ফটোগ্রাফি 📸 গোধূলি লগ্ন এবং সূর্যাস্তের সুন্দর মুহূর্ত❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২২ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

০৭মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
০৪শাবান, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸📸

1646583407090.jpg

প্রিয় ব্লগ বাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ কৃপায় ভালো আছি। আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করে। আমিও চেষ্টা করি সপ্তাহে অন্তত একটি ফটোগ্রাফিক পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার। আজকে আমার পোস্টে আমি গোধূলি বিকেল এবং সূর্যাস্তের কিছু দৃশ্য নিয়ে আলোচনা এবং ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। গ্রামে বসবাস করার মজা মুক্ত অক্সিজেন এবং মুক্ত হওয়ায় বদলে দেওয়া কিছু কথা লিখব। আশা করছি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভালো লাগবে।


📸💥

IMG_20220306_221100.jpg

সুজলা-সুফলা শস্য-শ্যামলা ছায়ায় ঘেরা পাখি ডাকা আমাদের এই 68 হাজার গ্রাম বাংলা এক অপরূপ বৈচিত্রময় রূপের নগরী ।গ্রাম বাংলার প্রান্তরে ঘুরতে কার না মন চায় ।যেদিকে তাকাবেন চোখে মিলবে সবুজ গাছপালা না হয় সবুজ ফসলের ক্ষেত ।আর মাঝে মাঝেই আপনি দেখতে পাবেন নদী-খাল-বিল ও বড় বড় দীঘি ।

📸💥

IMG_20220306_221232.jpg

লোকেশন:

শুধু এই ফটো টা বাদে বাদবাকি সব ফটো একই লোকেশন থেকে তোলা। তাই নিচে এক জায়গায় লোকেশন দিয়ে দিলাম এটার বাদে।

এবং বর্ষার মৌসুমে নদীর পাশ দিয়ে হাঁটলে আপনার মন প্রাণ জুড়িয়ে যাবে ।নদীতে দেখা মিলবে বাহারি রকমের নৌকা ।এবং মাঝিদের ভাটিয়ালি সুরের গান । দূর থেকে ভাসতে দেখা যাবে বাদাম উড়িয়ে পাল তোলা নৌকা ।আমি ছোটবেলা থেকেই গ্রামে বসবাস করি ।শহরের হাওয়া বাতাস তেমন একটা লাগানো হয়নি গায়ে। কারণ শহরে থাকতে আমার খুবই অপছন্দ ।

📸💥

IMG_20220306_221015.jpg

শহরের গাড়ির হর্নের আওয়াজ আমার এটা ভালো লাগেনা। আর বিশুদ্ধ অক্সিজেন এর খুবই অভাব। বুক ভরে নিঃশ্বাস নিতে গেলে মনে হয় এই যেন কার্বন-ডাই-অক্সাইড ঢুকে পড়ল বুকের মধ্যে। গ্রামে বসবাস করি গ্রামের মানুষ গ্রামের মাটির গ্রামের বিশুদ্ধ অক্সিজেন যেন আমার অন্তরের অন্তঃস্থলে মিশে আছে ।

📸💥

IMG_20220306_220726.jpg

তাইতো সময় পেলেই ছুটে চলে যাই নদীর পাড়ে। এবং সবুজ ফসলের মাঠে কিছু সময় অতিবাহিত করার জন্য। এই দুটি জায়গায় সময় অতিবাহিত করে নিজের মধ্যে সজীবতা খুঁজে পাই।

📸💥

IMG_20220306_220121.jpg

IMG_20220306_220103.jpg

আজগে ফটোগ্রাফি গুলো আমি করেছি বেশ কয়েকদিন ধরে গুছানো ফটোগ্রাফি ।পদ্মা নদীর পাড় এবং সবুজ ফসলের মাঠ ঘুরে সূর্যাস্তের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি ।বিভিন্নভাবে বেশিরভাগ ফটোই পদ্মার পাড় থেকে তোলা ।

📸💥

IMG_20220306_220950.jpg

আমি প্রায় দিন বিকেলেই পদ্মার পাড়ে বসে গোধূলি লগ্ন এবং সূর্যাস্তের সময় টা উপভোগ করি। আপনারাও চাইলে একটু বিকেলে সময়টা সবুজ ফসলের ক্ষেত অথবা কোন নদীর পাড়ে কাটিয়ে দেখবেন আনন্দঘন মুহূর্ত পার করবেন যেটা হয়তো অন্যকে বুঝাতে পারবেন না।

📸💥

IMG_20220306_220809.jpg

এখন বসন্তকাল হালকা শীত, গরম ।হালকা বাতাসে নদীর পাড়ে বসে সময় কাটানোর মজাটাই অন্যরকম বিশেষ করে গোধূলি লগ্নের সময়টাতে সবথেকে বেশি ভালো লাগে।

📸💥

IMG_20220306_220021.jpg

আসলে গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য বলে শেষ করা যাবে না ।যারা শহরে থাকে তারা কদিনের জন্য গ্রামে এলেই পড়ে যায় গ্রামের মায়ায়। আমরা তো সব সময় গ্রামে থাকি আমরা সব সময় বুঝি আসলে গ্রামে থাকার মজাটা কিরকম ।গ্রামকে বলা হয় শান্তির নীড় ।যে কথাটা আমি গতকালকে শুভ ভাইয়ের পোস্টে পড়েছিলাম।

