদেরকে ঠকাচ্ছে আসলে কোনদিন এরকমটা কল্পনাও করতে পারি না।


উপরে যে লেখাগুলো হাইড করেছি সেটি পড়ার জন্য আপনাদেরকে অনুরোধ করছি। এই লেখাটুকু পড়লে আমরা বুঝতে পারবো কিভাবে প্রতারকদের ফাঁদে পড়ছি ।এবং কিভাবে তারা আমাদের কাছ থেকে টাকা নিয়ে আমাদেরকে বিপদে ফেলছে এবং অনৈতিক কাজের দিকে ঠেলে দিচ্ছে। যাহোক প্রতারক থেকে সাবধানে থাকবেন না হলে বড় ধরনের কোন বিপদ হতে পারে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

বর্তমানে দুনিয়ার বুকে এমন প্রতারণা চক্র বেড়েই চলেছে মানুষকে ঠকিয়ে বিভিন্ন আশ্বাস দিয়ে শুধু ঘুষ এর টাকা লুটে নিচ্ছে মিষ্টি খাওয়ার নাম করে অথবা বিভিন্ন অজুহাত দেখে। আর এই খপ্পরে পড়ছে আজ আমাদের মতো বেকার শিক্ষিত যুবসমাজ। তবে এই সমস্ত বিষয়ে আমাদের মাঝে যেন সচেতন মূলক বিভিন্ন বার্তা ফুটিয়ে তুলতে হবে যেন সবাই এ বিষয়ের সজাগ হয়। ঠিক তেমনি জনসচেতন মূলক একটি পোস্ট শেয়ার করেছেন আপনি তাই অনেক খুশি হলাম।

 11 months ago 

আসলেই এই সব ফেক নিউজ এর জন্য অনেক মানুষই বিভ্রান্তের শিকার হয়। কিছু কিছু বেকার মানুষ যারা একটা কাজের আশায় থাকে এবং সেই সময় এরকম নিউজ দেখে তারা আনন্দের সাথে সেখানে ঝাপিয়ে পড়ে। কিন্তু সেখানে গিয়েই তারা কিছু টাকার দাবি করে। তখন ঐ লোক ভাবে যেহেতু একটা ভালো কাজ পাবো তাহলে নিজের কাছে থাকা টাকা বা কারো কাছ থেকে ধার করে টাকাটা দিয়ে কাজ করলে কোন সমস্যা হবে না। কিন্তু তারা জানে না যে এটার মধ্যে কোন রিয়ালিটি নাই। আসলে এসব বিষয় থেকে আমাদের সকলের সতর্ক হওয়া উচিত। কারণ কাজ কখনো এভাবে পাওয়া যায় না। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46