আমার ফুল বাগানে কৃষ্ণচূড়া ফুল থেকে প্রজাপতির মধু সংগ্রহের দৃশ্য 🦋🦋

in আমার বাংলা ব্লগ2 years ago

২৯জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

১২জুন, ২০২২ খ্রিস্টাব্দ
১১জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
রবিবার।।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🦋

1655021142644.jpg

প্রিয় আমার বাংলা ব্লগ বাসি❤️ আশা করছি আপনারা সবাই ভাল আছেন 🦋প্রতি সপ্তাহের নেয় আজ আবার হাজির হলাম সাপ্তাহিক ফটোগ্রাফি পোস্ট নিয়ে 🦋আজকের পোস্টটি সাজিয়েছি আমার বাগানে কৃষ্ণচূড়া এবং পাঁচতারা ফুলের সাথে প্রজাপতির মধু সংগ্রহের আনন্দঘন কিছু মুহূর্ত🦋 যদিও এটা দ্বিতীয় পর্ব 🦋প্রথম পর্বে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম আপনারা খুব সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করেছেন🦋 আজ আপনাদের সাথে দ্বিতীয় পর্ব শেয়ার করতে চলছি 🦋 তাহলে চলুন এবার শুরু করি ফটোগ্রাফি গুলা দেখতে এবং বর্ণনা পরতে 🦋

🦋🦋

IMG_20220612_135851.jpg

যেদিন আমি এই ফটোগ্রাফি গুলা করেছিলাম সেদিন ছিল জুম্মার দিন। প্রজাপতি মধু সংগ্রহ করার জন্য বিশেষ করে সকালে এবং বিকেলে খুব আকারে ফুলের উপরে ঘোরাফেরা করে🦋 মধ্য বেলায় প্রচন্ড রোদ থাকায় তেমন একটা দেখা মেলে না। 🦋

🦋🦋

IMG_20220612_135442.jpg

বিভিন্ন সময় বিভিন্ন জনের মনে বিভিন্ন রকম আসায় এবং আকাঙ্ক্ষার পর্বত গড়ে ওঠে 🦋তেমনি করে আমারও একটি ইচ্ছা ছিল সুন্দর একটি ফুলের বাগান গড়ে তুলবো🦋 এবং সেখানে বিভিন্ন ধরনের ফুলের গাছ লাগাবো🦋 ফুল গুলো সুন্দর মত ফুটে থাকবে যেগুলো দেখে আমি নিজেও অনেক আনন্দ উপভোগ করব 🦋এবং আমার আশপাশের লোক গুলো উপভোগ করতে পারবেন। 🦋

🦋🦋

IMG_20220612_135727.jpg

যদিও ফুলের বাগান টি প্রথম অবস্থায় গড়ে তোলা সহজ ছিল না 🦋আস্তে আস্তে করে নিজের মত করে সাজিয়ে তুলেছি🦋 প্রথমে অন্যরকমভাবে দেখতো সবাই 🦋 এই ছেলের বসে কাজ নেই সে ফুলের বাগান করতেছে🦋 আড় চোখে দেখত আর কি🦋 এখন তারা এসে আমার ফুলের বাগানের সৌন্দর্য উপভোগ করে🦋 এবং আমাকে বলে খুব সুন্দর একটি কাজ করেছো তুমি 🦋যার সৌন্দর্য আমরা উপভোগ করতে পারছি 🦋

🦋🦋

IMG_20220612_135544.jpg

এর পূর্বেও আমি আমার বাগানের বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি 🦋 যেগুলো দেখে আপনারা খুব সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ প্রদান করেছেন 🦋

🦋🦋

IMG_20220612_135656.jpg

আসলে এখন আমার কাছে মনে হয় আমি যদি আমার বাংলা ব্লগের কাজ না করতাম 🦋 তাহলে আমার বাগান আমার বাগানের ফুল 🦋এবং আমার ফুল বাগান সম্পর্কে আমার মনের অনুভূতি কোথাও বলার জায়গা পেতাম না🦋 আপনাদের সাথে শেয়ার করাতে আপনাদের সুন্দর মন্তব্য পেয়ে ফুলের বাগানের প্রতি যত্নশীল এবং ভালোবাসা আমার অনেক বেড়ে গিয়েছে 🦋