📸💥

IMG_20220306_220214.jpg

আমি গান শুনি না, গান পারিনা বা কখনও গান করার চেষ্টাও করিনা ,তবুও যখন সবুজ ফসলের মাঠ অথবা পদ্মা নদীর পাড়ে বসে গোধূলি এবং বিকেলটা পার করি তখন আনমনে নিজের অজান্তেই গুনগুন করে কি যেন গাইতে থাকি মনের সুখে।

📸💥💥📸

1646583407090.jpg

এরই মধ্যে দিয়ে শেষ করছি আমার আজকের ফটোগ্রাফি পোস্ট সূর্যাস্ত এবং গোধূলি লগ্নের কিছু সময় এমন সময়ে আপনারা একটু ঘুরে দেখেন মন মানসিকতা ভালো হয়ে যাবে আসলে গ্রামে-গঞ্জে বাসনা করলে এমন সুন্দর মুহূর্ত কাটানো সম্ভব হবে না আশা করছি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভালো লাগবে পোস্টে ভুলত্রুটি অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি গোধূলি লগ্ন এবং সূর্যাস্তের অনেক সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলা দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি গোধূলি লগ্নের অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখি আমি মুগ্ধ। প্রতিটি ফটো অনেক চমৎকার ভাবে আপনি ক্যাপচার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপনার কমেন্টটি পড়ে অনেক ভালো লাগলো এবং পরবর্তীতে আরো ফটোগ্রাফি পোস্ট করার অনেক উৎসাহ পেলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এটা একেবারে ঠিক বলেছেন ভাই গ্রামে বসবাস করলে মুক্ত হাওয়া এবং অফুরন্ত অক্সিজেন পাওয়া যায়। আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেন। আজকের ফটোগ্রাফি গুলো ভালো ছিল। বিশেষ করে আমার কাছে প্রথমটা এবং গমের শীষের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে। এইরকম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করতে থাকবেন।।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের কাছে উপস্থিত হওয়ার

 2 years ago 

আপনার তোলা সূর্য অস্তের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া এবং ভবিষ্যতে আরো নতুন কোন ফটোগ্রাফি করার উৎসাহ পেলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি দক্ষ হাতে প্রকৃতির কিছু দারুনফটোগ্রাফি উপহার দিয়েছেন। দিগন্তজোড়া শস্যখেত, বিস্তীর্ণ ফসলের মাঠ, নদীর তীরে হেঁটে যাওয়ার অপরূপ দৃশ্য, সূর্যাস্তের মনমুগ্ধকর প্রতিটি ছবি দারুন ফুটিয়ে তুলেছেন। এটা শুধু একটা ফটোগ্রাফি ছিল না, প্রকৃতি ঘেরা সুন্দর একটি মুহূর্ত কে ক্যামেরায় আটকে দিয়েছেন।

 2 years ago 

খুবই সুন্দর একটি কমেন্ট আমাকে উপহার দিয়েছেন ভাইয়া আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো এবং অনেক উৎসাহ বোধ করছি ভবিষ্যতে আরো নতুন কোন ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমন্ত্রণ ও ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

গোধূলি লগ্নের অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। এই মুহুর্তটা উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আর এরকম মুহূর্তে ফটোগ্রাফির না করে থাকা যায় না। এ ধরনের সত্যিই আপনার আজকের ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। মনে হচ্ছে আপনি একদম প্রফেশনাল ফটোগ্রাফার দের মত ফটোগ্রাফি করেছেন। আমাদের মাঝে এত অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন সত্যিই আমি অনেক খুশি হলাম ভবিষ্যতে আবারো হাজির হব নতুন কোন ফটোগ্রাফি পোস্ট নিয়ে ততদিন ভালো থাকুন সুস্থ থাকুন

 2 years ago 

ভাইয়া প্রশংসা না করে পারলাম না। গোধূলি লগ্ন এবং সূর্যাস্তের সুন্দর মুহূর্ত যে ফটোগ্রাফি করছেন সত্যি অসাধারণ। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ভাইয়া অনেক সুন্দর লিখছেন। সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার লেখা এবং ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি অনেক খুশি হলাম এবং আনন্দ উপভোগ করছি ভবিষ্যতে ভালো কিছু লিখে ভালো ফটোগ্রাফি নিয়ে আবার হাজির হব আপনাদের মাঝে ভাল থাকবেন সুস্থ থাকবেন

 2 years ago 

আপনার ফটোগ্রাফির অনেক সুন্দর হয়েছে ভাই গোধূলি লগ্ন এবং সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগছে। সূর্যের লাল আভা চারদিকটা রক্তিম করে রেখেছে কিযে নজরকাড়া সৌন্দর্য এটা ভাষায় প্রকাশ করার মতো না। বিশেষ করে গাছের ফাঁক দিয়ে ডুবন্ত সূর্যের ফটোগ্রাফি বেশ ভালো ছিল। ধন্যবাদ সুন্দর মুহূর্ত গুলো এবং ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এরকম পরিবেশ আমারও খুব ভালো লাগে তাই তো আমি সময় পেলেই পদ্মার পাড়ে বসে এই সময়টা উপভোগ করি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখছি। বিশেষ করে সূর্য অস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি যা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।আমার কাছে অনেক ভালো লাগলো আপনার করা ফটোগ্রাফি গুলো। আপনার বর্ণনার ধরণ ও উপস্থাপনা যথেষ্ট ভাল ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই সুন্দর একটি কমেন্ট আপনি আমাকে উপহার দিয়েছেন আপনার কমেন্ট পড়ে খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32