রেসিপি🍲😋 সুস্বাদু ঝাল ঝাল কোয়েল পাখি ফ্রাই 🌶️🍗😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

০৫বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

১৮এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১৬রমজান, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍗🍗😋😋

1650272762495.jpg

সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি ❤️আমি আজকে প্রস্তুত করব কোয়েল ফ্রাই রেসিপি😋 রেসিপি আমি এর আগেও দু'বার প্রস্তুত করে করেছি🍲 মসলা দিয়ে প্রথমে সুন্দর করে মাখিয়ে রেখে তারপরে তেলে ভেজে খেতে খুবই সুস্বাদু লাগে😋 বিশেষ করে সাথে যদি টমেটোর সস থাকে😋 আর রেসিপিটি প্রস্তুত যদি একটু ঝাল ঝাল হয় তাহলে তো কোন কথাই নেই 😋আজকের প্রস্তুতকৃত রেসিপি যেমন কালার তেমন খেতে সুস্বাদু হয়েছিল 😋আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে❤️

উপকরণপরিমাণ
কোয়েল পাখি৮ টা
আদা বাটা১টা।
মরিচের গুঁড়ো৫চা চামচ।
ধনিয়া গুরা২চা চামচ।
লবণস্বাদমতো।
তেল ⛽পরিমাণমতো

🍲🌶️

IMG_20220418_142733.jpg

রেসিপিটি প্রস্তুত করার জন্য সর্বপ্রথম আমি কোয়েল পাখি গুলার চামড়া ছিলে নাড়ি-ভুড়ি সব ফেলে দিয়ে পরিষ্কার পানি দিয়ে সুন্দর করে ধুয়ে রান্না করার জন্য প্রস্তুত করে নিয়েছি।

🍲🌶️

IMG_20220418_142833.jpg

মাংস ভাজি করার পূর্বে অবশ্যই মসলা দিয়ে মাখিয়ে রাখতে হবে। না হলে ভাজি করলে বেশি একটা টেস্ট পাওয়া যাবেনা। এজন্য আমি ভাজি করার পূর্বে মাংসের মধ্যে 5 চা চামচ মরিচের গুঁড়ো, আদা বাটা পরিমাণমতো লবণ এবং ধনিয়া গুড়া দিয়ে মাখিয়ে রাখি কিছু সময়।

🌶️🍲

IMG_20220418_145658.jpg

এখন আপনারা দেখতে পাচ্ছেন সমস্ত মসলা দিয়ে মাখানো কোয়েল পাখির মাংস একত্র করে রেখেছি। মসলা দিয়ে মাখানো যতটা ভালো হবে কোয়েল ফ্রাই খেতেও ততটাই সুস্বাদু হবে। আমি এর আগেও দু'বার প্রস্তুত করেছি এরকমভাবে। কোয়েল ফ্রাই খেতে খুবই সুস্বাদু লাগে তাইতো লোভে পড়ে আজও প্রস্তুত করতে চলছি।

🌶️🍲

IMG_20220418_145734.jpg

এবার চুলা অন করে চুলার ওপর কড়াই দিয়ে বেশি করে তেল দিয়েছি। কারণ বেশি করে তেলের মধ্যে না ভাজলে পুরা পুরা হয়ে যাবে। তেল পর্যাপ্ত পরিমাণ গরম করে নিতে হবে।

🌶️🍲

IMG_20220418_145801.jpg

এই ধাপে এসে আপনারা দেখতে পাচ্ছেন তেলটি পর্যাপ্ত পরিমান গরম হওয়ার পরে আমি পূর্বে মসলা দিয়ে মাখানো কোয়েল পাখি একটা একটা করে তেলের উপর ছেড়ে দিয়েছি। এভাবে একটা একটা করে ছেড়ে দিয়ে সবগুলা কোয়েল পাখি আমি নির্দিষ্ট তাপমাত্রায় সুন্দর করে ফ্রাই করে নিব।

🌶️🍲😋

IMG_20220418_150158.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন সবগুলা কোয়েল পাখি আমি একে একে তেলের উপর দিয়ে ফ্রাই করে নিয়েছি। খুব সুন্দর সুগন্ধ ছড়াচ্ছিল। লোভ সামলাতে না পেরে আমি প্রস্তুত করার সময় খেতে শুরু করি। কালার টা দারুণ ভাবে ফুটেছে।

🍲😋

IMG_20220418_150227.jpg

কোয়েল ফ্রাই করা শেষ এবার পরিবেশন করার পালা। খুবই সহজে স্বল্প খরচে অল্প সময়ে কোয়েল ফ্রাই রেসিপি আমি প্রস্তুত করেছি। দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে তেমন সুগন্ধ ছড়াচ্ছিল। খেতেও সুস্বাদু হয়েছিল। খুব মজা করে খেয়েছি। আসলে এ ধরনের রেসিপি এমনিতেই খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আমি যখনই রেসিপিগুলো প্রস্তুত করি তখন একটু ঝাল ঝাল করে প্রস্তুত করার চেষ্টা করি। কারণ ঝাল রেসিপি গুলো খেতে আমার সবথেকে বেশি ভালো লাগে। তাই আজকের কোয়েল ফ্রাই রেসিপি আমি অনেক ঝাল ঝাল করে প্রস্তুত করেছি। আশা করছি আমার প্রস্তুতকৃত রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