🦋🦋

IMG_20220612_135509.jpg

আজকের সবগুলো ফটোগ্রাফি ফুল থেকে প্রজাপতির মধু সংগ্রহ করার দৃশ্য আপনাদেরকে দেখিয়েছি 🦋 বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ক্যামেরাবন্দি করে যদিও ক্যামেরাবন্দি করা এই দৃশ্যগুলো এতটা সহজে করতে পারিনি🦋 কেননা প্রজাপতি উড়ন্ত অবস্খাতেই মধু পান করে থাকে🦋 দুই সেকেন্ড ও ফুলের উপরে স্থির অবস্থায় বসে থাকে না 🦋

🦋🦋

IMG_20220612_135335.jpg

কৃষ্ণচূড়া ফুল এবং 🦋 মধু সংগ্রহ করার দৃশ্য গুলো যখন ক্যামেরাবন্দি করছিলাম🦋 হঠাৎ করেই কৃষ্ণচূড়া ফুলের নিচে পাঁচতারা ফুলের গাছের দিকে তাকিয়ে দেখি আরেকটা প্রজাপতি স্থির অবস্থায় বসে আছে ফুলের উপরে🦋 আমিও তড়িঘড়ি করে ক্যামেরাবন্দি করে ফেললাম🦋 জাস্ট ক্লিক করার পর এই উড়ে গেল প্রজাপতি 🦋

IMG_20220612_140207.jpg

আপনারা হয়তো ভাবছেন যে প্রজাপতি এবং ফুলের ফটোগ্রাফির সাথে এটা কে 🤔🦋 এটা হচ্ছে আর একটা পরজাপতি 🦋আমার কলিজার টুকরা ছোট ভাই 🦋 যখন আমি ফটোগ্রাফি গুলা করতেছিলাম তখন সে খুব আকারে আমাকে ডিস্টার্ব করতে ছিল 🦋সে শুধু বারবার বলতেছি যে আমাকে উঠাও আমাকে উঠাও🦋 অথচ আমি যে একটি ফটোগ্রাফি শুট করতেছি সেটা তো সে বুঝতে পারছিল না🦋 তাই এক পর্যায়ে ফটোগ্রাফি করা বন্ধ করলাম ফুল এবং প্রজাপতির🦋 এবং তার কিছু ফটোগ্রাফি করলাম তারপরে আবার ফুল এবং প্রজাপতির ফটোগ্রাফি করতে থাকি🦋 তাই সেই আনন্দঘন মুহূর্ত টা স্মরণ করে রাখার জন্য তার ছবিও শেয়ার করে ফেললাম।🦋

🦋🦋

IMG_20220612_135611.jpg

সবুজ পাতা লাল হলুদ ফুল তার উপরে বসা কালো সাদা ডোরাকাটা 🦋 দৃশ্য গুলো খুবই মধুর আমার খুবি ভালো লাগছিল যখন আমি ফটোগ্রাফি গুলা করেছিলাম🦋 যদিও ফটোগ্রাফি গুলা করার সময় অনেকটা ঘেমে গিয়েছিলাম 🦋কারন সব দিক থেকে ঘুরেফিরে করতে হচ্ছিল🦋

🦋🦋

IMG_20220612_135544.jpg

🦋 যাইহোক এই ছিল আমার বাগানের কৃষ্ণচূড়া এবং পাঁচতারা ফুলের সাথে প্রজাপতি মধু সংগ্রহ করার কিছু আলোকচিত্র 🦋আমার মতো করে ক্যামেরা বন্দি করে নিজের মতো করে উপস্থাপনা করার চেষ্টা করেছি🦋 ফটোগ্রাফি এবং আমার নিজের অনুভূতিটা আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে 🦋সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে আমার বাগানের ফুলের ফটোগ্রাফি নিয়ে পরবর্তীতে অন্য কোন পোস্টে 🦋🦋

লোকেশন:


