প্রকৃতির কিছু রেনডম আলোক চিত্র (১০% লাজুক শেয়ালের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

০৭পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

২২ ডিসেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
১৭ জমাদিউল আউয়াল, , ১৪৪৩ হিজরী
বুধবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করে। যেগুলো দেখে আমার খুবই ভালো লাগে। প্রত্যেকের ফটোগ্রাফি দেখলে, মনে হয় প্রত্যেকে একেকজন প্রফেশনাল ফটোগ্রাফার। আমাদের ইউজারদের ফটোগ্রাফি পোস্ট দেখে আমি নিজেও উৎসাহ পাই ফটো তুলতে। আপনাদের পোস্ট দেখে উৎসাহিত হয়ে ফটো তুলে আজকে আমি এই পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনাদের কেমন লেগেছে নিশ্চয়ই কমেন্ট বক্সে জানাবেন। তাহলে চলুন শুরু করা যাক।


IMG_20211221_145757.jpg

https://w3w.co///reading.potholed.tingles

চলছে শীতকাল। ঝরছে আকাশ থেকে অঝোরে কুয়াশা। গতকাল সকাল সকাল ঘুম থেকে উঠে আমি নদীর পাড় দিয়ে হাটতে ছিলাম। নদীর পাড়ে বাবলার ডাল দিয়ে একটি বেড়া দেওয়া ছিল। হঠাৎ করে বেড়াত দিকে লক্ষ করতেই দেখি মাকড়সার জালের উপরে কুয়াশা পড়েছে। বিন্দুবিন্দু শিশির ঝুলছে এবং সূর্যের আলো পড়ে সেটা মুক্তার মালার মত দেখাচ্ছে। দৃশ্যটা দেখে আমার খুবই ভালো লাগে। তাই আমি ক্যামেরাবন্দি করে ফেলি। আশা করছি আপনাদের ভালো লাগবে।


IMG_20211221_145728.jpg

IMG_20211221_145700.jpg

https://w3w.co///reading.potholed.tingles

মাকড়সার জালের উপরে কুয়াশা পড়েছে। তার উপর পড়েছে সূর্যের আলো। দেখতে ঠিক যেন মুক্তার মালার মতই দেখাচ্ছে। এজন্য এই মুক্তার মালার আরো দুইটা ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।


IMG_20211221_145920.jpg

https://w3w.co///polygraph.birthmarks.survival

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন সকালের ঘন কুয়াশা ভেদ করে নদীর ওপার থেকে নদীর উপর দিয়ে সূর্য উঠার দৃশ্য। হঠাৎ করে ক্যামেরা ধরতেই দৃশ্যটি আমার কাছে ভালো লাগে। তাই এটি আমি ক্যামেরাবন্দি করে ফেলি। আপনারা লক্ষ্য করলে দেখতে পারবেন যে নদীর পানি সূর্যের আলো পড়ে চিকচিক করছে।


IMG_20211221_150043.jpg

https://w3w.co///introduction.soothed.bobsled

উপরের ছবিতে আপনি দেখতে পাচ্ছেন নদীর পাড়ে একটি গাছের শিকড়ের দৃশ্য। এবার নদীতে অনেক ভাঙ্গন হয়েছে। গাছটি নদীর পাড়ে থাকায় নদীর স্রোতে গাছের নিচ থেকে মাটি সরে গেছে। কিন্তু গাছটি এখনো তার কিছু শিকড় এর মাধ্যমে দাঁড়িয়ে আছে। এ যেন এক যুদ্ধ জীবনের গল্প।


IMG_20211221_150533.jpg

IMG_20211221_150148.jpg

IMG_20211221_150127.jpg

https://w3w.co///motorboats.vicarious.looked

এখন চলছে রবি সরিষার মৌসুম। পদ্মার পানি কমে যাওয়ায় জেগে উঠেছে অনেক বড় চর। যতদূর চোখ যায় তাকাইলেই দেখতে পাবেন শুধু সরিষার ক্ষেত। আমাদের গ্রামটা যেন এখন হলুদ বর্ণের হয়ে উঠেছে। একদিকে ফুলের সুগন্ধ। অন্যদিকে মৌমাছির আওয়াজ ও মিষ্টি মধুর গন্ধ। গ্রামের বাতাস এখন অনেক সুগন্ধ। উপরের ছবিতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি মৌমাছি ফুল থেকে মধু সংগ্রহ করার দৃশ্য। পড়ন্ত বিকেলে যখন সূর্য ডুবে যায় যায় অবস্থা তখন তোলা।


IMG_20211221_145526.jpg

https://w3w.co///revenues.flash.foliage

উপরের ছবিতে আপনাদেরকে আমি দেখানোর চেষ্টা করেছি ভাটা পড়া একটি নদীর দৃশ্য। পড়ন্ত বিকেলে যখন আমি নদীর পাড় দিয়ে হাঁটছিলাম হঠাৎ করে দেখি যে খালের ওপর দিয়ে পড়ন্ত বিকেলের সূর্য যেন খেলা করছে। কলা গাছের পাতার ফাঁক দিয়ে সূর্যের আলো নদীতে পড়ায় চিকচিক করছে কাদা। হঠাৎ করেই ক্যামেরা ধরতে আমার অনেক ভাল লেগে যায় দৃশ্যটি।তাই ক্যামেরাবন্দি করে ফেলি।


