📡বাংলা কবিতা তথ্য 🖥️⌨️🖱️📡১০%পন্ডিত মশাইকে 🦊❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৯ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ

২ এপ্রিল , ২০২১ খ্রিস্টাব্দ
৩০ শাবান , ১৪৪৩ হিজরী
শনিবার ।
বসন্ত কাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি

smartphone-6265047__480.jpg

Source


আজ আপনাদের সাথে নতুন একটি কবিতা শেয়ার করব। আমার কবিতার নাম হচ্ছে 📡তথ্য📡 বর্তমান বিশ্ব হচ্ছে ডিজিটাল এককথায় তথ্যপ্রযুক্তির বিশ্বকোষ। মুহূর্তের মধ্যে যেকোনো তথ্য পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছড়িয়ে যাচ্ছে। তথ্যের মাধ্যমে মানুষ আজ সফলতা এবং বিফলতা অর্জন করতে পারছে। বিভিন্নভাবে বিভিন্ন দিক দিয়ে তথ্যের মাধ্যমে আমরা আমাদের জীবনকে পরিচালনা করছি।এই তথ্য আমাদের কাছে আসতে পারে বিভিন্ন মাধ্যমে যেমন ইন্টারনেট, সোসাল মিডিয়া, কোন ব্যক্তি,খবরের কাগজ বা কোন পুস্তক। যেমন ধরুন ❤️আমার বাংলা ব্লগ ❤️ আমি একটি তথ্যের মাধ্যমে খোঁজ পেলাম প্রথম যখন আমার বাংলা ব্লগ রান হয়। তখন তথ্য পেলাম বাংলায় ব্লগিং করা যাবে মন খুলে। শুরু থেকেই আমার বাংলা ব্লগ এ কাজ করে আসছি। যদি আমি এই তথ্যটা না পেতাম তাহলে আজ হয়তো এই সুন্দর পরিবারের সাথে আমার থাকা হতো না। তাই আজকে কেন যেন মনে হলো যে এই তথ্য দিয়ে একটি কবিতা লিখি। তাই একটা কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম তথ্য নিয়ে। আশা করছি আপনাদের ভালো লাগবে।


📡📡 তথ্য 📡📡

তথ্য মানে সজাগ হওয়া

তথ্য মানে যুক্তি ।
তথ্য দিয়ে যুক্তি তর্ক তথ্য দিয়ে মুক্তি।
তথ্য পেতে তথ্য দিতে।
নতুন সব প্রযুক্তি ।

জানার প্রতি বাড়াও যদি।
একটু অনুরক্তি ।
খুঁজতে হবে তথ্য ভান্ডার
তথ্য মানে শক্তি ।

তথ্য মানে বিশ্বজুড়ে নতুন এক সৃষ্টি।
তথ্য থাকে কোষ - এ ।
ডিজিট দিয়ে যন্ত্র এখন
সকল তথ্য পোষে ।

তথ্য দিয়ে আধার কাটুক
আসুক আলোর শক্তি ।
ভুল শুধরাবে তথ্য দিয়ে
পাব জ্ঞানের শক্তি।

তথ্য দিয়ে, তথ্য নিয়ে
হব উপকৃত।
তথ্য ছাড়া জীবন অচল
তথ্য মোদের শক্তি।



ডিভাইসঃ Redmi Note 5


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

তথ্য দিয়ে, তথ্য নিয়ে
হব উপকৃত।
তথ্য ছাড়া জীবন অচল
তথ্য মোদের শক্তি।

বাহ চমৎকার লাগল এই লাইন গুলো। খুবই সুন্দর ভাবে সবগুলো লাইন মিলিয়েছেন ভাই।আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনি খুব সুন্দর একটি মন্তব্য দিয়ে আমাকে উৎসাহ প্রদান করেছেন খুবই ভালো লাগলো আমার শুভেচ্ছা রইল আপনার জন্য ও

 2 years ago 

আপনার কবিতার মাধ্যমে বর্তমান বিশ্বের তথ্যের বিষয়টি ফুটে উঠেছে। অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

বাহ ভাইয়া আপনি দেখছি দারুন কবিতা লিখেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। তথ্য নিয়ে আপনার লেখা কবিতাটির ছন্দ আমার মন ছুঁয়ে গিয়েছে। এভাবেই এগিয়ে চলুন ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ।

 2 years ago 

তথ্য নিয়ে লেখা কবিতাটির ছন্দ গুলো আপনার মন ছুঁয়ে গেছে জেনে সত্যিই অনেক আনন্দিত হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন এই কামনাই রইল

 2 years ago 

তথ্য দিয়ে আধার কাটুক
আসুক আলোর শক্তি ।
ভুল শুধরাবে তথ্য দিয়ে
পাব জ্ঞানের শক্তি।

লাইনগুলো ভালো ছিল ভাই। অনেক ভালো লিখেন তো আপনি। আরও সুন্দর সুন্দর কবিতা চাই আমরা ভাই। ভালোবাসা থাকলো ভাই

 2 years ago 

জি ভাইয়া এরকম উৎসাহ পেলে ভবিষ্যতে আরো নতুন নতুন কবিতা লিখতে পারবো ইনশাআল্লাহ ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য

 2 years ago 

অও,দারুণ ছন্দে অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া।সত্যিই তথ্য জ্ঞানের পরিধি বাড়িয়ে নতুনের সৃষ্টি করে।আমার কাছে খুব ভালো লেগেছে আপনার লেখনী,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক তথ্যের মাধ্যমে পৃথিবীতে অনেক নতুন কিছুর সৃষ্টি হচ্ছে তাই তথ্য নিয়ে লিখে ফেললাম এবার একটি কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44