ডিভাইসঃ canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। কৃষ্ণচূড়া ফুল আমার কাছে খুবই ভালো লাগে।লাল টুকটুকে ফুলগুলো কার না ভালো লাগবে। প্রজাপতি খুব সুন্দর করে মধু সংগ্রহ করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন টুকটুকে লাল ফুলগুলা কার না ভালো লাগে তা থেকে যদি আবার দেখা যায় প্রজাপতির মধু সংগ্রহ করছে তাহলে তো কোন কথাই নেই

 2 years ago 

আপনি আপনার আজকের ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনার বাগানের কৃষ্ণচূড়া ফুলের এবং পাঁচতারা ফুলের থেকে প্রজাপতির মধু সংগ্রহের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।সত্যিই ফটোগ্রাফির গুলো দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি গুলা যে আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আসলে ফটোগ্রাফি গুলা করা যদিও অনেক দোষ করেছিল তার পরেও ধৈর্য ধারণ করে করতে হয়েছে

 2 years ago 

আপনি দারুন কিছু দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এরকম দৃশ্য আসলে অনেকদিন হয় দেখা হয় না। তবে আপনার ফটোগ্রাফি দেখতে পেলাম কৃষ্ণচূড়া ফুল আমার কাছে আসলেই বেশ ভালো লাগে।

 2 years ago 

ক্যামেরাবন্দি করার দৃশ্য গুলো আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম আপনার মতন কৃষ্ণচূড়া ফুল আমার অনেক ফেভারিট

 2 years ago 

আপনার ফুলবাগানের কৃষ্ণচূড়া ফুলের মধ্যে প্রজাপতি মধু সংগ্রহ করে নিয়ে যাওয়ার দৃশ্যটি দেখে মুগ্ধ হলাম ভাইয়া। আপনি সঠিক সময় প্রজাপতি মধু সংগ্রহ করা ক্যামেরাবন্দি করেছেন। কৃষ্ণচূড়া ফুল আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

প্রজাপতির মধু সংগ্রহ করার দৃশ্য গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম আসলে মাঝেমধ্যে চেষ্টা করি নতুন কিছু ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে

মধু সংগ্রহের বাস্তব দৃশ্যটি আপনার ক্যামেরা সুন্দর ভাবে ধরা পড়েছে ।আরো সুন্দর হয়েছে আপনার কলিজার টুকরার ছবিটি সংস্পর্শে এসে ।দারুন কিছু।

 2 years ago 

ফটোগ্রাফি এবং আমার কলিজার টুকরা ছোট ভাই এর ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভাল লেগেছে জেনে সত্যিই আমার খুবই ভালো লাগছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কৃষ্ণ চুড়া ফুল গাছ দেখতে অনেক সুন্দর। বাসার গেট এর সামনে একটি গাছ লাগাতে চাই আমি। বাসায় গেলে আর মনে থাকে না। যাইহোক প্রজাপতির মধূ আহোরন এর দৃশ্য ক্যামেরা বন্দি করে আমাদের দেখানোর জন্য অনেক ধন্যবাদ। ছবিগুলো জাস্ট ওয়াও ছিল।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইজান কৃষ্ণচূড়া ফুলের গাছ বাসার গেটের সামনে লাগালে বাড়ির সৌন্দর্য বাড়িয়ে দেবেন যদিও আমি এটা করতে পারিনি তবে আমার বাগানে আছে

 2 years ago 

ফুল বাগানে কৃষ্ণচূড়া ফুল থেকে প্রজাপতির মধু সংগ্রহের দৃশ্য। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। আপনার ছোট ভাই দেখতে ভীষণ কিউট। শুভেচ্ছা রইলো ❤️

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি এবং আমার কিউট ছোট ভাইয়ের ফটোগ্রাফি দেখি আপনি সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল এবং প্রজাপতির খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। কৃষ্ণচূড়া ফুল আমার খুবই পছন্দ। দেখতে অসম্ভব সুন্দর লাগে এই ফুলটি। আপনি খুব নিখুঁতভাবে ছবিগুলো ক্যাপচার করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুল আপনার অনেক পছন্দের আপনার খুবই পছন্দ জেনে সত্যি অনেক ভালো লাগলো কারন আমার অনেক ফেভারিট কৃষ্ণচূড়া ফুল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43