IMG_20211221_150457.jpg

IMG_20211221_150435.jpg

IMG_20211221_150416.jpg

IMG_20211221_150228.jpg

https://w3w.co///perimeter.otherworld.distinctions

গত দুদিন আগে বন্ধুরা মিলে নদীর পাড়ে বসে আড্ডা দিচ্ছিলাম। যখন সূর্য ডুবে যাবে যাবে অবস্থা, তখন আমরা সরিষার ক্ষেত এর পাশে বসেছিলাম। সরিষার একটি ফুল ক্যামেরার সামনে দিয়ে সূর্যের দিকে ধরতেই গোধূলির আলো চোখে ভেসে উঠলো। তখন আমি সরিষার ক্ষেত এর মাঝামাঝি দিয়ে ক্যামেরা ধরে গোধূলির আলো সরিষা ফুলের ছবি তুলতে থাকলাম। যে ছবিগুলো আজকে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


IMG_20211221_150332.jpg

https://w3w.co///perimeter.otherworld.distinctions

নদীর পাড়ে পথের ধারে ছোট্ট একটি কলাগাছ পড়ন্ত বিকেলে যখন সূর্য ডুবে যায় ঠিক তখন দুইটা ডাগর মাঝ দিয়ে সূর্য দেখার দৃশ্য ক্যামেরাবন্দি করেছি। আপনাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিভাইসঃ Redmi Note 5


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে। তবে মাকড়সার জালের উপর শিশির ভেজা জল আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।।
সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

জাস্ট অসাধারণ ভাই ,আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ। চমৎকার ভাবে আপনি ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। সত্যিই আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখে অবাক হয়ে গেলাম ,আপনার প্রতিটা ফটো আমার কাছে অনেক চমৎকার লেগেছে। বিশেষ করে সরিষা গাছের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, প্রতিটা ফটোর নীচে আপনি অনেক চমৎকার ভাবে বর্ণনা করেছেন যার মাধ্যমে আমরা খুব সহজেই ফটোগ্রাফি সম্পর্কে বুঝতে পেরেছি ।এত সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে দারুন ভাবে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

ওয়াওও,ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। কোনটা ছেড়ে কোনটা বলবো অধিক সুন্দর তা বুজতে পারছিনা। আসলেই অসাধারণ হয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে। ছবিগুলোর মধ্যে প্রকৃতির অপরূপ দৃশ্য ফুটে উঠেছে

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটো গুলোকে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি করে সত্যিই অসাধারণ হয়েছে। দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার সবগুলো ফটোগ্রাফি দেখার মত ছিল। আপনি আপনার ক্যামেরা সত্যিই অসাধারণ দৃশ্য গুলো ক্যাপচার করেছেন। এককথায় অসাধারন ছিল সবগুলো ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

ওয়াও জাষ্ট অসাধারণ। মাকড়সার জলের উপর কুয়াশা পড়তে যা দেখতে কিছুটা থ্রিডি ফটোর মত লাগছে। বাস্তবে যে থ্রিডি ফটোর মত ছবি তোলা যায় এটা আপনার পোস্ট না দেখলে জানতে পারতাম না। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো মন ছুঁয়ে গেছে। এবং সেইসাথে আপনি অনেক সুন্দর বিশ্লেষণ করেছেন। আপনার ফটোগ্রাফি দারুন লেগেছে যা বলে বোঝাতে পারবো না। শীতের সকালে হাঁটার অনুভূতিই অন্যরকম। যদিও ঠান্ডায় পাও এগোতে চায় না তবুও মজাটাই আলাদ। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

  • ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ হয়েছে। আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি টা দূরত্ব। মাকড়সার জালের উপর কুয়াশা দেখতে যেন হিরার মত দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

প্রকৃতির ফটোগ্রাফি সব সময়ই অনেক সুন্দর হয়। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন কলা গাছের ভিতর দিয়ে সূর্যের ছবি অনেক সুন্দর হয়েছে ভাই এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে আমি এক কথায় মুগ্ধ হয়ে গেছি । আপনি এত সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আমি আগে জানতাম না প্রত্যেকটা ফটোগ্রাফি একদম প্রফেশনাল লেভেলের হয়েছে । সেইসাথে আপনি ফটোগ্রাফি গুলোর বিস্তারিত আলোচনা করেছেন। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রকৃতির অপার সৌন্দর্য প্রকাশ পাচ্ছে। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

ওয়াও ভাই আপনার ফটোগ্রাফি গুলো সেই লাগছে।আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে যেন একজন প্রোফেশেনাল ফটোগ্রাফের মতো হযেছে।আপনার তোলা ফটোগ্রাফির মধ্যে সবশেষ ছবিটি আমার খুব ভালো লেগেছে।অনেক ধন্যবাদ ।

 3 years ago 

ধন্যবাদ 🌹🌹🌹 আপনার সুন্দর মতামত তুলে ধরে আমাকে উৎসাহ দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59466.22
ETH 2616.54
USDT 1.00
SBD 2.44