যেকোনো ধরনের মাংস ফ্রাই খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে ।আপনি খুবই সুন্দর ভাবে কোয়েল পাখির মাংস ফ্রাই রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে ।আশা করি খেতে অনেক সুস্বাদু হবে ।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রেসিপি দেখে সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাই কি রেসিপি দেখিয়েছেন জিভে পানি চলে এসেছে। কোয়েল পাখির ঝাল ঝাল প্রাই করেছেন এবং এটি দেখতে মনে হচ্ছে খুব লোভনীয় এবং সুস্বাদু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

খেতে খুবই সুস্বাদু হয়েছিল দেখতেও তেমন লোভনীয় দেখাচ্ছে খুব মজা করে খেয়েছি আপনার বাসায় প্রস্তুত করে খেয়ে দেখতে পারেন খুব মজা পাবেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের উপহার দেওয়ার জন্য

 2 years ago 

জি অবশ্যই বাসায় একবার হলেও প্রস্তুত করে দেখতে হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই এটা আমারে কি দেখাইলেন।অনেকদিন ধরে কোয়েল পাখি ফ্রাই চাইতাছে কিন্তু এখনো খাওয়া হয় নাই।হঠাৎ করে আজকে আপনার কোয়েল পাখির ফ্রাই দেখে খেতে খুব ইচ্ছা করছে।আপনার তৈরি কোয়েল পাখির ফ্রাই দেখে মনে হচ্ছে খেতে খুব খুব খুব সুস্বাদু হবে।

 2 years ago 

তাইলে ভাই একদিন আমার বাসায় দাওয়াত নেন দাওয়াত নিয়ে সময় করে চলে আসুন আপনাকে কোয়েল পাখির মাংস তৃপ্তি সহকারে খাওয়াই দিব ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার কোয়েল পাখি ফ্রাই দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার জিভে জল চলে এসেছে আপনার রেসিপি। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঝাল ঝাল কোয়েল পাখি ফ্রাই আয় খেতে খুবই সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি আপনিও এই পদ্ধতিতে প্রস্তুত করে খেয়ে দেখতে পারেন

 2 years ago 

কয়েল পাখির ডিম অনেক খেয়েছি। কিন্তু কোয়েল পাখি ফ্রাই কখনো খাইনি। কোয়েল ফ্রাইটা অসাধারণ তৈরি করেছেন ভাই। ইফতারে এইরকম ফ্রাই পেলে আর বলতে হতো না। পরিবেশনটা চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

কোয়েল পাখির ডিম খেতে যেমন সুস্বাদু মাংস খেতে তার থেকে বেশি ভালো মাঝেমধ্যেই আমি খেয়ে থাকি আপনিও বাসায় ট্রাই করে দেখতে পারেন ধন্যবাদ

 2 years ago 

সিলেটে থাকা অবস্থায় অনেকবার কোয়েল পাখি খেয়েছি। আমার কাছে অনেক ভালো লাগে। তবে ফ্রাই কখনো খাওয়া হয়নাই। আপনার কোয়েলের ফ্রাই রেসিপি দেখে জিভে জল চলে আসলো। অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি কোয়েল পাখি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

যেহেতু কোয়েল পাখি অনেকবার খেয়েছেন কেমন সু-স্বাদু আপনাকে আর বলতে হবেনা তাই ফ্রাই করে একবার খেয়ে দেখেন

 2 years ago 
 2 years ago 

কোয়েল পাখির ফ্রাই রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আমি কখনো কোয়েল পাখির ফ্রাই রেসিপি তৈরি করিনি। তবে আপনার উপস্থাপন দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। শুভকামনা রইল।

 2 years ago 

আমি বেশ কয়েকবার এই পদ্ধতিতে কোয়েল পাখি খেয়েছি খুবই সুস্বাদু লাগে খেতে আপনিও বাসায় ট্রাই করে দেখতে পারেন খুব মজা পাবেন

 2 years ago 

বাহ ভাইয়া এমন একটি রেসিপি দেখিয়ে তো রীতিমতো লোভ লাগিয়ে দিলেন ।এটি দেখে আমার খেতে ইচ্ছে করতেছে ।কোয়েল পাখি গুলো আপনি যেভাবে ফ্রাই করেছেন তা সত্যিই অনেক লোভনীয়। আমার তো ইচ্ছে হচ্ছে এখান থেকে নিয়ে খেয়ে ফেলতে।

 2 years ago 

দেখতে যেমন তখনো দেখাচ্ছে খেতেও তখন সে সাধু হয়েছিল খুব মজা করে খেয়েছো আপনিও এভাবে বাসায় প্রস্তুত করে খেয়ে দেখতে পারেন

 2 years ago 

বাহ্ কী সুন্দর হয়েছে কোয়েল পাখি ফ্রাই। আপনি অনেক সুন্দরভাবে কোয়েল পাখি র ফ্রাই করেছেন যা দেখে জীভে জল এসে গেল। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার রেসিপি দেখে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যি আমি অনেক আনন্দিত

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74